artk

কুবি সংবাদদাতা

বুধবার, জানুয়ারি ২২, ২০২০ ৮:০৯

কুবি সমাবর্তন: চ্যান্সেলর অ্যাওয়ার্ড পাচ্ছেন ১৩ শিক্ষার্থী

media

২৭ জানুয়ারি বেলা ৩ টায় বিশ্ববিদ্যালয়ের খেলার মাঠে সমাবর্তন হবে। এতে অংশ নেয়ার জন্য ২ হাজার ৮৮৮ জন নিবন্ধন করিয়েছেন। এতে রাষ্ট্রপতি ও বিশ্ববিদ্যালয়ের চ্যান্সেলর (আচার্য) মো. আব্দুল হামিদ উপস্থিত থাকবেন।

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে (কুবি) প্রথমবারের সমাবর্তন অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ে সর্বোচ্চ ফল অর্জনকারী স্নাতক ও স্নাতকোত্তরের ১৩ জন শিক্ষার্থীকে চ্যান্সেলর অ্যাওয়ার্ড ও ৫২ জনকে ডিনস অ্যাওয়ার্ড দেয়া হবে।

২৭ জানুয়ারি বেলা ৩ টায় বিশ্ববিদ্যালয়ের খেলার মাঠে সমাবর্তন হবে। এতে অংশ নেয়ার জন্য ২ হাজার ৮৮৮ জন নিবন্ধন করিয়েছেন। এতে রাষ্ট্রপতি ও বিশ্ববিদ্যালয়ের চ্যান্সেলর (আচার্য) মো. আব্দুল হামিদ উপস্থিত থাকবেন।

চ্যান্সেলর অ্যাওয়ার্ড পাওয়ার জন্য যারা মনোনীত হয়েছেন তারা হলেন-আমেনা বেগম (আইসিটি), মো. মাসুদ রানা (অর্থনীতি), খাদিজা বেগম (গণিত), পারভিন আক্তার (গণিত), সানজিদা হক (পদার্থবিজ্ঞান), মাহিনুর আক্তার (গণিত), মোসাঃ নয়ন তারা (অর্থনীতি), নাসরিন আক্তার ঝুমুর (মার্কেটিং), রাবেয়া জামান (এআইএস), আমেনা বেগম (আইসিটি), মোহাম্মদ রফিকুল ইসলাম (ব্যবস্থাপনা শিক্ষা), মোহাম্মদ কামরুল হাসান (আইসিটি), উম্মুল খায়ের সুমি (পরিসংখ্যান) ও রিপা আক্তার (ফিন্যান্স এন্ড ব্যাংকিং)।

এদের মাঝে আইসিটি বিভাগের আমেনা বেগম স্নাতক এবং স্নাতকোত্তর মিলিয়ে দুইবার স্বর্ণপদক পাচ্ছেন।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার অধ্যাপক ড. মো. আবু তাহের বলেন, রাষ্ট্রপতির হাত থেকে শিক্ষার্থীরা স্বর্ণপদক গ্রহণ করবে এটা হচ্ছে শিক্ষার্থীদের শিক্ষা জীবনের সবচেয়ে বড় অর্জন, এর চেয়ে বড় অর্জন আর হতে পারে না। এটি আমাদের বিশ্ববিদ্যালয়ের জন্যও অনেক বড় প্রাপ্তির জায়গা। আমরা চাই শিক্ষার্থীরা শিক্ষা জীবন শেষ করে সর্বোচ্চ জায়গায় থাকুক।

পুঁজিবাজারে সব ধরনের সূচক পতন মারা গেছেন হোসনি মোবারক প্রাথমিকে বৃত্তি পেলো ৮২ হাজার ৪২২ শিক্ষার্থী কেন্দ্রীয় ভর্তি পরীক্ষায় জাবিরও না সিটি ব্যাংকের ৩০০ কোটি টাকার বন্ড অনুমোদন চট্টগ্রামে ৩ ইয়াবা ব্যবসায়ীকে ১৫ বছরের কারাদণ্ড পৌর নির্বাচন: চাঁদপুরে আ.লীগের মেয়র পদপ্রার্থী জুয়েল এনু-রুপনের আরেক বাড়ির পাঁচ সিন্দুকে ২৬ কোটি টাকা ৭ মার্চকে জাতীয় দিবস ঘোষণা করে হাইকোর্টের রায় মুজিববর্ষে এশিয়া ও বিশ্ব একাদশে খেলবে যারা সিএসইর নতুন চেয়ারম্যান আসিফ ইব্রাহিম বউয়ের পছন্দেই মুমিনুলের জার্সি নম্বর বদল জিম্বাবুয়েকে ইনিংস ব্যবধানে হারালো টাইগাররা দুদক ক্ষমতাসীনদের প্রতি নমনীয়তা প্রদর্শন করে: টিআইবি ঢামেক থেকে নবজাতকের ক্ষতবিক্ষত লাশ উদ্ধার সিরাজগঞ্জে বাস-ট্রাক সংঘর্ষে নিহত ২ এনামুল-রুপনের আরেক বাসায় অভিযানের প্রস্তুতি র‌্যাবের ট্রাম্পের সফরের মধ্যেই রণক্ষেত্র দিল্লি, নিহত ৭ লাঞ্চ বিরতিতে ৫ উইকেটে জিম্বাবুয়ের সংগ্রহ ১১৪ বুধবার শিল্পকলা একাডেমিতে প্রাচ্যনাটের ‘খোয়াবনামা’ পিলখানা হত্যাকাণ্ডের ১১ বছর ভারতের কাছে হার দিয়ে বিশ্বকাপ শুরু সালমাদের আ’লীগ নেতা এনামুল-রুপনের বাড়িতে মিললো ৫ সিন্দুকভর্তি টাকা ভাতঘুমে কমবে রক্তচাপ নিজের ড্রাইভারের নামেই মামলা দিলেন ময়মনসিংহের এসপি পাপিয়াদের দল থেকে ঝেঁটিয়ে বিদায় করা হবে: আব্দুর রহমান নড়াইলে সাবেক ইউপি চেয়ারম্যানকে কুপিয়ে হত্যা মদিনায় সড়ক দুর্ঘটনায় ৩ বাংলাদেশি নিহত মাইগ্রেনের ব্যথায় চা কফি এড়িয়ে চলতে হবে পবিত্র শবে মেরাজ ২২ মার্চ