artk
বৃহস্পতিবার, আগষ্ট ৬, ২০১৫ ৭:৩২

ফের বিবাহিত, অছাত্র ও ব্যবসায়ীরা ঢাবি ছাত্রদলে!

media

ঢাকা বিশ্ববিদ্যালয়: দীর্ঘদিন আটকে থাকা বাংলাদেশ জাতীয়তাবাদী ছাত্রদল ঢাকা বিশ্ববিদ্যালয় শাখা কমিটি গঠনের গুঞ্জন উঠেছে। তবে ছাত্রদলের নেতৃত্বে আবারও অছাত্র, ব্যবসায়ী, বিবাহিতরাই স্থান পাবে বলে একাধিক সূত্র জানায়।  

সূত্র জানায়, ঢাকা বিশ্ববিদ্যালয় ব্যবসায় অনুষদ শাখার ভারপ্রাপ্ত আহ্বায়ক আল মেহেদী তালুকদার ও কবি জসিম উদ্দিন হলের সদস্য আবুল বাশার সিদ্দিকীর সমন্বয়ে কমিটি গঠনের আলোচনা চলছে। তবে আলোচিতদের নিয়ে নানা হতাশা কাজ করছে নেতাকর্মীদের মাঝে।

তাদের মতে, যোগ্য নেতাদের দিয়ে কমিটি হলে আমাদের কোনো কথা নেই। তবে অযোগ্য, বিবাহিত ব্যবসায়ীদের দিয়ে কমিটি হলে দল ধ্বংস হয়ে যাবে। এমনিতে দীর্ঘদিন ধরে পার্টি বিরোধী দলে আছে। এর ভেতর অযোগ্য, নিষ্ক্রিয়দের দিয়ে কমিটি হলে দল চিরতরে বিলীন হয়ে যাবে।

খোঁজ নিয়ে জানা যায়, আলোচিত দুই ব্যক্তির মধ্যে আল মেহেদী তালুকদার ঢাকা বিশ্ববিদ্যালয়ের অ্যাকাউন্টিং বিভাগের ২০০২-০৩ সেশনের শিক্ষার্থী। বর্তমানে তার কোনো ছাত্রত্ব নেই। ড্রপ আউটের কারণে স্নাতক শেষ করলেও শেষ করতে পারেননি স্নাতকোত্তর। ২০০৬ সালে রাজধানীর পুরান ঢাকায় একটি বিয়ে করেন তিনি। এর দুবছর পর প্রথম স্ত্রীকে ডিভোর্স দিয়ে আরেকটি বিয়ে করেন। বর্তমানে তিনি তার সঙ্গে ঘর করছেন বলে সূত্র জানায়। তার বিরুদ্ধে আরও অভিযোগ আছে, ২০০৬ সালে ছাত্রলীগের সদ্য বিদায়ী কমিটির সাধারণ সম্পাদক সিদ্দিকী নাজমুল আলমকে সাথে নিয়ে বিশ্ববিদ্যালয়ের ১ লাখ ৩৫ হাজার টাকার ভর্তি ফরম চুরি করার। পরবর্তীকালে হল শাখার তৎকালীন সাধারণ সম্পাদক করিম সরকার তার থেকে ৮৫ হাজার টাকা উদ্ধার করে কিছুদিনের জন্যে তাকে হল থেকে বেরও করে দেন।

অন্যদিকে আবুল বাশার ২০১১ সালের মার্চ মাসের ১৪ তারিখ ইয়াবা ব্যবসার অভিযোগে শাহবাগস্থ হোটেল ইয়ামেনি ইন্টারন্যাশনালে র‌্যাবের হাতে ধরা পড়েন। পড়ে শাহবাগ থানায় তার বিরুদ্ধে এস আই অহিদুর রহমান মজুমদার বাদী হয়ে মাদক দ্রব্য নিয়ন্ত্রণ আইনে একটি মামলা দায়ের করেন। মামলা নম্বর ১৯(১)। যার ভিত্তিতে তিনি ছমাস কারাভোগ করেন।

নাম প্রকাশে অনিচ্ছুক ছাত্রদলের কেন্দ্রীয় এক নেতা জানান, কমিটি হওয়া নিয়ে যেটি আলোচনা হয়েছে, সেটি বাস্তবায়ন হতেও পারে আবার নাও হতে পারে। ম্যাডামসহ উর্ধ্বতনরা এ বিষয়ে সিদ্ধান্ত নেবেন।

