artk

স্টাফ রিপোর্টার

রোববার, নভেম্বার ১০, ২০১৯ ৮:২৬

ঘূর্ণিঝড় বুলবুলে পশ্চিমবঙ্গে প্রাণ হারালেন ৭ জন

media

ঘূর্ণিঝড় ‘বুলবুল’–এর তাণ্ডবে পশ্চিমবঙ্গে সাতজন প্রাণ হারিয়েছেন। কলকাতার আবহাওয়া দপ্তর থেকে আজ রোববার এ তথ্য জানানো হয়।

ঘূর্ণিঝড় ‘বুলবুল’–এর তাণ্ডবে পশ্চিমবঙ্গে সাতজন প্রাণ হারিয়েছেন। কলকাতার আবহাওয়া দপ্তর থেকে আজ রোববার এ তথ্য জানানো হয়।

নিহত ছয়জনের মধ্যে পাঁচজন বসিরহাটে, একজন কলকাতায় ও একজন পূর্ব মেদিনীপুরে মারা গেছেন। বিদ্যুৎস্পৃষ্ট হয়ে, গাছ চাপা পড়ে এবং দেয়াল ধসে পড়ে এই ছয়জনের মৃত্যু হয়েছে।

রাজ্য সচিবালয় সূত্রে জানা গেছে, বুলবুলের তাণ্ডবে পশ্চিমবঙ্গে ৭ হাজার বাড়ি ধসে পড়েছে। গাছ ভেঙেছে ৯ হাজার। মোবাইল ফোনের টাওয়ার ভেঙে পড়েছে ৯৫০টি। ক্ষতিগ্রস্ত হয়েছে প্রচুর ফসলি জমি। কলকাতা-হাওড়ার মধ্যে এখনো ফেরি চলাচল বন্ধ রয়েছে।

এদিকে ঘূর্ণিঝড়ে ক্ষয়ক্ষতি সম্পর্কে খবর নিতে আজ সকালে পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে কথা বলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। তিনি ঘূর্ণিঝড়ে ক্ষতিগ্রস্ত লোকদের সহায়তার আশ্বাস দেন। কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহও মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে কথা বলে সাহায্যের আশ্বাস দেন।

আলীপুর আবহাওয়া দপ্তরের পূর্বঘোষণা অনুযায়ী গতকাল শনিবার রাত সাড়ে আটটার দিকে বুলবুল প্রথম আঘাত করে পশ্চিমবঙ্গের সমুদ্র উপকূলবর্তী দক্ষিণ চব্বিশ পরগনার বকখালিতে। তবে সুন্দরবনের কারণে বহু মানুষ ঘূর্ণিঝড়ের ক্ষয়ক্ষতি থেকে রক্ষা পেয়েছে।

আবহাওয়া দপ্তর জানিয়েছে, কলকাতাসহ রাজ্যের সাতটি জেলায় আজ সারা দিনই ঘূর্ণিঝড়ের প্রভাব থাকবে। দিঘা, মন্দারমণি, তাজপুর, বকখালিসহ অন্যান্য পর্যটনকেন্দ্রে পর্যটকদের ভ্রমণের ওপর নিষেধাজ্ঞা জারি করেছে প্রশাসন। বকখালি এবং দিঘায় অনেক পর্যটক আটকে পড়েছেন। আগামীকাল সোমবার সকাল থেকে আবহাওয়া স্বাভাবিক হবে বলে জানিয়েছে আবহাওয়া দপ্তর।

পশুর চেয়েও নিকৃষ্ট ধর্ষক: প্রধানমন্ত্রী করোনা ভাইরাসের কারণে হজে যাওয়া না হলে টাকা ফেরত: ধর্ম প্রতিমন্ত্রী দাঙ্গা নয়, দিল্লিতে পরিকল্পিত গণহত্যা হয়েছে: মমতা ভারতের সম্মান তলিয়ে দিয়েছে মোদি সরকার: মমতা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় হচ্ছে সুনামগঞ্জে এনামুল-রুপন ছয় দিনের রিমান্ডে পিরোজপুরে সাবেক ইউপি সদস্যকে কুপিয়ে হত্যা চলতি বছরই তিস্তা চুক্তির সম্ভাবনা: শ্রিংলা ঢাকা উত্তরের নির্বাচন বাতিল চেয়ে তাবিথের মামলা খুলনায় ছাত্রলীগ নেতাকে পিটিয়ে হত্যা অভিনেতা গোলাম মুস্তাফার জন্মদিন সোমবার আদালতে টাউট-বাটপার শনাক্তের নির্দেশ পাওয়ার ট্রলিকে ধাক্কা দিয়ে বিকল রেলইঞ্জিন কলকাতা সফরে এসে প্রবল বিক্ষোভের মুখে অমিত শাহ রোবট চালাবে গাড়ি! ভিপি নূরকে হত্যার হুমকি দেয়ার পর দুঃখ প্রকাশ টেকনাফে র‌্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ ৭ জন নিহত রাখাইনপ্রদেশে সেনাদের গুলিতে শিশুসহ ৫ রোহিঙ্গা নিহত ইস্কাটনে ভবনে আগুন: মায়ের পর চলে গেলেন রুশদির বাবাও চট্টগ্রামে একটি বস্তিতে অগ্নিকাণ্ডে নিহত ২ দেশে প্রতিদিন যক্ষ্মায় মারা যায় ১৩০ জন: স্বাস্থ্যমন্ত্রী করোনাভাইরাস আতঙ্কে আয়ারল্যান্ডের স্কুল বন্ধ ঘোষণা বিশিষ্ট সুরকার সেলিম আশরাফ আর নেই মোদীকে অতিথি হিসেবে সর্বোচ্চ সম্মান দেওয়া হবে: পররাষ্ট্রমন্ত্রী মধুর যত জাদুকরী গুণ চিপসের প্যাকেটের ভিতর খেলনা নয়: হাইকোর্ট আমার গাড়িতেও অস্ত্র আছে কী না আমি জানি না: শামীম ওসমান ফ্র্যান্সেও করোনা, অনিশ্চিত কান চলচ্চিত্র উৎসব উপনির্বাচন: গাইবান্ধা-৩ আসনে প্রতীক বরাদ্দ গুজব ও গণপিটুনি রোধে হাইকোর্টের ৫ নির্দেশনা