artk
রোববার, ডিসেম্বার ১৫, ২০১৯ ৩:৫৩   |  ৩০,অগ্রহায়ণ ১৪২৬

নারায়ণগঞ্জ সংবাদদাতা

শনিবার, নভেম্বার ১৬, ২০১৯ ৯:২৪

কুমিল্লার পর এবার নারায়ণগঞ্জে বিয়েতে পেঁয়াজ উপহার

media

অনুষ্ঠানে আসা অতিথিদের সঙ্গে কথা বলে জানা যায়, নারায়ণগঞ্জ শহরের ১নং বাবুরাইলের বাসিন্দা মোহাম্মদ পিয়াস ও ফতুল্লা বক্তাবলীর বাসিন্দা খাদিজার গত বছর কাবিন হয়। শনিবার হৃদম প্লাজা কমিউনিটি সেন্টারে পিয়াস-খাদিজার বৌ-ভাতের অনুষ্ঠানের আয়োজন করা হয়।

নিত্যদিনের বাজার দরে আলোচনায় এখন পেঁয়াজ। একদিনের ব্যবধানে শনিবার (১৬ নভেম্বর) পেঁয়াজের কেজি ২৫০ টাকা থেকে কমে ২০০ টাকায় এলেও আলোচনার তুঙ্গে রয়েছে।

পেঁয়াজের লাগামহীন মূল্য বৃদ্ধিতে মানুষের ক্ষোভ যখন চরমে তখন কুমিল্লায় একটি বিয়ের বৌ-ভাত অনুষ্ঠানে শুভেচ্ছা উপহার হিসেবে পেঁয়াজ দেয়া হয়েছে। এ ঘটনার রেশ কাটতে না কাটতেই এবার নারায়ণগঞ্জে আরেকটি বিয়ের বৌ-ভাত অনুষ্ঠানে শুভেচ্ছা উপহার হিসেবে পেঁয়াজ দেয়া হয়েছে। পেঁয়াজ নিয়ে মানুষের ক্ষোভ যখন চরমে তখন বিয়ের অনুষ্ঠানে পেঁয়াজ উপহার আলোচিত ঘটনাই বটে।

বৌ-ভাতের অনুষ্ঠানে বর-কনের হাতে পেঁয়াজ উপহার দেয়ার বিষয়টি সবার নজরে পড়ে। এ নিয়ে আলোচনা-সমালোচনায় মেতে ওঠেন সবাই। উপহারের মোড়কে মোড়ানো পেঁয়াজের বাক্স দেখে হাসাহাসি করেছেন কেউ কেউ। তবে বন্ধুদের কাছ থেকে এমন উপহার পেয়ে বেশ উচ্ছ্বসিত ছিলেন বর-কনে।

শনিবার (১৬ নভেম্বর) দুপুরে নারায়ণগঞ্জের দেওভোগের হৃদম প্লাজা কমিউনিটি সেন্টারে পিয়াস ও খাদিজার বৌ-ভাতের অনুষ্ঠানে এ ঘটনা ঘটে।

অনুষ্ঠানে আসা অতিথিদের সঙ্গে কথা বলে জানা যায়, নারায়ণগঞ্জ শহরের ১নং বাবুরাইলের বাসিন্দা মোহাম্মদ পিয়াস ও ফতুল্লা বক্তাবলীর বাসিন্দা খাদিজার গত বছর কাবিন হয়। শনিবার হৃদম প্লাজা কমিউনিটি সেন্টারে পিয়াস-খাদিজার বৌ-ভাতের অনুষ্ঠানের আয়োজন করা হয়।

বৌ-ভাত অনুষ্ঠানে এক কেজি পেঁয়াজ উপহারের প্যাকেটে মুড়িয়ে দাওয়াতে অংশ নেন বরের বন্ধু সুমন, হৃদয়, শান্ত, ইমরান ও সাব্বির। পরে পেঁয়াজের বাক্স উপহার হিসেবে বর-কনের হাতে তুলে দেন তারা। ভেতরে পেঁয়াজ থাকলেও তা বাইরে থেকে দেখার জন্য প্যাকেটের মাঝখানে বৃত্তাকারে বিশেষ ব্যবস্থা রাখেন বন্ধুরা। বৌ-ভাতে বন্ধুকে দেয়া ব্যতিক্রমী উপহারটি আমন্ত্রিত অতিথিদের তাৎক্ষণিক নজরে আসে। এ নিয়ে উল্লাসে মেতে ওঠেন সবাই।