অন্য আরেক নেতা বলেন, দীর্ঘদিন যাবত কমিটি না থাকায় কর্মীদের মাঝে একটু হতাশা কাজ করছে। আন্দোলন চাঙ্গা করতে হলে কমিটির বিকল্প নেই। তবে এক্ষেত্রে অবশ্যই যোগ্য নেতাদের দিয়ে কমিটি দেওয়া উচিত। আর উর্ধ্বতন নেতাকর্মীরা যেহেতু আছেন, তারাই এ বিষয়ে সিদ্ধান্ত নিবেন। যেহেতু ঢাকা বিশ্ববিদ্যালয় আন্দোলনের সুতিকাগার, সেহেতু এ জাতীয় কমিটি গঠনের আগে উর্ধ্বতনরা চিন্তা করে যোগ্যদের দিয়েই কমিটি দিবেন বলে তিনি আশা প্রকাশ করেন।

নিউজবাংলাদেশ.কম/কেজেএইচ

যুক্তরাষ্ট্রকে চ্যালেঞ্জ ছুড়ে দিল হুয়াওয়ে ‘ভারত বুঝুক, হারের পর সামনে এসে উল্লাস করলে কেমন লাগে’ মৎস্য কর্মকর্তা লাঞ্ছিত, উপজেলা চেয়ারম্যান বরখাস্ত নারায়ণগঞ্জে শিশুসহ একই পরিবারের দগ্ধ ৮ নায়ক মান্না চলে যাওয়ার ১ যুগ করোনায় মৃত্যুর মিছিলে আরও ১০০ জন বাসের চাকায় পিষ্ট হয়ে ২ মেডিক্যাল শিক্ষার্থী নিহত ইঁদুরেই খেয়েছে ১ লাখ মেট্রিক টন ফসল করোনাভাইরাস আতঙ্কে সিঙ্গাপুরফেরত স্বামীকে রেখে পালালেন স্ত্রী ঘুষের অভিযোগ থেকে সিনহাকে অব্যাহতি কোভিড ১৯: এবার তাইওয়ানে প্রথম মৃত্যু ভোটাররা দেরিতে ঘুম থেকে উঠায় ভোট হবে ৯টায়: ইসি সচিব এই সেলফি তোলার পরেই ট্রেনের ধাক্কায় স্কুলছাত্রের মৃত্যু করোনাভাইরাস: প্রযুক্তিই চীনের শেষ ভরসা সঞ্চয়পত্রে নয়, সুদ কমেছে ডাকঘর সঞ্চয় স্কিমের: অর্থ মন্ত্রণালয় বিশ্বকাপজয়ী ৬ ক্রিকেটার নিয়ে বিসিবি একাদশ ঘোষণা সিরাজগঞ্জে বাস খাদে পড়ে নিহত ৩ চট্টগ্রাম, বগুড়া ও যশোর সিটিতে ভোট ২৯ মার্চ করোনাভাইরাস শনাক্তে বাংলাদেশকে উন্নত কিটস দেবে চীন একত্রে কাজ করবে ডিএসই ও সিএসই বিশ্রামে রিয়াদ, ফিরলেন তাসকিন-মোস্তাফিজ করের বকেয়া অর্থ না দেয়াও দুর্নীতি: দুদক চেয়ারম্যান দক্ষদের নিয়োগ দিচ্ছে টেসলা, ডিগ্রি না হলেও চলবে খালেদা জিয়ার প্যারোল আবেদন সরকার পায়নি: স্বরাষ্ট্রমন্ত্রী চিকেন পক্স হলে কী খাবেন বাংলা তারিখ ব্যবহারে নিষ্ক্রিয়তা কেন অবৈধ নয়: হাইকোর্ট কারিগরি শিক্ষার্থীদের বেশি গুরুত্ব দেয়ার নির্দেশ প্রধানমন্ত্রীর ডিএসইএক্সের সেরা দ্বিতীয় উত্থান মুখ্যমন্ত্রী হিসেবে তৃতীয় মেয়াদে শপথ নিলেন কেজরিওয়াল ফিটনেস ও নিবন্ধনহীন গাড়ি বন্ধে সব জেলায় টাস্কফোর্স গঠনের নির্দেশ