artk
মঙ্গলবার, জানুয়ারি ২১, ২০২০ ৬:৪৯

দুর্নীতির তথ্য পেলে ছাড় নয়: ক‌মিশনার আমিনুল

media

মঙ্গলবার টাঙ্গাইলে উপজেলা পরিষদ মিলনায়তনে দুদকের ১৪০তম গণশুনানিতে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

কোনো দুর্নীতির তথ্য পাওয়া গেলে কাউকেই ছাড় দেওয়া হবে না বলে জানিয়েছেন দুর্নী‌তি দমন ক‌মিশ‌নের (দুদক) ক‌মিশনার (তদন্ত) এএফএম আমিনুল ইসলাম।

মঙ্গলবার টাঙ্গাইলে উপজেলা পরিষদ মিলনায়তনে দুদকের ১৪০তম গণশুনানিতে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

ক‌মিশনার এএফএম আমিনুল ইসলামের উপ‌স্থি‌তি‌তে বিদ্যুৎ উন্নয়ন বোর্ড, পল্লী বিদ্যুৎ, পাসপোর্ট অফিস ও অন্যান্য সরকা‌রি দপ্ত‌রের বি‌ভিন্ন অভিযোগ নি‌য়ে দুদকের ১৪০তম গণশুনানি অনু‌ষ্ঠিত হয়। গণশুনানিতে উত্থাপিত অভিযোগের পরিসংখ্যান মোট অভিযোগ ২৬টি, তাতক্ষণিক নিষ্পত্তি ৮টি। প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের নির্দেশনা ১৮টি।

অনুষ্ঠানে আমিনুল ইসলাম বলেন, মহান মুক্তিযুদ্ধের মাধ্যমে প্রাপ্ত এই দেশকে দুর্নীতিবাজদের অভয়ারণ্য হতে দেয়া হবেনা। সেবা দাতারা স্বচ্ছতা এবং জবাবদিহিতার মাধ্যমে জনগণকে সঠিকভাবে সেবা প্রদান করবেন ও দুর্নীতির বিরুদ্ধে গণসচেতনতা গড়ে তুলবেন। কোনো দুর্নীতির তথ্য পাওয়া গেলে কাউকেই ছাড় দেওয়া হবে না।

তিনি বলেন, দুদক প্রতিনিয়ত দুর্নীতি রোধে কাজ করে যাচ্ছে। ১০৬ হটলাইনের মাধ্যমে সরাসরি জনগণের সাথে যোগাযোগ স্থাপন করেছে। বিভিন্ন সময়ে তাৎক্ষণিক এনফর্সমেন্ট অভিযান চালানোর মাধ্যমে দুর্নীতির বিরুদ্ধে তাৎক্ষণিক ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে। কোন কোন ক্ষেত্রে অনুসন্ধান সহ মামলা করা হচ্ছে।

জাতির জনকের স্বপ্নের সোনার বাংলা গড়ে তোলার জন্য দুর্নীতি নির্মূলের বিকল্প নেই। দুর্নীতিবাজদের উৎখাত করতেই হবে। দুর্নীতিবাজদের কোন সুযোগ দেয়া হবে না বলেন তিনি।

টাঙ্গাইলের জেলা প্রশাসক মো. শহিদুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন দুদকের ঢাকা কার্যালয়ের বিভাগীয় পরিচালক মো. আক্তার হোসেন, জেলার পুলিশ সুপার সঞ্জিত কুমার রায়, টাঙ্গাইল সদরের উপজেলা নির্বাহী অফিসার ও জেলা দুর্নীতি প্রতিরোধ কমিটি টাঙ্গাইলের সহ-সভাপতি।

যুক্তরাষ্ট্রকে চ্যালেঞ্জ ছুড়ে দিল হুয়াওয়ে ‘ভারত বুঝুক, হারের পর সামনে এসে উল্লাস করলে কেমন লাগে’ মৎস্য কর্মকর্তা লাঞ্ছিত, উপজেলা চেয়ারম্যান বরখাস্ত নারায়ণগঞ্জে শিশুসহ একই পরিবারের দগ্ধ ৮ নায়ক মান্না চলে যাওয়ার ১ যুগ করোনায় মৃত্যুর মিছিলে আরও ১০০ জন বাসের চাকায় পিষ্ট হয়ে ২ মেডিক্যাল শিক্ষার্থী নিহত ইঁদুরেই খেয়েছে ১ লাখ মেট্রিক টন ফসল করোনাভাইরাস আতঙ্কে সিঙ্গাপুরফেরত স্বামীকে রেখে পালালেন স্ত্রী ঘুষের অভিযোগ থেকে সিনহাকে অব্যাহতি কোভিড ১৯: এবার তাইওয়ানে প্রথম মৃত্যু ভোটাররা দেরিতে ঘুম থেকে উঠায় ভোট হবে ৯টায়: ইসি সচিব এই সেলফি তোলার পরেই ট্রেনের ধাক্কায় স্কুলছাত্রের মৃত্যু করোনাভাইরাস: প্রযুক্তিই চীনের শেষ ভরসা সঞ্চয়পত্রে নয়, সুদ কমেছে ডাকঘর সঞ্চয় স্কিমের: অর্থ মন্ত্রণালয় বিশ্বকাপজয়ী ৬ ক্রিকেটার নিয়ে বিসিবি একাদশ ঘোষণা সিরাজগঞ্জে বাস খাদে পড়ে নিহত ৩ চট্টগ্রাম, বগুড়া ও যশোর সিটিতে ভোট ২৯ মার্চ করোনাভাইরাস শনাক্তে বাংলাদেশকে উন্নত কিটস দেবে চীন একত্রে কাজ করবে ডিএসই ও সিএসই বিশ্রামে রিয়াদ, ফিরলেন তাসকিন-মোস্তাফিজ করের বকেয়া অর্থ না দেয়াও দুর্নীতি: দুদক চেয়ারম্যান দক্ষদের নিয়োগ দিচ্ছে টেসলা, ডিগ্রি না হলেও চলবে খালেদা জিয়ার প্যারোল আবেদন সরকার পায়নি: স্বরাষ্ট্রমন্ত্রী চিকেন পক্স হলে কী খাবেন বাংলা তারিখ ব্যবহারে নিষ্ক্রিয়তা কেন অবৈধ নয়: হাইকোর্ট কারিগরি শিক্ষার্থীদের বেশি গুরুত্ব দেয়ার নির্দেশ প্রধানমন্ত্রীর ডিএসইএক্সের সেরা দ্বিতীয় উত্থান মুখ্যমন্ত্রী হিসেবে তৃতীয় মেয়াদে শপথ নিলেন কেজরিওয়াল ফিটনেস ও নিবন্ধনহীন গাড়ি বন্ধে সব জেলায় টাস্কফোর্স গঠনের নির্দেশ