artk

স্পোর্টস রিপোর্টার

মঙ্গলবার, জানুয়ারি ২১, ২০২০ ৬:০৬

স্কটল্যান্ডকে ৭ উইকেটে হারিয়ে সুপার লিগে বাংলাদেশ

media

আইসিসি অনূর্ধ্ব ১৯ বিশ্বকাপে নিজেদের দ্বিতীয় ম্যাচে স্কটল্যান্ডকে উড়িয়ে দিয়েছে বাংলাদেশের যুবরা। মঙ্গলবার স্কটল্যান্ডের দেয়া ৯০ রানের সহজ লক্ষে ব্যাটিংয়ে নেমে মাত্র ১৬.৩ ওভারে তিন উইকেট হারিয়ে ৯১ রান তুলে নেয় আকবর আলীর দল। 

আইসিসি অনূর্ধ্ব ১৯ বিশ্বকাপে নিজেদের দ্বিতীয় ম্যাচে স্কটল্যান্ডকে উড়িয়ে দিয়েছে বাংলাদেশের যুবরা। মঙ্গলবার স্কটল্যান্ডের দেয়া ৯০ রানের সহজ লক্ষে ব্যাটিংয়ে নেমে মাত্র ১৬.৩ ওভারে তিন উইকেট হারিয়ে ৯১ রান তুলে নেয় আকবর আলীর দল। এ জয়ের ফলে গ্রুপ ‘সি’থেকে সুপার লিগ নিশ্চিত করলো বাংলাদেশের যুবরা।

জয়ের লক্ষ্যে ব্যাটিংয়ে নেমে শুরুতেই ওপেনার তানবিজবকে হারায় বাংলাদেশ। ওয়ানডাউনে ব্যাটিংয়ে নেমে দলীয় ১৮ রানে ব্যক্তিগত ১০ রান করে বিদায় নেন পারভেজ হাসান। ৪.২ ওভারে সাথে দলীয় ৩৫ রানে বিদায় নেন পারভেজ। ১৫ বলে দুই বাউন্ডারি ও দুই ছক্কায় ২৫ রান করেন। এরপর আর কোন উইকেট হারায়নি বাংলাদেশ। তৌহিদ হায়দার ও মোহমুদুল হাসান জয় দারুণ ব্যাট উপহার দিয়ে জয় নিয়ে ফেরেন। তৌহিদ ১৭ ও মাহমুদুল হাসান ৩৫ রান করে অপরাজিত থাকেন।

মঙ্গলবার স্কটল্যান্ডের বিপক্ষে দ্বিতীয় ম্যাচেই জ্বলে উটেছে বাংলাদেশের যুবরা। প্রথম ম্যাচে জিম্বাবুয়ের বিপক্ষে মাত্র ১১ ওভারেই জয় তুলে নিয়ে দুর্দান্ত শুরু করেছিল বাংলাদেশ। মঙ্গলবার স্কটল্যান্ডের বিপক্ষে জিতলেই যুব বিশ্বকাপের পরের রাউন্ড নিশ্চিত হয়ে যাবে টাইগার যুবাদের।

দক্ষিণ আফ্রিকার পচেফস্ট্রমের উইট্রান্ড ক্রিকেট অ্যাকাডেমি মাঠে ইউরোপিয়ান প্রতিপক্ষ স্কটল্যান্ডের মুখোমুখি হয়েছে আকবর আলি অ্যান্ড কোং। এই ম্যাচে বাংলাদেশের জয় প্রত্যাশিতই। টস হেরে ফিল্ডিংয়ে নেমে অসাধারণ বোলিং করেন যুবরা। স্পিনার রকিবুল হাসানের হ্যাটট্রিকে মাত্র ৩০ ওভারে ৮৯ রানেই অলআউট হয়েছে স্কটল্যান্ড।

