artk
বৃহস্পতিবার, ডিসেম্বার ১২, ২০১৯ ১০:১০   |  ২৮,অগ্রহায়ণ ১৪২৬

স্টাফ রিপোর্টার

শনিবার, নভেম্বার ১৬, ২০১৯ ২:২২

৪ খাতের সিইওদের পুরস্কৃত করবে কালারস

media

দেশের চার খাতের পাঁচ প্রধান নির্বাহী কর্মকর্তাকে (সিইও) ‘কালারস সিইও অব দ্য ইয়ার ২০২০’ অ্যাওয়ার্ড দিতে যাচ্ছে লাইফস্টাইল ও ব্যবসা-বাণিজ্য বিষয়ক ইংরেজি মাসিক ম্যাগাজিন কালারস। এ চার খাতের মধ্যে রয়েছে ‘আর্থিক খাতে সিইও অব দ্য ইয়ার ২০২০ (ব্যাংকিং এবং নন-ব্যাকিং আর্থিক প্রতিষ্ঠান সমূহ),‘এফএমসিজি খাতে সিইও অব দ্য ইয়ার ২০২০’ ‘তৈরি পোশাক খাতের সিইও অব দ্য ইয়ার ২০২০’ এবং ‘বৃহৎ ম্যানুফ্যাকচারিং খাতের সিইও অব দ্য ইয়ার ২০২০’। 

এদের মধ্যে ব্যাংকিং এবং নন-ব্যাকিং আর্থিক প্রতিষ্ঠানের দুই সিইও অ্যাওয়ার্ড পাবে। এটি হবে আন্তজাতিক মানের।

শনিবার রাজধানীর ইকোনোমিক রিপোর্টার্স ফোরাম (ইআরএফ) মিলনায়তনে এক সংবাদ সম্মেলনে ম্যাগাজিন কালারস এসব তথ্য জানায়। 

সংবাদ সম্মেলনে জানানো হয়, ‘কালারস সিইও অব দ্য ইয়ার ২০২০’ অ্যাওয়ার্ড আয়োজন করতে যাচ্ছে। আগামী এপ্রিল মাসে ২০২০ সালে হোটেল ইন্টার-কন্টিনেন্টালে গালা ডিনারের মাধ্যমে ‘কালারস সিইও অব দ্য ইয়ার ২০২০’পুরস্কার প্রদান করা হবে। মনোনয়নের পর বিচারকদের রায়ে চূড়ান্ত বিজয়ী নির্ধারণ করা হবে। মনোনয়ন এখন থেকে উন্মুক্ত। প্রার্থীরা নিজেরাও যেকোনো একটি পুরস্কারের জন্যে সরাসরি আবেদন করতে পারেন।

এখন থেকে প্রতি বছরের এপিল মাসে সিইও অব দ্য ইয়ার অ্যাওয়ার্ড প্রদান করবে কালারস- এমন ঘোষণা দেয়া হয় সংবাদ সম্মেলনে।

কালারসের সম্পাদক জাকারিয়া মাসুদ বলেছেন, “সিইওরা দেশের বিস্ময়কর প্রবৃদ্ধির নায়ক হলেও তাদের কথা সেভাবে বলা হয় না। আমরা তাদের সম্মানিত করার জন্যে এ ক্ষুদ্র প্রয়াস নিয়েছি এবং এভাবে আমরা উদযাপন করব বাংলাদেশের সাফল্য।”

বাংলাদেশ যখন স্বাধীনতার ৫০ বছর পূর্তি উদযাপনের জন্যে প্রস্তুত, এই সময়ে পুরস্কার বিতরণের উদ্যোগ নেয়া হয়েছে উল্লেখ করে জাকারিয়া মাসুদ বলেন, “আমরা মনে করি, তারা আগামী প্রজন্মের সিইওদের সামনে পথিকৃৎ।”

