artk
শুক্রবার, ডিসেম্বার ১৩, ২০১৯ ১:৩৪   |  ২৮,অগ্রহায়ণ ১৪২৬

স্টাফ রিপোর্টার

সোমবার, নভেম্বার ১১, ২০১৯ ৬:১২

অবৈধ সম্পদ: দম্পতির বিরুদ্ধে মামলা

media

সম্পদবিবরণী দাখিল না করা ও অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে আশুলিয়ার মধ্যপাড়ার বাসিন্দা মো. ইশতিয়াকসহ তার স্ত্রী মিসেস পাখির বিরুদ্ধে পৃথক পৃথক মামলা দায়ের করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। 

সম্পদবিবরণী দাখিল না করা ও অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে আশুলিয়ার মধ্যপাড়ার বাসিন্দা মো. ইশতিয়াকসহ তার স্ত্রী মিসেস পাখির বিরুদ্ধে পৃথক পৃথক মামলা দায়ের করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। 

সোমবার বাদী দুদকের প্রধান কার্যালয়ের সহকারী পরিচালক মো. সাঈদুজ্জামান এ মামলা দায়ের করেন। দুদকের উপপরিচালক (জনসংযোগ) প্রণব কুমার ভট্টাচার্য এ তথ্য নিশ্চিত করেছে।

প্রণব কুমার ভট্টাচার্য বলেন, দুদক আইনের প্রদত্ত ক্ষমতাবলে সম্পদ বিবরণি নোটিশ জারি করা হলেও ইশতিয়াক ও তার স্ত্রী সম্পদ বিবরণী দাখিল না করে শাস্তিযোগ্য অপরাধ করে দুই জনেই। 

আরও বলেন, অবৈধ অর্থের দ্বারা নিজ (ইশতিয়াক) নামে জমি ক্রয় বাবদ ২৭ লাখ ৪০০ টাকা, বাইপাইল মৌজার ৪ শতাংশ ভূমি ও তার উপর ৬ তলা বিশিষ্ট ভবন, ৪ দশমিক ৭০ শতাংশ ভুমির ওপর নির্মিত ১ তলা বিশিষ্ট ১টি বিল্ডিং, ৮ দশমিক ২৮৩ শতাংশ জমির ওপর নির্মিত ৭ তলা বিশিষ্ট ১টি ভবন (যার অর্ধেক অংশ) অর্জন করে তা দখলে রেখে শাস্তিযোগ্য অপরাধ করায় ইশতিয়াকের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে।

এছাড়া অবৈধ অর্থের দ্বারা নিজ (স্ত্রী মিসেস পাখি) নামে জমি ক্রয়, ব্যাংক স্থিতি বাবদ ২৮ লাখ ১ হাজার ৯৬৪ টাকা, বাইপাইল মৌজার ৪ শতাংশ ভূমি ও তার উপর ৬ তলা বিশিষ্ট ভবন ও জমির অর্ধেক, দিয়াখালী মৌজার ৮ দশমিক ২৮৩ শতাংশ জমির ওপর নির্মিত ৭ তলা বিশিষ্ট ১টি ভবন (যার অর্ধেক অংশ) অর্জন করে তা দখলে রেখে শাস্তিযোগ্য অপরাধ করায় স্ত্রী পাখির বিরুদ্ধে আরেক মামলা দায়ের করা হয়।

রাজনীতিতে স্থায়ী সংঘাতময় পরিবেশের সৃষ্টি করা হলো: ফখরুল জবি ও কুবিতে সান্ধ্য কোর্সে ভর্তি বন্ধ খুলনায় অনশনে অসুস্থ হয়ে শ্রমিকের মৃত্যু সেনাবাহিনীর বিরুদ্ধে নির্যাতনের অভিযোগ অস্বীকার করেনি মিয়ানমার অগ্নিকাণ্ডে নিহতের পরিবারকে ১ লাখ টাকা করে দেয়ার ঘোষণা ‘খালেদার জামিন বিষয়ে বিচারপতিরা যথেষ্ট বিবেচনা করে সিদ্ধান্ত নিয়েছেন’ পাসপোর্টের চাহিদা পূরণ করতে পারছি না: অর্থমন্ত্রী মোস্তাফিজ এখন দুশ্চিন্তার আরেক নাম পুঁজিবাজারে সামান্য সূচকের উত্থান মাশরাফির ঢাকা প্লাটুনকে গুড়িয়ে দিয়েছে রাজশাহী ভর্তি বাণিজ্যের সঙ্গে জড়িতদের কঠিন পরিণতি হবে: দুদক ঘুষ ও দুর্নীতির বিরুদ্ধে সচেতন থাকতে হবে: প্রধানমন্ত্রী নাগরিকত্ব বিল: কারফিউ ভেঙে বিক্ষোভে উত্তাল আসাম, গুলিতে নিহত ৩ দীপু হাজরার পরিচালনায় রাজাকার হলেন সুজিত বিশ্বাস পররাষ্ট্রমন্ত্রীর ভারত সফর বাতিল খালেদা জিয়ার মুক্তি দাবিতে বিক্ষোভকালে আটক ২ খালেদা জিয়ার জামিন সরকারের হাতে নয়, আদালতের বিষয়: কাদের খালেদা জিয়ার জামিন না হওয়ায় ঢাবিতে ছাত্রদলের বিক্ষোভ থার্টিফার্স্ট নাইটে উন্মুক্ত স্থানে নাচ-গান নিষেধ বালিশ-কাণ্ড: রূপপুর প্রকল্পের প্রকৌশলীসহ গ্রেপ্তার ১৩ নাইজারে জঙ্গি হামলায় ৭১ সৈন্য নিহত টস হেরে ব্যাটিংয়ে মাশরাফির ঢাকা প্লাটুন জামিন হলো না খালেদার দগ্ধ ৩২ জনের অবস্থাই আশঙ্কাজনক: স্বাস্থ্যমন্ত্রী আদালতের গেট থেকে আইনজীবী আটক নবজাতককে মধু খাওয়াবেন না বিএসএমএমইউর প্রতিবেদন ভুয়া: জয়নুল আবেদীন জরুরি সফরে দিল্লি যাচ্ছেন পররাষ্ট্রমন্ত্রী কেরানীগঞ্জের আগুনে মৃতের সংখ্যা বেড়ে ১৩ কুমার বিশ্বজিতের মায়ের মৃত্যু