artk

স্পোর্টস রিপোর্টার

মঙ্গলবার, জানুয়ারি ২১, ২০২০ ৪:৩২

পাকিস্তান সফরের আগে পাঞ্জাবে তিন সন্ত্রাসী আটক

media

পাঞ্জাবের রাজধানী লাহোরেই সিরিজ শুরু করবে বাংলাদেশ। তবে সিরিজকে ঘিরে কঠোর নিরাপত্তা দিতে নেমে পড়েছে প্রদেশটির নিরাপত্তাবাহিনী।

প্রথম ধাপে পাকিস্তানের বিপক্ষে তিন টি-টোয়েন্টি খেলতে রোরবার রাতেই পাকিস্তান সফরে যাচ্ছে টিম বাংলাদেশ। পূর্ণাঙ্গ এই সিরিজে দীর্ঘসময় থাকা ঝুঁকিপূর্ণ বলেই তিন ধাপে সফর করতে রাজি হয় বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। প্রথম ধাপে আগামী ২৪-২৫ ও ২৭ জানুয়ারি ৩টি-টোয়েন্টি ম্যাচ অনুষ্ঠিত হবে লাহোরে।

কিন্তু সিরিজের কয়েকদিন আগে পাকিস্তানের পাঞ্জাবে তিন ভয়ানক সন্ত্রাসীকে আটক করেছে স্থানীয় নিরাপত্তাবাহিনী। খবর- দ্য নিউজ ইন্টারন্যাশনাল।

পাকিস্তানের পাঞ্জাব প্রদেশের প্রতিটি জেলাকে সুরক্ষা দিতে ইন্টিলিজেন্স-বেজড অপারেশন চালু করা হয়েছে। আর সেই অপারেশনেই সিটিডি বাহাওয়ালাঙ্গার টিমের দ্বারাই আটক হয় সেই তিন সন্ত্রাসী। পাঞ্জাবের আইজিপি শোয়েব দস্তগির বিষয়টি নিশ্চিত করেছেন।

অভিযুক্ত তিন সন্ত্রাসী হলেন, ইমরান, মুহাম্মদ আবিদ সোহাইল ও মুহাম্মদ রাজা। সিটিডি বাহাওয়ালাঙ্গার টিম তাদের হারুনাবাদ বাইপাস থেকে আটক করে। এসময় তাদের কাছ থেকে বিপুল পরিমাণ বিস্ফোরক দ্রব্যাদি পাওয়া যায়। জানা যায়, এই সন্ত্রাসীদের বাহাওয়ালাঙ্গারে আক্রমণের পরিকল্পনা ছিল।

এই পাঞ্জাবের রাজধানী লাহোরেই সিরিজ শুরু করবে বাংলাদেশ। তবে সিরিজকে ঘিরে কঠোর নিরাপত্তা দিতে নেমে পড়েছে প্রদেশটির নিরাপত্তাবাহিনী। বিভিন্ন সংবাদের বরাতে জানা যায়, সিরিজ চলাকালীন পূর্ণ নিরাপত্তার স্বার্থে প্রায় ১০ হাজার পুলিশ ও কর্মকর্তা নিয়োজিত থাকবে। স্টেডিয়াম চত্ত্বরে তারা খেলোয়াড় ও খেলা দেখতে আসা দর্শকদের নিশ্ছিদ্র নিরাপত্তা দিতে প্রস্তুত।

আগামী ২৪-২৫ ও২৭ জানুয়ারি ৩ টি-টোয়েন্টি ম্যাচ অনুষ্ঠিত হবে লাহোরে। এরপর ৭-১১ ফেব্রুয়ারি রাওয়ালপিন্ডির মাঠে গড়াবে প্রথম টেস্ট ম্যাচ। তৃতীয় ধাপে এপ্রিলে ফের পাকিস্তান সফরে গিয়ে করাচিতে বাকি টেস্ট ও একমাত্র ওয়ানডে ম্যাচটি খেলতে যাবে টাইগাররা।

যুক্তরাষ্ট্রকে চ্যালেঞ্জ ছুড়ে দিল হুয়াওয়ে ‘ভারত বুঝুক, হারের পর সামনে এসে উল্লাস করলে কেমন লাগে’ মৎস্য কর্মকর্তা লাঞ্ছিত, উপজেলা চেয়ারম্যান বরখাস্ত নারায়ণগঞ্জে শিশুসহ একই পরিবারের দগ্ধ ৮ নায়ক মান্না চলে যাওয়ার ১ যুগ করোনায় মৃত্যুর মিছিলে আরও ১০০ জন বাসের চাকায় পিষ্ট হয়ে ২ মেডিক্যাল শিক্ষার্থী নিহত ইঁদুরেই খেয়েছে ১ লাখ মেট্রিক টন ফসল করোনাভাইরাস আতঙ্কে সিঙ্গাপুরফেরত স্বামীকে রেখে পালালেন স্ত্রী ঘুষের অভিযোগ থেকে সিনহাকে অব্যাহতি কোভিড ১৯: এবার তাইওয়ানে প্রথম মৃত্যু ভোটাররা দেরিতে ঘুম থেকে উঠায় ভোট হবে ৯টায়: ইসি সচিব এই সেলফি তোলার পরেই ট্রেনের ধাক্কায় স্কুলছাত্রের মৃত্যু করোনাভাইরাস: প্রযুক্তিই চীনের শেষ ভরসা সঞ্চয়পত্রে নয়, সুদ কমেছে ডাকঘর সঞ্চয় স্কিমের: অর্থ মন্ত্রণালয় বিশ্বকাপজয়ী ৬ ক্রিকেটার নিয়ে বিসিবি একাদশ ঘোষণা সিরাজগঞ্জে বাস খাদে পড়ে নিহত ৩ চট্টগ্রাম, বগুড়া ও যশোর সিটিতে ভোট ২৯ মার্চ করোনাভাইরাস শনাক্তে বাংলাদেশকে উন্নত কিটস দেবে চীন একত্রে কাজ করবে ডিএসই ও সিএসই বিশ্রামে রিয়াদ, ফিরলেন তাসকিন-মোস্তাফিজ করের বকেয়া অর্থ না দেয়াও দুর্নীতি: দুদক চেয়ারম্যান দক্ষদের নিয়োগ দিচ্ছে টেসলা, ডিগ্রি না হলেও চলবে খালেদা জিয়ার প্যারোল আবেদন সরকার পায়নি: স্বরাষ্ট্রমন্ত্রী চিকেন পক্স হলে কী খাবেন বাংলা তারিখ ব্যবহারে নিষ্ক্রিয়তা কেন অবৈধ নয়: হাইকোর্ট কারিগরি শিক্ষার্থীদের বেশি গুরুত্ব দেয়ার নির্দেশ প্রধানমন্ত্রীর ডিএসইএক্সের সেরা দ্বিতীয় উত্থান মুখ্যমন্ত্রী হিসেবে তৃতীয় মেয়াদে শপথ নিলেন কেজরিওয়াল ফিটনেস ও নিবন্ধনহীন গাড়ি বন্ধে সব জেলায় টাস্কফোর্স গঠনের নির্দেশ