এই ম্যাগাজিনটি ঢাকা ও নিউইয়র্ক থেকে একযোগে প্রকাশিত হয়। কালারস বিভিন্ন মানুষের অর্জনের গল্প শেয়ার করে সমাজে ইতিবাচক পরিবর্তন আনতে বদ্ধপরিকর। এর আগে চলতি বছরের শুরুতে প্লাটিনাম উইমেন বিজনেস এবং সাত ক্যাটেগরিতে তরুণ নারী উদ্যোক্তাদের অ্যাওয়ার্ড দিয়েছে কালারস। 

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন ম্যাগাজিন কালারসের উপদেষ্টা জিয়াউল করিম, মার্কেটিং অ্যান্ড অপারেশন বিভাগের প্রধান লাকি বেগম।

 

ফতুল্লায় আগুনে পুড়লো অর্ধশত ঘর, আহত ১০ কেরানীগঞ্জে অগ্নিকাণ্ডে মৃত ৯ জন ক্লাব ব্রুজকে ৩-১ ব্যবধানে হারাল রিয়াল খালেদার জামিন শুনানি বৃহস্পতিবার, আদালতে কড়া নিরাপত্তা কেরানীগঞ্জে প্লাস্টিক কারখানায় অগ্নিকাণ্ডে নিহত ১ আশঙ্কাজনক ৩৪ পেটের চর্বি কমাবে মৌরি ববির শিক্ষক সমিতির সভাপতি আরিফ সম্পাদক খোরশেদ রোহিঙ্গাদের ফেরত পাঠাতে কাজ করছে যুক্তরাজ্য: রাষ্ট্রদূত নাগরিকত্ব বিলের প্রতিবাদে বিক্ষোভে আসাম-ত্রিপুরা উত্তাল বিশ্ববিদ্যালয়ে সান্ধ্য কোর্স বন্ধে নির্দেশনা সাংবাদিকদের প্রশ্ন শুনেই ফর্ম হারান ইমরুল! ১৩৫ কোটি টাকার অবৈধ সম্পদ, চিশতিসহ ৫ জনের বিরুদ্ধে মামলা সূচকের উত্থান লেনদেন মন্দা কেরানীগঞ্জে প্লাস্টিক কারখানায় আগুন, নিহত ১, দগ্ধ ২৫ আ.লীগে দূষিত রক্ত রাখা হবে না: কাদের বঙ্গবন্ধু বিপিএলের উদ্বোধনী ম্যাচে চট্টগ্রামের ৫ উইকেটে জয় শাজাহান খান নিচসা নিয়ে মিথ্যাচার করেছেন: ইলিয়াস কাঞ্চন এফআর টাওয়ারের তদন্ত প্রতিবেদন দাখিল ১৩ জানুয়ারি খালেদা জিয়ার জামিনে সরকার হস্তক্ষেপ করছে না: স্বরাষ্ট্রমন্ত্রী খালেদার মুক্তির দাবিতে কাফনের কাপড় পরে যুবদলের বিক্ষোভ বনানী থেকে চীনা নাগরিকের মরদেহ উদ্ধার মিঠুন তাণ্ডবে চট্টগ্রামকে ১৬৩ রানের লক্ষ্য দিল সিলেট সুপ্রিম কোর্টে যাচ্ছে খালেদা জিয়ার মেডিকেল রিপোর্ট পদ্মা সেতুতে বসল ১৮তম স্প্যান, দৃশ্যমান ২.৭ কিলোমিটার রাখাইন বিষয়ে অসম্পূর্ণ-বিভ্রান্তিকর চিত্র তুলে ধরেছে গাম্বিয়া: সু চি কুষ্ঠ বেশি দেখা যাচ্ছে এমন একলাকায় বিশেষ দৃষ্টি দিন: প্রধানমন্ত্রী খালেদার মেডিকেল রিপোর্ট পাল্টানোর চেষ্টা চলছে: ফখরুল বঙ্গবন্ধু বিপিএলের উদ্বোধনী ম্যাচে টস জিতে ফিল্ডিংয়ে চট্টগ্রাম টিপু রাজাকারের মৃত্যুদণ্ড দুই বাসের প্রতিযোগিতা, মা-শিশু নিহত