টস ভাগ্যে হারলেও বোলিংয়ে সফল বাংলাদেশ। টস জিতে ব্যাট করার সিদ্ধান্ত নেন স্কটল্যান্ড অধিনায়ক অঙ্গাস গাই। স্কটল্যান্ডের পক্ষে সর্বোচ্চ ২৮ রান করেন উযার শাহ। এছাড়া আর কোন ব্যাটসম্যান বাংলাদেশের যুব টাইগারদের সামনে দাঁড়াতেই পারেনি। বল হাতে স্পিনার রকিবুল হাসান মাত্র ৫.৩ ওভারে ৪০ রানে শিকার করেন চার উইকেট। এছাড়া শরিফুল ইসলাম ও তানজিম হাসান সাকিব দুটি করে উইকেট নেন।

যুক্তরাষ্ট্রকে চ্যালেঞ্জ ছুড়ে দিল হুয়াওয়ে ‘ভারত বুঝুক, হারের পর সামনে এসে উল্লাস করলে কেমন লাগে’ মৎস্য কর্মকর্তা লাঞ্ছিত, উপজেলা চেয়ারম্যান বরখাস্ত নারায়ণগঞ্জে শিশুসহ একই পরিবারের দগ্ধ ৮ নায়ক মান্না চলে যাওয়ার ১ যুগ করোনায় মৃত্যুর মিছিলে আরও ১০০ জন বাসের চাকায় পিষ্ট হয়ে ২ মেডিক্যাল শিক্ষার্থী নিহত ইঁদুরেই খেয়েছে ১ লাখ মেট্রিক টন ফসল করোনাভাইরাস আতঙ্কে সিঙ্গাপুরফেরত স্বামীকে রেখে পালালেন স্ত্রী ঘুষের অভিযোগ থেকে সিনহাকে অব্যাহতি কোভিড ১৯: এবার তাইওয়ানে প্রথম মৃত্যু ভোটাররা দেরিতে ঘুম থেকে উঠায় ভোট হবে ৯টায়: ইসি সচিব এই সেলফি তোলার পরেই ট্রেনের ধাক্কায় স্কুলছাত্রের মৃত্যু করোনাভাইরাস: প্রযুক্তিই চীনের শেষ ভরসা সঞ্চয়পত্রে নয়, সুদ কমেছে ডাকঘর সঞ্চয় স্কিমের: অর্থ মন্ত্রণালয় বিশ্বকাপজয়ী ৬ ক্রিকেটার নিয়ে বিসিবি একাদশ ঘোষণা সিরাজগঞ্জে বাস খাদে পড়ে নিহত ৩ চট্টগ্রাম, বগুড়া ও যশোর সিটিতে ভোট ২৯ মার্চ করোনাভাইরাস শনাক্তে বাংলাদেশকে উন্নত কিটস দেবে চীন একত্রে কাজ করবে ডিএসই ও সিএসই বিশ্রামে রিয়াদ, ফিরলেন তাসকিন-মোস্তাফিজ করের বকেয়া অর্থ না দেয়াও দুর্নীতি: দুদক চেয়ারম্যান দক্ষদের নিয়োগ দিচ্ছে টেসলা, ডিগ্রি না হলেও চলবে খালেদা জিয়ার প্যারোল আবেদন সরকার পায়নি: স্বরাষ্ট্রমন্ত্রী চিকেন পক্স হলে কী খাবেন বাংলা তারিখ ব্যবহারে নিষ্ক্রিয়তা কেন অবৈধ নয়: হাইকোর্ট কারিগরি শিক্ষার্থীদের বেশি গুরুত্ব দেয়ার নির্দেশ প্রধানমন্ত্রীর ডিএসইএক্সের সেরা দ্বিতীয় উত্থান মুখ্যমন্ত্রী হিসেবে তৃতীয় মেয়াদে শপথ নিলেন কেজরিওয়াল ফিটনেস ও নিবন্ধনহীন গাড়ি বন্ধে সব জেলায় টাস্কফোর্স গঠনের নির্দেশ