artk

রাজবাড়ী সংবাদদাতা

শনিবার, নভেম্বার ২, ২০১৯ ১০:৩৭

সেই নূরু মন্ডলকে আওয়ামী লীগ থেকে বহিষ্কার

media

রাজবাড়ীর গোয়ালন্দের ‘এরশাদ শিকদার’ খ্যাত সেই নূরু মন্ডলকে এবার আওয়ামী লীগ থেকে বহিষ্কার করা হয়েছে। শনিবার দুপুরে রাজবাড়ী জেলা আওয়ামী লীগের এক সভায় তাকে গোয়ালন্দ উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক পদ থেকে অব্যাহতি দেয়া হয়েছে।

রাজবাড়ীর গোয়ালন্দের ‘এরশাদ শিকদার’ খ্যাত সেই নূরু মন্ডলকে এবার আওয়ামী লীগ থেকে বহিষ্কার করা হয়েছে। শনিবার দুপুরে রাজবাড়ী জেলা আওয়ামী লীগের এক সভায় তাকে গোয়ালন্দ উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক পদ থেকে অব্যাহতি দেয়া হয়েছে।

রাজবাড়ী জেলা আওয়ামী লীগের দপ্তর সম্পাদক শেখ গোলাম মোস্তফা বাচ্চুর স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক প্রদীপ্ত চক্রবর্তী কান্তর ওপর বর্বরোচিত হামলার ঘটনায় জেলা আওয়ামী লীগের তদন্ত কমিটির প্রদত্ত রিপোর্টের ভিত্তিতে গোয়ালন্দ উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও দৌলতদিয়া ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান নূরুল ইসলাম মন্ডলের শোকজ নোটিশ ও দাখিলীয় জবাব পর্যালোচনাপূর্বক সর্বসম্মতিক্রমে সংগঠন বিরোধী কার্যকলাপ, দলীয় ভাবমূর্তি বিনষ্ট, বিভিন্ন পত্র-পত্রিকা ও ইলেকট্রনিক্স মিডিয়ায় অনৈতিক কর্মকাণ্ডে জড়িত থাকার বিষয়ে সংবাদ প্রকাশসহ জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদকের ওপর হামলায় ঘটনায় জড়িত থাকার বিষয়টি প্রমাণিত হওয়ায় তাকে গোয়ালন্দ উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক পদ থেকে অব্যাহতি প্রদান করা হয়।

উল্লেখ্য, আওয়ামী লীগ নেতা প্রদীপ্ত চক্রবর্তী কান্তর ওপর হামলার ঘটনায় জেলা আওয়ামী লীগের পক্ষ থেকে দলের সহসভাপতি ডা. শেখ আব্দুস সোবহান, যুগ্ম সাধারণ সম্পাদক অ্যাড. শফিকুল আজম মামুন ও সদস্য রেজাউল করিম লালকে সদস্য করে ৩ সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করা হয়।

কমিটির প্রতিবেদনে প্রদীপ্ত চক্রবর্তী কান্তর ওপর হামলার ঘটনায় নূরু মন্ডলের সম্পৃক্ততা পাওয়া গেছে মর্মে উল্লেখ করে তার বিরুদ্ধে সাংগঠনিক শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণের সুপারিশ করা হয়। পরে ২১ সেপ্টেম্বর জেলা আওয়ামী লীগের সভায় দলীয় শৃঙ্খলা ভঙ্গের অভিযোগে কেন তাকে দল থেকে বহিষ্কার করা হবে না সে ব্যাপারে ১৫ দিনের মধ্যে কারণ দর্শানোর নির্দেশ দেয়া হয়।

নূরু মন্ডলকে আওয়ামী লীগ থেকে বহিষ্কারের বিষয়ে রাজবাড়ী জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক প্রদীপ্ত চক্রবর্তী কান্ত বলেন, সাংগঠনিক দায়িত্ব পালনের সময় তার ওপর হামলা করা দলের ওপর হামলা করার শামিল। কাজেই দলের ওপর হামলাকারী কারো দলে থাকার কোন অধিকার নেই।

রাজবাড়ী জেলা আওয়ামী লীগের সভাপতি জিল্লুল হাকিম এমপির সভাপতিত্বে দলীয় কার্যালয়ে অনুষ্ঠিত সভায় সহসভাপতি কাজী কেরামত আলী এমপি এবং ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক কাজী ইরাদত আলীসহ জেলা আওয়ামী লীগের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

