artk
মঙ্গলবার, ডিসেম্বার ১০, ২০১৯ ২:০৬   |  ২৬,অগ্রহায়ণ ১৪২৬

নিউজ ডেস্ক

শুক্রবার, নভেম্বার ২২, ২০১৯ ৯:২৮

ইডেন ম্যাচের ফাঁকেই হাসিনা-মমতা বৈঠক

media

কলকাতার ইডেন গার্ডেনে শুক্রবার বাংলাদেশ-ভারত প্রথম দিনরাত্রির টেস্ট ম্যাচ। সপ্তাহান্তের এই মেগা ইভেন্টে যোগ দিতে যাচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ম্যাচে উপস্থিত থাকবেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ও। শুক্রবার ম্যাচ উদ্বোধনের ফাঁকে বৈঠক হবে শেখ হাসিনা ও মমতার। খবর এনডিটিভির।

বৃহস্পতিবার কলকাতায় মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় সাংবাদিকদের জানান, যে হোটেলে শেখ হাসিনা থাকবেন, সেখানেই তাদের মধ্যে একটি সৌজন্য বৈঠক হবে।

মমতা বলেন, “আগামীকাল ভারত-বাংলাদেশ দিন-রাত্রির টেস্ট ম্যাচ দেখতে শহরে আসছেন বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা। উদ্বোধনী অনুষ্ঠানের সময় মাঠে উপস্থিত থাকা ছাড়াও, সন্ধে ৬টায় আমাদের মধ্যে বৈঠক হবে।”

মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে ভালো সম্পর্ক রয়েছে শেখ হাসিনার। তারা একে অপরকে শ্রদ্ধা করেন। 

তবে মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে শেখ হাসিনার বৈঠক নিয়ে বাংলাদেশের প্রধানমন্ত্রীর কার্যালয় বা পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রীর কার্যালয়, কেউ কোনো তথ্য জানায়নি বলে এনডিটিভির খবরে বলা হয়েছে। 

২০১১-এর সেপ্টেম্বর থেকে নয়াদিল্লি ও ঢাকার মধ্যে তিস্তা চুক্তি স্বাক্ষরিত করার যে চেষ্টা চলছে, তা নিয়েও আলোচনা হবে কিনা, জানা যায়নি। তিস্তা চুক্তির মধ্যে অন্যতম রয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়, তিস্তা চুক্তির ফলে রাজ্যের ক্ষতি হবে বলে আপত্তি জানিয়েছেন তিনি।

২০১১-এর সেপ্টেম্বরে তৎকালীন ভারতীয় প্রধানমন্ত্রী মনমোহন সিং-এর বাংলাদেশ সফরেই  স্বাক্ষরিত হওয়ার কথা ছিল তিস্তা চুক্তি। তবে মুখ্যমন্ত্রীর আপত্তিতেই তা ভেস্তে যায়। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় প্রধানমন্ত্রীর প্রতিনিধি দল থেকে বাদ পড়েন।

চলতি মাসে, এর আগে, বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রী একে আব্দুল মোমিন কলকাতা যান। সেই সময়ই তিনি আশা প্রকাশ করেন, ক্রিকেট ম্যাচে বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও মমতা বন্দ্যোপাধ্যায়ের সাক্ষাৎ-এ এই সমস্যা মিটে যাবে।

মাটির নিচে পাওয়া গেল ১৭০০ বছর আগের মুরগির ডিম সুপ্রিম কোর্টের এফিডেভিট শাখার অনিয়ম রুখতে দুই কর্মকর্তাকে দায়িত্ব অমিত শাহর বিরুদ্ধে নিষেধাজ্ঞার দাবি জানিয়েছে মার্কিন কমিশন গাজীপুরে পুলিশ পরিচয়ে ৫ সোনার দোকান লুট ভ্যাট নিবন্ধন না করলে আইনি ব্যবস্থা: এনবিআর চেয়ারম্যান ক্ষমতায় টিকে থাকতে মানবাধিকার লঙ্ঘন করছে সরকার: মির্জা ফখরুল জিডির হয়রানি বন্ধে পুলিশের নতুন উদ্যোগ সুচির বিচার দাবিতে কক্সবাজারে রোহিঙ্গাদের বিক্ষোভ আশুলিয়ায় গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে নারী নিহত আশুলিয়ায় পোশাক কারখানায় সিলিন্ডার বিস্ফোরণে শ্রমিক নিহত টেকনাফে বিজিবির সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ যুবক নিহত বিআরটিসির ওপর ক্ষুব্ধ হয়ে ময়মনসিংহে বাস চলাচল বন্ধ ৩৮ আরোহী নিয়ে চিলির সামরিক বিমান ‘নিখোঁজ’ পায়ুপথে ২ হাজার পিস ইয়াবা নিয়ে আকাশপথে ঢাকায় ডেঙ্গুতে মৃত্যুর সংখ্যা বেড়ে ১৩৩ আগ্নেয়গিরির অগ্ন্যুৎপাতে ১৩ জনের মৃত্যুর আশঙ্কা বিতর্কের মধ্যেই ভারতের লোকসভায় নাগরিকত্ব বিল পাস ডাকসু নেতাদের কর্মকাণ্ডে অসন্তোষ রাষ্ট্রপতি নাগেশ্বরীতে এক বিদ্যালয় ভবনে ২২ মৌচাক নিউজিল্যান্ডে অগ্নুৎপাতে ৫ পর্যটকের মৃত্যু ‘বিশ্ববিদ্যালয়কে ব্যবসায়িক প্রতিষ্ঠানে পরিণত করছেন এক শ্রেণির শিক্ষক’ আন্তর্জাতিক ক্রীড়াঙ্গনে ৪ বছর নিষিদ্ধ রাশিয়া বিশ্বের সর্বকনিষ্ঠ প্রধানমন্ত্রী হচ্ছেন সানা ম্যারিন ৬৪ শতাংশ কোম্পানির শেয়ার দর কমেছে সেই শ্রীলঙ্কাকেই হারিয়ে স্বর্ণ জয় সৌম্য-শান্তদের কক্সবাজার সমুদ্র সৈকতে অবৈধ স্থাপনা ধ্বংসে কেন নির্দেশ নয় মন্ত্রিসভায় ভালো না করলে দায়িত্ব পরিবর্তন করা হবে: কাদের চলতি মাসেই পুরান ঢাকায় চক্রাকার বাস মিস ইউনিভার্স হলেন আফ্রিকান সুন্দরী ইতিবাচক মনোভাবে প্রজন্ম হবে দুর্নীতিবিরোধী: ড. আনিসুজ্জামান