artk

স্পোর্টস রিপোর্টার

শনিবার, ডিসেম্বার ১৪, ২০১৯ ৪:০৪

নাঈমের ঝড়ে রংপুরের সংগ্রহ ১৫৭

media

বঙ্গবন্ধু বিপিএলে ঢাকা পর্বের প্রথম অংশের শেষ দিন আজ। দিনের প্রথম ম্যাচে মাঠে নামছে চট্টগ্রাম চ্যালেঞ্জার্স ও রংপুর রেঞ্জার্স। শনিবার মিরপুরে টস হেরে ব্যাটিংয়ে নির্ধারিত ওভারে ৮ উইকেটে ১৫৭ রান সংগ্রহ করেছে তারা।

বঙ্গবন্ধু বিপিএলে ঢাকা পর্বের প্রথম অংশের শেষ দিন আজ। দিনের প্রথম ম্যাচে মাঠে নামছে চট্টগ্রাম চ্যালেঞ্জার্স ও রংপুর রেঞ্জার্স। শনিবার মিরপুরে টস হেরে ব্যাটিংয়ে নির্ধারিত ওভারে ৮ উইকেটে ১৫৭ রান সংগ্রহ করেছে তারা।

মোহাম্মদ নাঈম শেখ ৭৮ রানের দুর্দান্ত ইনিংস খেললেন। তার এই অনবদ্য ইনিংসের সুবাদে চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের বিপক্ষে রংপুর রেঞ্জার্স এ রান সংগ্রহ করে। ব্যাটিংয়ে নেমে ইনিংসের শুরু থেকেই মোহাম্মদ নাঈম একটু আক্রমাত্মক ব্যাট চালান। পাওয়ার প্লে’তে রংপুরের রান দাড়ায় ১ উইকেটে ৫৭। যার ৩৭ রানই মোহাম্মদ নাঈমের। 

খানিকবাদেই ২৬ বলে তার হাফসেঞ্চুরি পুরো। বিপিএলে এটাই নাঈমের প্রথম হাফসেঞ্চুরি। ৬ বাউন্ডারি ও ৩ ছক্কায় এই হাফসেঞ্চুরি পান তিনি। গেল মৌসুমে ঢাকা ডায়নামাইটস দলে ছিলেন নাঈম। অবশ্য খুব বেশি খেলার সুযোগ হয়নি। শেষ পর্যন্ত ৫৪ বলে ৭৮ রানে থামে তার ইনিংস। রুবেল হোসেনকে ফাইন লেগ অঞ্চল দিয়ে স্কুপ শট খেলতে গিয়ে ক্যাচ তুলে দেন নাঈম।

১৪.৩ ওভারে ৪ উইকেটে ১১৭ রান তোলার রংপুরের ইনিংস বড় সংগ্রহের পথেই ছিলো। কিন্তু ১২ বলে ২১ করে রংপুরের অধিনায়ক মোহাম্মদ নবির আউটের পর রংপুরের রান গতি শ্লথ হয়ে আসে। ১৮ নম্বর ওভারে নাঈমও ফিরলেন। পরের ওভারেই টানা দুই বলে দুটো রান আউটে রংপুরের ইনিংসের রং আরো ফিকে হয়ে গেল! নাদিফ চৌধুরী ও রিশাদ হোসেন সিঙ্গেল ডিজিটে রান হয়ে ফিরলেন। 

১০ নম্বরে ব্যাট করতে নেমে শেষ ওভারে তাসকিন আহমেদ ১ ছক্কায় ৪ বলে অপরাজিত ১১ রান করায় রংপুরের ইনিংস দেড়শ রান পার করলো। শেষের পাঁচ ওভারে মাত্র ৩৫ রান যোগ করে রংপুর। হাতে উইকেট জমা থাকতেও শেষের দিকে রান তুলতে না পারার ব্যর্থতায় ১৫৭ রানে আটকে গেল রংপুর।

