artk

স্টাফ রিপোর্টার

রোববার, জানুয়ারি ২৬, ২০২০ ৬:১৮

ভোটারদের ভয় দেখিয়ে নির্বাচন বানচাল করতে হামলা: ইশরাক

media

ভোটারদের ভয়ভীতি দেখিয়ে নির্বাচন বানচাল করতেই সরকারি দল প্রচারে হামলা চালিয়েছে বলে ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনে বিএনপির মেয়র প্রার্থী ইশরাক হোসেন।

ভোটারদের ভয়ভীতি দেখিয়ে নির্বাচন বানচাল করতেই সরকারি দল প্রচারে হামলা চালিয়েছে বলে ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনে বিএনপির মেয়র প্রার্থী ইশরাক হোসেন।

রোববার দুপুরে নিজ এলাকায় তার কর্মীদের সঙ্গে আওয়ামী লীগসমর্থিত কাউন্সিলর প্রার্থীদের কর্মীদের সংঘর্ষের পর গোপীবাগের বাসায় জরুরি সংবাদ সম্মেলনে এ প্রতিক্রিয়া জানান।

ঢাকার সাবেক মেয়র সাদেক হোসেন খোকার ছেলে ইশরাক বলেন, “ধানের শীষের জনপ্রিয়তা দেখে নির্বাচন বানচালের জন্য সরকারের প্রার্থীরা এই ন্যক্কারজনক ঘটনা ঘটিয়েছে। এটা শুধুমাত্র নির্বাচনকে বানচাল করা এবং ভোটারদের ভয়ভীতি প্রদর্শনের একটা অপচেষ্টা মাত্র।

“আমি নেতা-কর্মীদের উদ্দেশ্যে বলতে চাই, আপনারা শান্ত থাকবেন, ঠাণ্ডা থাকেন। কোনো রকমের বিচলিত হওয়ার কারণ নেই।”

প্রত্যক্ষদর্শীরা জানান, রোববার দুপুর ১টার দিকে মিছিল নিয়ে ইশরাক গোপীবাগে নিজের বাসার দিকে যাচ্ছিলেন। সেন্ট্রাল উইমেন্স কলেজের মোড় অতিক্রমের সময় ব্যাডমিনটন মার্কার রোকন উদ্দিন আহমেদ ও সংরক্ষিত আসনের নারী কাউন্সিলর প্রার্থী লাভলী চৌধুরীর কর্মীরা সেখানে উপস্থিত হন।

দুই পক্ষই শ্লোগান-পাল্টা শ্লোগান দিতে থাকে। এ সময়ে হ্যান্ড মাইকেও ধানের শীষ ও নৌকা প্রতীকের স্লোগান দিতে থাকেন কর্মীরা। এক পর্যায়ে দুই পক্ষের মধ্যে উত্তেজনা সৃষ্টি হয় এবং ধাওয়া-পাল্টা ধাওয়া এবং ঢিল ছোড়াছুড়ি শুরু হয়। দুই পক্ষের কর্মীরা এ সময় রাস্তার পাশে থাকা চেয়ারও ছুড়ে মারেন।

এ সময় দুই পক্ষের মধ্যে প্রায় ৪০ মিনিট ধরে সংঘর্ষ, ধাওয়া-পাল্টাধাওয়া ও ঢিল ছোড়াছুড়ি চলে। কয়েকটি গাড়ি এ সময় ভাঙচুরের শিকার হয়।

ঘটনার বর্ণনা দিয়ে ইশরাক বলেন, “আওয়ামী লীগের দুই কাউন্সিলরের ক্যাম্প থেকে আমাদের ওপর বড় বড় ইটপাটকেল মারা হয় এবং চেয়ার ছুড়ে মারা হয়, অতর্কিতে হামলা চালানো হয় বিনা উসকানিতে। হামলার সময়ে গুলির আওয়াজ হচ্ছিল।

“শান্তিপূর্ণভাবে গণসংযোগ করে যখন বাসায় ফিরছি, তখন এ ধরনের একটা ঘটনা ঘটলো। হামলায় আমাদের ৮/১০ জন মাথা ফেটে আহত হয়ে বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়েছেন। তিন জন সাংবাদিক আহত হয়েছেন। আমার ওপরও হামলার সম্ভাবনা ছিল, নেতা-কর্মীরা সুরক্ষা দিয়েছে।”

তার মিছিল থেকে গুলি ছোড়া হয়েছে বলে স্থানীয় আওয়ামী লীগ নেতাদের অভিযোগের বিষয়ে ধানের শীষের প্রার্থী বলেন, “আমরা তো প্রচারণা চালিয়ে মিছিল করছি, ওখানে গুলি কোত্থেকে হবে। আমাদের ওপর ওরা গুলি করেছে।

