artk
মঙ্গলবার, ডিসেম্বার ১০, ২০১৯ ২:৩৭   |  ২৬,অগ্রহায়ণ ১৪২৬

স্পোর্টস ডেস্ক

শুক্রবার, নভেম্বার ২২, ২০১৯ ১২:১৯

দিন-রাতের টেস্টকে যুগান্তকারী উপলক্ষ বললেন বিরাট কোহলি

media

শুক্রবার কলকাতার ইডেন গার্ডেনসে টাইগারদের বিরুদ্ধে সিরিজের দ্বিতীয় টেস্টে খেলবে কোহলি বাহিনী। সেই ম্যাচ ভারতের মাটিতে ও ভারতের খেলা প্রথম দিন-রাতের টেস্ট হতে চলেছে। ম্যাচের আগের সাংবাদিক সম্মেলনে ভারত অধিনায়ক বিরাট কোহলি বলেন, “গোলাপি বলের টেস্ট আমাদের জন্য চ্যালেঞ্জ। আমরা খুবই উত্তেজিত। উৎসাহ বাড়ছে। এটা একটা যুগান্তকারী উপলক্ষ।”

তিনি আরও বলেন, “আমি অন্য দল বা বোর্ডের হয়ে বলতে পারব না। কিন্তু বিসিসিআইয়ের সঙ্গে আমাদের আলোচনার ফলে আমাদের টেস্ট খেলাকে উন্নত করেছে।”

শুক্রবার প্রথমবার গোলাপি বলে টেস্ট খেলবে ভারত। খেলা হবে দিন-রাতের।

খেলার বেশ কিছুটা অংশ হবে কৃত্রিম আলোয়। সেই কারণে লাল নয়, গোলাপি বলেই হবে খেলা। এনডিটিভি।

দিন-রাতের টেস্ট করার পেছনে আসল উদ্দেশ্য খেলার এই প্রাচীন ও দীর্ঘ ফরম্যাটের জন্য মাঠে লোক টেনে আনা। টিভির সামনেও দর্শক সংখ্যা বাড়ানো। ২০১৫ সালে প্রথম গোলাপি বলে টেস্ট খেলা হয়। কিন্তু এতদিন ভারত এই বলে টেস্ট খেলেনি।

সদ্য বিসিসিআইয়ের সভাপতি হওয়া সৌরভ গঙ্গোপাধ্যায়ের আপ্রাণ চেষ্টায় শেষ পর্যন্ত দুই দল রাজি হয় কৃত্রিম আলোয় টেস্ট খেলার জন্য। অবশেষে ইডেন গার্ডেনসে রচিত হতে চলেছে ইতিহাস।

ইন্দোরে ভারত সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে রয়েছে। এই অবস্থায় গোলাপি বলে খেলতে নেমে কি ভারত সামান্য সমস্যায় পড়তে পারে? উত্তর সময়ই দেবে। আপাতত ক্রিকেট বিশ্ব ইডেনমুখী হওয়ার অপেক্ষায় প্রহর গুনছে।

জয় বাংলাকে জাতীয় স্লোগান হিসেবে ব্যবহারের নির্দেশ হাইকোর্টের ভিপি নুরের বিরুদ্ধে মানহানির মামলা মাটির নিচে পাওয়া গেল ১৭০০ বছর আগের মুরগির ডিম সুপ্রিম কোর্টের এফিডেভিট শাখার অনিয়ম রুখতে দুই কর্মকর্তাকে দায়িত্ব অমিত শাহর বিরুদ্ধে নিষেধাজ্ঞার দাবি জানিয়েছে মার্কিন কমিশন গাজীপুরে পুলিশ পরিচয়ে ৫ সোনার দোকান লুট ভ্যাট নিবন্ধন না করলে আইনি ব্যবস্থা: এনবিআর চেয়ারম্যান ক্ষমতায় টিকে থাকতে মানবাধিকার লঙ্ঘন করছে সরকার: মির্জা ফখরুল জিডির হয়রানি বন্ধে পুলিশের নতুন উদ্যোগ সুচির বিচার দাবিতে কক্সবাজারে রোহিঙ্গাদের বিক্ষোভ আশুলিয়ায় পোশাক কারখানায় সিলিন্ডার বিস্ফোরণে শ্রমিক নিহত টেকনাফে বিজিবির সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ যুবক নিহত বিআরটিসির ওপর ক্ষুব্ধ হয়ে ময়মনসিংহে বাস চলাচল বন্ধ ৩৮ আরোহী নিয়ে চিলির সামরিক বিমান ‘নিখোঁজ’ পায়ুপথে ২ হাজার পিস ইয়াবা নিয়ে আকাশপথে ঢাকায় ডেঙ্গুতে মৃত্যুর সংখ্যা বেড়ে ১৩৩ আগ্নেয়গিরির অগ্ন্যুৎপাতে ১৩ জনের মৃত্যুর আশঙ্কা বিতর্কের মধ্যেই ভারতের লোকসভায় নাগরিকত্ব বিল পাস ডাকসু নেতাদের কর্মকাণ্ডে অসন্তোষ রাষ্ট্রপতি নাগেশ্বরীতে এক বিদ্যালয় ভবনে ২২ মৌচাক নিউজিল্যান্ডে অগ্নুৎপাতে ৫ পর্যটকের মৃত্যু ‘বিশ্ববিদ্যালয়কে ব্যবসায়িক প্রতিষ্ঠানে পরিণত করছেন এক শ্রেণির শিক্ষক’ আন্তর্জাতিক ক্রীড়াঙ্গনে ৪ বছর নিষিদ্ধ রাশিয়া বিশ্বের সর্বকনিষ্ঠ প্রধানমন্ত্রী হচ্ছেন সানা ম্যারিন ৬৪ শতাংশ কোম্পানির শেয়ার দর কমেছে সেই শ্রীলঙ্কাকেই হারিয়ে স্বর্ণ জয় সৌম্য-শান্তদের কক্সবাজার সমুদ্র সৈকতে অবৈধ স্থাপনা ধ্বংসে কেন নির্দেশ নয় মন্ত্রিসভায় ভালো না করলে দায়িত্ব পরিবর্তন করা হবে: কাদের চলতি মাসেই পুরান ঢাকায় চক্রাকার বাস মিস ইউনিভার্স হলেন আফ্রিকান সুন্দরী