artk

স্টাফ রিপোর্টার

সোমবার, ডিসেম্বার ৯, ২০১৯ ২:২১

ইতিবাচক মনোভাবে প্রজন্ম হবে দুর্নীতিবিরোধী: ড. আনিসুজ্জামান

media

সোমবার বাংলাদেশ শিল্পকালা একাডেমির জাতীয় নাট্যশালা অডিটরিয়ামে ‘শিক্ষার্থী ও সততা সংঘের সমাবেশ’ শীর্ষক আলোচনা সভার প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

প্রথম জীবনে যদি দুর্নীতি বিরোধী ইতিবাচক মনোভাব তৈরি করা যায় তাহলে ভবিষ্যত প্রজন্ম হবে দুর্নীতিবিরোধী বলে জানিয়েছেন জাতীয় অধ্যাপক ড. আনিসুজ্জামান।

সোমবার বাংলাদেশ শিল্পকালা একাডেমির জাতীয় নাট্যশালা অডিটরিয়ামে ‘শিক্ষার্থী ও সততা সংঘের সমাবেশ’ শীর্ষক আলোচনা সভার প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

আনিসুজ্জামান বলেন, আমাদের সমাজে দেখতে হবে যেন পরীক্ষায় নকল না হয়, একজনের পরীক্ষা অন্য একজন যেন না দেয়, ভর্তি-বাণিজ্য যেন বন্ধ হয়। অর্থাৎ প্রথম জীবনে যদি দুর্নীতি বিরোধী ইতিবাচক মনোভাব তৈরি করা যায় তাহলে ভবিষ্যত প্রজন্ম হবে দুর্নীতিবিরোধী। দেশ হবে দুর্নীতিমুক্ত।

আরও বলেন, আমাদের শিক্ষার্থীরা যেন ইতিবাচক মনোভাব নিয়ে গড়ে উঠতে পারে তাহলেই দুর্নীতিমুক্ত বাংলাদেশ গড়ে উঠবে। দুর্নীতি দমন কমিশনের পক্ষে এককভাবে দুর্নীতি প্রতিরোধ করা সম্ভব নয়। দুর্নীতি দূর করতে হলে সম্মিলিত প্রয়াস লাগবে, সকলের সহযোগিতা লাগবে। আমরা আশা করবো আজকের দিনে সকলে দুর্নীতি বিরোধী শপথ নেব এবং ভবিষ্যত জীবনে তার প্রতিফলন ঘটাবে।

সভায় দুদক চেয়ারম্যান ইকবাল মাহমুদ, দুদক কমিশনার দুদক কমিশনার (তদন্ত) এএফএম আমিনুল ইসলাম ও সচিব মুহাম্মদ দিলোয়ার বখত উপস্থিত ছিলেন।

বিএনপির সুরে কথা বলছেন মাহবুব তালুকদার: কাদের রাজধানীতে গাড়িচাপায় এসএসসি শিক্ষার্থী নিহত গোপীবাগে সংঘর্ষের ঘটনায় আ.লীগ নেতার মামলায় আটক ৫ কেন্দ্রে ভোটার বাড়লে আমাদের জয়ের ব্যবধানও বাড়বে: আতিকুল ঢাকাকে বাসযোগ্য নগরী হিসেবে গড়ে তুলব: ইশরাক দোলনায় ঘুমিয়ে রাখা পুলিশপুত্রের লাশ মিলল পুকুরে ডেঙ্গুকে সর্বোচ্চ গুরুত্ব দিয়ে ইশতেহার ঘোষণা তাবিথের চীনে আটকেপড়া বাংলাদেশিদের ফিরিয়ে আনার নির্দেশ প্রধানমন্ত্রীর চীনে করোনাভাইরাস, মৃতের সংখ্যা বেড়ে ৮০ গোপীবাগে সংঘর্ষের ঘটনায় বিএনপি নেতাকর্মীদের বিরুদ্ধে মামলা বাগদাদে মার্কিন দূতাবাসের কাছে ফের রকেট হামলা হেলিকপ্টার বিধ্বস্ত হয়ে বাস্কেটবল তারকা ব্রায়ান্টসহ নিহত ৯ রাজস্ব ব্যবস্থাপনা সহজ হলে ঘাটতি থাকবে না: অর্থমন্ত্রী সিলেট-লন্ডন সরাসরি ফ্লাইট শিগগিরই বিএনপির প্রার্থী ‘সুপরিকল্পিতভাবে’ হামলা করেছে: আমু তাবিথ আউয়ালের প্রার্থিতা বাতিল চেয়ে হাইকোর্টে রিট সংঘর্ষের পর ইশরাকের বাসায় ব্রিটিশ হাই কমিশনার ভোটারদের ভয় দেখিয়ে নির্বাচন বানচাল করতে হামলা: ইশরাক ঢাকার দুই সিটির ভোটে বাধা নেই গোপীবাগে আওয়ামী লীগ-বিএনপি সংঘর্ষে আহত বেশ কয়েকজন তেঁতুলিয়ায় পুলিশ-শ্রমিক সংঘর্ষে নিহত ১, আহত ২০ কাউন্সিলর মিজান রিমান্ডে অপরাধীরা ই-জিপি প্রক্রিয়ায় ব্যবহার করছে: দুদক চেয়ারম্যান পুঁজিবাজারে প্রধান সূচকের উত্থান হোয়াইটওয়াশ এড়াতে দলে আসবে পরিবর্তন সাকিব-শিশিরের জন্য রান্না করে খাবার পাঠালেন প্রধানমন্ত্রী বাংলাদেশ-জিম্বাবুয়ে সিরিজের সূচি বেনাপোলে আন্তর্জাতিক কাস্টমস দিবস পালিত আতিকের ৩৮ দফা ইশতেহার ঘোষণা ইশরাক ও তাপসের কর্মীদের মধ্যে সংঘর্ষ