artk

স্পোর্টস রিপোর্টার

রোববার, ডিসেম্বার ৮, ২০১৯ ৬:১২

ফাইনালের আগে শ্রীলঙ্কার সাথে হার বাংলাদেশের

media

এসএ গেমসতে প্রথমবার অংশ নিয়েই নারীদের ক্রিকেটে স্বর্ণ জিতেছে বাংলাদেশ নারী ক্রিকেট দল। ইতিমধ্যে ছেলেরাও ফাইনালে উঠেছে। তবে ফাইনালের আগে নারী ক্রিকেট দলের স্বর্ণ জয়ের দিনে বাজে হার দেখলো বাংলাদেশ পুরুষ অনূর্ধ্ব-২৩ দল। 

এসএ গেমসে প্রথমবার অংশ নিয়েই নারীদের ক্রিকেটে স্বর্ণ জিতেছে বাংলাদেশ নারী ক্রিকেট দল। ইতিমধ্যে ছেলেরাও ফাইনালে উঠেছে। তবে ফাইনালের আগে নারী ক্রিকেট দলের স্বর্ণ জয়ের দিনে বাজে হার দেখলো বাংলাদেশ পুরুষ অনূর্ধ্ব-২৩ দল। 

নেপালে অনুষ্ঠিত চলমান দক্ষিণ এশিয়ান (এসএ) গেমসের পুরুষ ক্রিকেটে শ্রীলঙ্কার বিপক্ষে ৯ উইকেটের বড় ব্যবধানেই হারলো তরুণরা। এই শ্রীলঙ্কা অনূর্ধ্ব-২৩ দলের বিপক্ষে ফাইনালে খেলবে বাংলাদেশ। তবে রাউন্ড রবিন লিগের এ ম্যাচটি ফাইনালের মহড়া হয়ে থাকলেও জয় বঞ্চিত রইলো দলটি।

বাংলাদেশ ও শ্রীলঙ্কা আগেই ফাইনাল নিশ্চিত করেছে। আজ নেপালের ত্রিভূবন ক্রিকেট গ্রাউন্ডে ম্যাচটি ছিল নিয়মরক্ষার ও মহড়া ম্যাচ। যেখানে প্রথমে ব্যাট করা বাংলাদেশ নির্ধারিত ২০ ওভার শেষে ৬ উইকেট হারিয়ে ১৫০ রান তোলে। জবাবে ১৬.১ ওভারে মাত্র এক উইকেট হারিয়ে জয়ের বন্দরে পৌঁছে যায় শ্রীলঙ্কা।

১৫১ রানের লক্ষ্যে ব্যাটিংয়ে নেমে শুরুতেই লঙ্কান ওপেনার নিশান ফার্নান্দোকে ফেরান মেহেদি হাসান রানা। তবে বাংলাদেশ পুরো বোলিং বিভাগে এই একটি সাফল্যই পায়। কেননা পাথুম নিশাঙ্কা ও লাসিথ করুসপুল্লের অপরাজিত হাফসেঞ্চুরিতে জয় তুলে নেয় শ্রীলঙ্কা। নিশাঙ্কা ৫২ বলে ৫টি চার ও ৩টি ছক্কায় ৬৭ করেন। আর করুপুল্লে ৪১ বলে ৭টি চার ও ৪টি ছক্কায় ৭৩ করেন।

টস হেরে এর আগে প্রথমে ব্যাট করতে নেমে খেই হারিয়ে ফেলে সৌম্য সরকার ও নাজমুল হোসেন শান্তকে বিশ্রাম দিয়ে খেলতে নামা বাংলাদেশ। দুই ওপেনার মোহাম্মদ নাঈম ও এ ম্যাচের নেতৃত্বে থাকা সাইফ হাসান দলীয় ১৩ রানে ফিরে যান। মাঝে মাহিদুল ইসলাম অঙ্কন ৩৮ বলে ৪টি চার ও দুটি ছক্কায় ৪৪ করেন। আর শেষ দিকে দারুণ ব্যাটিং করে হাফসেঞ্চুরির দেখা পান ইয়াসির আলী। তিনি ৪৫ বলে ৫টি চার ও একটি ছক্কায় সর্বোচ্চ ৫১ রান করেন। জাকির হাসান ১৭ বলে ২০ রানে অপরাজিত থাকেন।