চট্টগ্রাম চ্যালেঞ্জার্স একাদশ: আভিশকা ফার্নান্দো, চ্যাডউইক ওয়ালটন, ইমরুল কায়েস, রায়ান বার্ল, মাহমুদউল্লাহ রিয়াদ, নাসির হোসেন, রুবেল হোসেন, কেসরিক উইলিয়ামস, মুকতার আলি এবং মেহেদি হাসান রানা।

রংপুর রেঞ্জার্স একাদশ: মোহাম্মদ শাহজাদ, মোহাম্মদ নাইম শেখ, জহুরুল ইসলাম, লুইস গ্রেগরি, টম অ্যাবল, নাদিফ চৌধুরী, মোহাম্মদ নবী, মোস্তাফিজুর রহমান, আরাফাত সানি, তাসকিন আহমেদ ও রিশাদ হোসেন।

চট্টগ্রামে একটি বস্তিতে আগুন কোকো-আনিসুলের কবর জিয়ারত করে প্রচারণায় তাবিথ-ইশরাক বাহুবলে বাস খাদে পড়ে নিহত ৩ শিশুদের জন্য উৎসব নামের মিল থাকায় বিনাদোষে কারাবাস! করোনাভাইরাস: চীনে মৃতের সংখ্যা বেড়ে ২৫, আতঙ্কে গোটা বিশ্ব শৈত্যপ্রবাহ কমার পর ঝরতে পারে বৃষ্টি আ.লীগের নতুন কমিটির নেতৃবৃন্দসহ টুঙ্গিপাড়ায় শেখ হাসিনা পশ্চিমবঙ্গে পেঁয়াজের মূল্যবৃদ্ধি রুখতে ৫০ হাজার টনের কোল্ড স্টোরেজের পরিকল্পনা যশোরে আবারও চোর সন্দেহে পিটিয়ে হত্যা মধু নাকি চিনি, কোনটা ভালো শরীরের জন্য? ব্রাহ্মণবাড়িয়ায় পারাবত এক্সপ্রেস ট্রেনে আগুন দূষিত বায়ু থেকে বাঁচার উপায় অতনু তিয়াসের নতুন গান ‘কৃষ্ণ কৃষ্ণ হাওয়া লাগে গায়’ মিরপুরের চলন্তিকা বস্তির আগুন নিয়ন্ত্রণে ঢাকার শিশুধর্ষণকারী কলেজছাত্র হ‌বিগঞ্জে গ্রেপ্তার ইদলিবে সরকার বিরোধী হামলায় সিরিয়ার ৪০ সেনা নিহত খালি পেটে যেসব খাবার খাওয়া ঠিক নয় হোয়াটসঅ্যাপে যুক্ত হল ডার্ক মোড পাবনায় আওয়ামী নেতার বিরুদ্ধে বাবার জিডি ৬৪ জেলায় ৪৯ হাজার নদী দখলদার: নৌপরিবহন প্রতিমন্ত্র ঢাবির বিশেষ সমাবর্তন ৫ সেপ্টেম্বর আমরা দেশকে জঙ্গিবাদের হাত থেকে মুক্ত করতে চাই: প্রধানমন্ত্রী চীনাদের সাপ খাওয়ার অভ্যাস থেকেই ছড়িয়েছে করোনা ভাইরাস! পলিন কাউসারের ‘আমি তো পাইনি মেঘের দেখা’ আইসিজের রায় বিশ্বের মানবাধিকারকর্মীদের জন্য মাইলফলক: পররাষ্ট্রমন্ত্রী হারপিক খেয়ে খুলনায় এমপি নারায়ণ চন্দ্র চন্দের পুত্রের আত্মহত্যা মার্কেন্টাইল ব্যাংকের চেয়ারম্যানসহ তিন জনের বিরুদ্ধে মামলার অনুমোদন নগরবাসী নিয়ে বিএনপির কোনো পরিকল্পনা নেই: তাপস জিরো টলারেন্স জনপ্রিয় হওয়ার একটি স্লোগান: এনবিআর চেয়ারম্যান