artk

স্পোর্টস রিপোর্টার

মঙ্গলবার, জানুয়ারি ২১, ২০২০ ৫:৩২

পাকিস্তানের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ জিততে চায় টাইগাররা

media

প্রথম ধাপে পাকিস্তানের বিপক্ষে তিন টি-টোয়েন্টি খেলতে রোরবার রাতেই পাকিস্তান সফরে যাচ্ছে টিম বাংলাদেশ। পূর্ণাঙ্গ এই সিরিজে দীর্ঘসময় থাকা ঝুঁকিপূর্ণ বলেই ধাপে সফর করতে রাজি হয় বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। প্রথম ধাপে আগামী ২৪-২৫ ও ২৭ জানুয়ারি ৩টি-টোয়েন্টি ম্যাচ অনুষ্ঠিত হবে লাহোরে।

প্রথম ধাপে পাকিস্তানের বিপক্ষে তিন টি-টোয়েন্টি খেলতে রোরবার রাতেই পাকিস্তান সফরে যাচ্ছে টিম বাংলাদেশ। পূর্ণাঙ্গ এই সিরিজে দীর্ঘসময় থাকা ঝুঁকিপূর্ণ বলেই ধাপে সফর করতে রাজি হয় বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। প্রথম ধাপে আগামী ২৪-২৫ ও ২৭ জানুয়ারি ৩টি-টোয়েন্টি ম্যাচ অনুষ্ঠিত হবে লাহোরে।

সফরে টি-টোয়েন্টিতে বিশ্বসেরা দল পাকিস্তানের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজত জিততে চায় টাইগাররা।  মঙ্গলবার মিরপুরে সংবাদ সম্মেলনে অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ বলেন, র‍্যাংকিং তো ভিন্ন কথা বলে। আমরা নয় নম্বরে, ওরা এক নম্বরে। টি-টোয়েন্টিতে তারা ধারাবাহিকভাবে খেলে আসছে। আমার মনে হয় যেভাবে আমরা ক্রিকেট খেলছি, শেষ কয়েকটি সিরিজে আমি খুব আশাবাদী যে ভালো কিছু ম্যাচ আমরা উপহার দিতে পারব। ইনশাআল্লাহ্‌ আমরা সিরিজ জেতার চেষ্টা করব।

নিরাপত্তার চিন্তা মাথায় নিয়ে খেলা চাপ হবে কিনা এমন প্রশ্নে তিনি বলেন, এই মুহূর্তে আমি একটা কথা বলতে পারি। দলের অন্যান্য মেম্বাররা এই ব্যাপারে চিন্তিত নয়। সিদ্ধান্ত নেয়া হয়ে গেছে। আমরা শুধু খেলার কথাই চিন্তা করছি। কীভাবে ওখানে গিয়ে ভালো পারফর্ম করতে পারব এবং জিততে পারব- এটা নিয়ে আমরা চিন্তিত। অবশ্যই। যেটা আমি বললাম আমি খেলাটাকে যত সামনে নিয়ে যেতে পারব ততো দলকে রান এনে দিতে পারব।

দল নিয়ে তিনি বলেন, আমি এই মুহূর্তে খুবই খুশি, যারা স্কোয়াডে সুযোগ পেয়েছে তাদের নিয়ে। সবাই খুব ভালো পারফরম্যান্স করেছে এই বিপিএলে। যারা ব্যাটসম্যান ছিল তারা রান পেয়েছে, বোলাররা যারা ছিল ওরা উইকেট পেয়েছে। সব মিলিয়ে আমি খুব আত্মবিশ্বাসী আমার দল নিয়ে। দেখার বিষয় আমরা ওখানে গিয়ে নিজেদের কত ভালোভাবে এপ্লাই করতে পারি।

সিনিয়র ক্রিকেটারদের দায়িত্ব নিয়ে রিয়াদ বলেন,আমি এবং তামিম- আমরা দুজনই ব্যক্তিগতভাবে ফিল করি যে আমাদের দায়িত্ব বেশি থাকবে। টপ অর্ডারে তামিমের অভিজ্ঞতা অনেক বেশি কাজে আসবে। ও খুব ভালো ছন্দে আছে, রান করেছে এই বিপিএলে। আমি ব্যক্তিগতভাবে চেষ্টা করব যে আমার দায়িত্ব যেন ভালোভাবে পালন করতে পারি। আমার যে ভূমিকা থাকবে, শেষ পর্যন্ত ব্যাটিং করা- আমি ওই জিনিসটা করার চেষ্টা করব। আমার মনে হয় যে সবারই দায়িত্ব থাকবে। আপনি যেটা মেনশন করলেন যে অনেকের হয়তো ব্যাটিং অর্ডারে পরিবর্তন আসতে পারে। তো এই জিনিসটা ওরা অলরেডি মেন্টালি অ্যাদাপ্ট করছে বা চিন্তা করছে। আশা করব তারা এটার সাথে মানিয়ে নেবে।

