artk
রোববার, ডিসেম্বার ১৫, ২০১৯ ২:৪৮   |  ৩০,অগ্রহায়ণ ১৪২৬

স্টাফ রিপোর্টার

বৃহস্পতিবার, নভেম্বার ১৪, ২০১৯ ৮:০৩

প্রথম দিনেই প্রধানমন্ত্রীর আয়কর বিবরণী জমা

media

দশমবারের মতো আয়োজিত আয়কর মেলার প্রথম দিনেই আয়কর বিবরণী জমা দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এনবিআর সদস্য (কর প্রশাসন ও মানবসম্পদ ব্যবস্থাপনা) কালিপদ হালদার নিউজবাংলাদেশকে বিষয়টি নিশ্চিত করেছেন।

দশমবারের মতো আয়োজিত আয়কর মেলার প্রথম দিনেই আয়কর বিবরণী জমা দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এনবিআর সদস্য (কর প্রশাসন ও মানবসম্পদ ব্যবস্থাপনা) কালিপদ হালদার নিউজবাংলাদেশকে বিষয়টি নিশ্চিত করেছেন।

জানা যায়, প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষে প্রতিনিধি ও সাবেক আয়কর কমিশনার ছিদ্দিক হোসেন চৌধুরী আয়কর বিবরণী জমা দেন।

সবাই মিলে দেব কর, দেশ হবে স্বনির্ভর এ স্লোগান নিয়ে শুরু হয়েছে দশমবারের মতো আয়োজিত আয়কর মেলা-২০১৯। এবারে রাজধানীসহ ৮ বিভাগীয় শহর, ৬৪ জেলা ও ৫৬ টি উপজেলায় অনুষ্ঠিত হচ্ছে আয়কর মেলা।

রাজধানীতে বেইলি রোডের অফিসার্স ক্লাব প্রাঙ্গণে বৃহস্পতিবার সকাল ৯টা থেকে শুরু হয়েছে মেলা। ঢাকার মেলায় এবার করদাতাদের সুবিধা বৃদ্ধি করা হয়েছে। ঢাকার মেলায় মোট হেল্পডেক্স থাকছে ৫৩টি। দুই হাজার ২৫০ বর্গফুটের ই-টিআইএন জোন, ৫২টি রিটার্ন বুথ, ব্যাংকের চারটি ডেস্ক, দুটি এটিএম বুথ থাকছে। এছাড়া রয়েছে মিডিয়া সেন্টার ও মেডিক্যাল সেন্টার ইত্যাদি সেবা ডেক্স।

এবারে আয়কর মেলায় করদাতাদের সর্বোচ্চ সেবা দেওয়ার লক্ষ্যে ডিজিটাল সুযোগ-সুবিধা রাখা হয়েছে। বাংলাদেশের যেকোনো প্রান্তে বসে করদাতারা অনলাইনে www.aykormela.gov.bd ওয়েবসাইটে প্রবেশ করে আয়কর মেলার অবস্থান, দূরত্ব ও সময় জানতে পারবেন।

 

২ সপ্তাহ পর বেনাপোল দিয়ে কাঁচামাল ঢুকছে বাংলাদেশে ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিসকে শেখ হাসিনার অভিনন্দন ট্রাম্পের বিরুদ্ধে ক্ষমতার অপব্যবহারের অভিযোগ প্রমাণিত সু চির নেদারল্যান্ডস পার্লামেন্ট সফর বাতিল বিজয় দিবসে নিয়ন্ত্রিত থাকবে রাজধানীর সেসব সড়ক ভারতের নাগরিকত্ব আইন উপমহাদেশে সংঘাত সৃষ্টি করবে: ফখরুল বাংলাদেশের বাজারে আসুসের ডুয়াল স্ক্রিন ল্যাপটপ রাজাকারের তালিকার প্রথম পর্ব প্রকাশ রোববার সাভারে অস্ত্র-গুলিসহ ইউপি সদস্য আটক কেরানীগঞ্জে প্লাস্টিক কারখানায় আগুন: আরও ১ জনের মৃত্যু ভারত আমাদের জায়গা না দিলে কোথায় যাব: প্রশ্ন রূপা গাঙ্গুলীর মোশতাক, জিয়ার মতো মীরজাফররা আর যেন ক্ষমতায় না আসে: হাসিনা প্রকাশ্যে এলো মিথিলা-সৃজিতের মধুচন্দ্রিমার ছবি মাহমুদউল্লাহ ফেরার ম্যাচে চট্টগ্রামের জয় খালেদা জিয়ার উপদেষ্টা কবির মুরাদ আর নেই শর্তসাপেক্ষে তামাবিল দিয়ে ভারতে যাওয়া শুরু ‘ঢাকার বাস দেখলে লজ্জা লাগে’ রুম্পাকে ধর্ষণের আলামত পাওয়া যায়নি: চিকিৎসক দৈনিক সংগ্রাম সম্পাদক ৩ দিনের রিমান্ডে বিসিবির খাবার খেয়ে ২৫ সাংবাদিক অসুস্থ নাঈমের ঝড়ে রংপুরের সংগ্রহ ১৫৭ সংগ্রাম সম্পাদকের বিরুদ্ধে ডিজিটাল আইনে মামলা জাতির শ্রেষ্ঠ সন্তানদের সর্বস্তরের মানুষের শ্রদ্ধা ভারতের এনআরসি বাংলাদেশের সার্বভৌমত্বের জন্য হুমকি: ফখরুল সংগ্রাম পত্রিকার বিরুদ্ধে ব্যবস্থা নেয়া উচিত : ওবায়দুল কাদের তরুণ ক্রীড়া সাংবাদিক অর্ণবের অকাল মৃত্য মাহমুদউল্লার ফেরার ম্যাচে টস জিতে ফিল্ডিংয়ে চট্টগ্রাম ‘ভারত বাঁচাও’ সমাবেশের ডাক কংগ্রেসের নাগরিকত্ব আইনের প্রতিবাদে মুর্শিদাবাদ ও উত্তর ২৪ পরগনায় ট্রেন-সড়ক অবরোধ মুসলিমবিদ্বেষী আইনের বিরুদ্ধে ভারতজুড়ে বিক্ষোভ