artk

স্টাফ রিপোর্টার

সোমবার, নভেম্বার ১১, ২০১৯ ৬:১২

অবৈধ সম্পদ: দম্পতির বিরুদ্ধে মামলা

media

সম্পদবিবরণী দাখিল না করা ও অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে আশুলিয়ার মধ্যপাড়ার বাসিন্দা মো. ইশতিয়াকসহ তার স্ত্রী মিসেস পাখির বিরুদ্ধে পৃথক পৃথক মামলা দায়ের করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। 

সম্পদবিবরণী দাখিল না করা ও অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে আশুলিয়ার মধ্যপাড়ার বাসিন্দা মো. ইশতিয়াকসহ তার স্ত্রী মিসেস পাখির বিরুদ্ধে পৃথক পৃথক মামলা দায়ের করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। 

সোমবার বাদী দুদকের প্রধান কার্যালয়ের সহকারী পরিচালক মো. সাঈদুজ্জামান এ মামলা দায়ের করেন। দুদকের উপপরিচালক (জনসংযোগ) প্রণব কুমার ভট্টাচার্য এ তথ্য নিশ্চিত করেছে।

প্রণব কুমার ভট্টাচার্য বলেন, দুদক আইনের প্রদত্ত ক্ষমতাবলে সম্পদ বিবরণি নোটিশ জারি করা হলেও ইশতিয়াক ও তার স্ত্রী সম্পদ বিবরণী দাখিল না করে শাস্তিযোগ্য অপরাধ করে দুই জনেই। 

আরও বলেন, অবৈধ অর্থের দ্বারা নিজ (ইশতিয়াক) নামে জমি ক্রয় বাবদ ২৭ লাখ ৪০০ টাকা, বাইপাইল মৌজার ৪ শতাংশ ভূমি ও তার উপর ৬ তলা বিশিষ্ট ভবন, ৪ দশমিক ৭০ শতাংশ ভুমির ওপর নির্মিত ১ তলা বিশিষ্ট ১টি বিল্ডিং, ৮ দশমিক ২৮৩ শতাংশ জমির ওপর নির্মিত ৭ তলা বিশিষ্ট ১টি ভবন (যার অর্ধেক অংশ) অর্জন করে তা দখলে রেখে শাস্তিযোগ্য অপরাধ করায় ইশতিয়াকের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে।

এছাড়া অবৈধ অর্থের দ্বারা নিজ (স্ত্রী মিসেস পাখি) নামে জমি ক্রয়, ব্যাংক স্থিতি বাবদ ২৮ লাখ ১ হাজার ৯৬৪ টাকা, বাইপাইল মৌজার ৪ শতাংশ ভূমি ও তার উপর ৬ তলা বিশিষ্ট ভবন ও জমির অর্ধেক, দিয়াখালী মৌজার ৮ দশমিক ২৮৩ শতাংশ জমির ওপর নির্মিত ৭ তলা বিশিষ্ট ১টি ভবন (যার অর্ধেক অংশ) অর্জন করে তা দখলে রেখে শাস্তিযোগ্য অপরাধ করায় স্ত্রী পাখির বিরুদ্ধে আরেক মামলা দায়ের করা হয়।

পশুর চেয়েও নিকৃষ্ট ধর্ষক: প্রধানমন্ত্রী করোনা ভাইরাসের কারণে হজে যাওয়া না হলে টাকা ফেরত: ধর্ম প্রতিমন্ত্রী দাঙ্গা নয়, দিল্লিতে পরিকল্পিত গণহত্যা হয়েছে: মমতা ভারতের সম্মান তলিয়ে দিয়েছে মোদি সরকার: মমতা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় হচ্ছে সুনামগঞ্জে এনামুল-রুপন ছয় দিনের রিমান্ডে পিরোজপুরে সাবেক ইউপি সদস্যকে কুপিয়ে হত্যা চলতি বছরই তিস্তা চুক্তির সম্ভাবনা: শ্রিংলা ঢাকা উত্তরের নির্বাচন বাতিল চেয়ে তাবিথের মামলা খুলনায় ছাত্রলীগ নেতাকে পিটিয়ে হত্যা অভিনেতা গোলাম মুস্তাফার জন্মদিন সোমবার আদালতে টাউট-বাটপার শনাক্তের নির্দেশ পাওয়ার ট্রলিকে ধাক্কা দিয়ে বিকল রেলইঞ্জিন কলকাতা সফরে এসে প্রবল বিক্ষোভের মুখে অমিত শাহ রোবট চালাবে গাড়ি! ভিপি নূরকে হত্যার হুমকি দেয়ার পর দুঃখ প্রকাশ টেকনাফে র‌্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ ৭ জন নিহত রাখাইনপ্রদেশে সেনাদের গুলিতে শিশুসহ ৫ রোহিঙ্গা নিহত ইস্কাটনে ভবনে আগুন: মায়ের পর চলে গেলেন রুশদির বাবাও চট্টগ্রামে একটি বস্তিতে অগ্নিকাণ্ডে নিহত ২ দেশে প্রতিদিন যক্ষ্মায় মারা যায় ১৩০ জন: স্বাস্থ্যমন্ত্রী করোনাভাইরাস আতঙ্কে আয়ারল্যান্ডের স্কুল বন্ধ ঘোষণা বিশিষ্ট সুরকার সেলিম আশরাফ আর নেই মোদীকে অতিথি হিসেবে সর্বোচ্চ সম্মান দেওয়া হবে: পররাষ্ট্রমন্ত্রী মধুর যত জাদুকরী গুণ চিপসের প্যাকেটের ভিতর খেলনা নয়: হাইকোর্ট আমার গাড়িতেও অস্ত্র আছে কী না আমি জানি না: শামীম ওসমান ফ্র্যান্সেও করোনা, অনিশ্চিত কান চলচ্চিত্র উৎসব উপনির্বাচন: গাইবান্ধা-৩ আসনে প্রতীক বরাদ্দ গুজব ও গণপিটুনি রোধে হাইকোর্টের ৫ নির্দেশনা