artk

স্পোর্টস রিপোর্টার

শনিবার, জানুয়ারি ১৮, ২০২০ ১২:৫১

বঙ্গবন্ধু বিপিএলের শিরোপা রাজশাহীর

media

প্রথমবার বিপিএলের ফাইনাল খেলার সুযোগ পেয়েও দলকে শিরোপা উপহার দিতে পারেনি মুশফিকুর রহিম। শুক্রবার মিরপুরে বঙ্গবন্ধু বিপিএলের জমজমাট ফাইনালে মুশফিকের খুলনাকে কাঁদিয়ে প্রথমবার বিপিএলের শিরোপা জিতলো রাজশাহী রয়্যালস। টানটান উত্তেজনার ম্যাচে খুলনাকে ২১ রানে হারায় তারা।

প্রথমবার বিপিএলের ফাইনাল খেলার সুযোগ পেয়েও দলকে শিরোপা উপহার দিতে পারেনি মুশফিকুর রহিম। শুক্রবার মিরপুরে বঙ্গবন্ধু বিপিএলের জমজমাট ফাইনালে মুশফিকের খুলনাকে কাঁদিয়ে প্রথমবার বিপিএলের শিরোপা জিতলো রাজশাহী রয়্যালস। টানটান উত্তেজনার ম্যাচে খুলনাকে ২১ রানে হারায় তারা।

রাজশাহীর দেয়া ১৭১ রানের লক্ষ্যে ব্যাটিংয়ে নেমে নির্ধারিত ওভারে ৮ উইকেটে ১৪৯ রান সংগ্রহ করে খুলনা। এর আগে অনুষ্ঠিত হওয়া ৬টি আসরের তিনটিতে শিরোপা নিজেদের থলেতে পুরেছিলো ঢাকা। কুমিল্লা শিরোপা জয় করেছে দুইবার আর রংপুর তাদের ঝুলিতে পুরেছে একটি আসরের শিরোপা।

শিরোপার লড়াইয়ে জয়ের লক্ষ্যে ব্যাটিংয়ে নেমে শুরুটা ভালো হয়নি খুলনার। দলীয় ১১ রানে বিদায় নেন দুই ওপেনার। নাজমুল হাসান শান্ত শুন্য ও মেহেদী হাসান ২ রান করে বিদায় নেন। ওয়ানডাউনে ব্যাটিংয়ে নেমে খুলনার হয়ে ঝড়ো ইনিংস উপহার দেন শামসুর রহমান। এসময় তাকে সঙ্গ দেন রাইলি রুশো।

দলীয় ৮৫ রানের মাধায় তৃতীয় উইকেট জুটি ভাঙে। রুশো ব্যক্তিগত ২৬ বলে ৩৭ রান করে মোহাম্মদ নেয়াজের বলে বিদায় নেন। তবে সাজঘরে ফেরার আগে শামসুর রহমান হাফসেঞ্চুরি পূর্ণ করেন। মাত্র ৪৩ বলে চার বাউন্ডারি ও দুই ছক্কায় ৫২ রান করে দলীয় ১০১ রানে বিদায় নেন শামসুর রহমান।

এরপর আর তেমন প্রতিরোধ গড়তে পারেনি খুলনার ব্যাটসম্যানরা। বিপিএলে দারুণ ফর্মে থাকা অধিনায়ক মুশফিকুর রহিম ১৫ বলে ২১ রান করে দলীয় ১৩৪ রানে আন্দ্রে রাসেলের বলে সরাসরি বোল্ড। ১৭.৫ ওভারে খুলনার তখন ৬ উইকেটের পতন। শেষ মহুর্তে ফ্লাইলিঙ্ক ১২ রান করেন। রাজশাহীর পক্ষে মোহাম্মদ ইরফান, আন্দ্রে রাসেল ও কামরুল ইসলাম রাব্বি দুটি করে উইকেট নেন।

এর আগে মিরপুরে বঙ্গবন্ধু বিপিএলে টস হেরে ব্যাটিংয়ে নেমে নির্ধারিত ২০ ওভারে ৪ উইকেট হারিয়ে ১৭০ রান করেছে রাজশাহী। ব্যাটিংয়ে নেমে রাজশাহীর স্কোরবোর্ডে ১৪ রান যোগ হতেই বিদায় নেন ওপেনার আফিফ হোসেন (১০)। চাপটা সামাল দিয়ে দলের রানের চাকা সচল রাখেন আরেক ওপেনার লিটন দাস ও ইরফান শুকুর। দুজনে গড়েন ৪৯ রানের জুটি। ব্যক্তিগত ২৫ রানে সাজঘরে ফেরেন ধীর-গতির ব্যাট করতে থাকা লিটন।

