artk

স্পোর্টস ডেস্ক

বুধবার, জানুয়ারি ১৫, ২০২০ ১১:৫১

২ বছর পর কোর্টে নেমেই জয় পেলেন সানিয়া

media

প্রায় দুই বছর টেনিস কোর্টের বাইরে ছিলেন সানিয়া মির্জা। অন্তঃসত্ত্বা ও ছেলের জন্মের কারণে এতদিন খেলতে পারেননি তিনি। ফিরেই সফলতা পেলেন ভারতীয় তারকা।  

প্রায় দুই বছর টেনিস কোর্টের বাইরে ছিলেন সানিয়া মির্জা। অন্তঃসত্ত্বা ও ছেলের জন্মের কারণে এতদিন খেলতে পারেননি তিনি। ফিরেই সফলতা পেলেন ভারতীয় তারকা। হোবার্ট ইন্টারন্যাশনাল ডাবলসের কোয়ার্টার ফাইনালে পৌঁছে গেছেন শোয়েবপত্নী।

আগামী সপ্তাহে অনুষ্ঠিত হতে চলা অস্ট্রেলিয়া ওপেনে খেলবেন সানিয়া। এর আগে প্রস্তুতি হিসেবে মঙ্গলবার হোবার্ট ইন্টারন্যাশনালে খেলতে নামেন তিনি। ইউক্রেনের নাদিয়া কিচেনোকের সঙ্গে জুটি বেঁধে জর্জিয়ার ওসানা কালাশিনিকোভা এবং জাপানের মিউ কাটো জুটির বিরুদ্ধে খেলেন সানিয়া।

হাড্ডাহাড্ডি লড়াইয়ে ম্যাচ জেতে ইন্দো-ইউক্রেন জুটি। ম্যাচের প্রথম সেট ২-৬ গেমে হেরে যায় সানিয়া ও নাদিয়া জুটি। তবে দ্বিতীয় সেটে ফিরে আসেন তারা। ওই সেট টাইব্রেকারে জেতেন সানিয়ারা। এর ফল হয় ৭-৬ (৭-৩)। তৃতীয় সেট ১০-৩ গেমের ব্যবধানে জেতেন তারা।

সানিয়া সবশেষ খেলেন ২০১৭ সালে চায়না ওপেনে। এর পর সন্তানের মা হন তিনি। ফলে কোর্ট থেকে সরে যান টেনিস সেনশেসন। ২০১৯ সালের শেষে ফের অনুশীলনে ফেরেন ৩৩ বছর বয়সী তারকা। ২০২০ সালের শুরুতে টেনিস কোর্টে ফিরে সবাইকে মুগ্ধ করলেন তিনি।

তথ্যসূত্র: মাইখেল

পশুর চেয়েও নিকৃষ্ট ধর্ষক: প্রধানমন্ত্রী করোনা ভাইরাসের কারণে হজে যাওয়া না হলে টাকা ফেরত: ধর্ম প্রতিমন্ত্রী দাঙ্গা নয়, দিল্লিতে পরিকল্পিত গণহত্যা হয়েছে: মমতা ভারতের সম্মান তলিয়ে দিয়েছে মোদি সরকার: মমতা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় হচ্ছে সুনামগঞ্জে এনামুল-রুপন ছয় দিনের রিমান্ডে পিরোজপুরে সাবেক ইউপি সদস্যকে কুপিয়ে হত্যা চলতি বছরই তিস্তা চুক্তির সম্ভাবনা: শ্রিংলা ঢাকা উত্তরের নির্বাচন বাতিল চেয়ে তাবিথের মামলা খুলনায় ছাত্রলীগ নেতাকে পিটিয়ে হত্যা অভিনেতা গোলাম মুস্তাফার জন্মদিন সোমবার আদালতে টাউট-বাটপার শনাক্তের নির্দেশ পাওয়ার ট্রলিকে ধাক্কা দিয়ে বিকল রেলইঞ্জিন কলকাতা সফরে এসে প্রবল বিক্ষোভের মুখে অমিত শাহ রোবট চালাবে গাড়ি! ভিপি নূরকে হত্যার হুমকি দেয়ার পর দুঃখ প্রকাশ টেকনাফে র‌্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ ৭ জন নিহত রাখাইনপ্রদেশে সেনাদের গুলিতে শিশুসহ ৫ রোহিঙ্গা নিহত ইস্কাটনে ভবনে আগুন: মায়ের পর চলে গেলেন রুশদির বাবাও চট্টগ্রামে একটি বস্তিতে অগ্নিকাণ্ডে নিহত ২ দেশে প্রতিদিন যক্ষ্মায় মারা যায় ১৩০ জন: স্বাস্থ্যমন্ত্রী করোনাভাইরাস আতঙ্কে আয়ারল্যান্ডের স্কুল বন্ধ ঘোষণা বিশিষ্ট সুরকার সেলিম আশরাফ আর নেই মোদীকে অতিথি হিসেবে সর্বোচ্চ সম্মান দেওয়া হবে: পররাষ্ট্রমন্ত্রী মধুর যত জাদুকরী গুণ চিপসের প্যাকেটের ভিতর খেলনা নয়: হাইকোর্ট আমার গাড়িতেও অস্ত্র আছে কী না আমি জানি না: শামীম ওসমান ফ্র্যান্সেও করোনা, অনিশ্চিত কান চলচ্চিত্র উৎসব উপনির্বাচন: গাইবান্ধা-৩ আসনে প্রতীক বরাদ্দ গুজব ও গণপিটুনি রোধে হাইকোর্টের ৫ নির্দেশনা