artk

স্টাফ রিপোর্টার

শুক্রবার, জানুয়ারি ১৭, ২০২০ ১:৫১

পুরান ঢাকার ঐতিহ্য পুনরুজ্জীবিত করার অঙ্গীকার তাপসের

media

পুরান ঢাকার গর্ব ও ঐতিহ্যকে পুনরুজ্জীবিত করার অঙ্গীকার করেছেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের আওয়ামী লীগ মনোনীত মেয়রপ্রার্থী শেখ ফজলে নূর তাপস।

শুক্রবার নির্বাচনী প্রচারে প্রচারে নেমে তিনি এই অঙ্গীকার করেন। 

এদিন বেলা সাড়ে ১১টার দিকে ফুলবাড়িয়া এলাকা থেকে প্রচার শুরু করেন তিনি।

শেখ ফজলে নূর তাপসের আগমন উপলক্ষে সকাল ১০টা থেকে পুরান ঢাকার বিভিন্ন এলাকার আওয়ামী লীগ ও তার অঙ্গ সংগঠনের নেতা-কর্মীরা ওই এলাকায় আসতে শুরু করেন। শত শত নেতা-কর্মীকে সঙ্গে নিয়ে নির্বাচনী গণসংযোগ শুরুর আগে ফজলে নুর তাপস বলেন, “আমি হয়তো বা একমাত্র মেয়র প্রার্থী, যিনি ঐতিহ্যবাহী ঢাকাকে নিয়ে চিন্তা করে সুনির্দিষ্ট উন্নয়নের রূপরেখা দিয়েছি। পাঁচটি ভাগে উন্নয়নের রূপরেখা ভাগ করেছি।”

ফজলে নূর তাপস বলেন, “প্রথমেই হলো আমাদের ঐতিহ্যের ঢাকা। এই ঢাকাকে আমরা ভালোবাসি। আমাদের ঐতিহ্যের ঢাকা গর্বের ঢাকা। সেই গর্ব ঐতিহ্যকে আমরা পুনরুদ্ধার করতে চাই। ঐতিহাসিক ঢাকার সংস্কৃতি, ঐতিহ্য ও স্বকীয়তাকে আমরা পুনরুজ্জীবিত করে উন্নত ঢাকা হিসেবে গড়ে তুলব।”

তাপস জানান, তিনি যে উন্নয়নের রূপরেখা দিয়েছেন, ঢাকাবাসী স্বতঃস্ফূর্তভাবে তা গ্রহণ করেছে। তিনি বলেন, আগামী ৩০ জানুয়ারি নির্বাচনে মেয়র পদে এবং কাউন্সিলরদের নির্বাচিত করে জনগণ তাদের সেবক হিসেবে দায়িত্ব দেবে এটায় আমরা আশা করছি।

পশুর চেয়েও নিকৃষ্ট ধর্ষক: প্রধানমন্ত্রী করোনা ভাইরাসের কারণে হজে যাওয়া না হলে টাকা ফেরত: ধর্ম প্রতিমন্ত্রী দাঙ্গা নয়, দিল্লিতে পরিকল্পিত গণহত্যা হয়েছে: মমতা ভারতের সম্মান তলিয়ে দিয়েছে মোদি সরকার: মমতা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় হচ্ছে সুনামগঞ্জে এনামুল-রুপন ছয় দিনের রিমান্ডে পিরোজপুরে সাবেক ইউপি সদস্যকে কুপিয়ে হত্যা চলতি বছরই তিস্তা চুক্তির সম্ভাবনা: শ্রিংলা ঢাকা উত্তরের নির্বাচন বাতিল চেয়ে তাবিথের মামলা খুলনায় ছাত্রলীগ নেতাকে পিটিয়ে হত্যা অভিনেতা গোলাম মুস্তাফার জন্মদিন সোমবার আদালতে টাউট-বাটপার শনাক্তের নির্দেশ পাওয়ার ট্রলিকে ধাক্কা দিয়ে বিকল রেলইঞ্জিন কলকাতা সফরে এসে প্রবল বিক্ষোভের মুখে অমিত শাহ রোবট চালাবে গাড়ি! ভিপি নূরকে হত্যার হুমকি দেয়ার পর দুঃখ প্রকাশ টেকনাফে র‌্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ ৭ জন নিহত রাখাইনপ্রদেশে সেনাদের গুলিতে শিশুসহ ৫ রোহিঙ্গা নিহত ইস্কাটনে ভবনে আগুন: মায়ের পর চলে গেলেন রুশদির বাবাও চট্টগ্রামে একটি বস্তিতে অগ্নিকাণ্ডে নিহত ২ দেশে প্রতিদিন যক্ষ্মায় মারা যায় ১৩০ জন: স্বাস্থ্যমন্ত্রী করোনাভাইরাস আতঙ্কে আয়ারল্যান্ডের স্কুল বন্ধ ঘোষণা বিশিষ্ট সুরকার সেলিম আশরাফ আর নেই মোদীকে অতিথি হিসেবে সর্বোচ্চ সম্মান দেওয়া হবে: পররাষ্ট্রমন্ত্রী মধুর যত জাদুকরী গুণ চিপসের প্যাকেটের ভিতর খেলনা নয়: হাইকোর্ট আমার গাড়িতেও অস্ত্র আছে কী না আমি জানি না: শামীম ওসমান ফ্র্যান্সেও করোনা, অনিশ্চিত কান চলচ্চিত্র উৎসব উপনির্বাচন: গাইবান্ধা-৩ আসনে প্রতীক বরাদ্দ গুজব ও গণপিটুনি রোধে হাইকোর্টের ৫ নির্দেশনা