artk

স্টাফ রিপোর্টার

শুক্রবার, জানুয়ারি ২৪, ২০২০ ১২:৩২

কোকো-আনিসুলের কবর জিয়ারত করে প্রচারণায় তাবিথ-ইশরাক

media

বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমান ছোট ছেলে আরাফাত রহমান কোকো এবং ঢাকা উত্তর সিটির  সাবেক মেয়র আনিসুল হকের কবর জিয়ারত করে ১৫তম দিনের মতো প্রচারণায় নেমেছেন বিএনপির দুই প্রার্থী।

বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমান ছোট ছেলে আরাফাত রহমান কোকো এবং ঢাকা উত্তর সিটির  সাবেক মেয়র আনিসুল হকের কবর জিয়ারত করে ১৫তম দিনের মতো প্রচারণায় নেমেছেন বিএনপির দুই প্রার্থী।

শুক্রবার সকালে বনানী কবরস্থানে এই দুইজনের কবর জিয়ারত করেন ঢাকা উত্তরে বিএনপি মনোনীত মেয়রপ্রার্থী তাবিথ আউয়াল ও দক্ষিণের প্রার্থী ইশরাক হোসেন। এরপর তারা প্রচারণার জন্য বের হন। সকাল সোয়া ১০টায় ৫ম মৃত্যুবার্ষিকী উপলক্ষে বনানীতে আরাফাত রহমান কোকোর কবর জিয়ারত করতে যান ঢাকার দুই সিটিতে বিএনপি মনোনীত দুই মেয়রপ্রার্থী। তাদের সঙ্গে ছিলেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

পরে তা‌বিথ আউয়াল ও ইশরাক হো‌সেন ঢাকা উত্তরের সাবেক মেয়র আনিসুল হকের কবর জিয়ারত ক‌রেন।

এ সময় ‌মির্জা ফখরুল ব‌লেন, সিটি নির্বাচনে প্রতিযোগিতা থেকে সরিয়ে দিতে শারীরিকভাবে আক্রমণ করা হচ্ছে। নানাভাবে ষড়যন্ত্র করে নির্বাচন থেকে দূরে রাখার চেষ্টা করা হচ্ছে। বর্তমান সরকার রাজনৈতিকভাবে শূন্য হয়ে দেউলিয়া হয়ে গিয়ে বিএনপির বিজয়কে বাধাগ্রস্ত করার চেষ্টা করছে। ধা‌নের শী‌ষের প‌ক্ষে যে গণজোয়ার সৃ‌ষ্টি হ‌য়ে‌ছে তা‌তে তা‌বিথ আউয়াল এবং ইশরা‌কের বিজয় ঠেকানো যাবে না।

তিনি আরো ব‌লেন, রাজ‌নৈ‌তিক কার‌ণে আরাফাত রহমা‌নের মৃত্যু হ‌য়ে‌ছে। তি‌নি রাজনী‌তি কর‌তেন না। তারপ‌রেও প্র‌তি‌হিংসায় কো‌কোর উপর শারী‌রিক ও মান‌সিক অত্যাচার করা হ‌য়ে‌ছে। তার আত্মার মাগ‌ফিরাত কামনা কর‌ছি।

তাবিথ মধ্য বাড্ডা লুৎফুন টাওয়ারের সামনে পথসভায় যোগ দেবেন। এরপরে বনশ্রী কেন্দ্রীয় মসজিদে জুমার নামাজ আদায় কর‌বেন। বি‌কাল তিনটায় কারওয়ান বাজারে গণসং‌যোগ কর‌বেন।

এ সময় আরও উপ‌স্থিত ছি‌লেন বিএন‌পির স্থায়ী ক‌কমিটির সদস্য সে‌লিমা রহমান, ভাইস চেয়ারম্যান মো.শাহজাহান, চেয়ারপারস‌নের উপ‌দেষ্টা জয়নাল আবদিন ফারুক, হা‌বিবুর রহমান হা‌বিব আবুল খায়ের ভূইয়া, বিএন‌পির যুগ্ম মহাস‌চিব খায়রুল কবির খোকন,হা ‌বিব উন নবী খান সো‌হেল, বিএন‌পি চেয়ারপারস‌নের বি‌শেষ সহকারী শামসুর রহমান শিমুল বিশ্বাস, প্রচার সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী ত্র্যানী, ক্রীড়া বিষয়ক সম্পাদক আমিনুল হক, সহ  সাংগঠ‌নিক সম্পাদক আউয়াল খান,নির্বাহী ক‌মি‌টির সদস্য না‌জিম উ‌দ্দিন আলম  যুবদ‌লের সভাপ‌তি সাইফুল আলম নীরব, সাধারণ সম্পাদক সুলতান সালাহ উ‌দ্দিন টুকু, সি‌নিয়র সহ সভাপ‌তি মোরতাজুল ক‌রিম বাদরু, যুগ্ম সাধারণ সম্পাদক নূরুল ইসলাম নয়ন।