সতীর্থকে হারালেও ব্যাটে ঝড় অব্যাহত রেখে ফিফটি তুলে নেন শুকুর। দলীয় ৯৯ রানে মোহাম্মদ আমিরের দ্বিতীয় শিকার হয়ে সাজঘরে ফেরার আগে তিনি ৩৫ বলে ৬ চার ও ২ ছক্কায় ৫২ রান করেন তিনি। তার আগে ব্যক্তিগত ৯ রানে রবি ফ্রাইলিংকে উইকেট উপহার দেন শোয়েব মালিক।

শেষদিকে ঝড় তুলেন আন্দ্রে রাসেল ও মোহাম্মদ নওয়াজ। দুজনে শেষ ৩২ বলে করেন ৭০ রান। রাজশাহী অধিনায়ক রাসেল ১৬ বলে ৩ ছক্কায় অপরাজিত ছিলেন ২৭ রানে। ২০ বলে ৪১ রানে অপরাজিত ছিলেন নওয়াজ। পাকিস্তানি অলরাউন্ডারের ইনিংসটি সাজানো ছিল ৬ চার ও ২ ছক্কায়।

পুঁজিবাজারে সব ধরনের সূচক পতন মারা গেছেন হোসনি মোবারক প্রাথমিকে বৃত্তি পেলো ৮২ হাজার ৪২২ শিক্ষার্থী কেন্দ্রীয় ভর্তি পরীক্ষায় জাবিরও না সিটি ব্যাংকের ৩০০ কোটি টাকার বন্ড অনুমোদন চট্টগ্রামে ৩ ইয়াবা ব্যবসায়ীকে ১৫ বছরের কারাদণ্ড পৌর নির্বাচন: চাঁদপুরে আ.লীগের মেয়র পদপ্রার্থী জুয়েল এনু-রুপনের আরেক বাড়ির পাঁচ সিন্দুকে ২৬ কোটি টাকা ৭ মার্চকে জাতীয় দিবস ঘোষণা করে হাইকোর্টের রায় মুজিববর্ষে এশিয়া ও বিশ্ব একাদশে খেলবে যারা সিএসইর নতুন চেয়ারম্যান আসিফ ইব্রাহিম বউয়ের পছন্দেই মুমিনুলের জার্সি নম্বর বদল জিম্বাবুয়েকে ইনিংস ব্যবধানে হারালো টাইগাররা দুদক ক্ষমতাসীনদের প্রতি নমনীয়তা প্রদর্শন করে: টিআইবি ঢামেক থেকে নবজাতকের ক্ষতবিক্ষত লাশ উদ্ধার সিরাজগঞ্জে বাস-ট্রাক সংঘর্ষে নিহত ২ এনামুল-রুপনের আরেক বাসায় অভিযানের প্রস্তুতি র‌্যাবের ট্রাম্পের সফরের মধ্যেই রণক্ষেত্র দিল্লি, নিহত ৭ লাঞ্চ বিরতিতে ৫ উইকেটে জিম্বাবুয়ের সংগ্রহ ১১৪ বুধবার শিল্পকলা একাডেমিতে প্রাচ্যনাটের ‘খোয়াবনামা’ পিলখানা হত্যাকাণ্ডের ১১ বছর ভারতের কাছে হার দিয়ে বিশ্বকাপ শুরু সালমাদের আ’লীগ নেতা এনামুল-রুপনের বাড়িতে মিললো ৫ সিন্দুকভর্তি টাকা ভাতঘুমে কমবে রক্তচাপ নিজের ড্রাইভারের নামেই মামলা দিলেন ময়মনসিংহের এসপি পাপিয়াদের দল থেকে ঝেঁটিয়ে বিদায় করা হবে: আব্দুর রহমান নড়াইলে সাবেক ইউপি চেয়ারম্যানকে কুপিয়ে হত্যা মদিনায় সড়ক দুর্ঘটনায় ৩ বাংলাদেশি নিহত মাইগ্রেনের ব্যথায় চা কফি এড়িয়ে চলতে হবে পবিত্র শবে মেরাজ ২২ মার্চ