artk
মঙ্গলবার, নভেম্বার ১৯, ২০১৯ ১১:২৫   |  ৫,অগ্রহায়ণ ১৪২৬

রাজবাড়ী সংবাদদাতা

শনিবার, নভেম্বার ২, ২০১৯ ১০:৩৭

সেই নূরু মন্ডলকে আওয়ামী লীগ থেকে বহিষ্কার

media

রাজবাড়ীর গোয়ালন্দের ‘এরশাদ শিকদার’ খ্যাত সেই নূরু মন্ডলকে এবার আওয়ামী লীগ থেকে বহিষ্কার করা হয়েছে। শনিবার দুপুরে রাজবাড়ী জেলা আওয়ামী লীগের এক সভায় তাকে গোয়ালন্দ উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক পদ থেকে অব্যাহতি দেয়া হয়েছে।

রাজবাড়ীর গোয়ালন্দের ‘এরশাদ শিকদার’ খ্যাত সেই নূরু মন্ডলকে এবার আওয়ামী লীগ থেকে বহিষ্কার করা হয়েছে। শনিবার দুপুরে রাজবাড়ী জেলা আওয়ামী লীগের এক সভায় তাকে গোয়ালন্দ উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক পদ থেকে অব্যাহতি দেয়া হয়েছে।

রাজবাড়ী জেলা আওয়ামী লীগের দপ্তর সম্পাদক শেখ গোলাম মোস্তফা বাচ্চুর স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক প্রদীপ্ত চক্রবর্তী কান্তর ওপর বর্বরোচিত হামলার ঘটনায় জেলা আওয়ামী লীগের তদন্ত কমিটির প্রদত্ত রিপোর্টের ভিত্তিতে গোয়ালন্দ উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও দৌলতদিয়া ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান নূরুল ইসলাম মন্ডলের শোকজ নোটিশ ও দাখিলীয় জবাব পর্যালোচনাপূর্বক সর্বসম্মতিক্রমে সংগঠন বিরোধী কার্যকলাপ, দলীয় ভাবমূর্তি বিনষ্ট, বিভিন্ন পত্র-পত্রিকা ও ইলেকট্রনিক্স মিডিয়ায় অনৈতিক কর্মকাণ্ডে জড়িত থাকার বিষয়ে সংবাদ প্রকাশসহ জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদকের ওপর হামলায় ঘটনায় জড়িত থাকার বিষয়টি প্রমাণিত হওয়ায় তাকে গোয়ালন্দ উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক পদ থেকে অব্যাহতি প্রদান করা হয়।

উল্লেখ্য, আওয়ামী লীগ নেতা প্রদীপ্ত চক্রবর্তী কান্তর ওপর হামলার ঘটনায় জেলা আওয়ামী লীগের পক্ষ থেকে দলের সহসভাপতি ডা. শেখ আব্দুস সোবহান, যুগ্ম সাধারণ সম্পাদক অ্যাড. শফিকুল আজম মামুন ও সদস্য রেজাউল করিম লালকে সদস্য করে ৩ সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করা হয়।

কমিটির প্রতিবেদনে প্রদীপ্ত চক্রবর্তী কান্তর ওপর হামলার ঘটনায় নূরু মন্ডলের সম্পৃক্ততা পাওয়া গেছে মর্মে উল্লেখ করে তার বিরুদ্ধে সাংগঠনিক শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণের সুপারিশ করা হয়। পরে ২১ সেপ্টেম্বর জেলা আওয়ামী লীগের সভায় দলীয় শৃঙ্খলা ভঙ্গের অভিযোগে কেন তাকে দল থেকে বহিষ্কার করা হবে না সে ব্যাপারে ১৫ দিনের মধ্যে কারণ দর্শানোর নির্দেশ দেয়া হয়।

নূরু মন্ডলকে আওয়ামী লীগ থেকে বহিষ্কারের বিষয়ে রাজবাড়ী জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক প্রদীপ্ত চক্রবর্তী কান্ত বলেন, সাংগঠনিক দায়িত্ব পালনের সময় তার ওপর হামলা করা দলের ওপর হামলা করার শামিল। কাজেই দলের ওপর হামলাকারী কারো দলে থাকার কোন অধিকার নেই।

রাজবাড়ী জেলা আওয়ামী লীগের সভাপতি জিল্লুল হাকিম এমপির সভাপতিত্বে দলীয় কার্যালয়ে অনুষ্ঠিত সভায় সহসভাপতি কাজী কেরামত আলী এমপি এবং ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক কাজী ইরাদত আলীসহ জেলা আওয়ামী লীগের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

