artk

স্টাফ রিপোর্টার

রোববার, জানুয়ারি ২৬, ২০২০ ৫:৫৬

তেঁতুলিয়ায় পুলিশ-শ্রমিক সংঘর্ষে নিহত ১, আহত ২০

media

পঞ্চগড়ের তেঁতুলিয়া উপজেলায় পাথর শ্রমিকদের সঙ্গে পুলিশের সংঘর্ষে জুমার উদ্দিন (৬০) নামের এক শ্রমিক নিহত হয়েছেন। এ ঘটনায় ৮ পুলিশ সদস্যসহ কমপক্ষে ২০ জন আহত হয়েছেন।

পঞ্চগড়ের তেঁতুলিয়া উপজেলায় পাথর শ্রমিকদের সঙ্গে পুলিশের সংঘর্ষে জুমার উদ্দিন (৬০) নামের এক শ্রমিক নিহত হয়েছেন। এ ঘটনায় ৮ পুলিশ সদস্যসহ কমপক্ষে ২০ জন আহত হয়েছেন।

রোববার সকালে তেঁতুলিয়া-ঢাকা জাতীয় মহাসড়কের ভজনপুর এলাকায় এই ঘটনা ঘটে।

পুলিশ ও স্থানীয়রা জানায়, তেঁতুলিয়া উপজেলার ভজনপুর এলাকার পাথর শ্রমিকরা অবৈধভাবে ভূগর্ভস্থ পাথর উত্তোলনের দাবিতে রোববার সকালে মহাসড়ক অবরোধ করে। পুলিশ যান চলাচল স্বাভাবিক করতে গেলে পাথর শ্রমিকদের সঙ্গে পুলিশের সংঘর্ষ হয়। এক পর্যায়ে পুলিশের উপর পাথর নিক্ষেপসহ পুলিশের চারটি গাড়ি ভাংচুর করে শ্রমিকরা। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ কয়েক রাউন্ড টিয়ারসেল নিক্ষেপ করে। এ সময় ৮ পুলিশসহ কমপক্ষে ২০ জন আহত হন। এদের মধ্যে গুরুতর আহতাবস্থায় হাসপাতালে নেওয়ার পথে জুমার উদ্দিন নামে এক পাথর শ্রমিক মারা যান। আহতদের পঞ্চগড় আধুনিক সদর হাসপাতালসহ বিভিন্ন স্বাস্থ্যকেন্দ্রে ভর্তি করা হয়েছে। এদের মধ্যে তিন পাথর শ্রমিককে গুরুতর আহতাবস্থায় রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

পঞ্চগড় আধুনিক সদর হাসপাতালের আবাসিক চিকিৎসক ডা. সিরাজ উদ্দৌলা পলিন বলেন, আহত অবস্থায় পুলিশসহ কয়েকজনকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। এদের মধ্যে একজন হাসপাতালে নেওয়ার পূর্বেই মারা যান। তিনি কিভাবে মারা যান সেটা তাৎক্ষণিক বলা মুশকিল। অন্যদের চিকিৎসাসেবা দেওয়া হচ্ছে।

পুলিশ সুপার মোহাম্মদ ইউসুফ আলী বলেন, শ্রমিকরা অবৈধভাবে পাথর উত্তোলনের অন্যায় দাবিতে সড়ক অবরোধ করলে পুলিশ তাদের বাধা দেয়। এক পর্যায়ে শ্রমিকরা পুলিশের উপর ইট পাটকেল ও পাথর ছুড়ে মারে। তারা আমাদের গাড়িও ভাংচুর করে। পরে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ কয়েক রাউন্ড টিয়ারসেল ছুড়ে। বর্তমানে পরিস্থিতি স্বাভাবিক রয়েছে।

ইঁদুরেই খেয়েছে ১ লাখ মেট্রিক টন ফসল করোনাভাইরাস আতঙ্কে সিঙ্গাপুরফেরত স্বামীকে রেখে পালালেন স্ত্রী সতর্কতাই হতে পারে ক্যান্সার থেকে পরিত্রানের উপায় ঘুষের অভিযোগ থেকে সিনহাকে অব্যাহতি কোভিড ১৯: এবার তাইওয়ানে প্রথম মৃত্যু ভোটাররা দেরিতে ঘুম থেকে উঠায় ভোট হবে ৯টায়: ইসি সচিব এই সেলফি তোলার পরেই ট্রেনের ধাক্কায় স্কুলছাত্রের মৃত্যু করোনাভাইরাস: প্রযুক্তিই চীনের শেষ ভরসা সঞ্চয়পত্রে নয়, সুদ কমেছে ডাকঘর সঞ্চয় স্কিমের: অর্থ মন্ত্রণালয় বিশ্বকাপজয়ী ৬ ক্রিকেটার নিয়ে বিসিবি একাদশ ঘোষণা সিরাজগঞ্জে বাস খাদে পড়ে নিহত ৩ চট্টগ্রাম, বগুড়া ও যশোর সিটিতে ভোট ২৯ মার্চ করোনাভাইরাস শনাক্তে বাংলাদেশকে উন্নত কিটস দেবে চীন একত্রে কাজ করবে ডিএসই ও সিএসই বিশ্রামে রিয়াদ, ফিরলেন তাসকিন-মোস্তাফিজ করের বকেয়া অর্থ না দেয়াও দুর্নীতি: দুদক চেয়ারম্যান দক্ষদের নিয়োগ দিচ্ছে টেসলা, ডিগ্রি না হলেও চলবে খালেদা জিয়ার প্যারোল আবেদন সরকার পায়নি: স্বরাষ্ট্রমন্ত্রী চিকেন পক্স হলে কী খাবেন বাংলা তারিখ ব্যবহারে নিষ্ক্রিয়তা কেন অবৈধ নয়: হাইকোর্ট কারিগরি শিক্ষার্থীদের বেশি গুরুত্ব দেয়ার নির্দেশ প্রধানমন্ত্রীর ডিএসইএক্সের সেরা দ্বিতীয় উত্থান মুখ্যমন্ত্রী হিসেবে তৃতীয় মেয়াদে শপথ নিলেন কেজরিওয়াল ফিটনেস ও নিবন্ধনহীন গাড়ি বন্ধে সব জেলায় টাস্কফোর্স গঠনের নির্দেশ আমেরিকার গরু আমিষ খায় তাই তাদের দুধও অপবিত্র: আরএসএস সিরাজগঞ্জে বাস খাদে পড়ে ৩ যাত্রী নিহত কমিটিগুলো এমন শক্তিশালী যে আমার কথাও শোনে না: সিইসি খালেদার জামিনে পর্দার আড়ালে কিছু হচ্ছে না: কাদের ঠাকুরগাঁওয়ে বয়লার বিস্ফোরণে নিহত ১ গণকবরে ৬০৩২ কঙ্কালের পাশে কয়েক হাজার গুলি