artk

নারায়ণগঞ্জ সংবাদদাতা

শনিবার, নভেম্বার ১৬, ২০১৯ ৯:২৪

কুমিল্লার পর এবার নারায়ণগঞ্জে বিয়েতে পেঁয়াজ উপহার

media

অনুষ্ঠানে আসা অতিথিদের সঙ্গে কথা বলে জানা যায়, নারায়ণগঞ্জ শহরের ১নং বাবুরাইলের বাসিন্দা মোহাম্মদ পিয়াস ও ফতুল্লা বক্তাবলীর বাসিন্দা খাদিজার গত বছর কাবিন হয়। শনিবার হৃদম প্লাজা কমিউনিটি সেন্টারে পিয়াস-খাদিজার বৌ-ভাতের অনুষ্ঠানের আয়োজন করা হয়।

নিত্যদিনের বাজার দরে আলোচনায় এখন পেঁয়াজ। একদিনের ব্যবধানে শনিবার (১৬ নভেম্বর) পেঁয়াজের কেজি ২৫০ টাকা থেকে কমে ২০০ টাকায় এলেও আলোচনার তুঙ্গে রয়েছে।

পেঁয়াজের লাগামহীন মূল্য বৃদ্ধিতে মানুষের ক্ষোভ যখন চরমে তখন কুমিল্লায় একটি বিয়ের বৌ-ভাত অনুষ্ঠানে শুভেচ্ছা উপহার হিসেবে পেঁয়াজ দেয়া হয়েছে। এ ঘটনার রেশ কাটতে না কাটতেই এবার নারায়ণগঞ্জে আরেকটি বিয়ের বৌ-ভাত অনুষ্ঠানে শুভেচ্ছা উপহার হিসেবে পেঁয়াজ দেয়া হয়েছে। পেঁয়াজ নিয়ে মানুষের ক্ষোভ যখন চরমে তখন বিয়ের অনুষ্ঠানে পেঁয়াজ উপহার আলোচিত ঘটনাই বটে।

বৌ-ভাতের অনুষ্ঠানে বর-কনের হাতে পেঁয়াজ উপহার দেয়ার বিষয়টি সবার নজরে পড়ে। এ নিয়ে আলোচনা-সমালোচনায় মেতে ওঠেন সবাই। উপহারের মোড়কে মোড়ানো পেঁয়াজের বাক্স দেখে হাসাহাসি করেছেন কেউ কেউ। তবে বন্ধুদের কাছ থেকে এমন উপহার পেয়ে বেশ উচ্ছ্বসিত ছিলেন বর-কনে।

শনিবার (১৬ নভেম্বর) দুপুরে নারায়ণগঞ্জের দেওভোগের হৃদম প্লাজা কমিউনিটি সেন্টারে পিয়াস ও খাদিজার বৌ-ভাতের অনুষ্ঠানে এ ঘটনা ঘটে।

অনুষ্ঠানে আসা অতিথিদের সঙ্গে কথা বলে জানা যায়, নারায়ণগঞ্জ শহরের ১নং বাবুরাইলের বাসিন্দা মোহাম্মদ পিয়াস ও ফতুল্লা বক্তাবলীর বাসিন্দা খাদিজার গত বছর কাবিন হয়। শনিবার হৃদম প্লাজা কমিউনিটি সেন্টারে পিয়াস-খাদিজার বৌ-ভাতের অনুষ্ঠানের আয়োজন করা হয়।

বৌ-ভাত অনুষ্ঠানে এক কেজি পেঁয়াজ উপহারের প্যাকেটে মুড়িয়ে দাওয়াতে অংশ নেন বরের বন্ধু সুমন, হৃদয়, শান্ত, ইমরান ও সাব্বির। পরে পেঁয়াজের বাক্স উপহার হিসেবে বর-কনের হাতে তুলে দেন তারা। ভেতরে পেঁয়াজ থাকলেও তা বাইরে থেকে দেখার জন্য প্যাকেটের মাঝখানে বৃত্তাকারে বিশেষ ব্যবস্থা রাখেন বন্ধুরা। বৌ-ভাতে বন্ধুকে দেয়া ব্যতিক্রমী উপহারটি আমন্ত্রিত অতিথিদের তাৎক্ষণিক নজরে আসে। এ নিয়ে উল্লাসে মেতে ওঠেন সবাই।

