artk

চট্টগ্রাম সংবাদদাতা

সোমবার, নভেম্বার ১১, ২০১৯ ৫:১৩

শাহ আমানতে চার্জার লাইটের ভেতর ৭০টি সোনার বার

media

চট্টগ্রাম শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে আবুধাবি ফেরত এক যাত্রীর চার্জার লাইটের ভেতর থেকে ৭০টি সোনার বার জব্দ করেছেন কাস্টমস কর্মকর্তারা। আজ সোমবার সকালে ওই যাত্রীর কাছ থেকে এসব বার জব্দ করা হয়।

চট্টগ্রাম শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে আবুধাবি ফেরত এক যাত্রীর চার্জার লাইটের ভেতর থেকে ৭০টি সোনার বার জব্দ করেছেন কাস্টমস কর্মকর্তারা। আজ সোমবার সকালে ওই যাত্রীর কাছ থেকে এসব বার জব্দ করা হয়।

কাস্টমস বলছে, জব্দ করা সোনার বারের ওজন আট কেজি ২০০ গ্রাম। এর বাজারমূল্য প্রায় চার কোটি টাকা। এ ঘটনায় যাত্রী মো. আখতারুজ্জামান খানকে আটক করা হয়েছে। তার বাড়ি চট্টগ্রামের ফটিকছড়িতে।

কাস্টমস এর উপকমিশনার মো. রিয়াদুল ইসলাম আজ সোমবার বিকেলে বলেন, আবুধাবি থেকে বেলা ১১টায় বিমান বাংলাদেশ এয়ারলাইনসের একটি উড়োজাহাজে এই যাত্রী চট্টগ্রামে আসেন। আগে থেকেই তার ব্যাপারে তথ্য ছিল। ওই যাত্রী প্রথমে স্বীকার করেননি। পরে চার্জার লাইটের ব্যাটারি খুলে এসব সোনার বার জব্দ করা হয়।

আটক যাত্রী আখতারুজ্জামান খান কাস্টমস কর্মকর্তাদের জানিয়েছেন, তার এক বন্ধু এই চার্জার লাইট দেশে আরেক ব্যক্তির কাছে পৌঁছানোর জন্য বলেছে। কাস্টমস কর্মকর্তারা জানান, এর আগেও চার্জার লাইটের ভেতর সোনা পাচার করার সময় কাস্টমস কর্মকর্তারা তা জব্দ করেছেন। এরপরও পাচার থামছে না।

পাচারকারীরা কেন বারবার একই কৌশল নিচ্ছে জানতে চাইলে উপকমিশনার মো. রিয়াদুল ইসলাম বলেন, স্ক্যানার মেশিনে চার্জার লাইটের ব্যাটারির ইমেজ ও স্বর্ণবারের ইমেজ একই দেখা যায়। এই সুযোগটাই কাজে লাগাচ্ছেন পাচারকারীরা। তবে আমরা এখন চার্জার লাইট থাকলে কড়া নজরদারি করছি।

পশুর চেয়েও নিকৃষ্ট ধর্ষক: প্রধানমন্ত্রী করোনা ভাইরাসের কারণে হজে যাওয়া না হলে টাকা ফেরত: ধর্ম প্রতিমন্ত্রী দাঙ্গা নয়, দিল্লিতে পরিকল্পিত গণহত্যা হয়েছে: মমতা ভারতের সম্মান তলিয়ে দিয়েছে মোদি সরকার: মমতা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় হচ্ছে সুনামগঞ্জে এনামুল-রুপন ছয় দিনের রিমান্ডে পিরোজপুরে সাবেক ইউপি সদস্যকে কুপিয়ে হত্যা চলতি বছরই তিস্তা চুক্তির সম্ভাবনা: শ্রিংলা ঢাকা উত্তরের নির্বাচন বাতিল চেয়ে তাবিথের মামলা খুলনায় ছাত্রলীগ নেতাকে পিটিয়ে হত্যা অভিনেতা গোলাম মুস্তাফার জন্মদিন সোমবার আদালতে টাউট-বাটপার শনাক্তের নির্দেশ পাওয়ার ট্রলিকে ধাক্কা দিয়ে বিকল রেলইঞ্জিন কলকাতা সফরে এসে প্রবল বিক্ষোভের মুখে অমিত শাহ রোবট চালাবে গাড়ি! ভিপি নূরকে হত্যার হুমকি দেয়ার পর দুঃখ প্রকাশ টেকনাফে র‌্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ ৭ জন নিহত রাখাইনপ্রদেশে সেনাদের গুলিতে শিশুসহ ৫ রোহিঙ্গা নিহত ইস্কাটনে ভবনে আগুন: মায়ের পর চলে গেলেন রুশদির বাবাও চট্টগ্রামে একটি বস্তিতে অগ্নিকাণ্ডে নিহত ২ দেশে প্রতিদিন যক্ষ্মায় মারা যায় ১৩০ জন: স্বাস্থ্যমন্ত্রী করোনাভাইরাস আতঙ্কে আয়ারল্যান্ডের স্কুল বন্ধ ঘোষণা বিশিষ্ট সুরকার সেলিম আশরাফ আর নেই মোদীকে অতিথি হিসেবে সর্বোচ্চ সম্মান দেওয়া হবে: পররাষ্ট্রমন্ত্রী মধুর যত জাদুকরী গুণ চিপসের প্যাকেটের ভিতর খেলনা নয়: হাইকোর্ট আমার গাড়িতেও অস্ত্র আছে কী না আমি জানি না: শামীম ওসমান ফ্র্যান্সেও করোনা, অনিশ্চিত কান চলচ্চিত্র উৎসব উপনির্বাচন: গাইবান্ধা-৩ আসনে প্রতীক বরাদ্দ গুজব ও গণপিটুনি রোধে হাইকোর্টের ৫ নির্দেশনা