artk
বৃহস্পতিবার, ডিসেম্বার ১২, ২০১৯ ৯:৩৮   |  ২৮,অগ্রহায়ণ ১৪২৬

চট্টগ্রাম সংবাদদাতা

সোমবার, নভেম্বার ১১, ২০১৯ ৫:১৩

শাহ আমানতে চার্জার লাইটের ভেতর ৭০টি সোনার বার

media

চট্টগ্রাম শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে আবুধাবি ফেরত এক যাত্রীর চার্জার লাইটের ভেতর থেকে ৭০টি সোনার বার জব্দ করেছেন কাস্টমস কর্মকর্তারা। আজ সোমবার সকালে ওই যাত্রীর কাছ থেকে এসব বার জব্দ করা হয়।

চট্টগ্রাম শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে আবুধাবি ফেরত এক যাত্রীর চার্জার লাইটের ভেতর থেকে ৭০টি সোনার বার জব্দ করেছেন কাস্টমস কর্মকর্তারা। আজ সোমবার সকালে ওই যাত্রীর কাছ থেকে এসব বার জব্দ করা হয়।

কাস্টমস বলছে, জব্দ করা সোনার বারের ওজন আট কেজি ২০০ গ্রাম। এর বাজারমূল্য প্রায় চার কোটি টাকা। এ ঘটনায় যাত্রী মো. আখতারুজ্জামান খানকে আটক করা হয়েছে। তার বাড়ি চট্টগ্রামের ফটিকছড়িতে।

কাস্টমস এর উপকমিশনার মো. রিয়াদুল ইসলাম আজ সোমবার বিকেলে বলেন, আবুধাবি থেকে বেলা ১১টায় বিমান বাংলাদেশ এয়ারলাইনসের একটি উড়োজাহাজে এই যাত্রী চট্টগ্রামে আসেন। আগে থেকেই তার ব্যাপারে তথ্য ছিল। ওই যাত্রী প্রথমে স্বীকার করেননি। পরে চার্জার লাইটের ব্যাটারি খুলে এসব সোনার বার জব্দ করা হয়।

আটক যাত্রী আখতারুজ্জামান খান কাস্টমস কর্মকর্তাদের জানিয়েছেন, তার এক বন্ধু এই চার্জার লাইট দেশে আরেক ব্যক্তির কাছে পৌঁছানোর জন্য বলেছে। কাস্টমস কর্মকর্তারা জানান, এর আগেও চার্জার লাইটের ভেতর সোনা পাচার করার সময় কাস্টমস কর্মকর্তারা তা জব্দ করেছেন। এরপরও পাচার থামছে না।

পাচারকারীরা কেন বারবার একই কৌশল নিচ্ছে জানতে চাইলে উপকমিশনার মো. রিয়াদুল ইসলাম বলেন, স্ক্যানার মেশিনে চার্জার লাইটের ব্যাটারির ইমেজ ও স্বর্ণবারের ইমেজ একই দেখা যায়। এই সুযোগটাই কাজে লাগাচ্ছেন পাচারকারীরা। তবে আমরা এখন চার্জার লাইট থাকলে কড়া নজরদারি করছি।

কেরানীগঞ্জে অগ্নিকাণ্ডে মৃত ৯ জন ক্লাব ব্রুজকে ৩-১ ব্যবধানে হারাল রিয়াল খালেদার জামিন শুনানি বৃহস্পতিবার, আদালতে কড়া নিরাপত্তা কেরানীগঞ্জে প্লাস্টিক কারখানায় অগ্নিকাণ্ডে নিহত ১ আশঙ্কাজনক ৩৪ পেটের চর্বি কমাবে মৌরি ববির শিক্ষক সমিতির সভাপতি আরিফ সম্পাদক খোরশেদ রোহিঙ্গাদের ফেরত পাঠাতে কাজ করছে যুক্তরাজ্য: রাষ্ট্রদূত নাগরিকত্ব বিলের প্রতিবাদে বিক্ষোভে আসাম-ত্রিপুরা উত্তাল বিশ্ববিদ্যালয়ে সান্ধ্য কোর্স বন্ধে নির্দেশনা সাংবাদিকদের প্রশ্ন শুনেই ফর্ম হারান ইমরুল! ১৩৫ কোটি টাকার অবৈধ সম্পদ, চিশতিসহ ৫ জনের বিরুদ্ধে মামলা সূচকের উত্থান লেনদেন মন্দা কেরানীগঞ্জে প্লাস্টিক কারখানায় আগুন, নিহত ১, দগ্ধ ২৫ আ.লীগে দূষিত রক্ত রাখা হবে না: কাদের বঙ্গবন্ধু বিপিএলের উদ্বোধনী ম্যাচে চট্টগ্রামের ৫ উইকেটে জয় শাজাহান খান নিচসা নিয়ে মিথ্যাচার করেছেন: ইলিয়াস কাঞ্চন এফআর টাওয়ারের তদন্ত প্রতিবেদন দাখিল ১৩ জানুয়ারি খালেদা জিয়ার জামিনে সরকার হস্তক্ষেপ করছে না: স্বরাষ্ট্রমন্ত্রী খালেদার মুক্তির দাবিতে কাফনের কাপড় পরে যুবদলের বিক্ষোভ বনানী থেকে চীনা নাগরিকের মরদেহ উদ্ধার মিঠুন তাণ্ডবে চট্টগ্রামকে ১৬৩ রানের লক্ষ্য দিল সিলেট সুপ্রিম কোর্টে যাচ্ছে খালেদা জিয়ার মেডিকেল রিপোর্ট পদ্মা সেতুতে বসল ১৮তম স্প্যান, দৃশ্যমান ২.৭ কিলোমিটার রাখাইন বিষয়ে অসম্পূর্ণ-বিভ্রান্তিকর চিত্র তুলে ধরেছে গাম্বিয়া: সু চি কুষ্ঠ বেশি দেখা যাচ্ছে এমন একলাকায় বিশেষ দৃষ্টি দিন: প্রধানমন্ত্রী খালেদার মেডিকেল রিপোর্ট পাল্টানোর চেষ্টা চলছে: ফখরুল বঙ্গবন্ধু বিপিএলের উদ্বোধনী ম্যাচে টস জিতে ফিল্ডিংয়ে চট্টগ্রাম টিপু রাজাকারের মৃত্যুদণ্ড দুই বাসের প্রতিযোগিতা, মা-শিশু নিহত আন্তর্জাতিক আদালতে বুধবার বক্তব্য দেবেন সু চি