artk
রোববার, ডিসেম্বার ১৫, ২০১৯ ৪:০০   |  ৩০,অগ্রহায়ণ ১৪২৬

স্টাফ রিপোর্টার

বুধবার, নভেম্বার ১৩, ২০১৯ ৪:৩৯

কেরাণীগঞ্জে মিললো ৮ কোটি টাকার নকল প্রসাধনী

media

র‍্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট সারওয়ার আলমের নেতৃত্বে রাজধানীর কেরানীগঞ্জে জনসন ও ইউনিলিভারসহ ২৬টি ব্র্যান্ডের প্রায় ৮ কোটি টাকার নকল প্রসাধনী জব্দ করা হয়েছে। 

র‍্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট সারওয়ার আলমের নেতৃত্বে রাজধানীর কেরানীগঞ্জে জনসন ও ইউনিলিভারসহ ২৬টি ব্র্যান্ডের প্রায় ৮ কোটি টাকার নকল প্রসাধনী জব্দ করা হয়েছে। 

মঙ্গলবার রাতে অভিযান চালিয়ে এইসব নকল প্রসাধনী জব্দ করেন র‍্যাব এসময় উপস্থিত ছিলেন বিএসটিআই কর্মকর্তারা। এসময় নকল পণ্য তৈরির ৫টি কারখানাকে ১৫ লাখ টাকা জরিমানা করা হয়। আটক করা হয় ৫ জনকে।

এসব প্রসাধনী তৈরি করতে আটা, ময়দা, কস্টিক সোডা এবং সুগন্ধী রাসায়নিক মিশিয়ে গত কয়েক বছর ধরে ঢাকার কেরানীগঞ্জে তৈরি করে আসছে জনসন ও ইউনিলিভারসহ বিভিন্ন নামিদামি ব্র্যান্ডের নকল প্রসাধনী।

নকল পণ্য তৈরির ৫টি কারখানাকে ১৫ লাখ টাকা জরিমানা করা হয়। কারখানাগুলোকে সিলগালা করে দেয়া হয়। আটক করা হয় ৫ জনকে । তাদের মধ্যে ৪ জনকে ২ বছর এবং একজনকে ১ বছরের করে কারাদণ্ড দেয়া হয়।

র‍্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট সারওয়ার আলম জানান, শীত মৌসুমকে সামনে রেখে কসমেটিকসের চাহিদা বেড়ে যাওয়ায় কিছু অসাধু ব্যবসায়ী নকল কসমেটিকস পণ্য তৈরি করছে। এসব প্রসাধনী ব্যবহারে ক্যান্সারসহ শরীরে নানা ধরনের রোগ হতে পারে বলেও জানান তিনি।

তিনি আরো বলেন, এসব নকল পণ্য রাজধানীসহ দেশের বিভিন্ন মার্কেটে পাইকারি বিক্রি করা হতো।

২ সপ্তাহ পর বেনাপোল দিয়ে কাঁচামাল ঢুকছে বাংলাদেশে ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিসকে শেখ হাসিনার অভিনন্দন ট্রাম্পের বিরুদ্ধে ক্ষমতার অপব্যবহারের অভিযোগ প্রমাণিত সু চির নেদারল্যান্ডস পার্লামেন্ট সফর বাতিল বিজয় দিবসে নিয়ন্ত্রিত থাকবে রাজধানীর সেসব সড়ক ভারতের নাগরিকত্ব আইন উপমহাদেশে সংঘাত সৃষ্টি করবে: ফখরুল বাংলাদেশের বাজারে আসুসের ডুয়াল স্ক্রিন ল্যাপটপ রাজাকারের তালিকার প্রথম পর্ব প্রকাশ রোববার সাভারে অস্ত্র-গুলিসহ ইউপি সদস্য আটক কেরানীগঞ্জে প্লাস্টিক কারখানায় আগুন: আরও ১ জনের মৃত্যু ভারত আমাদের জায়গা না দিলে কোথায় যাব: প্রশ্ন রূপা গাঙ্গুলীর মোশতাক, জিয়ার মতো মীরজাফররা আর যেন ক্ষমতায় না আসে: হাসিনা প্রকাশ্যে এলো মিথিলা-সৃজিতের মধুচন্দ্রিমার ছবি মাহমুদউল্লাহ ফেরার ম্যাচে চট্টগ্রামের জয় খালেদা জিয়ার উপদেষ্টা কবির মুরাদ আর নেই শর্তসাপেক্ষে তামাবিল দিয়ে ভারতে যাওয়া শুরু ‘ঢাকার বাস দেখলে লজ্জা লাগে’ রুম্পাকে ধর্ষণের আলামত পাওয়া যায়নি: চিকিৎসক দৈনিক সংগ্রাম সম্পাদক ৩ দিনের রিমান্ডে বিসিবির খাবার খেয়ে ২৫ সাংবাদিক অসুস্থ নাঈমের ঝড়ে রংপুরের সংগ্রহ ১৫৭ সংগ্রাম সম্পাদকের বিরুদ্ধে ডিজিটাল আইনে মামলা জাতির শ্রেষ্ঠ সন্তানদের সর্বস্তরের মানুষের শ্রদ্ধা ভারতের এনআরসি বাংলাদেশের সার্বভৌমত্বের জন্য হুমকি: ফখরুল সংগ্রাম পত্রিকার বিরুদ্ধে ব্যবস্থা নেয়া উচিত : ওবায়দুল কাদের তরুণ ক্রীড়া সাংবাদিক অর্ণবের অকাল মৃত্য মাহমুদউল্লার ফেরার ম্যাচে টস জিতে ফিল্ডিংয়ে চট্টগ্রাম ‘ভারত বাঁচাও’ সমাবেশের ডাক কংগ্রেসের নাগরিকত্ব আইনের প্রতিবাদে মুর্শিদাবাদ ও উত্তর ২৪ পরগনায় ট্রেন-সড়ক অবরোধ মুসলিমবিদ্বেষী আইনের বিরুদ্ধে ভারতজুড়ে বিক্ষোভ