উল্লেখ্য পাকিস্তানের বিপক্ষে তিন ম্যাচ সিরিজের টি- টোয়েন্টি খেলতে বুধবার (২২ জানুয়ারি) রাতে পাকিস্তানের উদ্দেশ্যে ঢাকা ছাড়ছে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল। সফরে আগামী ২৪-২৫ ও২৭ জানুয়ারি ৩ টি-টোয়েন্টি ম্যাচ অনুষ্ঠিত হবে লাহোরে। এরপর ৭-১১ ফেব্রুয়ারি রাওয়ালপিন্ডির মাঠে গড়াবে প্রথম টেস্ট ম্যাচ। তৃতীয় ধাপে এপ্রিলে ফের পাকিস্তান সফরে গিয়ে করাচিতে বাকি টেস্ট ও একমাত্র ওয়ানডে ম্যাচটি খেলতে যাবে টাইগাররা।

পশুর চেয়েও নিকৃষ্ট ধর্ষক: প্রধানমন্ত্রী করোনা ভাইরাসের কারণে হজে যাওয়া না হলে টাকা ফেরত: ধর্ম প্রতিমন্ত্রী দাঙ্গা নয়, দিল্লিতে পরিকল্পিত গণহত্যা হয়েছে: মমতা ভারতের সম্মান তলিয়ে দিয়েছে মোদি সরকার: মমতা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় হচ্ছে সুনামগঞ্জে এনামুল-রুপন ছয় দিনের রিমান্ডে পিরোজপুরে সাবেক ইউপি সদস্যকে কুপিয়ে হত্যা চলতি বছরই তিস্তা চুক্তির সম্ভাবনা: শ্রিংলা ঢাকা উত্তরের নির্বাচন বাতিল চেয়ে তাবিথের মামলা খুলনায় ছাত্রলীগ নেতাকে পিটিয়ে হত্যা অভিনেতা গোলাম মুস্তাফার জন্মদিন সোমবার আদালতে টাউট-বাটপার শনাক্তের নির্দেশ পাওয়ার ট্রলিকে ধাক্কা দিয়ে বিকল রেলইঞ্জিন কলকাতা সফরে এসে প্রবল বিক্ষোভের মুখে অমিত শাহ রোবট চালাবে গাড়ি! ভিপি নূরকে হত্যার হুমকি দেয়ার পর দুঃখ প্রকাশ টেকনাফে র‌্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ ৭ জন নিহত রাখাইনপ্রদেশে সেনাদের গুলিতে শিশুসহ ৫ রোহিঙ্গা নিহত ইস্কাটনে ভবনে আগুন: মায়ের পর চলে গেলেন রুশদির বাবাও চট্টগ্রামে একটি বস্তিতে অগ্নিকাণ্ডে নিহত ২ দেশে প্রতিদিন যক্ষ্মায় মারা যায় ১৩০ জন: স্বাস্থ্যমন্ত্রী করোনাভাইরাস আতঙ্কে আয়ারল্যান্ডের স্কুল বন্ধ ঘোষণা বিশিষ্ট সুরকার সেলিম আশরাফ আর নেই মোদীকে অতিথি হিসেবে সর্বোচ্চ সম্মান দেওয়া হবে: পররাষ্ট্রমন্ত্রী মধুর যত জাদুকরী গুণ চিপসের প্যাকেটের ভিতর খেলনা নয়: হাইকোর্ট আমার গাড়িতেও অস্ত্র আছে কী না আমি জানি না: শামীম ওসমান ফ্র্যান্সেও করোনা, অনিশ্চিত কান চলচ্চিত্র উৎসব উপনির্বাচন: গাইবান্ধা-৩ আসনে প্রতীক বরাদ্দ গুজব ও গণপিটুনি রোধে হাইকোর্টের ৫ নির্দেশনা