artk

স্টাফ রিপোর্টার

শনিবার, নভেম্বার ২, ২০১৯ ৫:৩৭

স্বৈরাচারী মনোভাব নিয়ে বেশি দূর আগানো যায় না: ফখরুল

media

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন,  স্বাভাবিক প্রক্রিয়াকে বাধাগ্রস্ত করে যারা স্বেচ্ছাচারিতা বা স্বৈরাচারী মনোভাব পোষণ করবে তারা বেশি দূর এগোতে পারবে না। তাদের কর্মই তাদের ধ্বংসের দ্বারপ্রান্তে নিয়ে যাবে। 

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, স্বাভাবিক প্রক্রিয়াকে বাধাগ্রস্ত করে যারা স্বেচ্ছাচারিতা বা স্বৈরাচারী মনোভাব পোষণ করবে তারা বেশি দূর এগোতে পারবে না। তাদের কর্মই তাদের ধ্বংসের দ্বারপ্রান্তে নিয়ে যাবে। 

তিনি বলেন, নিয়ম বহির্ভূত কোনো কর্ম কারোর জন্য মঙ্গল বয়ে আনতে পারে না। রাষ্ট্র, সমাজ, রাজনীতি সবকিছুই একটি নিয়মের মধ্যে চলবে এটাই স্বাভাবিক।

শনিবার নারায়ণগঞ্জ মহানগর বিএনপির নেতারা মির্জা ফখরুল ইসলাম আলমগীরের উত্তরা বাসভবনে সৌজন্য সাক্ষাৎ করতে গেলে তিনি এসব কথা বলেন। 

তিনি বলেন, নিয়ম বহির্ভূত কোন কর্ম কারোর জন্য মঙ্গল বয়ে আনতে পারে না। রাষ্ট্র, সমাজ, রাজনীতি সব কিছুই একটি নিয়মের মধ্যে চলবে এটাই স্বাভাবিক। সেই স্বাভাবিক প্রক্রিয়াকে বাধাগ্রস্থ করে যারা স্বেচ্ছাচারিতা বা স্বৈরাচারি মনোভাব পোষণ করবে তারা বেশি দূর এগোতে পারবে না। তাদের কর্মই তাদেরকে ধ্বংসের দ্বারপ্রান্তে নিয়ে যাবে।

তিনি বলেন, অনিয়মতান্ত্রিক ভাবে রাষ্ট্র বা কোন প্রতিষ্ঠানকে বেশি দিন পরিচালনা করা যায় না। নিয়মের বাইরে যারা চলবে তারা নিশ্চই একদিন হারিয়ে যাবে।

এসময় নারায়ণগঞ্জ মহানগর বিএনপির নেতৃবৃন্দ কারাবন্দি বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া ও ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান এবং মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরকে পূর্ণাঙ্গ কমিটির দেয়ার কৃতজ্ঞতা ও অভিনন্দন জানান।

এসময় দলের মহাসচিব নারায়ণগঞ্জ মহানগর বিএনপির নেতৃবৃন্দকে সঠিক ভাবে নেতৃত্ব দিয়ে সংগঠনের কার্যক্রমকে আরো বেশি গতিশীল সহ গণতন্ত্র পুনরুদ্ধার ও দেশনেত্রী বেগম খালেদা জিয়ার মুক্তির আন্দোলনকে আরো বেগবান করার আহ্বান জানান।

নারায়ণগঞ্জ মহানগর বিএনপির সভাপতি অ্যাডভোকেট আবুল কালাম, সাধারণ সম্পাদক এটিএম কামাল, সহ-সভাপতি অ্যাডভোকেট জাকির হোসেন, প্রথম যুগ্ম সম্পাদক আব্দুস সবুর খান সেন্টু ও সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট আবু আল ইউসুফ খান টিপু প্রমুখ এসময় উপস্থিত ছিলেন। 

