artk

স্পোর্টস রিপোর্টার

শনিবার, নভেম্বার ২, ২০১৯ ৬:৪৫

প্রথম দিনেই অলআউট রাজশাহী বিভাগ

media

জাতীয় ক্রিকেট লিগের চতুর্থ রাউন্ড আজ শনিবার থেকে মাঠে গড়িয়েছে। এই রাউন্ডে কক্সবাজার শেখ কামাল আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামের একাডেমি মাঠে মুখোমুখি হয়েছে রাজশাহী বিভাগ ও ঢাকা বিভাগ।   

জাতীয় ক্রিকেট লিগের চতুর্থ রাউন্ড আজ শনিবার থেকে মাঠে গড়িয়েছে। এই রাউন্ডে কক্সবাজার শেখ কামাল আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামের একাডেমি মাঠে মুখোমুখি হয়েছে রাজশাহী বিভাগ ও ঢাকা বিভাগ। রাজশাহী বিভাগ টস জিতে ব্যাট করতে নেমে ৮৬.১ ওভার ব্যাট করে ২৩০ রানে অলআউট হয়েছে। 

জবাবে ঢাকা বিভাগ ব্যাটিংয়ে নেমে তাদের প্রথম ইনিংসে ব্যাট করতে নেমে ১ ওভার ব্যাট করে কোনো উইকেট না হারিয়ে কোনো রান না তুলেই দিন শেষ করেছে।

এর আগে সকালে রাজশাহী বিভাগ ব্যাট করতে নেমে ১৮ রানেই প্রথম উইকেট হারায়। সুমন খানের বলে জয়রাজ শেখের হাতে ক্যাচ দিয়ে আউট হন সাব্বির হোসেন (৮)। ৩৪ রানের মাথায় ফিরে যান মিজানুর রহমানও। ক্রিজে থিতু হওয়ার চেষ্টা করা মিজানুর ৩৫ বল খেলে ৪ চারে ২২ রান করে যান। সেখান থেকে জুনায়েদ সিদ্দিকী ও নাজমুল হোসেন শান্ত প্রতিরোধ গড়ার চেষ্টা করেন। কিন্তু ৬৫ রানের মাথায় জুনায়েদ সিদ্দিকীকে ফিরিয়ে তাদের প্রতিরোধ ভাঙেন শুভাগত হোম চৌধুরী।

এরপর শান্তর সঙ্গে জুটি বাঁধা সাব্বির রহমানও বেশিক্ষণ স্থায়ী হননি। ৭৮ রানের মাথায় সাব্বিরকে (২) বোল্ড করেন সুমন খান। এরপর অধিনায়ক ফরহাদ হোসেন ও শান্ত মিলে দলকে টেনে নিতে থাকেন। ১১৪ রানের মাথায় এলবিডব্লিউর ফাঁদে ফেলে অধিনায়ককে ফেরান ঢাকার জুবায়ের হোসেন। ১৬ রান করে ফেরেন ফরহাদ। ১২৬ রানের মাথায় শান্তকে নিজের তৃতীয় শিকারে পরিণত করেন হোম। শান্ত ১০৮ বল খেলে ৭ চার ও ১ ছক্কায় ৫৬ রান করে যান।

সেখান থেকে মুক্তার আলী ও সানজামুল ইসলাম সপ্তম উইকেটে দারুণ একটি জুটি গড়েন। তারা দুজন ৮৭ রান তুলে দলীয় সংগ্রহকে ২০০ পার করেন। ২১৩ রানের মাথায় সানজামুল হাফ সেঞ্চুরি থেকে মাত্র ১ রান দূরে থাকতে আউট হন। তাকে ফেরান জুবায়ের হোসেন। এরপর মুক্তার আলী সতীর্থ শাখির হোসেন, সাকলাইন সজীব ও ফরহাদ রেজাকে নিয়ে চেষ্টা করেও ২৩০ রানের বেশি সংগ্রহ এনে দিতে পারেননি দলকে। ১১০ বল খেলে ২ চার ও ৩ ছক্কায় ৫৬ রানে অপরাজিত থাকেন মুক্তার। 

বল হাতে ঢাকা বিভাগের সুমন খান ও শুভাগত হোম ৩টি করে উইকেট নেন। ২টি করে উইকেট নেন সালাউদ্দিন সাকিল ও জুবায়ের হোসেন।

পশুর চেয়েও নিকৃষ্ট ধর্ষক: প্রধানমন্ত্রী করোনা ভাইরাসের কারণে হজে যাওয়া না হলে টাকা ফেরত: ধর্ম প্রতিমন্ত্রী দাঙ্গা নয়, দিল্লিতে পরিকল্পিত গণহত্যা হয়েছে: মমতা ভারতের সম্মান তলিয়ে দিয়েছে মোদি সরকার: মমতা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় হচ্ছে সুনামগঞ্জে এনামুল-রুপন ছয় দিনের রিমান্ডে পিরোজপুরে সাবেক ইউপি সদস্যকে কুপিয়ে হত্যা চলতি বছরই তিস্তা চুক্তির সম্ভাবনা: শ্রিংলা ঢাকা উত্তরের নির্বাচন বাতিল চেয়ে তাবিথের মামলা খুলনায় ছাত্রলীগ নেতাকে পিটিয়ে হত্যা অভিনেতা গোলাম মুস্তাফার জন্মদিন সোমবার আদালতে টাউট-বাটপার শনাক্তের নির্দেশ পাওয়ার ট্রলিকে ধাক্কা দিয়ে বিকল রেলইঞ্জিন কলকাতা সফরে এসে প্রবল বিক্ষোভের মুখে অমিত শাহ রোবট চালাবে গাড়ি! ভিপি নূরকে হত্যার হুমকি দেয়ার পর দুঃখ প্রকাশ টেকনাফে র‌্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ ৭ জন নিহত রাখাইনপ্রদেশে সেনাদের গুলিতে শিশুসহ ৫ রোহিঙ্গা নিহত ইস্কাটনে ভবনে আগুন: মায়ের পর চলে গেলেন রুশদির বাবাও চট্টগ্রামে একটি বস্তিতে অগ্নিকাণ্ডে নিহত ২ দেশে প্রতিদিন যক্ষ্মায় মারা যায় ১৩০ জন: স্বাস্থ্যমন্ত্রী করোনাভাইরাস আতঙ্কে আয়ারল্যান্ডের স্কুল বন্ধ ঘোষণা বিশিষ্ট সুরকার সেলিম আশরাফ আর নেই মোদীকে অতিথি হিসেবে সর্বোচ্চ সম্মান দেওয়া হবে: পররাষ্ট্রমন্ত্রী মধুর যত জাদুকরী গুণ চিপসের প্যাকেটের ভিতর খেলনা নয়: হাইকোর্ট আমার গাড়িতেও অস্ত্র আছে কী না আমি জানি না: শামীম ওসমান ফ্র্যান্সেও করোনা, অনিশ্চিত কান চলচ্চিত্র উৎসব উপনির্বাচন: গাইবান্ধা-৩ আসনে প্রতীক বরাদ্দ গুজব ও গণপিটুনি রোধে হাইকোর্টের ৫ নির্দেশনা