artk

স্টাফ রিপোর্টার

শনিবার, নভেম্বার ১৬, ২০১৯ ২:২২

৪ খাতের সিইওদের পুরস্কৃত করবে কালারস

media

দেশের চার খাতের পাঁচ প্রধান নির্বাহী কর্মকর্তাকে (সিইও) ‘কালারস সিইও অব দ্য ইয়ার ২০২০’ অ্যাওয়ার্ড দিতে যাচ্ছে লাইফস্টাইল ও ব্যবসা-বাণিজ্য বিষয়ক ইংরেজি মাসিক ম্যাগাজিন কালারস। এ চার খাতের মধ্যে রয়েছে ‘আর্থিক খাতে সিইও অব দ্য ইয়ার ২০২০ (ব্যাংকিং এবং নন-ব্যাকিং আর্থিক প্রতিষ্ঠান সমূহ),‘এফএমসিজি খাতে সিইও অব দ্য ইয়ার ২০২০’ ‘তৈরি পোশাক খাতের সিইও অব দ্য ইয়ার ২০২০’ এবং ‘বৃহৎ ম্যানুফ্যাকচারিং খাতের সিইও অব দ্য ইয়ার ২০২০’। 

এদের মধ্যে ব্যাংকিং এবং নন-ব্যাকিং আর্থিক প্রতিষ্ঠানের দুই সিইও অ্যাওয়ার্ড পাবে। এটি হবে আন্তজাতিক মানের।

শনিবার রাজধানীর ইকোনোমিক রিপোর্টার্স ফোরাম (ইআরএফ) মিলনায়তনে এক সংবাদ সম্মেলনে ম্যাগাজিন কালারস এসব তথ্য জানায়। 

সংবাদ সম্মেলনে জানানো হয়, ‘কালারস সিইও অব দ্য ইয়ার ২০২০’ অ্যাওয়ার্ড আয়োজন করতে যাচ্ছে। আগামী এপ্রিল মাসে ২০২০ সালে হোটেল ইন্টার-কন্টিনেন্টালে গালা ডিনারের মাধ্যমে ‘কালারস সিইও অব দ্য ইয়ার ২০২০’পুরস্কার প্রদান করা হবে। মনোনয়নের পর বিচারকদের রায়ে চূড়ান্ত বিজয়ী নির্ধারণ করা হবে। মনোনয়ন এখন থেকে উন্মুক্ত। প্রার্থীরা নিজেরাও যেকোনো একটি পুরস্কারের জন্যে সরাসরি আবেদন করতে পারেন।

এখন থেকে প্রতি বছরের এপিল মাসে সিইও অব দ্য ইয়ার অ্যাওয়ার্ড প্রদান করবে কালারস- এমন ঘোষণা দেয়া হয় সংবাদ সম্মেলনে।

কালারসের সম্পাদক জাকারিয়া মাসুদ বলেছেন, “সিইওরা দেশের বিস্ময়কর প্রবৃদ্ধির নায়ক হলেও তাদের কথা সেভাবে বলা হয় না। আমরা তাদের সম্মানিত করার জন্যে এ ক্ষুদ্র প্রয়াস নিয়েছি এবং এভাবে আমরা উদযাপন করব বাংলাদেশের সাফল্য।”

বাংলাদেশ যখন স্বাধীনতার ৫০ বছর পূর্তি উদযাপনের জন্যে প্রস্তুত, এই সময়ে পুরস্কার বিতরণের উদ্যোগ নেয়া হয়েছে উল্লেখ করে জাকারিয়া মাসুদ বলেন, “আমরা মনে করি, তারা আগামী প্রজন্মের সিইওদের সামনে পথিকৃৎ।”

এই ম্যাগাজিনটি ঢাকা ও নিউইয়র্ক থেকে একযোগে প্রকাশিত হয়। কালারস বিভিন্ন মানুষের অর্জনের গল্প শেয়ার করে সমাজে ইতিবাচক পরিবর্তন আনতে বদ্ধপরিকর। এর আগে চলতি বছরের শুরুতে প্লাটিনাম উইমেন বিজনেস এবং সাত ক্যাটেগরিতে তরুণ নারী উদ্যোক্তাদের অ্যাওয়ার্ড দিয়েছে কালারস। 

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন ম্যাগাজিন কালারসের উপদেষ্টা জিয়াউল করিম, মার্কেটিং অ্যান্ড অপারেশন বিভাগের প্রধান লাকি বেগম।

 

পশুর চেয়েও নিকৃষ্ট ধর্ষক: প্রধানমন্ত্রী করোনা ভাইরাসের কারণে হজে যাওয়া না হলে টাকা ফেরত: ধর্ম প্রতিমন্ত্রী দাঙ্গা নয়, দিল্লিতে পরিকল্পিত গণহত্যা হয়েছে: মমতা ভারতের সম্মান তলিয়ে দিয়েছে মোদি সরকার: মমতা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় হচ্ছে সুনামগঞ্জে এনামুল-রুপন ছয় দিনের রিমান্ডে পিরোজপুরে সাবেক ইউপি সদস্যকে কুপিয়ে হত্যা চলতি বছরই তিস্তা চুক্তির সম্ভাবনা: শ্রিংলা ঢাকা উত্তরের নির্বাচন বাতিল চেয়ে তাবিথের মামলা খুলনায় ছাত্রলীগ নেতাকে পিটিয়ে হত্যা অভিনেতা গোলাম মুস্তাফার জন্মদিন সোমবার আদালতে টাউট-বাটপার শনাক্তের নির্দেশ পাওয়ার ট্রলিকে ধাক্কা দিয়ে বিকল রেলইঞ্জিন কলকাতা সফরে এসে প্রবল বিক্ষোভের মুখে অমিত শাহ রোবট চালাবে গাড়ি! ভিপি নূরকে হত্যার হুমকি দেয়ার পর দুঃখ প্রকাশ টেকনাফে র‌্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ ৭ জন নিহত রাখাইনপ্রদেশে সেনাদের গুলিতে শিশুসহ ৫ রোহিঙ্গা নিহত ইস্কাটনে ভবনে আগুন: মায়ের পর চলে গেলেন রুশদির বাবাও চট্টগ্রামে একটি বস্তিতে অগ্নিকাণ্ডে নিহত ২ দেশে প্রতিদিন যক্ষ্মায় মারা যায় ১৩০ জন: স্বাস্থ্যমন্ত্রী করোনাভাইরাস আতঙ্কে আয়ারল্যান্ডের স্কুল বন্ধ ঘোষণা বিশিষ্ট সুরকার সেলিম আশরাফ আর নেই মোদীকে অতিথি হিসেবে সর্বোচ্চ সম্মান দেওয়া হবে: পররাষ্ট্রমন্ত্রী মধুর যত জাদুকরী গুণ চিপসের প্যাকেটের ভিতর খেলনা নয়: হাইকোর্ট আমার গাড়িতেও অস্ত্র আছে কী না আমি জানি না: শামীম ওসমান ফ্র্যান্সেও করোনা, অনিশ্চিত কান চলচ্চিত্র উৎসব উপনির্বাচন: গাইবান্ধা-৩ আসনে প্রতীক বরাদ্দ গুজব ও গণপিটুনি রোধে হাইকোর্টের ৫ নির্দেশনা