artk

আন্তর্জাতিক ডেস্ক

শুক্রবার, নভেম্বার ৮, ২০১৯ ১০:১৬

আফগানিস্তানে তালেবান হামলায় ৪ বিচারপতি নিহত

media

আফগানিস্তানের দক্ষিণ-পূর্বাঞ্চলীয় লোগার প্রদেশে তালবানের হামলায় চার বিচারপতি নিহত হয়েছেন। বৃহস্পতিবার পাকতিয়া থেকে মাইক্রোবাসে করে কাবুলে ফেরার পথে তাদের গুলি করে হত্যা করে ওই সশস্ত্রগোষ্ঠী। এ তথ্য নিশ্চিত করেন প্রাদেশিক কাউন্সিল সদস্য হাসিবুল্লাহ স্তানেকজাই। 

আফগানিস্তানের দক্ষিণ-পূর্বাঞ্চলীয় লোগার প্রদেশে তালবানের হামলায় চার বিচারপতি নিহত হয়েছেন। বৃহস্পতিবার পাকতিয়া থেকে মাইক্রোবাসে করে কাবুলে ফেরার পথে তাদের গুলি করে হত্যা করে ওই সশস্ত্রগোষ্ঠী। এ তথ্য নিশ্চিত করেন প্রাদেশিক কাউন্সিল সদস্য হাসিবুল্লাহ স্তানেকজাই। 

পুলিশ জানিয়েছে, রাজধানী কাবুল থেকে ৬০ কিলোমিটার দূরে বাকি আবাদ নামক ছোট শহরের একটি মার্কেট এলাকায় তাদেরকে গুলি করে হত্যা করা।

তুর্কি বার্তাসংস্থা আনাদোলু এজেন্সির খবরে বলা হয়েছে, দেশটির দক্ষিণ প্রদেশ পাকতিয়া থেকে ওই চার বিচারপতি একসঙ্গে কাবুলে ফিরছিলেন। লোগার প্রদেশের মুহম্মদ আঘা জেলায় সশস্ত্র তালেবানরা বিচারপতিদের গাড়ি টার্গেট করে হামলা চালায়। গুলিতে ঝাঁঝরা হয়ে যায় তাদের গাড়ি। গুলিবিদ্ধ হয়ে ঘটনাস্থলেই নিহত হন বিচারকেরা। কেন এভাবে বিচারপতিদের লক্ষ্য করে তালেবানরা হামলা চালাল, তা এখনও স্পষ্ট নয়।

তবে কাউন্সিল সদস্য স্তানেকজাই দাবি করেন, বিচারপতিদের গাড়ির আগে আফগান সেনার গাড়ি ছিল। তালেবানরা সেনার গাড়িটিকেই টার্গেট করেছিল। তবে লক্ষ্যভ্রষ্ট হয়ে বিচারপতিদের গাড়িটিই নিশানা হয়ে দাঁড়ায়।

তালেবান মুখপাত্র জাবিউল্লাহ মুজাহিদ বলেন, ঘটনা সম্পর্কে বিশদ তথ্য আমার কাছে নেই। জানার চেষ্টা করছি। বিচারপতিরা যদি তালেবানদের বিপক্ষে কোনও রায় দিয়ে থাকেন, সেক্ষেত্রে এই হামলা হতে পারে।

গান নয় এবার চলচ্চিত্র নিয়ে ঢাকায় অঞ্জন দত্ত শিরোপার লড়াই: খুলনাকে ১৭১ রানের লক্ষ্য দিলো রাজশাহী ডিজিটাল মেলায় মোবাইল ডায়ালারে সাড়া ফেলেছে আম্বার আইটি স্তন ক্যান্সারের ঝুঁকি কমায় ব্রকলি বিএনপি একটি উদারপন্থী দল: ফখরুল দ্রুত সিদ্ধান্ত নিতে ইসির প্রতি ভিসির আহ্বান বরগুনা-২ আসনের এমপিসহ ১৩ জনের বিরুদ্ধে মামলা ফাইনালে টস জিতে ফিল্ডিংয়ে খুলনা নিষিদ্ধ হলেন কাগিসো রাবাদা সন্ধ্যায় ফাইনাল বিপিএলের নতুন চ্যাম্পিয়নের কে আমিই একমাত্র ঢাকার উন্নয়নে সুনির্দিষ্ট রূপরেখা দিয়েছি: তাপস বিএনপি নির্বাচনকে বিতর্কিত করতে নির্বাচনে অংশ নেয়: শিক্ষামন্ত্রী ইউক্রেনের প্রধানমন্ত্রীর পদত্যাগ নির্বাচন পেছানোর দাবির অনশনে ঢাবির দশ শিক্ষার্থী অসুস্থ পুলিশ কন্ট্রোল রুম ভবন থেকে লাফিয়ে কনস্টেবলের আত্মহত্যা উত্তরায় বেপরোয়া গতির বাস কেড়ে নিলো ২ জনের প্রাণ পুরান ঢাকার ঐতিহ্য পুনরুজ্জীবিত করার অঙ্গীকার তাপসের ধর্মীয় উৎসবের সম্মানে ইসি আলোচনা করে সমাধান করতে পারে: কাদের সৌদি থেকে ১৬ দিনে দেড় হাজার বাংলাদেশি ফেরত ইরানে ৮ বছর পর দোয়ায় নেতৃত্ব দেবেন খামেনি চট্টগ্রামে দুই বাসের মুখোমুখি সংঘর্ষে নিহত ২ দ্বিতীয় বিয়ে করতে ইচ্ছুকদের জন্য অভিনব অফার খালেদা জিয়ার মুক্তি দাবিতে রাজধানীতে বিএনপির বিক্ষোভ মুক্তি পেল অভিনেত্রী স্পর্শিয়ার ‘কাঠবিড়ালী’ ট্রাম্পের অভিশংসন বিচারের আনুষ্ঠানিকতা শুরু ইজতেমায় ৩ মুস‌ল্লির মৃত্যু লাখ টাকায় বিক্রি হলো ১টি মাছ! মানুষ কেন ভয় পায়? শীতে নাক বন্ধ হলে যা করণীয় মেঘনায় দুই লঞ্চের সংঘর্ষ, আহত ৫