লঙ্কান বোলারদের মধ্যে আসিথা ফার্নান্দো দুটি উইকেট পান। এছাড়া কাভিশকা আনজুলা ও জেহান ড্যানিয়েল একটি করে উইকেট দখল করেন।

চাঁদপুরে ৪ টি ইটভাটা গুড়িয়ে ৪৪ লাখ টাকা জরিমানা আদনান সামির নাগরিকত্ব নিয়ে প্রশ্ন রাজা মুরাদের স্কাউটরাই জাতির পিতার স্বপ্নের বাংলাদেশ বিনির্মাণে নেতৃত্ব দেবে: রাষ্ট্রপতি চীনে ভাইরাস: শাহজালাল বিমানবন্দরে বিশেষ সতর্কতা বিশ্বের প্রথম কৃত্রিম মানব ‘নিওন’ খান টোবকোর সত্বাধিকারী সহ ২ জনের বিরুদ্ধে চার্জশিট বাবার সাথে অভিমান কিশোরীর আত্মহত্যা ওয়েট অ্যান্ড সি: সাঈদ খোকনের ব্যাপারে দুদক চেয়ারম্যান আগামীতে আইসিসির সব আয়োজনে বিড করবে বাংলাদেশ: পাপন যশোরে ৯৪টি সোনার বারসহ ৩ যুবক আটক ১৯ সদস্যের প্রাথমিক টেস্ট দল ঘোষণা পাকিস্তানের পুঁজিবাজারে সূচক উত্থান ৯ মাসে যানজট নিরসন করতে দেখিনি, ৩ মাসে কি করবেন: আতিকুলকে তাবিথ নির্বাচনকে বিএনপি তাদের নেত্রীকে মুক্ত করার আন্দোলন মনে করছে: তাপস ইনিংস ব্যবধানে হারের আগে মহারাজের লড়াই দলের প্রয়োজনে জ্বলে উঠতে প্রস্তুত শান্ত সিঙ্গেল ডিজিটে সুদের ঋণ হলে বিনিয়োগ বাড়বে: ডিসিসিআই সভাপতি যুব বিশ্বকাপ: অচেনা স্কটল্যান্ডকেও হারাতে মরিয়া যুবটাইগাররা ব্রিজে ছবি তুলতে গিয়ে ধসে পড়ে নিহত ৯ আচরণবিধি বিধি লঙ্ঘন ঠেকানো না হলে জনগণের আস্থার সঙ্কট হবে: মাহবুব ইনজামাম-ধোনিকে টপকে গেলেন কোহলি লিফট দুর্ঘটনায় করণীয় দেশে ভোটার ১০ কোটি ৯৬ লাখ ৬ হাজার ১৮৭ খুলনায় যুবককে হত্যার দায়ে ৬ জনের যাবজ্জীবন মার্কিন যুক্তরাষ্ট্র নির্বাচন পর্যবেক্ষণ করবে: মার্কিন রাষ্ট্রদূত আরও ১৪ জেলার শিক্ষক নিয়োগ হাইকোর্টে স্থগিত বিজেপির নতুন সভাপতি হলেন জেপি নাড্ডা শেখ হাসিনার জনসভায় গণহত্যার মামলায় ৫ জনের মৃত্যুদণ্ড বাংলাদেশি অর্থ পাচারকারীদের বিরুদ্ধে প্রবাসীদের মানববন্ধন রোহিঙ্গা প্রত্যাবাসনে মিয়ানমারকে সহায়তা দিবে চীন