এছাড়াও সভায় নিয়মিত সাংগঠনিক কার্যক্রম, ৫টি উপজেলা কাউন্সিল দ্রুততম সময়ে সম্পন্ন করা, যথাযথ মর্যাদায় ৩ নভেম্বর ঐতিহাসিক জেলহত্যা দিবস পালনসহ সংগঠন বিরোধী কার্যকলাপ ও ১৫ আগস্ট জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শাহাদত বার্ষিকী পালনের বিষয়ে পদক্ষেপ না নেয়াসহ বিভিন্ন অভিযোগে কালুখালী উপজেলা আওয়ামী লীগের সভাপতি কাজী সাইফুল ইসলাম ও সাধারণ সম্পাদক শামসুল আলমকে তাদের পদ থেকে অব্যাহতি প্রদান এবং সংগঠন বিরোধী কার্যকলাপ ও অনৈতিক কর্মকাণ্ডে সম্পৃক্ততার কারণে ইতিপূর্বে গোয়ালন্দ পৌর আওয়ামী লীগের সভাপতি পদ থেকে বহিষ্কৃত গোলাম মাহবুব রব্বানীকে আওয়ামী লীগের প্রাথমিক সদস্যপদ থেকে চূড়ান্তভাবে বহিষ্কার করা হয়।

গান নয় এবার চলচ্চিত্র নিয়ে ঢাকায় অঞ্জন দত্ত শিরোপার লড়াই: খুলনাকে ১৭১ রানের লক্ষ্য দিলো রাজশাহী ডিজিটাল মেলায় মোবাইল ডায়ালারে সাড়া ফেলেছে আম্বার আইটি স্তন ক্যান্সারের ঝুঁকি কমায় ব্রকলি বিএনপি একটি উদারপন্থী দল: ফখরুল দ্রুত সিদ্ধান্ত নিতে ইসির প্রতি ভিসির আহ্বান বরগুনা-২ আসনের এমপিসহ ১৩ জনের বিরুদ্ধে মামলা ফাইনালে টস জিতে ফিল্ডিংয়ে খুলনা নিষিদ্ধ হলেন কাগিসো রাবাদা সন্ধ্যায় ফাইনাল বিপিএলের নতুন চ্যাম্পিয়নের কে আমিই একমাত্র ঢাকার উন্নয়নে সুনির্দিষ্ট রূপরেখা দিয়েছি: তাপস বিএনপি নির্বাচনকে বিতর্কিত করতে নির্বাচনে অংশ নেয়: শিক্ষামন্ত্রী ইউক্রেনের প্রধানমন্ত্রীর পদত্যাগ নির্বাচন পেছানোর দাবির অনশনে ঢাবির দশ শিক্ষার্থী অসুস্থ পুলিশ কন্ট্রোল রুম ভবন থেকে লাফিয়ে কনস্টেবলের আত্মহত্যা উত্তরায় বেপরোয়া গতির বাস কেড়ে নিলো ২ জনের প্রাণ পুরান ঢাকার ঐতিহ্য পুনরুজ্জীবিত করার অঙ্গীকার তাপসের ধর্মীয় উৎসবের সম্মানে ইসি আলোচনা করে সমাধান করতে পারে: কাদের সৌদি থেকে ১৬ দিনে দেড় হাজার বাংলাদেশি ফেরত ইরানে ৮ বছর পর দোয়ায় নেতৃত্ব দেবেন খামেনি চট্টগ্রামে দুই বাসের মুখোমুখি সংঘর্ষে নিহত ২ দ্বিতীয় বিয়ে করতে ইচ্ছুকদের জন্য অভিনব অফার খালেদা জিয়ার মুক্তি দাবিতে রাজধানীতে বিএনপির বিক্ষোভ মুক্তি পেল অভিনেত্রী স্পর্শিয়ার ‘কাঠবিড়ালী’ ট্রাম্পের অভিশংসন বিচারের আনুষ্ঠানিকতা শুরু ইজতেমায় ৩ মুস‌ল্লির মৃত্যু লাখ টাকায় বিক্রি হলো ১টি মাছ! মানুষ কেন ভয় পায়? শীতে নাক বন্ধ হলে যা করণীয় মেঘনায় দুই লঞ্চের সংঘর্ষ, আহত ৫