“আমরা যখন এখানে আসবো তখন হামলা করা হবে, গুলি করা হবে- এটা কখনো গ্রহণযোগ্য নয়। তারা ঘটনা ঘটিয়ে আমাদের ওপর দায় চাপানোর চেষ্টা করছে তা জনগণ বিশ্বাস করবে না।”

এর আগে তার ও বিএনপি সমর্থিত কাউন্সিলর প্রার্থীদের উপর হামলার বিভিন্ন অভিযোগ দেওয়া হলেও নির্বাচন কমিশন বা থানা কোনো পদক্ষেপ নেয়নি বলে অভিযোগ করেন ইশরাক।

তবুও এই ‘হামলার ঘটনায়’ মামলা করবেন জানিয়ে তিনি বলেন, “আমরা আইনের প্রতি শ্রদ্ধাশীল। এতো কর্মী আহত হয়েছে, সাংবাদিকরা আহত হয়েছে। অবশ্যই আমরা মামলা করব।”

বিএনপির নির্বাচন পরিচালনা কমিটির প্রধান সমন্বয়কারী মির্জা আব্বাস, সদস্য সচিব আবদুস সালাম, কেন্দ্রীয় নেতা খায়রুল কবির খোকন, ফজলুল হক মিলন, সৈয়দ এমরান সালেহ প্রিন্স, শিরিন সুলতানা, এহছানুল হক মিলন, নাজমুন নাহার বেবী, সুলতান সালাহউদ্দিন টুকু ও রাজীব আহসান অন্যদের মধ্যে সেখানে ছিলেন।

পশুর চেয়েও নিকৃষ্ট ধর্ষক: প্রধানমন্ত্রী করোনা ভাইরাসের কারণে হজে যাওয়া না হলে টাকা ফেরত: ধর্ম প্রতিমন্ত্রী দাঙ্গা নয়, দিল্লিতে পরিকল্পিত গণহত্যা হয়েছে: মমতা ভারতের সম্মান তলিয়ে দিয়েছে মোদি সরকার: মমতা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় হচ্ছে সুনামগঞ্জে এনামুল-রুপন ছয় দিনের রিমান্ডে পিরোজপুরে সাবেক ইউপি সদস্যকে কুপিয়ে হত্যা চলতি বছরই তিস্তা চুক্তির সম্ভাবনা: শ্রিংলা ঢাকা উত্তরের নির্বাচন বাতিল চেয়ে তাবিথের মামলা খুলনায় ছাত্রলীগ নেতাকে পিটিয়ে হত্যা অভিনেতা গোলাম মুস্তাফার জন্মদিন সোমবার আদালতে টাউট-বাটপার শনাক্তের নির্দেশ পাওয়ার ট্রলিকে ধাক্কা দিয়ে বিকল রেলইঞ্জিন কলকাতা সফরে এসে প্রবল বিক্ষোভের মুখে অমিত শাহ রোবট চালাবে গাড়ি! ভিপি নূরকে হত্যার হুমকি দেয়ার পর দুঃখ প্রকাশ টেকনাফে র‌্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ ৭ জন নিহত রাখাইনপ্রদেশে সেনাদের গুলিতে শিশুসহ ৫ রোহিঙ্গা নিহত ইস্কাটনে ভবনে আগুন: মায়ের পর চলে গেলেন রুশদির বাবাও চট্টগ্রামে একটি বস্তিতে অগ্নিকাণ্ডে নিহত ২ দেশে প্রতিদিন যক্ষ্মায় মারা যায় ১৩০ জন: স্বাস্থ্যমন্ত্রী করোনাভাইরাস আতঙ্কে আয়ারল্যান্ডের স্কুল বন্ধ ঘোষণা বিশিষ্ট সুরকার সেলিম আশরাফ আর নেই মোদীকে অতিথি হিসেবে সর্বোচ্চ সম্মান দেওয়া হবে: পররাষ্ট্রমন্ত্রী মধুর যত জাদুকরী গুণ চিপসের প্যাকেটের ভিতর খেলনা নয়: হাইকোর্ট আমার গাড়িতেও অস্ত্র আছে কী না আমি জানি না: শামীম ওসমান ফ্র্যান্সেও করোনা, অনিশ্চিত কান চলচ্চিত্র উৎসব উপনির্বাচন: গাইবান্ধা-৩ আসনে প্রতীক বরাদ্দ গুজব ও গণপিটুনি রোধে হাইকোর্টের ৫ নির্দেশনা