artk
মঙ্গলবার, জানুয়ারি ২১, ২০২০ ৬:৪৯

দুর্নীতির তথ্য পেলে ছাড় নয়: ক‌মিশনার আমিনুল

media

মঙ্গলবার টাঙ্গাইলে উপজেলা পরিষদ মিলনায়তনে দুদকের ১৪০তম গণশুনানিতে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

কোনো দুর্নীতির তথ্য পাওয়া গেলে কাউকেই ছাড় দেওয়া হবে না বলে জানিয়েছেন দুর্নী‌তি দমন ক‌মিশ‌নের (দুদক) ক‌মিশনার (তদন্ত) এএফএম আমিনুল ইসলাম।

মঙ্গলবার টাঙ্গাইলে উপজেলা পরিষদ মিলনায়তনে দুদকের ১৪০তম গণশুনানিতে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

ক‌মিশনার এএফএম আমিনুল ইসলামের উপ‌স্থি‌তি‌তে বিদ্যুৎ উন্নয়ন বোর্ড, পল্লী বিদ্যুৎ, পাসপোর্ট অফিস ও অন্যান্য সরকা‌রি দপ্ত‌রের বি‌ভিন্ন অভিযোগ নি‌য়ে দুদকের ১৪০তম গণশুনানি অনু‌ষ্ঠিত হয়। গণশুনানিতে উত্থাপিত অভিযোগের পরিসংখ্যান মোট অভিযোগ ২৬টি, তাতক্ষণিক নিষ্পত্তি ৮টি। প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের নির্দেশনা ১৮টি।

অনুষ্ঠানে আমিনুল ইসলাম বলেন, মহান মুক্তিযুদ্ধের মাধ্যমে প্রাপ্ত এই দেশকে দুর্নীতিবাজদের অভয়ারণ্য হতে দেয়া হবেনা। সেবা দাতারা স্বচ্ছতা এবং জবাবদিহিতার মাধ্যমে জনগণকে সঠিকভাবে সেবা প্রদান করবেন ও দুর্নীতির বিরুদ্ধে গণসচেতনতা গড়ে তুলবেন। কোনো দুর্নীতির তথ্য পাওয়া গেলে কাউকেই ছাড় দেওয়া হবে না।

তিনি বলেন, দুদক প্রতিনিয়ত দুর্নীতি রোধে কাজ করে যাচ্ছে। ১০৬ হটলাইনের মাধ্যমে সরাসরি জনগণের সাথে যোগাযোগ স্থাপন করেছে। বিভিন্ন সময়ে তাৎক্ষণিক এনফর্সমেন্ট অভিযান চালানোর মাধ্যমে দুর্নীতির বিরুদ্ধে তাৎক্ষণিক ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে। কোন কোন ক্ষেত্রে অনুসন্ধান সহ মামলা করা হচ্ছে।

জাতির জনকের স্বপ্নের সোনার বাংলা গড়ে তোলার জন্য দুর্নীতি নির্মূলের বিকল্প নেই। দুর্নীতিবাজদের উৎখাত করতেই হবে। দুর্নীতিবাজদের কোন সুযোগ দেয়া হবে না বলেন তিনি।

টাঙ্গাইলের জেলা প্রশাসক মো. শহিদুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন দুদকের ঢাকা কার্যালয়ের বিভাগীয় পরিচালক মো. আক্তার হোসেন, জেলার পুলিশ সুপার সঞ্জিত কুমার রায়, টাঙ্গাইল সদরের উপজেলা নির্বাহী অফিসার ও জেলা দুর্নীতি প্রতিরোধ কমিটি টাঙ্গাইলের সহ-সভাপতি।

পশুর চেয়েও নিকৃষ্ট ধর্ষক: প্রধানমন্ত্রী করোনা ভাইরাসের কারণে হজে যাওয়া না হলে টাকা ফেরত: ধর্ম প্রতিমন্ত্রী দাঙ্গা নয়, দিল্লিতে পরিকল্পিত গণহত্যা হয়েছে: মমতা ভারতের সম্মান তলিয়ে দিয়েছে মোদি সরকার: মমতা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় হচ্ছে সুনামগঞ্জে এনামুল-রুপন ছয় দিনের রিমান্ডে পিরোজপুরে সাবেক ইউপি সদস্যকে কুপিয়ে হত্যা চলতি বছরই তিস্তা চুক্তির সম্ভাবনা: শ্রিংলা ঢাকা উত্তরের নির্বাচন বাতিল চেয়ে তাবিথের মামলা খুলনায় ছাত্রলীগ নেতাকে পিটিয়ে হত্যা অভিনেতা গোলাম মুস্তাফার জন্মদিন সোমবার আদালতে টাউট-বাটপার শনাক্তের নির্দেশ পাওয়ার ট্রলিকে ধাক্কা দিয়ে বিকল রেলইঞ্জিন কলকাতা সফরে এসে প্রবল বিক্ষোভের মুখে অমিত শাহ রোবট চালাবে গাড়ি! ভিপি নূরকে হত্যার হুমকি দেয়ার পর দুঃখ প্রকাশ টেকনাফে র‌্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ ৭ জন নিহত রাখাইনপ্রদেশে সেনাদের গুলিতে শিশুসহ ৫ রোহিঙ্গা নিহত ইস্কাটনে ভবনে আগুন: মায়ের পর চলে গেলেন রুশদির বাবাও চট্টগ্রামে একটি বস্তিতে অগ্নিকাণ্ডে নিহত ২ দেশে প্রতিদিন যক্ষ্মায় মারা যায় ১৩০ জন: স্বাস্থ্যমন্ত্রী করোনাভাইরাস আতঙ্কে আয়ারল্যান্ডের স্কুল বন্ধ ঘোষণা বিশিষ্ট সুরকার সেলিম আশরাফ আর নেই মোদীকে অতিথি হিসেবে সর্বোচ্চ সম্মান দেওয়া হবে: পররাষ্ট্রমন্ত্রী মধুর যত জাদুকরী গুণ চিপসের প্যাকেটের ভিতর খেলনা নয়: হাইকোর্ট আমার গাড়িতেও অস্ত্র আছে কী না আমি জানি না: শামীম ওসমান ফ্র্যান্সেও করোনা, অনিশ্চিত কান চলচ্চিত্র উৎসব উপনির্বাচন: গাইবান্ধা-৩ আসনে প্রতীক বরাদ্দ গুজব ও গণপিটুনি রোধে হাইকোর্টের ৫ নির্দেশনা