এছাড়াও সভায় নিয়মিত সাংগঠনিক কার্যক্রম, ৫টি উপজেলা কাউন্সিল দ্রুততম সময়ে সম্পন্ন করা, যথাযথ মর্যাদায় ৩ নভেম্বর ঐতিহাসিক জেলহত্যা দিবস পালনসহ সংগঠন বিরোধী কার্যকলাপ ও ১৫ আগস্ট জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শাহাদত বার্ষিকী পালনের বিষয়ে পদক্ষেপ না নেয়াসহ বিভিন্ন অভিযোগে কালুখালী উপজেলা আওয়ামী লীগের সভাপতি কাজী সাইফুল ইসলাম ও সাধারণ সম্পাদক শামসুল আলমকে তাদের পদ থেকে অব্যাহতি প্রদান এবং সংগঠন বিরোধী কার্যকলাপ ও অনৈতিক কর্মকাণ্ডে সম্পৃক্ততার কারণে ইতিপূর্বে গোয়ালন্দ পৌর আওয়ামী লীগের সভাপতি পদ থেকে বহিষ্কৃত গোলাম মাহবুব রব্বানীকে আওয়ামী লীগের প্রাথমিক সদস্যপদ থেকে চূড়ান্তভাবে বহিষ্কার করা হয়।

কাউন্সিলর রাজিবের তিন গাড়ি জব্দ সেফুদার সম্পত্তি ক্রোকের আদেশ লবণ নিয়ে গুজব ছড়ালে কঠোর ব্যবস্থা: সরকার রাজস্ব আদায় ২ হাজার কোটি টাকা ছাড়িয়েছে বুধবার থেকে বাস চলবে খুলনায় ৩৯তম বিসিএসে ৪ হাজার ৪৪৩ চিকিৎসক নিয়োগ অধ্যক্ষকে পুকুরে ফেলার ঘটনায় ছাত্রলীগের ৫ কর্মী গ্রেপ্তার খালেদা জিয়া দাঁড়াতে-বসতে বা হাতে তুলে খেতে পারেন না: রিজভী দুই সিটির ভোটবিরোধী ৩৬ কাউন্সিলর লবণ নিয়ে গুজবে কান না দেয়ার পরামর্শ কেজিপ্রতি ১০০ টাকা হওয়ার গুজবে লবণ কেনার হিড়িক খালেদার মুক্তির দাবিতে ২৩ নভেম্বর বিএনপির সমাবেশ ৩০ মামলার আসামি ‘পটেটো রুবেল’ অস্ত্রসহ গ্রেপ্তার প্রেম করছি কিন্তু বিয়ের দিন এখনও ঠিক হয়নি: জয়া অনির্দিষ্টকালের কর্মবিরতি ট্রাক-কাভার্ডভ্যান মালিক-শ্রমিক ঐক্য পরিষদের পাকিস্তানে অনুপ্রবেশের দায়ে ২ ভারতীয় গ্রেপ্তার মিথিলার সঙ্গে বিয়ে নিয়ে এবার মুখ খুললেন সৃজিত সাংবাদিকের চোখ হারানোর প্রতিবাদে চোখে ব্যান্ডেজ লাগিয়ে সংবাদ পাঠ এবার কন্যাসন্তানের বাবা হলেন তামিম প্রধানমন্ত্রী দেশে ফিরছেন রাতে যুক্তরাষ্ট্রের ওয়ালমার্ট স্টোরে গুলিতে নিহত ৩ ‘বন্দুকযুদ্ধে’ জনসংহতির ৩ সদস্য নিহত তারেক রহমানই ডিজিটাল বাংলাদেশ গড়ার কাজ শুরু করেন: ফখরুল রিভিউ পরিবর্তন: ইমনের পরিবর্তে কায়কোবাদ ২৮৭ জনকে নিয়োগ দিবে দুদক ৫ দিনে রাজস্ব আদায় ১ হাজার ৬৫৮ কোটি টাকা শোভন-রাব্বানীসহ ১০৫ জনের সম্পদের অনুসন্ধানে দুদক মুনাফা ছাড়া পেঁয়াজ বিক্রির আহবান মেয়র খোকনের লোহাগড়ায় ডেঙ্গু জ্বরে যুবকের মৃত্যু সড়ক আইন বাস্তবায়ন হবেই: ওবায়দুল কাদের