artk

স্টাফ রিপোর্টার

শনিবার, জানুয়ারি ২৫, ২০২০ ৯:৩১

ঢাকাবাসীর জীবনমান উন্নয়নে বিএনপির কোনো পরিকল্পনা নেই: তাপস

media

শনিবার দুপুরে পুরান ঢাকার বাবুবাজার সেতুর নিচে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এসব কথা বলেন তিনি।

ঢাকাবাসীর জীবনযাত্রার মান উন্নয়নে বিএনপির প্রার্থীদের কোনো পরিকল্পনা নেই বলে অভিযোগ করেছেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন (ডিএসসিসি) নির্বাচনে আওয়ামী লীগের মেয়র প্রার্থী শেখ ফজলে নূর তাপস।

শনিবার দুপুরে পুরান ঢাকার বাবুবাজার সেতুর নিচে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এসব কথা বলেন তিনি।

১৬ তম দিনের নির্বাচনী প্রচার শুরু করার সময় তিনি বলেন, প্রতিটি এলাকায় গিয়ে নেতা-কর্মীদের নিয়ে ঢাকাবাসীর ঘরে ঘরে গণসংযোগ করছি। উন্নয়নের রূপরেখায় জনগণের বিপুল সাড়া পাচ্ছি। কিন্তু বিএনপির প্রার্থীর ঢাকাবাসীর জন্য উন্নয়নের কোনো রূপরেখা নেই।

তিনি বলেন, আমরা সবার দ্বারে দ্বারে যাচ্ছি। কিন্তু দুর্ভাগ্যজনকভাবে আমরা লক্ষ্য করছি, আমাদের প্রতিপক্ষ শুধু অভিযোগ নিয়ে ব্যস্ত। তারা রাজনীতি নিয়ে ব্যস্ত। আর আমরা ঢাকাবাসীর উন্নয়ন নিয়ে গণসংযোগে ব্যস্ত।

সাংবাদিকদের অন্য এক প্রশ্নের জবাবে ঢাকা দক্ষিণে আওয়ামী লীগের মেয়র প্রার্থী বলেন, ইতিমধ্যে পাঁচ দফা উন্নয়নের রূপরেখা প্রকাশ করেছি। আগামী ২৯ জানুয়ারির মধ্যেই উন্নয়নের বিস্তারিত রূপরেখাসহ নির্বাচনী ইশতেহার প্রকাশ করা হবে। ঢাকাবাসীর জন্য বাসযোগ্য ঢাকা গড়ে তোলাই আমাদের লক্ষ্য।

আজ দুপুর ১২টা থেকে নির্বাচনী প্রচার শুরু করার কথা ছিল শেখ ফজলে নূরের। সকাল থেকেই তাই বাবুবাজার এলাকায় জড়ো হন স্থানীয় নেতা-কর্মীরা। ৩২ ও ৩৭ নম্বর ওয়ার্ডে আওয়ামী লীগ সমর্থিত দুই কাউন্সিলর প্রার্থী এম এ মান্নান ও আবদুর রহমান মিয়াজী উপস্থিতি হন। এ সময় নেতা-কর্মীদের চাপে সড়কে যানজট তৈরি হয়। দুপুর আড়াইটার দিকে সেখানে পৌঁছান শেখ ফজলে নূর। এ সময় আওয়ামী লীগের বিভিন্ন পর্যায়ের সংগঠনের নেতা-কর্মীরা স্লোগানে স্লোগানে তাকে ফুল ছিটিয়ে অভ্যর্থনা জানান।

নেতা-কর্মীদের উদ্দেশে শেখ ফজলে নূর বলেন, কোতোয়ালি থানার ৩২ নম্বর ওয়ার্ড থেকে নির্বাচনী প্রচার কার্যক্রম শুরু করে ৩৫,৩৬ ও ৩৭ নম্বর ওয়ার্ডের বিভিন্ন এলাকায় প্রচারণা ও জনসংযোগ চালানো হবে। সবাই সুশৃঙ্খলভাবে প্রচারে অংশ নেবেন। রাস্তায় কোনো ধরনের যানজট তৈরি করা যাবে না।

