artk

স্পোর্টস রিপোর্টার

বৃহস্পতিবার, ডিসেম্বার ১২, ২০১৯ ৫:৫৬

মাশরাফির ঢাকা প্লাটুনকে গুড়িয়ে দিয়েছে রাজশাহী

media

বঙ্গবন্ধু বিপিএলের হট ফেবারিট দল মাশরাফি বিন মুর্ত্তজার ঢাকা প্লাটুনের উড়িয়ে দিয়েছে রাজশাহী র‌য়্যালস। বৃহস্পতিবার মিরপুরে ঢাকা প্লাটুনের ১৩৫ রানের জয়ের লক্ষ্য ৯ উইকেট হাতে রেখেই ছুঁয়ে ফেলে রাজশাহী রয়্যালস।

এর আগে টস হেরে আগে ব্যাট করতে নেমে শুরুতেই ধাক্কা খায় ঢাকা প্লাটুন। ওপেনার তামিম ইকবাল ফেরেন দলীয় ২০ রানের আগেই হারান তারা। এরপর এনামুল হক বিজয় আর জাকির আলীর ব্যাটে ভর করে ভালো সংগ্রহের পথে থাকলেও শেষ পর্যন্ত তারাও থামে বড় সংগ্রহের আগেই। শেষ দিকে মাশরাফি বিন মুর্ত্তজা আর ওয়াহাব রিয়াজের ঝড়ো ইনিংসে ১৩৪ রানের তোলে ঢাকা।

ঢাকার পক্ষে সর্বোচ্চ ৩৮ রান আসে এনামুল হক বিজয়ের ব্যাট থেকে। আর তাকে সঙ্গ দেয়া জাকির আলী রান আউট হন ব্যক্তিগত ২১ রানে। শেষ দিকে মাশরাফি আর রিয়াজের ব্যাট থেকে আসে যথাক্রমে ১৮ ও ১৯। রাজশাহীর হয়ে দু’টি উইকেট নেন আবু জায়েদ রাহী। তবে ৪ ওভারে ৪৩ রান খরচও করেন এই পেসার।

জবাবে ব্যাট করতে নেমে লিটন দাস ও হজরতউল্লাহ জাজাইয়ের ঝড়ো সূচনা। এই দুই হার্ডহিটারের ব্যাটে শুরু থেকেই জয়ের স্বপ্ন দেখতে শুরু করে রাজশাহী। শুরু থেকেই রানের ফোয়ারা ছোটানো এই দুই ব্যাটসম্যান উদ্বোধনী জুটিতে গড়েন ৬২ রানের জুটি। ২৭ বলে ৪টি চার, ২টি ছয়ে ৩৯ রান করে থামেন লিটন দাস। তবে তিনি ফিরলেও জাজাই তুলে নেন বিপিএলের এবারের আসরে নিজের প্রথম অর্ধশতক।

লিটন ফিরলে শোয়েব মালিককে সঙ্গী করে রাজশাহীকে জয়ের বন্দরে নিয়ে যান জাজাই। মালিক অপরাজিত থাকেন ২৯ রানে আর জাজাই করেন ৫২ রান। আর তাতেই ১০ বল হাতে রেখেই ৯ উইকেটের জয় তুলে নেয় রাজশাহী রয়্যালস।

ঢাকা প্লাটুনের হয়ে ৪ ওভারে ২৩ রান দিয়ে একটি উইকেট তুলে নেন মেহেদী হাসান। আর অনেকদিন পর ক্রিকেটে ফেরা মাশরাফি ৩ ওভারে ১৮ রান খরচ করেও ছিলেন উইকেট শূন্য। এছাড়া ওয়াহাব রিয়াজ ৩ ওভারে ২১ আর শহীদ আফ্রিদি ৩ ওভারে ২৫ রান খরচ করেছেন।

রক্তকোষের সাহায্যে সারিয়ে তোলা যাবে ক্যান্সার চবিতে ছাত্রলীগের অবরোধ এক ধাপ উন্নতিতেও দুর্নীতি কমেনি: টিআইবি ফেনীর পৌর মেয়রকে দুদকে তলব ইনটেলের নতুন চেয়ারম্যান বাংলাদেশি-আমেরিকান ওমর ইশরাক রাজধানীতে নিজ পিস্তলের গুলিতে পুলিশ সদস্যের আত্মহত্যা বিচারক নিয়োগে নারী কোটা বাতিল এবার সোলেইমানির ঘনিষ্ঠ সহযোগীকে হত্যা পোড়া মবিলকে খাঁটি সরিষার তেল বলে বিক্রি যশোরে গণপিটুনিতে নিহত ১ শুক্রবার টুঙ্গিপাড়ায় যাচ্ছেন প্রধানমন্ত্রী করোনাভাইরাসে মৃত ১৭, উহানের যান চলাচল বন্ধ সিটি নির্বাচন নিয়ে ২০ দলের বৈঠক বিকালে কতোটা ভয়ংকর নতুন করোনাভাইরাস? পদ্মা সেতুর ২২তম স্প্যান বসছে বৃহস্পতিবার অবশেষে পাকিস্তানে বাংলাদেশ দল স্মার্ট বাজারে ক্লাসিক: নোকিয়া ২৭২০ ফ্লিপ ইভিএমে ৫০ শতাংশ ভোট না পড়লে ব্যালটে ভোটগ্রহণ চান ইসি মাহবুব সালমাদের ভারত বধ পঞ্চম বিয়ে সারলেন পামেলা কুবি সমাবর্তন: চ্যান্সেলর অ্যাওয়ার্ড পাচ্ছেন ১৩ শিক্ষার্থী চীনে ভাইরাসে ৯ জনের মৃত্যু আক্রান্ত ৪৪০ সংসদে ৮২৩৮ জন ঋণখেলাপির তালিকা প্রকাশ কুকুর হত্যার দায়ে আট মাসের কারাদণ্ড একুশ ফার্স্ট প্রসপেক্টাস অনুমোদন ধনী-গরিব নির্বিশেষে সুবিচার নিশ্চিতে সরকার বদ্ধপরিকর: প্রধানমন্ত্রী ডিএসই-সিএসইর নতুন এমডি নিয়োগের অনুমোদন বিএসইসির এশিয়া ও বিশ্ব একাদশের ম্যাচ আয়োজন করছে না ভারত অনিয়মের বিরুদ্ধে দুদকের অভিযান মানিকগঞ্জে বাসায় ঢুকে মেয়ের চোখের সামনে মাকে হত্যা