artk

বরিশাল সংবাদদাতা

রোববার, ডিসেম্বার ৮, ২০১৯ ৪:৪৭

বিএনপির অপর নাম এখন নালিশ দল: কাদের

media

বরিশাল মহানগর আওয়ামী লীগের সম্মেলনে বক্তব্য দেন দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, ‘বিএনপি আন্দোলনে ব্যর্থ, নির্বাচনেও ব্যর্থ। এখন তারা শুধু নালিশ করে বেড়ায়, তাদের অপর নাম নালিশ দল। নয়াপল্টনে তাদের এক আবাসিক প্রতিনিধি রয়েছেন, যিনি সেখানে বসে বসে প্রেস ব্রিফিং করেন আর গলাবাজি করেন।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, ‘বিএনপি আন্দোলনে ব্যর্থ, নির্বাচনেও ব্যর্থ। এখন তারা শুধু নালিশ করে বেড়ায়, তাদের অপর নাম নালিশ দল। নয়াপল্টনে তাদের এক আবাসিক প্রতিনিধি রয়েছেন, যিনি সেখানে বসে বসে প্রেস ব্রিফিং করেন আর গলাবাজি করেন।

বরিশাল মহানগর আওয়ামী লীগের সম্মেলনে এসব কথা বলেন কাদের। রোববার নগরের বঙ্গবন্ধু উদ্যানে এই সম্মেলন অনুষ্ঠিত হচ্ছে। সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের এই সম্মেলনের প্রধান অতিথি।

ওবায়দুল কাদের বলেন, দলকে ঐক্যবদ্ধ করুন। দলের মধ্যে বিভেদ সৃষ্টি করবেন না। ঘরের মধ্যে ঘর, মশারির মধ্যে মশারি খাটাবেন না।

ওবায়দুল কাদের আরও বলেন, ‘বারবার বলেছি, এখনো বলি, বিলবোর্ড, ভালো ছবি দিয়ে ব্যানার, পোস্টার দিয়ে আওয়ামী লীগের নেতা হওয়া যাবে না। নেতা হতে হলে মানুষের কাছে যান। মানুষের ভালোবাসা, সমর্থন অর্জন করেন। আমাদের সুবিধাবাদী, খারাপ, মাদক ব্যবসায়ী, ভূমিদস্যু, সন্ত্রাসী লোকদের দরকার নেই।’

সেতুমন্ত্রী কাদের বলেন, ‘উন্নয়নকে ত্বরান্বিত করতে হলে শেখ হাসিনাকে বারবার প্রধানমন্ত্রী দরকার। এ জন্য আমাদের অতিথি পাখি, মৌসুমি পাখির দরকার নেই। আমাদের যা আছে তা-ই যথেষ্ট।’

খালেদা জিয়া দুই বছর দুর্নীতির দায়ে দণ্ডিত হয়ে জেলে। কিন্তু এই দুই বছরে তাঁরা দুই মিনিটও আন্দোলন করতে পারেনি বলে মন্তব্য করেন ওবায়দুল কাদের। আন্দোলনে ব্যর্থ হয়ে এখন তারা বিদেশিদের কাছে নালিশ করে। এ জন্য বলি, এখন তারা নালিশ পার্টিতে পরিণত হয়েছে। বিএনপির কোনো নেতৃত্ব নেই।

কাদের বলেন, দুর্নীতিবাজ এক দণ্ডিত নেতা টেমস নদীর ওপার দিয়ে নির্দেশ দেন। সেই নির্দেশ আসে আর ফখরুল সাহেব নাচেন। কিন্তু কোনো রেজাল্ট নেই।

বিএনপিকে উদ্দেশ করে কাদের বলেন, ‘আপনাদের অস্তিত্ব কোথায়? জেনারেল মাহবুব গেছেন, মোরশেদ খান গেছেন। কেবল দুটি উইকেট পড়েছে। আরও উইকেট যাবে। আপনাদের নেতৃত্ব এখন অস্তিত্ব সংকটে। বিএনপি একদিন মুসলিম লীগে পরিণত হবে।’