স্থানীয় ভোটারদের উদ্দেশে নৌকা প্রতীকের মেয়র প্রার্থী বলেন, ১ ফেব্রুয়ারি ঢাকাবাসীর জন্য সবচেয়ে গুরুত্বপূর্ণ নির্বাচন। এ নির্বাচনে নৌকা প্রতীকে ভোট দিয়ে তাদের সেবক নির্বাচিত করে ঢাকাবাসী নব সূচনা ঘটাবে, যেখান থেকে শুরু হবে উন্নয়নের নবযাত্রা। এ সময় আওয়ামী লীগ সমর্থিত কাউন্সিলর প্রার্থীদেরও বিজয়ী করার আহ্বান জানান তিনি। ঐতিহ্যের ঢাকা, সুন্দর ঢাকা, সুশাসিত ঢাকা, সচল ঢাকা ও উন্নত ঢাকা গড়ার পাঁচ ধাপের পরিকল্পনা জানিয়ে তিনি বলেন, প্রাণের ঢাকা বাঁচিয়ে তুলতেই সবাই সম্মিলিতভাবে উন্নয়নের পক্ষে সমর্থন দেবে।

এরপর বাবুবাজার, ইসলামপুর এলাকায় নিজের প্রচারপত্র বিলি করেন শেখ ফজলে নূর। তার সঙ্গে স্থানীয় নেতা-কর্মীরাও প্রচারে যোগ দেন।

পশুর চেয়েও নিকৃষ্ট ধর্ষক: প্রধানমন্ত্রী করোনা ভাইরাসের কারণে হজে যাওয়া না হলে টাকা ফেরত: ধর্ম প্রতিমন্ত্রী দাঙ্গা নয়, দিল্লিতে পরিকল্পিত গণহত্যা হয়েছে: মমতা ভারতের সম্মান তলিয়ে দিয়েছে মোদি সরকার: মমতা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় হচ্ছে সুনামগঞ্জে এনামুল-রুপন ছয় দিনের রিমান্ডে পিরোজপুরে সাবেক ইউপি সদস্যকে কুপিয়ে হত্যা চলতি বছরই তিস্তা চুক্তির সম্ভাবনা: শ্রিংলা ঢাকা উত্তরের নির্বাচন বাতিল চেয়ে তাবিথের মামলা খুলনায় ছাত্রলীগ নেতাকে পিটিয়ে হত্যা অভিনেতা গোলাম মুস্তাফার জন্মদিন সোমবার আদালতে টাউট-বাটপার শনাক্তের নির্দেশ পাওয়ার ট্রলিকে ধাক্কা দিয়ে বিকল রেলইঞ্জিন কলকাতা সফরে এসে প্রবল বিক্ষোভের মুখে অমিত শাহ রোবট চালাবে গাড়ি! ভিপি নূরকে হত্যার হুমকি দেয়ার পর দুঃখ প্রকাশ টেকনাফে র‌্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ ৭ জন নিহত রাখাইনপ্রদেশে সেনাদের গুলিতে শিশুসহ ৫ রোহিঙ্গা নিহত ইস্কাটনে ভবনে আগুন: মায়ের পর চলে গেলেন রুশদির বাবাও চট্টগ্রামে একটি বস্তিতে অগ্নিকাণ্ডে নিহত ২ দেশে প্রতিদিন যক্ষ্মায় মারা যায় ১৩০ জন: স্বাস্থ্যমন্ত্রী করোনাভাইরাস আতঙ্কে আয়ারল্যান্ডের স্কুল বন্ধ ঘোষণা বিশিষ্ট সুরকার সেলিম আশরাফ আর নেই মোদীকে অতিথি হিসেবে সর্বোচ্চ সম্মান দেওয়া হবে: পররাষ্ট্রমন্ত্রী মধুর যত জাদুকরী গুণ চিপসের প্যাকেটের ভিতর খেলনা নয়: হাইকোর্ট আমার গাড়িতেও অস্ত্র আছে কী না আমি জানি না: শামীম ওসমান ফ্র্যান্সেও করোনা, অনিশ্চিত কান চলচ্চিত্র উৎসব উপনির্বাচন: গাইবান্ধা-৩ আসনে প্রতীক বরাদ্দ গুজব ও গণপিটুনি রোধে হাইকোর্টের ৫ নির্দেশনা