artk

স্টাফ রিপোর্টার

বুধবার, ডিসেম্বার ১১, ২০১৯ ৫:৪৪

আ.লীগে দূষিত রক্ত রাখা হবে না: কাদের

media

আওয়ামী লীগে আর দূষিত রক্ত রাখা হবে না বলে মন্তব্য করেছেন সেতুমন্ত্রী ও দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। 

আওয়ামী লীগে আর দূষিত রক্ত রাখা হবে না বলে মন্তব্য করেছেন সেতুমন্ত্রী ও দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। 

বুধবার দুপুরে হবিগঞ্জ জেলা আওয়ামী লীগের ত্রিবার্ষিক সম্মেলনে ওবায়দুল কাদের এসব কথা বলেন। হবিগঞ্জ জেলা প্রশাসকের কার্যালয়ের নিচতলায় এই সম্মেলনের আয়োজন করা হয়।

এ উপলক্ষে সকাল থেকেই বিভিন্ন উপজেলা থেকে দলের নেতা-কর্মীরা জড়ো হতে শুরু করেন। দুপুর ১২টার দিকে অনুষ্ঠানের প্রধান অতিথি ওবায়দুল কাদের আনুষ্ঠানিকভাবে সম্মেলনের উদ্বোধন করেন।

বেলা পৌনে তিনটার দিকে ওবায়দুল কাদের জেলা আওয়ামী লীগের দুই সদস্যের আংশিক কমিটি ঘোষণা করেন। এতে আগের কমিটির সভাপতি সাংসদ আবু জাহিরকে পুনরায় সভাপতি করা হয়েছে। তবে সাধারণ সম্পাদকের পদে পরিবর্তন এসেছে। নতুন কমিটিতে এই পদ পেয়েছেন আগের কমিটির সহসভাপতি আলমগীর চৌধুরী।

সম্মেলনে কাউন্সিলরদের ভোট ছাড়া কমিটি ঘোষণা করা। কমিটির ঘোষণার পর প্রধান অতিথির বক্তব্যে ওবায়দুল কাদের বলেন, শেখ হাসিনার নেতৃত্বে দেশ এগিয়ে চলেছে। এখন তার নেতৃত্বে আওয়ামী লীগকে সময়োপযোগী ও আধুনিক দল হিসেবে গড়া তোলা হচ্ছে। সামনে মুজিব দিবস। এ দিবসের কর্মসূচিকে ঘিরে সুবাতাস ছড়াতে চায় আওয়ামী লীগ।

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের উদ্দেশে ওবায়দুল কাদের বলেন, ‘তিনি (ফখরুল) দাবি করেন, বিএনপি নাকি এ দেশের সংখ্যালঘুবান্ধব সরকার। শুনলে মনে হাসি পায়। আমি হাসব, না কাঁদব, তা ভেবে ভেবে পাই না।’

ওবায়দুল কাদের আরও বলেন, ২০০১ সালে বিএনপির নেতৃত্বাধীন জোট সরকার ক্ষমতায় এসে এ দেশের হিন্দুদের ওপর যে নির্যাতন, ধর্ষণ ও বর্বরতা চালিয়েছে, তা একাত্তরের বর্বরতার সঙ্গে তুলনীয়। বিএনপির এ বর্বরতা এ দেশে নতুন দৃষ্টান্ত স্থাপন করেছে। ১৯৭৫ সালের পর এ দেশের একমাত্র সংখ্যালঘুবান্ধব সরকার হচ্ছে শেখ হাসিনার সরকার। যে যা–ই বলুক, সামগ্রিকভাবে এ দেশের সংখ্যালঘুরা বর্তমানে অনেক সুখে, শান্তিতে ও ভালোভাবে বসবাস করছে।

সম্মেলনে আরও বক্তব্য দেন আওয়ামী লীগের কেন্দ্রীয় যুগ্ম সম্পাদক মাহবুব উল আলম হানিফ, বেসরকারি বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী মাহবুব আলী, সাবেক শিক্ষামন্ত্রী নূরুল ইসলাম নাহিদ, কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক মিছবাহ উদ্দিন সিরাজ প্রমুখ।

পশুর চেয়েও নিকৃষ্ট ধর্ষক: প্রধানমন্ত্রী করোনা ভাইরাসের কারণে হজে যাওয়া না হলে টাকা ফেরত: ধর্ম প্রতিমন্ত্রী দাঙ্গা নয়, দিল্লিতে পরিকল্পিত গণহত্যা হয়েছে: মমতা ভারতের সম্মান তলিয়ে দিয়েছে মোদি সরকার: মমতা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় হচ্ছে সুনামগঞ্জে এনামুল-রুপন ছয় দিনের রিমান্ডে পিরোজপুরে সাবেক ইউপি সদস্যকে কুপিয়ে হত্যা চলতি বছরই তিস্তা চুক্তির সম্ভাবনা: শ্রিংলা ঢাকা উত্তরের নির্বাচন বাতিল চেয়ে তাবিথের মামলা খুলনায় ছাত্রলীগ নেতাকে পিটিয়ে হত্যা অভিনেতা গোলাম মুস্তাফার জন্মদিন সোমবার আদালতে টাউট-বাটপার শনাক্তের নির্দেশ পাওয়ার ট্রলিকে ধাক্কা দিয়ে বিকল রেলইঞ্জিন কলকাতা সফরে এসে প্রবল বিক্ষোভের মুখে অমিত শাহ রোবট চালাবে গাড়ি! ভিপি নূরকে হত্যার হুমকি দেয়ার পর দুঃখ প্রকাশ টেকনাফে র‌্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ ৭ জন নিহত রাখাইনপ্রদেশে সেনাদের গুলিতে শিশুসহ ৫ রোহিঙ্গা নিহত ইস্কাটনে ভবনে আগুন: মায়ের পর চলে গেলেন রুশদির বাবাও চট্টগ্রামে একটি বস্তিতে অগ্নিকাণ্ডে নিহত ২ দেশে প্রতিদিন যক্ষ্মায় মারা যায় ১৩০ জন: স্বাস্থ্যমন্ত্রী করোনাভাইরাস আতঙ্কে আয়ারল্যান্ডের স্কুল বন্ধ ঘোষণা বিশিষ্ট সুরকার সেলিম আশরাফ আর নেই মোদীকে অতিথি হিসেবে সর্বোচ্চ সম্মান দেওয়া হবে: পররাষ্ট্রমন্ত্রী মধুর যত জাদুকরী গুণ চিপসের প্যাকেটের ভিতর খেলনা নয়: হাইকোর্ট আমার গাড়িতেও অস্ত্র আছে কী না আমি জানি না: শামীম ওসমান ফ্র্যান্সেও করোনা, অনিশ্চিত কান চলচ্চিত্র উৎসব উপনির্বাচন: গাইবান্ধা-৩ আসনে প্রতীক বরাদ্দ গুজব ও গণপিটুনি রোধে হাইকোর্টের ৫ নির্দেশনা