আরও ছিলেন সাংগঠ‌নিক সম্পাদক মামুন হাসান, ‌স্বেচ্ছা‌সেবক দ‌লের সভাপতি শ‌ফিউল বারী বাবু, সাধারণ সম্পাদক আব্দুল কা‌দের ভূইয়া জু‌য়েল, যুগ্ম সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম ফি‌রোজ, জাসা‌সের সহ সভাপ‌তি জাহাঙ্গীর শিকদার, যুবদল উত্ত‌রের সভাপতি এসএম জাহাঙ্গীর হো‌সেন, সাধারণ সম্পাদক স‌ফিকুল ইসলাম মিল্টন, ছাত্রদ‌লের সভাপ‌তি ফজলুর রহমান খোকন, লেবার পা‌র্টির চেয়ারম্যান ডা. মোস্তা‌ফিজুর রহমান ইরান, এন‌পি‌পির চেয়ারম্যান ড.ফ‌রিদুজ্জামান ফরহাদ, বিএন‌পি চেয়ারপারস‌নের মি‌ডিয়া উইং সদস্য শামসু‌দ্দিন দিদার, শায়রুল ক‌বির খান সহ বিএন‌পি ও তার অঙ্গ সহ‌যো‌গি সংগঠ‌নের নেতাকর্মীরা।

ইঁদুরেই খেয়েছে ১ লাখ মেট্রিক টন ফসল করোনাভাইরাস আতঙ্কে সিঙ্গাপুরফেরত স্বামীকে রেখে পালালেন স্ত্রী সতর্কতাই হতে পারে ক্যান্সার থেকে পরিত্রানের উপায় ঘুষের অভিযোগ থেকে সিনহাকে অব্যাহতি কোভিড ১৯: এবার তাইওয়ানে প্রথম মৃত্যু ভোটাররা দেরিতে ঘুম থেকে উঠায় ভোট হবে ৯টায়: ইসি সচিব এই সেলফি তোলার পরেই ট্রেনের ধাক্কায় স্কুলছাত্রের মৃত্যু করোনাভাইরাস: প্রযুক্তিই চীনের শেষ ভরসা সঞ্চয়পত্রে নয়, সুদ কমেছে ডাকঘর সঞ্চয় স্কিমের: অর্থ মন্ত্রণালয় বিশ্বকাপজয়ী ৬ ক্রিকেটার নিয়ে বিসিবি একাদশ ঘোষণা সিরাজগঞ্জে বাস খাদে পড়ে নিহত ৩ চট্টগ্রাম, বগুড়া ও যশোর সিটিতে ভোট ২৯ মার্চ করোনাভাইরাস শনাক্তে বাংলাদেশকে উন্নত কিটস দেবে চীন একত্রে কাজ করবে ডিএসই ও সিএসই বিশ্রামে রিয়াদ, ফিরলেন তাসকিন-মোস্তাফিজ করের বকেয়া অর্থ না দেয়াও দুর্নীতি: দুদক চেয়ারম্যান দক্ষদের নিয়োগ দিচ্ছে টেসলা, ডিগ্রি না হলেও চলবে খালেদা জিয়ার প্যারোল আবেদন সরকার পায়নি: স্বরাষ্ট্রমন্ত্রী চিকেন পক্স হলে কী খাবেন বাংলা তারিখ ব্যবহারে নিষ্ক্রিয়তা কেন অবৈধ নয়: হাইকোর্ট কারিগরি শিক্ষার্থীদের বেশি গুরুত্ব দেয়ার নির্দেশ প্রধানমন্ত্রীর ডিএসইএক্সের সেরা দ্বিতীয় উত্থান মুখ্যমন্ত্রী হিসেবে তৃতীয় মেয়াদে শপথ নিলেন কেজরিওয়াল ফিটনেস ও নিবন্ধনহীন গাড়ি বন্ধে সব জেলায় টাস্কফোর্স গঠনের নির্দেশ আমেরিকার গরু আমিষ খায় তাই তাদের দুধও অপবিত্র: আরএসএস সিরাজগঞ্জে বাস খাদে পড়ে ৩ যাত্রী নিহত কমিটিগুলো এমন শক্তিশালী যে আমার কথাও শোনে না: সিইসি খালেদার জামিনে পর্দার আড়ালে কিছু হচ্ছে না: কাদের ঠাকুরগাঁওয়ে বয়লার বিস্ফোরণে নিহত ১ গণকবরে ৬০৩২ কঙ্কালের পাশে কয়েক হাজার গুলি