artk
বুধবার, নভেম্বার ১৩, ২০১৯ ২:৩২   |  ২৮,কার্তিক ১৪২৬

স্পোর্টস রিপোর্টার

শনিবার, নভেম্বার ২, ২০১৯ ৬:৪৫

প্রথম দিনেই অলআউট রাজশাহী বিভাগ

media

জাতীয় ক্রিকেট লিগের চতুর্থ রাউন্ড আজ শনিবার থেকে মাঠে গড়িয়েছে। এই রাউন্ডে কক্সবাজার শেখ কামাল আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামের একাডেমি মাঠে মুখোমুখি হয়েছে রাজশাহী বিভাগ ও ঢাকা বিভাগ।   

জাতীয় ক্রিকেট লিগের চতুর্থ রাউন্ড আজ শনিবার থেকে মাঠে গড়িয়েছে। এই রাউন্ডে কক্সবাজার শেখ কামাল আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামের একাডেমি মাঠে মুখোমুখি হয়েছে রাজশাহী বিভাগ ও ঢাকা বিভাগ। রাজশাহী বিভাগ টস জিতে ব্যাট করতে নেমে ৮৬.১ ওভার ব্যাট করে ২৩০ রানে অলআউট হয়েছে। 

জবাবে ঢাকা বিভাগ ব্যাটিংয়ে নেমে তাদের প্রথম ইনিংসে ব্যাট করতে নেমে ১ ওভার ব্যাট করে কোনো উইকেট না হারিয়ে কোনো রান না তুলেই দিন শেষ করেছে।

এর আগে সকালে রাজশাহী বিভাগ ব্যাট করতে নেমে ১৮ রানেই প্রথম উইকেট হারায়। সুমন খানের বলে জয়রাজ শেখের হাতে ক্যাচ দিয়ে আউট হন সাব্বির হোসেন (৮)। ৩৪ রানের মাথায় ফিরে যান মিজানুর রহমানও। ক্রিজে থিতু হওয়ার চেষ্টা করা মিজানুর ৩৫ বল খেলে ৪ চারে ২২ রান করে যান। সেখান থেকে জুনায়েদ সিদ্দিকী ও নাজমুল হোসেন শান্ত প্রতিরোধ গড়ার চেষ্টা করেন। কিন্তু ৬৫ রানের মাথায় জুনায়েদ সিদ্দিকীকে ফিরিয়ে তাদের প্রতিরোধ ভাঙেন শুভাগত হোম চৌধুরী।

এরপর শান্তর সঙ্গে জুটি বাঁধা সাব্বির রহমানও বেশিক্ষণ স্থায়ী হননি। ৭৮ রানের মাথায় সাব্বিরকে (২) বোল্ড করেন সুমন খান। এরপর অধিনায়ক ফরহাদ হোসেন ও শান্ত মিলে দলকে টেনে নিতে থাকেন। ১১৪ রানের মাথায় এলবিডব্লিউর ফাঁদে ফেলে অধিনায়ককে ফেরান ঢাকার জুবায়ের হোসেন। ১৬ রান করে ফেরেন ফরহাদ। ১২৬ রানের মাথায় শান্তকে নিজের তৃতীয় শিকারে পরিণত করেন হোম। শান্ত ১০৮ বল খেলে ৭ চার ও ১ ছক্কায় ৫৬ রান করে যান।

সেখান থেকে মুক্তার আলী ও সানজামুল ইসলাম সপ্তম উইকেটে দারুণ একটি জুটি গড়েন। তারা দুজন ৮৭ রান তুলে দলীয় সংগ্রহকে ২০০ পার করেন। ২১৩ রানের মাথায় সানজামুল হাফ সেঞ্চুরি থেকে মাত্র ১ রান দূরে থাকতে আউট হন। তাকে ফেরান জুবায়ের হোসেন। এরপর মুক্তার আলী সতীর্থ শাখির হোসেন, সাকলাইন সজীব ও ফরহাদ রেজাকে নিয়ে চেষ্টা করেও ২৩০ রানের বেশি সংগ্রহ এনে দিতে পারেননি দলকে। ১১০ বল খেলে ২ চার ও ৩ ছক্কায় ৫৬ রানে অপরাজিত থাকেন মুক্তার। 

বল হাতে ঢাকা বিভাগের সুমন খান ও শুভাগত হোম ৩টি করে উইকেট নেন। ২টি করে উইকেট নেন সালাউদ্দিন সাকিল ও জুবায়ের হোসেন।

ভারতে পেঁয়াজের দাম না পেয়ে কৃষকের কান্না রেফারিকে এসপি হারুনের মারধরের ভিডিও ভাইরাল ‘ঘন কুয়াশার কারণে লালবাতি দেখতে পাননি চালক’ জাতীয় আয়কর মেলা শুরু বৃহস্পতিবার শিশুটির নাম নাইমা, সঙ্গে থাকা মা ও দাদীর সন্ধান মিলছে না খালেদা জিয়া নিজে হাতে খেতেও পারেন না: মির্জা ফখরুল আর দেখা যাবে না সোহার হাসিমুখ ছাত্রলীগ নেতা সুদীপ্ত হত্যা: আ.লীগ নেতা মাসুম কারাগারে গয়েশ্বর বাবু বিএনপি নামক বটগাছ থেকে কবে সরবেন: হাছান মাহমুদ অসুস্থ মায়ের পাশে থাকতে দেশে ফিরলেন মোসাদ্দেক ভুল প্রকাশের দায়ে ডিএসইর জুবায়ের বরখাস্ত সম্রাট ও এনামুলের বিরুদ্ধে দুদকের মামলা ঢাকা উত্তর স্বেচ্ছাসেবক লীগের সম্মেলনে ভাঙচুর দেশে ফেরার কারণ জানালেন মোসাদ্দেক রেলকর্মীদের আরো দক্ষ করা উচিত: প্রধানমন্ত্রী চট্টগ্রামের সঙ্গে ঢাকা ও সিলেটের ট্রেন চলাচল স্বাভাবিক প্রাথমিক বিদ্যালয়ের সভাপতি হতে লাগবে স্নাতক মেক্সিকোতে আশ্রয় পেলেন ইভো মোরালেস বুলবুলে নিখোঁজ ৯ জেলের মরদেহ উদ্ধার ট্রেন দুর্ঘটনায় হতাহতের ঘটনায় প্রধানমন্ত্রীর শোক ১২ নভেম্বর: উপকূলবাসী আজো ভোলেনি ভয়াল সেই স্মৃতি পেঁয়াজের দাম বাড়ছেই জেএসসি-জেডিসির ৫ পরীক্ষার নতুন সময়সূচি সকালে ঘুম থেকে উঠে পানি পানে ৬ উপকার যুক্তরাজ্যে গাঁজার তৈরি দুটো ওষুধের অনুমোদন স্বেচ্ছাসেবক লীগের ঢাকা মহানগর উত্তরের সম্মেলন মঙ্গলবার চারদিনের সফরে মঙ্গলবার নেপাল যাচ্ছেন রাষ্ট্রপতি কসবায় ২ ট্রেনের মুখোমুখি সংঘর্ষে নিহত ১৫ রাজনীতি গাড়ি-বাড়ি করার পেশা নয়: রাষ্ট্রপতি রাঁঙ্গার বিচারের ভার জনগণের কাছে দিলেন নূর হোসেনের মা