পেঁয়াজ উপহার নিয়ে সুমন, হৃদয় ও শান্ত জানান, সারাদেশে পেঁয়াজের দাম নিয়ে অস্থির মানুষ। এ নিয়ে কেউ কোনো প্রতিবাদ করছে না। তাই অভিনব প্রতিবাদ জানাতে বন্ধু পিয়াসের বৌ-ভাতের অনুষ্ঠানে পেঁয়াজ উপহার দেয়ার সিদ্ধান্ত নিই আমরা।

এ বিষয়ে বর পিয়াস বলেন, এটি আসলে বড় কোনো উপহার না হলেও বর্তমান পেঁয়াজের বাজারে অনেক গুরুত্বপূর্ণ উপহার। এই উপহারকে আমি প্রতিবাদ বলব। কারণ বন্ধুরা মূলত অভিনব প্রতিবাদ জানাতে আজ আমাদের বিয়েতে পেঁয়াজ উপহার নিয়ে এসেছেন। এর আগে কেউ কখনো শুনেছে, বিয়েতে পেঁয়াজ উপহার দেয়া হয়। আমাদের বিয়েতে পাওয়া পেঁয়াজ উপহারের বিষয়টি আজীবন স্মরণীয় হয়ে থাকবে।

পশুর চেয়েও নিকৃষ্ট ধর্ষক: প্রধানমন্ত্রী করোনা ভাইরাসের কারণে হজে যাওয়া না হলে টাকা ফেরত: ধর্ম প্রতিমন্ত্রী দাঙ্গা নয়, দিল্লিতে পরিকল্পিত গণহত্যা হয়েছে: মমতা ভারতের সম্মান তলিয়ে দিয়েছে মোদি সরকার: মমতা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় হচ্ছে সুনামগঞ্জে এনামুল-রুপন ছয় দিনের রিমান্ডে পিরোজপুরে সাবেক ইউপি সদস্যকে কুপিয়ে হত্যা চলতি বছরই তিস্তা চুক্তির সম্ভাবনা: শ্রিংলা ঢাকা উত্তরের নির্বাচন বাতিল চেয়ে তাবিথের মামলা খুলনায় ছাত্রলীগ নেতাকে পিটিয়ে হত্যা অভিনেতা গোলাম মুস্তাফার জন্মদিন সোমবার আদালতে টাউট-বাটপার শনাক্তের নির্দেশ পাওয়ার ট্রলিকে ধাক্কা দিয়ে বিকল রেলইঞ্জিন কলকাতা সফরে এসে প্রবল বিক্ষোভের মুখে অমিত শাহ রোবট চালাবে গাড়ি! ভিপি নূরকে হত্যার হুমকি দেয়ার পর দুঃখ প্রকাশ টেকনাফে র‌্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ ৭ জন নিহত রাখাইনপ্রদেশে সেনাদের গুলিতে শিশুসহ ৫ রোহিঙ্গা নিহত ইস্কাটনে ভবনে আগুন: মায়ের পর চলে গেলেন রুশদির বাবাও চট্টগ্রামে একটি বস্তিতে অগ্নিকাণ্ডে নিহত ২ দেশে প্রতিদিন যক্ষ্মায় মারা যায় ১৩০ জন: স্বাস্থ্যমন্ত্রী করোনাভাইরাস আতঙ্কে আয়ারল্যান্ডের স্কুল বন্ধ ঘোষণা বিশিষ্ট সুরকার সেলিম আশরাফ আর নেই মোদীকে অতিথি হিসেবে সর্বোচ্চ সম্মান দেওয়া হবে: পররাষ্ট্রমন্ত্রী মধুর যত জাদুকরী গুণ চিপসের প্যাকেটের ভিতর খেলনা নয়: হাইকোর্ট আমার গাড়িতেও অস্ত্র আছে কী না আমি জানি না: শামীম ওসমান ফ্র্যান্সেও করোনা, অনিশ্চিত কান চলচ্চিত্র উৎসব উপনির্বাচন: গাইবান্ধা-৩ আসনে প্রতীক বরাদ্দ গুজব ও গণপিটুনি রোধে হাইকোর্টের ৫ নির্দেশনা