সম্মেলন উদ্বোধন করেন আওয়ামী লীগের জ্যেষ্ঠ নেতা আমির হোসেন আমু।

আমির হোসেন আমু বলেন, শেখ হাসিনাকে ২০ বার হত্যার চেষ্টা করা হয়েছে। শেখ হাসিনা আজ জীবিত আছেন বলেই দেশের মানুষ তিন বেলা পেট ভরে ভাত খেতে পারছে, দেশ সারা বিশ্বে এগিয়ে যাচ্ছে। সারা বিশ্বে জাতি হিসেবে বাঙালি আত্মমর্যাদাশীল জাতিতে পরিণত হয়েছে। শেখ হাসিনা এখন সারা বিশ্বের সৎ, সাহসী, দক্ষ, দেশপ্রেমিক দেশনেতা।

আমু বলেন, বিএনপি দেশের মানুষের বিরুদ্ধে ষড়যন্ত্র করে এ দেশকে পিছিয়ে দিয়েছে। দেশের অর্থ লুটপাট, সন্ত্রাস করে দেশকে এক চরম বিপর্যস্ত করেছে। শেখ হাসিনার নেতৃত্বে দেশ যখন বিশ্বে রোল মডেল, তখন বিএনপি নানাভাবে যড়যন্ত্র করে এই উন্নয়ন-অগ্রগতির ধারাকে নস্যাৎ করার অপচেষ্টা করছে। এই ষড়যন্ত্র থেকে দেশবাসী এবং আওয়ামী লীগের নেতা-কর্মীদের সজাগ থাকতে হবে, ঐক্যবদ্ধ থাকতে হবে।

 

পশুর চেয়েও নিকৃষ্ট ধর্ষক: প্রধানমন্ত্রী করোনা ভাইরাসের কারণে হজে যাওয়া না হলে টাকা ফেরত: ধর্ম প্রতিমন্ত্রী দাঙ্গা নয়, দিল্লিতে পরিকল্পিত গণহত্যা হয়েছে: মমতা ভারতের সম্মান তলিয়ে দিয়েছে মোদি সরকার: মমতা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় হচ্ছে সুনামগঞ্জে এনামুল-রুপন ছয় দিনের রিমান্ডে পিরোজপুরে সাবেক ইউপি সদস্যকে কুপিয়ে হত্যা চলতি বছরই তিস্তা চুক্তির সম্ভাবনা: শ্রিংলা ঢাকা উত্তরের নির্বাচন বাতিল চেয়ে তাবিথের মামলা খুলনায় ছাত্রলীগ নেতাকে পিটিয়ে হত্যা অভিনেতা গোলাম মুস্তাফার জন্মদিন সোমবার আদালতে টাউট-বাটপার শনাক্তের নির্দেশ পাওয়ার ট্রলিকে ধাক্কা দিয়ে বিকল রেলইঞ্জিন কলকাতা সফরে এসে প্রবল বিক্ষোভের মুখে অমিত শাহ রোবট চালাবে গাড়ি! ভিপি নূরকে হত্যার হুমকি দেয়ার পর দুঃখ প্রকাশ টেকনাফে র‌্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ ৭ জন নিহত রাখাইনপ্রদেশে সেনাদের গুলিতে শিশুসহ ৫ রোহিঙ্গা নিহত ইস্কাটনে ভবনে আগুন: মায়ের পর চলে গেলেন রুশদির বাবাও চট্টগ্রামে একটি বস্তিতে অগ্নিকাণ্ডে নিহত ২ দেশে প্রতিদিন যক্ষ্মায় মারা যায় ১৩০ জন: স্বাস্থ্যমন্ত্রী করোনাভাইরাস আতঙ্কে আয়ারল্যান্ডের স্কুল বন্ধ ঘোষণা বিশিষ্ট সুরকার সেলিম আশরাফ আর নেই মোদীকে অতিথি হিসেবে সর্বোচ্চ সম্মান দেওয়া হবে: পররাষ্ট্রমন্ত্রী মধুর যত জাদুকরী গুণ চিপসের প্যাকেটের ভিতর খেলনা নয়: হাইকোর্ট আমার গাড়িতেও অস্ত্র আছে কী না আমি জানি না: শামীম ওসমান ফ্র্যান্সেও করোনা, অনিশ্চিত কান চলচ্চিত্র উৎসব উপনির্বাচন: গাইবান্ধা-৩ আসনে প্রতীক বরাদ্দ গুজব ও গণপিটুনি রোধে হাইকোর্টের ৫ নির্দেশনা