artk

স্টাফ রিপোর্টার

রোববার, ডিসেম্বার ৮, ২০১৯ ৭:৩৭

ভুয়া দুদক চক্র আটক

media

রাজধানীতে দুর্নীতি দমন কমিশনের (দুদক) কর্মকর্তার পরিচয় প্রদানকারী জালিয়াত চক্রের দুই জনকে আটক করেছে সংস্থাটির এনফোর্সমেন্ট টিম। আটকের পর একইদিন রোববার তাদেরকে থানায় সোপর্দ করা হয়েছে। আটকরা হলেন- নিপা বেগম ও মো. দ্বীন ইসলাম।

বিকেলে দুদকের উপ পরিচালক (জনসংযোগ) প্রণব কুমার ভট্টাচার্য এ তথ্য নিশ্চিত করেছেন।

প্রণব কুমার ভট্টাচার্য বলেন, দুদকে অনুসন্ধান কার্যক্রম চলমান রয়েছে এমন এক ব্যক্তির বিরুদ্ধে মামলা দায়ের হয়েছে বলে দাবি করে। ওই মামলা থেকে বাঁচানোর আশ্বাস দিয়ে এক প্রতারক চক্র অনুসন্ধানাধীন ব্যক্তির নিকট আর্থিক সুবিধা দাবি করে। একটি ভুয়া এজাহারের কপি ইমো মেসেঞ্জারে প্রেরণ করে। এ বিষয়ে অভিযুক্ত ব্যক্তি দুদক অভিযোগ কেন্দ্রে (টোল ফ্রি হটলাইন- ১০৬) কল করে সহযোগিতা কামনা করে। 

তৎপ্রেক্ষিতে প্রধান কার্যালয়ের সহকারী পরিচালক তাহাসিন মুনাবীল হক ও উপসহকারী পরিচালক আবুল কালাম আজাদের সমন্বয়ে গঠিত এনফোর্সমেন্ট টিম রোববার রাজধানীর কেরানীগঞ্জে অভিযান পরিচালনা করে। 

অভিযানকালে অভিযোগকারীর সহায়তায় নিপা বেগম ও মো. দ্বীন ইসলাম নামে দুই প্রতারককে আটক করে দুদক। তাদের নিকট হতে যথাক্রমে একটি সংবাদ মাধ্যমের  প্রতিনিধির ও স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের কর্মচারী পরিচয়ের ভুয়া আইডি কার্ড জব্দ কর হয়। তাঁদের বিরুদ্ধে কেরানীগঞ্জ দক্ষিণ থানায় একটি মামলা দায়েরের প্রক্রিয়া চলমান রয়েছে।

অপরদিক ঠাকুরগাঁওয়ে সড়ক নির্মাণে অনিয়ম ও নিম্নমানের কাজ করার অভিযোগে অভিযান পরিচালনা করেছে দুদক। সমন্বিত জেলা কার্যালয় দিনাজপুরের উপপরিচালক আবু হেনা আশিকুর রহমানের নেতৃত্বে রোববার এ অভিযান চালায়। 

অভিযোগ সংক্রান্ত তথ্যাবলি যাচাইয়ে দুদক টিম জানতে পারে, ঠাকুরগাঁও জেলার পীরগঞ্জ উপজেলার জাবরহাট হতে রানীরঘাট পর্যন্ত ১০ কিলোমিটার রাস্তা প্রশস্তকরণসহ মেরামত কার্যক্রম চলমান রয়েছে। 

সরেজমিন অভিযানে এলজিইডির নির্বাহী প্রকৌশলীর উপস্থিতিতে টিম ঘটনাস্থলে উপস্থিত হয় এবং মেরামত কার্যক্রম খতিয়ে দেখে। দুদকের পক্ষ হতে নির্বাহী প্রকৌশলীকে ওই মেরামত ও প্রশস্তকরণ কাজে যথাযথ মান নিশ্চিত করার জন্য প্রয়োজনীয় নিদের্শ দেন।

এছাড়া সারাদেশের বিভিন্ন বিদ্যালয়ে শিক্ষার্থীদের নিকট হতে এসএসসি পরীক্ষার ফরম পূরণে সরকার নির্ধারিত ফির অতিরিক্ত অর্থ আদায়ের বিষয়ে যথাযথ পদক্ষেপ গ্রহণ না করার অভিযোগে এবং গৃহ উন্নয়নের জন্য বরাদ্দ করা টাকা প্রকৃত গৃহহীনদের না দিয়ে আত্মসাতের অভিযোগে যথাক্রমে প্রধান কার্যালয় এবং কুষ্টিয়া জেলা কার্যালয় দুটি পৃথক অভিযান চালায় দুদক।

পশুর চেয়েও নিকৃষ্ট ধর্ষক: প্রধানমন্ত্রী করোনা ভাইরাসের কারণে হজে যাওয়া না হলে টাকা ফেরত: ধর্ম প্রতিমন্ত্রী দাঙ্গা নয়, দিল্লিতে পরিকল্পিত গণহত্যা হয়েছে: মমতা ভারতের সম্মান তলিয়ে দিয়েছে মোদি সরকার: মমতা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় হচ্ছে সুনামগঞ্জে এনামুল-রুপন ছয় দিনের রিমান্ডে পিরোজপুরে সাবেক ইউপি সদস্যকে কুপিয়ে হত্যা চলতি বছরই তিস্তা চুক্তির সম্ভাবনা: শ্রিংলা ঢাকা উত্তরের নির্বাচন বাতিল চেয়ে তাবিথের মামলা খুলনায় ছাত্রলীগ নেতাকে পিটিয়ে হত্যা অভিনেতা গোলাম মুস্তাফার জন্মদিন সোমবার আদালতে টাউট-বাটপার শনাক্তের নির্দেশ পাওয়ার ট্রলিকে ধাক্কা দিয়ে বিকল রেলইঞ্জিন কলকাতা সফরে এসে প্রবল বিক্ষোভের মুখে অমিত শাহ রোবট চালাবে গাড়ি! ভিপি নূরকে হত্যার হুমকি দেয়ার পর দুঃখ প্রকাশ টেকনাফে র‌্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ ৭ জন নিহত রাখাইনপ্রদেশে সেনাদের গুলিতে শিশুসহ ৫ রোহিঙ্গা নিহত ইস্কাটনে ভবনে আগুন: মায়ের পর চলে গেলেন রুশদির বাবাও চট্টগ্রামে একটি বস্তিতে অগ্নিকাণ্ডে নিহত ২ দেশে প্রতিদিন যক্ষ্মায় মারা যায় ১৩০ জন: স্বাস্থ্যমন্ত্রী করোনাভাইরাস আতঙ্কে আয়ারল্যান্ডের স্কুল বন্ধ ঘোষণা বিশিষ্ট সুরকার সেলিম আশরাফ আর নেই মোদীকে অতিথি হিসেবে সর্বোচ্চ সম্মান দেওয়া হবে: পররাষ্ট্রমন্ত্রী মধুর যত জাদুকরী গুণ চিপসের প্যাকেটের ভিতর খেলনা নয়: হাইকোর্ট আমার গাড়িতেও অস্ত্র আছে কী না আমি জানি না: শামীম ওসমান ফ্র্যান্সেও করোনা, অনিশ্চিত কান চলচ্চিত্র উৎসব উপনির্বাচন: গাইবান্ধা-৩ আসনে প্রতীক বরাদ্দ গুজব ও গণপিটুনি রোধে হাইকোর্টের ৫ নির্দেশনা