artk

স্পোর্টস রিপোর্টার

বৃহস্পতিবার, ডিসেম্বার ১২, ২০১৯ ৫:৫৬

মাশরাফির ঢাকা প্লাটুনকে গুড়িয়ে দিয়েছে রাজশাহী

media

বঙ্গবন্ধু বিপিএলের হট ফেবারিট দল মাশরাফি বিন মুর্ত্তজার ঢাকা প্লাটুনের উড়িয়ে দিয়েছে রাজশাহী র‌য়্যালস। বৃহস্পতিবার মিরপুরে ঢাকা প্লাটুনের ১৩৫ রানের জয়ের লক্ষ্য ৯ উইকেট হাতে রেখেই ছুঁয়ে ফেলে রাজশাহী রয়্যালস।

এর আগে টস হেরে আগে ব্যাট করতে নেমে শুরুতেই ধাক্কা খায় ঢাকা প্লাটুন। ওপেনার তামিম ইকবাল ফেরেন দলীয় ২০ রানের আগেই হারান তারা। এরপর এনামুল হক বিজয় আর জাকির আলীর ব্যাটে ভর করে ভালো সংগ্রহের পথে থাকলেও শেষ পর্যন্ত তারাও থামে বড় সংগ্রহের আগেই। শেষ দিকে মাশরাফি বিন মুর্ত্তজা আর ওয়াহাব রিয়াজের ঝড়ো ইনিংসে ১৩৪ রানের তোলে ঢাকা।

ঢাকার পক্ষে সর্বোচ্চ ৩৮ রান আসে এনামুল হক বিজয়ের ব্যাট থেকে। আর তাকে সঙ্গ দেয়া জাকির আলী রান আউট হন ব্যক্তিগত ২১ রানে। শেষ দিকে মাশরাফি আর রিয়াজের ব্যাট থেকে আসে যথাক্রমে ১৮ ও ১৯। রাজশাহীর হয়ে দু’টি উইকেট নেন আবু জায়েদ রাহী। তবে ৪ ওভারে ৪৩ রান খরচও করেন এই পেসার।

জবাবে ব্যাট করতে নেমে লিটন দাস ও হজরতউল্লাহ জাজাইয়ের ঝড়ো সূচনা। এই দুই হার্ডহিটারের ব্যাটে শুরু থেকেই জয়ের স্বপ্ন দেখতে শুরু করে রাজশাহী। শুরু থেকেই রানের ফোয়ারা ছোটানো এই দুই ব্যাটসম্যান উদ্বোধনী জুটিতে গড়েন ৬২ রানের জুটি। ২৭ বলে ৪টি চার, ২টি ছয়ে ৩৯ রান করে থামেন লিটন দাস। তবে তিনি ফিরলেও জাজাই তুলে নেন বিপিএলের এবারের আসরে নিজের প্রথম অর্ধশতক।

লিটন ফিরলে শোয়েব মালিককে সঙ্গী করে রাজশাহীকে জয়ের বন্দরে নিয়ে যান জাজাই। মালিক অপরাজিত থাকেন ২৯ রানে আর জাজাই করেন ৫২ রান। আর তাতেই ১০ বল হাতে রেখেই ৯ উইকেটের জয় তুলে নেয় রাজশাহী রয়্যালস।

ঢাকা প্লাটুনের হয়ে ৪ ওভারে ২৩ রান দিয়ে একটি উইকেট তুলে নেন মেহেদী হাসান। আর অনেকদিন পর ক্রিকেটে ফেরা মাশরাফি ৩ ওভারে ১৮ রান খরচ করেও ছিলেন উইকেট শূন্য। এছাড়া ওয়াহাব রিয়াজ ৩ ওভারে ২১ আর শহীদ আফ্রিদি ৩ ওভারে ২৫ রান খরচ করেছেন।

পশুর চেয়েও নিকৃষ্ট ধর্ষক: প্রধানমন্ত্রী করোনা ভাইরাসের কারণে হজে যাওয়া না হলে টাকা ফেরত: ধর্ম প্রতিমন্ত্রী দাঙ্গা নয়, দিল্লিতে পরিকল্পিত গণহত্যা হয়েছে: মমতা ভারতের সম্মান তলিয়ে দিয়েছে মোদি সরকার: মমতা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় হচ্ছে সুনামগঞ্জে এনামুল-রুপন ছয় দিনের রিমান্ডে পিরোজপুরে সাবেক ইউপি সদস্যকে কুপিয়ে হত্যা চলতি বছরই তিস্তা চুক্তির সম্ভাবনা: শ্রিংলা ঢাকা উত্তরের নির্বাচন বাতিল চেয়ে তাবিথের মামলা খুলনায় ছাত্রলীগ নেতাকে পিটিয়ে হত্যা অভিনেতা গোলাম মুস্তাফার জন্মদিন সোমবার আদালতে টাউট-বাটপার শনাক্তের নির্দেশ পাওয়ার ট্রলিকে ধাক্কা দিয়ে বিকল রেলইঞ্জিন কলকাতা সফরে এসে প্রবল বিক্ষোভের মুখে অমিত শাহ রোবট চালাবে গাড়ি! ভিপি নূরকে হত্যার হুমকি দেয়ার পর দুঃখ প্রকাশ টেকনাফে র‌্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ ৭ জন নিহত রাখাইনপ্রদেশে সেনাদের গুলিতে শিশুসহ ৫ রোহিঙ্গা নিহত ইস্কাটনে ভবনে আগুন: মায়ের পর চলে গেলেন রুশদির বাবাও চট্টগ্রামে একটি বস্তিতে অগ্নিকাণ্ডে নিহত ২ দেশে প্রতিদিন যক্ষ্মায় মারা যায় ১৩০ জন: স্বাস্থ্যমন্ত্রী করোনাভাইরাস আতঙ্কে আয়ারল্যান্ডের স্কুল বন্ধ ঘোষণা বিশিষ্ট সুরকার সেলিম আশরাফ আর নেই মোদীকে অতিথি হিসেবে সর্বোচ্চ সম্মান দেওয়া হবে: পররাষ্ট্রমন্ত্রী মধুর যত জাদুকরী গুণ চিপসের প্যাকেটের ভিতর খেলনা নয়: হাইকোর্ট আমার গাড়িতেও অস্ত্র আছে কী না আমি জানি না: শামীম ওসমান ফ্র্যান্সেও করোনা, অনিশ্চিত কান চলচ্চিত্র উৎসব উপনির্বাচন: গাইবান্ধা-৩ আসনে প্রতীক বরাদ্দ গুজব ও গণপিটুনি রোধে হাইকোর্টের ৫ নির্দেশনা