artk

স্টাফ রিপোর্টার

বৃহস্পতিবার, ডিসেম্বার ৫, ২০১৯ ৭:৫৬

আইএস এর সেই টুপি খুঁজে পাচ্ছে না পুলিশ

media

হলি আর্টিজানে জঙ্গি হামলায় মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামি রাকিবুল হাসান রিগ্যানের মাথার আন্তর্জাতিক জঙ্গিগোষ্ঠী ইসলামিক স্টেটের (আইএস) এর লোগো সম্বলিত টুপিটি গায়েব হয়ে গেছে। টুপিটির কোনো খোঁজ মেলেনি আট দিনেও।

হলি আর্টিজানে জঙ্গি হামলায় মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামি রাকিবুল হাসান রিগ্যানের মাথার আন্তর্জাতিক জঙ্গিগোষ্ঠী ইসলামিক স্টেটের (আইএস) এর লোগো সম্বলিত টুপিটি গায়েব হয়ে গেছে। টুপিটির কোনো খোঁজ মেলেনি আট দিনেও।

বৃহস্পতিবার ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) গোয়েন্দা বিভাগের (ডিবি) একজন দায়িত্বশীল কর্মকর্তা নাম না প্রকাশ করার শর্তে সাংবাদিকদের এসব কথা জানান।

তিনি বলেন, কারাগার থেকে পাওয়া ফুটেজে তিনজনকে টুপি নিয়ে বেরোতে দেখা গেছে। টুপিগুলোর দুটি ছিল সাদা, একটি কালো। কালো টুপিটি মাথায় না পরে একজন কয়েদিকে পকেটে রাখতে দেখা গেছে। তবে ওই কালো টুপির ওপর আইএসের মনোগ্রাম ছিল কি না, সে বিষয়ে তদন্ত কমিটি নিশ্চিত হতে পারেনি। তদন্তের সময় তারা মনোগ্রামছাড়া একটি কালো টুপি পেয়েছেন। এ কারণে আইএসের মনোগ্রামসংবলিত টুপিটির রহস্য উন্মোচন করা যায়নি।

পুলিশ দাবি করেছিল, রাকিবুল টুপিটি কারাগার থেকে পেয়েছেন। অন্যদিকে, কারাগার কর্তৃপক্ষের দাবি, ব্যবস্থাপনায় তাদের কোনো ঘাটতি ছিল না। টুপি কারাগার থেকে যায়নি। চলমান এই বিতর্কের মধ্যেই বৃহস্পতিবার ঢাকা মহানগর পুলিশ গঠিত তদন্ত কমিটির টুপি নিয়ে প্রতিবেদন ডিএমপি কমিশনারের কাছে জমা দেয়ার কথা। তদন্ত কমিটির প্রধান ডিবির যুগ্ম কমিশনার মাহবুবুল আলম বলেন, তাদের তদন্ত শেষ।

গত ২৭ নভেম্বর গুলশানের হোলি আর্টিজান বেকারিতে জঙ্গি হামলা মামলার রায় ঘোষণা করেন আদালত। ওই দিন প্রিজন ভ্যান থেকে রাকিবুল টুপিছাড়া নামেন। কারাগারের হাজতখানা থেকে তিনি একটি কালো টুপি মাথায় দিয়ে এজলাসে গিয়ে বসেন। এজলাস থেকে বের হওয়ার সময় তার মাথায় আইএসের মনোগ্রামসহ টুপি দেখা যায়।

এদিকে রাকিবুল হাসান রিগ্যান মঙ্গলবার আদালতকে জানান, ওই দিন আদালতে কেউ একজন তাকে টুপিটি দেন। নতুন করে যে প্রশ্নটি উঠেছে, তা হলো হলি আর্টিজানে জঙ্গি হামলার রায় ঘোষণার দিন আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর বিপুলসংখ্যক সদস্যের উপস্থিতিতে রাকিবুলকে টুপিটি কে দিয়েছিলেন।

পুলিশ জানিয়েছে, রাকিবুল একেকজনকে একেক রকম তথ্য দিয়েছেন। তারা নিরাপত্তার ঘাটতির অভিযোগ মানতে নারাজ। তাদের দাবি, আদালত চত্বরে রাকিবুলকে টুপি দেয়ার কোনো সুযোগ ছিল না।

 

 

 

রক্তকোষের সাহায্যে সারিয়ে তোলা যাবে ক্যান্সার চবিতে ছাত্রলীগের অবরোধ এক ধাপ উন্নতিতেও দুর্নীতি কমেনি: টিআইবি ফেনীর পৌর মেয়রকে দুদকে তলব ইনটেলের নতুন চেয়ারম্যান বাংলাদেশি-আমেরিকান ওমর ইশরাক রাজধানীতে নিজ পিস্তলের গুলিতে পুলিশ সদস্যের আত্মহত্যা বিচারক নিয়োগে নারী কোটা বাতিল এবার সোলেইমানির ঘনিষ্ঠ সহযোগীকে হত্যা পোড়া মবিলকে খাঁটি সরিষার তেল বলে বিক্রি যশোরে গণপিটুনিতে নিহত ১ শুক্রবার টুঙ্গিপাড়ায় যাচ্ছেন প্রধানমন্ত্রী করোনাভাইরাসে মৃত ১৭, উহানের যান চলাচল বন্ধ সিটি নির্বাচন নিয়ে ২০ দলের বৈঠক বিকালে কতোটা ভয়ংকর নতুন করোনাভাইরাস? পদ্মা সেতুর ২২তম স্প্যান বসছে বৃহস্পতিবার অবশেষে পাকিস্তানে বাংলাদেশ দল স্মার্ট বাজারে ক্লাসিক: নোকিয়া ২৭২০ ফ্লিপ ইভিএমে ৫০ শতাংশ ভোট না পড়লে ব্যালটে ভোটগ্রহণ চান ইসি মাহবুব সালমাদের ভারত বধ পঞ্চম বিয়ে সারলেন পামেলা কুবি সমাবর্তন: চ্যান্সেলর অ্যাওয়ার্ড পাচ্ছেন ১৩ শিক্ষার্থী চীনে ভাইরাসে ৯ জনের মৃত্যু আক্রান্ত ৪৪০ সংসদে ৮২৩৮ জন ঋণখেলাপির তালিকা প্রকাশ কুকুর হত্যার দায়ে আট মাসের কারাদণ্ড একুশ ফার্স্ট প্রসপেক্টাস অনুমোদন ধনী-গরিব নির্বিশেষে সুবিচার নিশ্চিতে সরকার বদ্ধপরিকর: প্রধানমন্ত্রী ডিএসই-সিএসইর নতুন এমডি নিয়োগের অনুমোদন বিএসইসির এশিয়া ও বিশ্ব একাদশের ম্যাচ আয়োজন করছে না ভারত অনিয়মের বিরুদ্ধে দুদকের অভিযান মানিকগঞ্জে বাসায় ঢুকে মেয়ের চোখের সামনে মাকে হত্যা