artk

স্পোর্টস রিপোর্টার

শনিবার, জানুয়ারি ১৮, ২০২০ ১২:৪০

পাকিস্তান সফরে যাচ্ছেন না মুশফিক

media

দলের সঙ্গে পাকিস্তান সফরে যাচ্ছেন না উইকেট কিপার ব্যাটসম্যান মুশফিকুর রহিম। একই সাথে পাকিস্তান সফর থেকে নাম কাটিয়ে নিয়েছেন ডেনিয়েল ভেট্টরি ও নিল ম্যাকেঞ্জি। পাকিস্তান সফরের টি-টোয়েন্টি দল তাকে না রাখার আগে নির্বাচকেরা চাইছিলেন মুশফিক যেন সেটি আনুষ্ঠানিকভাবে চিঠি দিয়ে জানান।

দলের সঙ্গে পাকিস্তান সফরে যাচ্ছেন না উইকেট কিপার ব্যাটসম্যান মুশফিকুর রহিম। একই সাথে পাকিস্তান সফর থেকে নাম কাটিয়ে নিয়েছেন ডেনিয়েল ভেট্টরি ও নিল ম্যাকেঞ্জি। পাকিস্তান সফরের টি-টোয়েন্টি দল তাকে না রাখার আগে নির্বাচকেরা চাইছিলেন মুশফিক যেন সেটি আনুষ্ঠানিকভাবে চিঠি দিয়ে জানান।

শুক্রবার বাংলাদেশ দলের এই অভিজ্ঞ উইকেটকিপার ব্যাটসম্যান সেটি জানিয়েও দিয়েছেন। যদিও আজ পর্যন্ত মুশফিকের নাম ছিল পাকিস্তান সফরের টি-টোয়েন্টি দলে। কিন্তু যেহেতু তিনি চিঠি দিয়ে জানিয়েছেন, তাকে বাদ দিয়েই করা হচ্ছে টি-টোয়েন্টি দল।

বিষয়টি নিশ্চিত করেছেন বিসিবির ক্রিকেট পরিচালনা বিভাগের প্রধান আকরাম খান। তিনি বলেন, আমরা মুশফিকের চিঠি পেয়েছি। ওকে ছাড়াই পাকিস্তান সফরের দল দেব। সে আমাদের জানিয়েছে এবং আমরা তা গ্রহণ করেছি।

মুশফিকের সঙ্গে যাচ্ছেন না কোচিং স্টাফের বেশ কয়েকজন সদস্যও। স্পিন বোলিং পরামর্শক ডেনিয়েল ভেট্টরি, ব্যাটিং পরামর্শক নিল ম্যাকেঞ্জি ও ট্রেনার মারিও ভিল্লাভারায়ন পাকিস্তান যাচ্ছেন না। দলের কম্পিউটার বিশ্লেষক শ্রীনিবাস চন্দ্রশেখরনও পাকিস্তান যাচ্ছেন না।

ভেট্টরির জায়গায় স্পিন বোলিং পরামর্শক হিসেবে পাকিস্তান যাবেন সোহেল ইসলাম। চার্ল ল্যাঙ্গেভেল্ট চলে যাওয়ায় পেস বোলিং কোচের পদ এমনি ফাঁকা। সেই জায়গায় দলের সঙ্গে পাকিস্তান যাবেন হাইপারফরম্যান্স ইউনিটের শ্রীলঙ্কান কোচ চম্পাকা রামানায়েকে। তবে পাকিস্তান সফরে সমস্যা নেই প্রধান কোচ রাসেল ডমিঙ্গোর। ম্যাকেঞ্জির অনুপস্থিতিতে ব্যাটিং কোচের কাজ করবেন তিনিই। মারিওর জায়গায় তুষার কান্তি হাওলাদার যাচ্ছেন পাকিস্তান সফরে।

উল্লেখ্য. দিন ধাপে পাকিস্তান সফরে যাবে বাংলাদেশ। প্রথম ধাপে তিনটি টি-টোয়েন্টি খেলবে টাইগাররা। দ্বিতীয় ধাপে একটি টেস্ট ও একটি ওয়ানডে। শেষ ধাপে সুধু একটি টেস্ট খেলবে টাইগাররা।

পুঁজিবাজারে সব ধরনের সূচক পতন মারা গেছেন হোসনি মোবারক প্রাথমিকে বৃত্তি পেলো ৮২ হাজার ৪২২ শিক্ষার্থী কেন্দ্রীয় ভর্তি পরীক্ষায় জাবিরও না সিটি ব্যাংকের ৩০০ কোটি টাকার বন্ড অনুমোদন চট্টগ্রামে ৩ ইয়াবা ব্যবসায়ীকে ১৫ বছরের কারাদণ্ড পৌর নির্বাচন: চাঁদপুরে আ.লীগের মেয়র পদপ্রার্থী জুয়েল এনু-রুপনের আরেক বাড়ির পাঁচ সিন্দুকে ২৬ কোটি টাকা ৭ মার্চকে জাতীয় দিবস ঘোষণা করে হাইকোর্টের রায় মুজিববর্ষে এশিয়া ও বিশ্ব একাদশে খেলবে যারা সিএসইর নতুন চেয়ারম্যান আসিফ ইব্রাহিম বউয়ের পছন্দেই মুমিনুলের জার্সি নম্বর বদল জিম্বাবুয়েকে ইনিংস ব্যবধানে হারালো টাইগাররা দুদক ক্ষমতাসীনদের প্রতি নমনীয়তা প্রদর্শন করে: টিআইবি ঢামেক থেকে নবজাতকের ক্ষতবিক্ষত লাশ উদ্ধার সিরাজগঞ্জে বাস-ট্রাক সংঘর্ষে নিহত ২ এনামুল-রুপনের আরেক বাসায় অভিযানের প্রস্তুতি র‌্যাবের ট্রাম্পের সফরের মধ্যেই রণক্ষেত্র দিল্লি, নিহত ৭ লাঞ্চ বিরতিতে ৫ উইকেটে জিম্বাবুয়ের সংগ্রহ ১১৪ বুধবার শিল্পকলা একাডেমিতে প্রাচ্যনাটের ‘খোয়াবনামা’ পিলখানা হত্যাকাণ্ডের ১১ বছর ভারতের কাছে হার দিয়ে বিশ্বকাপ শুরু সালমাদের আ’লীগ নেতা এনামুল-রুপনের বাড়িতে মিললো ৫ সিন্দুকভর্তি টাকা ভাতঘুমে কমবে রক্তচাপ নিজের ড্রাইভারের নামেই মামলা দিলেন ময়মনসিংহের এসপি পাপিয়াদের দল থেকে ঝেঁটিয়ে বিদায় করা হবে: আব্দুর রহমান নড়াইলে সাবেক ইউপি চেয়ারম্যানকে কুপিয়ে হত্যা মদিনায় সড়ক দুর্ঘটনায় ৩ বাংলাদেশি নিহত মাইগ্রেনের ব্যথায় চা কফি এড়িয়ে চলতে হবে পবিত্র শবে মেরাজ ২২ মার্চ