পেঁয়াজ উপহার নিয়ে সুমন, হৃদয় ও শান্ত জানান, সারাদেশে পেঁয়াজের দাম নিয়ে অস্থির মানুষ। এ নিয়ে কেউ কোনো প্রতিবাদ করছে না। তাই অভিনব প্রতিবাদ জানাতে বন্ধু পিয়াসের বৌ-ভাতের অনুষ্ঠানে পেঁয়াজ উপহার দেয়ার সিদ্ধান্ত নিই আমরা।

এ বিষয়ে বর পিয়াস বলেন, এটি আসলে বড় কোনো উপহার না হলেও বর্তমান পেঁয়াজের বাজারে অনেক গুরুত্বপূর্ণ উপহার। এই উপহারকে আমি প্রতিবাদ বলব। কারণ বন্ধুরা মূলত অভিনব প্রতিবাদ জানাতে আজ আমাদের বিয়েতে পেঁয়াজ উপহার নিয়ে এসেছেন। এর আগে কেউ কখনো শুনেছে, বিয়েতে পেঁয়াজ উপহার দেয়া হয়। আমাদের বিয়েতে পাওয়া পেঁয়াজ উপহারের বিষয়টি আজীবন স্মরণীয় হয়ে থাকবে।

২ সপ্তাহ পর বেনাপোল দিয়ে কাঁচামাল ঢুকছে বাংলাদেশে ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিসকে শেখ হাসিনার অভিনন্দন ট্রাম্পের বিরুদ্ধে ক্ষমতার অপব্যবহারের অভিযোগ প্রমাণিত সু চির নেদারল্যান্ডস পার্লামেন্ট সফর বাতিল বিজয় দিবসে নিয়ন্ত্রিত থাকবে রাজধানীর সেসব সড়ক ভারতের নাগরিকত্ব আইন উপমহাদেশে সংঘাত সৃষ্টি করবে: ফখরুল বাংলাদেশের বাজারে আসুসের ডুয়াল স্ক্রিন ল্যাপটপ রাজাকারের তালিকার প্রথম পর্ব প্রকাশ রোববার সাভারে অস্ত্র-গুলিসহ ইউপি সদস্য আটক কেরানীগঞ্জে প্লাস্টিক কারখানায় আগুন: আরও ১ জনের মৃত্যু ভারত আমাদের জায়গা না দিলে কোথায় যাব: প্রশ্ন রূপা গাঙ্গুলীর মোশতাক, জিয়ার মতো মীরজাফররা আর যেন ক্ষমতায় না আসে: হাসিনা প্রকাশ্যে এলো মিথিলা-সৃজিতের মধুচন্দ্রিমার ছবি মাহমুদউল্লাহ ফেরার ম্যাচে চট্টগ্রামের জয় খালেদা জিয়ার উপদেষ্টা কবির মুরাদ আর নেই শর্তসাপেক্ষে তামাবিল দিয়ে ভারতে যাওয়া শুরু ‘ঢাকার বাস দেখলে লজ্জা লাগে’ রুম্পাকে ধর্ষণের আলামত পাওয়া যায়নি: চিকিৎসক দৈনিক সংগ্রাম সম্পাদক ৩ দিনের রিমান্ডে বিসিবির খাবার খেয়ে ২৫ সাংবাদিক অসুস্থ নাঈমের ঝড়ে রংপুরের সংগ্রহ ১৫৭ সংগ্রাম সম্পাদকের বিরুদ্ধে ডিজিটাল আইনে মামলা জাতির শ্রেষ্ঠ সন্তানদের সর্বস্তরের মানুষের শ্রদ্ধা ভারতের এনআরসি বাংলাদেশের সার্বভৌমত্বের জন্য হুমকি: ফখরুল সংগ্রাম পত্রিকার বিরুদ্ধে ব্যবস্থা নেয়া উচিত : ওবায়দুল কাদের তরুণ ক্রীড়া সাংবাদিক অর্ণবের অকাল মৃত্য মাহমুদউল্লার ফেরার ম্যাচে টস জিতে ফিল্ডিংয়ে চট্টগ্রাম ‘ভারত বাঁচাও’ সমাবেশের ডাক কংগ্রেসের নাগরিকত্ব আইনের প্রতিবাদে মুর্শিদাবাদ ও উত্তর ২৪ পরগনায় ট্রেন-সড়ক অবরোধ মুসলিমবিদ্বেষী আইনের বিরুদ্ধে ভারতজুড়ে বিক্ষোভ