artk

খুলনা সংবাদদাতা

শনিবার, জানুয়ারি ২৫, ২০২০ ৫:৫১

নব্য জেএমবি সন্দেহে দুই খুবি শিক্ষার্থী আটক

media

আটক দুই ছাত্রের বিষয়ে বিশ্ববিদ্যালয়ের শৃঙ্খলা কমিটির সভায় আলোচনা করে সিদ্ধান্ত নেওয়া হবে বলে জানিয়েছেন উপাচার্য মো. ফায়েক উজ্জামান

খুলনা নগরীর গল্লামারী খোরশেদনগর থেকে শুক্রবার রাতে নিষিদ্ধ জঙ্গি সংগঠন নব্য জেএমবির সাথে জড়িত সন্দেহে খুলনা বিশ্ববিদ্যালয়ের (খুবি) দুই ছাত্রকে আটক করেছে পুলিশ।

আটককৃতরা হলেন খুলনা বিশ্ববিদ্যালয়ের বিবিএ চতুর্থ বর্ষের ছাত্র নূর মোহাম্মদ অনিক (২৪)ও একই বিশ্ববিদ্যালয়ের পরিসংখ্যান ডিসিপ্লিনের চতুর্থ বর্ষের ছাত্র মো. মোজাহিদুল ইসলাম রাফি (২৩)।

শনিবার সকালে খুলনা মহানগরের পুলিশের (কেএমপি) অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার শেখ মনিরুজ্জামান মিঠু জানান, গোপন সংবাদের ভিত্তিতে শুক্রবার দিবাগত রাতে তারা ওই এলাকার হাসনাহেনা নামে একটি চারতলা ভবনের নিচতলার ফ্ল্যাটে অভিযান চালিয়ে দুজনকে আটক করে।

কমিশনার কবির বলেন, অভিযান চালানোর সময় ওই দুইজনের কাছে বোমা তৈরির ১৯ প্রকারের বিপুল পরিমাণ সরঞ্জাম পাওয়া গেছে।

আটককৃতদের জিজ্ঞাসাবাদের তথ্য দিয়ে কমিশনার বলেন, এই দুই শিক্ষার্থী সামাজিক যোগাযোগ মাধ্যমে উগ্রবাদী মতাদর্শে আকৃষ্ট হন। পরে তারা নব্য জেএমবির আদর্শে অনুপ্রাণিত হয়ে তাতে সম্পৃক্ত হন। একপর্যায়ে নিজেরাই নাশকতামূলক কর্মকাণ্ড পরিচালনার জন্য বোমা তৈরি শেখেন।

কমিশনার আরও বলেন, আটক দুইজনকে আদালতে পাঠিয়ে রিমান্ডের আবেদন করা হবে। রিমান্ড মঞ্জুর হলে তাদের কোনো সহযোগী আছে কিনা এবং অর্থের উৎস কী সে বিষয়ে জিজ্ঞাসাবাদ করা হবে।

আটক দুই ছাত্রের বিষয়ে বিশ্ববিদ্যালয়ের শৃঙ্খলা কমিটির সভায় আলোচনা করে সিদ্ধান্ত নেওয়া হবে বলে জানিয়েছেন উপাচার্য মো. ফায়েক উজ্জামান।

পুঁজিবাজারে সব ধরনের সূচক পতন মারা গেছেন হোসনি মোবারক প্রাথমিকে বৃত্তি পেলো ৮২ হাজার ৪২২ শিক্ষার্থী কেন্দ্রীয় ভর্তি পরীক্ষায় জাবিরও না সিটি ব্যাংকের ৩০০ কোটি টাকার বন্ড অনুমোদন চট্টগ্রামে ৩ ইয়াবা ব্যবসায়ীকে ১৫ বছরের কারাদণ্ড পৌর নির্বাচন: চাঁদপুরে আ.লীগের মেয়র পদপ্রার্থী জুয়েল এনু-রুপনের আরেক বাড়ির পাঁচ সিন্দুকে ২৬ কোটি টাকা ৭ মার্চকে জাতীয় দিবস ঘোষণা করে হাইকোর্টের রায় মুজিববর্ষে এশিয়া ও বিশ্ব একাদশে খেলবে যারা সিএসইর নতুন চেয়ারম্যান আসিফ ইব্রাহিম বউয়ের পছন্দেই মুমিনুলের জার্সি নম্বর বদল জিম্বাবুয়েকে ইনিংস ব্যবধানে হারালো টাইগাররা দুদক ক্ষমতাসীনদের প্রতি নমনীয়তা প্রদর্শন করে: টিআইবি ঢামেক থেকে নবজাতকের ক্ষতবিক্ষত লাশ উদ্ধার সিরাজগঞ্জে বাস-ট্রাক সংঘর্ষে নিহত ২ এনামুল-রুপনের আরেক বাসায় অভিযানের প্রস্তুতি র‌্যাবের ট্রাম্পের সফরের মধ্যেই রণক্ষেত্র দিল্লি, নিহত ৭ লাঞ্চ বিরতিতে ৫ উইকেটে জিম্বাবুয়ের সংগ্রহ ১১৪ বুধবার শিল্পকলা একাডেমিতে প্রাচ্যনাটের ‘খোয়াবনামা’ পিলখানা হত্যাকাণ্ডের ১১ বছর ভারতের কাছে হার দিয়ে বিশ্বকাপ শুরু সালমাদের আ’লীগ নেতা এনামুল-রুপনের বাড়িতে মিললো ৫ সিন্দুকভর্তি টাকা ভাতঘুমে কমবে রক্তচাপ নিজের ড্রাইভারের নামেই মামলা দিলেন ময়মনসিংহের এসপি পাপিয়াদের দল থেকে ঝেঁটিয়ে বিদায় করা হবে: আব্দুর রহমান নড়াইলে সাবেক ইউপি চেয়ারম্যানকে কুপিয়ে হত্যা মদিনায় সড়ক দুর্ঘটনায় ৩ বাংলাদেশি নিহত মাইগ্রেনের ব্যথায় চা কফি এড়িয়ে চলতে হবে পবিত্র শবে মেরাজ ২২ মার্চ