artk

স্টাফ রিপোর্টার

বুধবার, জানুয়ারি ২২, ২০২০ ৪:৪৯

দুর্নীতি করে জনগণের হক নষ্ট করবেন না: দুদক কমিশনার

media

দায়িত্বশীল পদে থেকে দুর্নীতি করে জনগণের হক নষ্ট করবেন না বালে জানিয়েছেন দুর্নী‌তি দমন ক‌মিশ‌নের (দুদক) ক‌মিশনার (তদন্ত) এএফএম আমিনুল ইসলাম।

দায়িত্বশীল পদে থেকে দুর্নীতি করে জনগণের হক নষ্ট করবেন না বালে জানিয়েছেন দুর্নী‌তি দমন ক‌মিশ‌নের (দুদক) ক‌মিশনার (তদন্ত) এএফএম আমিনুল ইসলাম।

বুধবার সিরাজগঞ্জে শহীদ এম মনসুর আলী মিলনায়তনে দুদকের ১৪১তম গণশুনানিতে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

ক‌মিশনার এএফএম আমিনুল ইসলামের উপ‌স্থি‌তি‌তে জেলা মাধ্যমিক ও প্রাথমিক শিক্ষা দপ্তর, পল্লী বিদ্যুৎ, ভূমি অফিস, সিভিল সার্জন কার্যালয়, সদর হাসপাতালসহ অন্যান্য সরকা‌রি দপ্ত‌রের বি‌ভিন্ন অভিযোগ নি‌য়ে দুদকের এই গণশুনানি অনু‌ষ্ঠিত হয়। গণশুনানিতে উত্থাপিত অভিযোগ ৪৩টি, অনুসন্ধানের জন্য গৃহীত ২টি, তাতক্ষণিক নিষ্পত্তি ১৩টি। প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের নির্দেশনা দেওয়া হয়েছে ২৮টি।

অনুষ্ঠানে আমিনুল ইসলাম বলেন, সরকারি সেবা প্রদানে দুর্নীতি মেনে নেওয়া হবে না। দুর্নীতির বিরুদ্ধে সবাইকে সচেতন হতে হবে। দায়িত্বশীল পদে থেকে দুর্নীতি করে জনগণের হক নষ্ট করবেন না।

আরও বলেন, বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়ে তুলতে হলে দুর্নীতি রোধ করতে হবে। দুর্নীতির তথ্য পেলে দুদক অভিযোগ কেন্দ্র ১০৬- এ কল করুন। দুদকের প্রতি জনগণের আস্থা বেড়েছে। সেই আস্থার প্রতিদান দিতে দুদক সদা তৎপর রয়েছে।

আগামী প্রজন্মকে সঠিক মূল্যবোধে গড়ে তুলতে চায় দুদক এমন মন্তব্যে করে তিনি বলেন, এজন্য সততা সংঘ ও সততা স্টোর তৈরি করছে।

জেলা প্রশাসক ড. ফারুক আহমেদের সভাপতিত্বে ও সঞ্চালনায় অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন দুদকের রাজশাহী কার্যালয়ের বিভাগীয় পরিচালক মোরশেদ আলম, জেলার পুলিশ সুপার আবু ইউসুফ প্রমুখ।

পশুর চেয়েও নিকৃষ্ট ধর্ষক: প্রধানমন্ত্রী করোনা ভাইরাসের কারণে হজে যাওয়া না হলে টাকা ফেরত: ধর্ম প্রতিমন্ত্রী দাঙ্গা নয়, দিল্লিতে পরিকল্পিত গণহত্যা হয়েছে: মমতা ভারতের সম্মান তলিয়ে দিয়েছে মোদি সরকার: মমতা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় হচ্ছে সুনামগঞ্জে এনামুল-রুপন ছয় দিনের রিমান্ডে পিরোজপুরে সাবেক ইউপি সদস্যকে কুপিয়ে হত্যা চলতি বছরই তিস্তা চুক্তির সম্ভাবনা: শ্রিংলা ঢাকা উত্তরের নির্বাচন বাতিল চেয়ে তাবিথের মামলা খুলনায় ছাত্রলীগ নেতাকে পিটিয়ে হত্যা অভিনেতা গোলাম মুস্তাফার জন্মদিন সোমবার আদালতে টাউট-বাটপার শনাক্তের নির্দেশ পাওয়ার ট্রলিকে ধাক্কা দিয়ে বিকল রেলইঞ্জিন কলকাতা সফরে এসে প্রবল বিক্ষোভের মুখে অমিত শাহ রোবট চালাবে গাড়ি! ভিপি নূরকে হত্যার হুমকি দেয়ার পর দুঃখ প্রকাশ টেকনাফে র‌্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ ৭ জন নিহত রাখাইনপ্রদেশে সেনাদের গুলিতে শিশুসহ ৫ রোহিঙ্গা নিহত ইস্কাটনে ভবনে আগুন: মায়ের পর চলে গেলেন রুশদির বাবাও চট্টগ্রামে একটি বস্তিতে অগ্নিকাণ্ডে নিহত ২ দেশে প্রতিদিন যক্ষ্মায় মারা যায় ১৩০ জন: স্বাস্থ্যমন্ত্রী করোনাভাইরাস আতঙ্কে আয়ারল্যান্ডের স্কুল বন্ধ ঘোষণা বিশিষ্ট সুরকার সেলিম আশরাফ আর নেই মোদীকে অতিথি হিসেবে সর্বোচ্চ সম্মান দেওয়া হবে: পররাষ্ট্রমন্ত্রী মধুর যত জাদুকরী গুণ চিপসের প্যাকেটের ভিতর খেলনা নয়: হাইকোর্ট আমার গাড়িতেও অস্ত্র আছে কী না আমি জানি না: শামীম ওসমান ফ্র্যান্সেও করোনা, অনিশ্চিত কান চলচ্চিত্র উৎসব উপনির্বাচন: গাইবান্ধা-৩ আসনে প্রতীক বরাদ্দ গুজব ও গণপিটুনি রোধে হাইকোর্টের ৫ নির্দেশনা