নেতৃবৃন্দ সদ্য অনুমোদিত নারায়ণগঞ্জ মহানগর বিএনপির পূর্ণাঙ্গ কমিটি নিয়ে দলের প্রতিষ্ঠাতা শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের মাজারে ফাতেহা পাঠ ও শ্রদ্ধাঞ্জলী জ্ঞাপন অনুষ্ঠানে মহাসচিব মির্জা ফখরুল ইসলামকে আমন্ত্রন করলে, তিনি তাতে সম্মতি জানান।

উল্লেখ্য, অ্যাডভোকেট আবুল কালামকে সভাপতি ও এটিএম কামালকে সাধারণ সম্পাদক করে নারায়ণগঞ্জ মহানগর বিএনপির ১৫১ সদস্যের পূর্ণাঙ্গ কমিটি ৩০ অক্টোবর ২০১৯, বুধবার ঘোষণা করা হয়। দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম স্বাক্ষরিত এই কমিটির শেষাংশে উল্লেখ রয়েছে যে অনুমোদিত আংশিক কমিটি মিয়াদ উত্তীর্ন বিধায়, অত্র কমিটি ৪৫ দিনের মধ্যে থানা ও ওয়ার্ড কমিটি সম্পন্ন করে দ্বিবার্ষিক সম্মেলন সম্পন্ন করবে শর্তে পূর্নাঙ্গ কমিটি অনুমোদন করা হলো।

পুঁজিবাজারে সব ধরনের সূচক পতন মারা গেছেন হোসনি মোবারক প্রাথমিকে বৃত্তি পেলো ৮২ হাজার ৪২২ শিক্ষার্থী কেন্দ্রীয় ভর্তি পরীক্ষায় জাবিরও না সিটি ব্যাংকের ৩০০ কোটি টাকার বন্ড অনুমোদন চট্টগ্রামে ৩ ইয়াবা ব্যবসায়ীকে ১৫ বছরের কারাদণ্ড পৌর নির্বাচন: চাঁদপুরে আ.লীগের মেয়র পদপ্রার্থী জুয়েল এনু-রুপনের আরেক বাড়ির পাঁচ সিন্দুকে ২৬ কোটি টাকা ৭ মার্চকে জাতীয় দিবস ঘোষণা করে হাইকোর্টের রায় মুজিববর্ষে এশিয়া ও বিশ্ব একাদশে খেলবে যারা সিএসইর নতুন চেয়ারম্যান আসিফ ইব্রাহিম বউয়ের পছন্দেই মুমিনুলের জার্সি নম্বর বদল জিম্বাবুয়েকে ইনিংস ব্যবধানে হারালো টাইগাররা দুদক ক্ষমতাসীনদের প্রতি নমনীয়তা প্রদর্শন করে: টিআইবি ঢামেক থেকে নবজাতকের ক্ষতবিক্ষত লাশ উদ্ধার সিরাজগঞ্জে বাস-ট্রাক সংঘর্ষে নিহত ২ এনামুল-রুপনের আরেক বাসায় অভিযানের প্রস্তুতি র‌্যাবের ট্রাম্পের সফরের মধ্যেই রণক্ষেত্র দিল্লি, নিহত ৭ লাঞ্চ বিরতিতে ৫ উইকেটে জিম্বাবুয়ের সংগ্রহ ১১৪ বুধবার শিল্পকলা একাডেমিতে প্রাচ্যনাটের ‘খোয়াবনামা’ পিলখানা হত্যাকাণ্ডের ১১ বছর ভারতের কাছে হার দিয়ে বিশ্বকাপ শুরু সালমাদের আ’লীগ নেতা এনামুল-রুপনের বাড়িতে মিললো ৫ সিন্দুকভর্তি টাকা ভাতঘুমে কমবে রক্তচাপ নিজের ড্রাইভারের নামেই মামলা দিলেন ময়মনসিংহের এসপি পাপিয়াদের দল থেকে ঝেঁটিয়ে বিদায় করা হবে: আব্দুর রহমান নড়াইলে সাবেক ইউপি চেয়ারম্যানকে কুপিয়ে হত্যা মদিনায় সড়ক দুর্ঘটনায় ৩ বাংলাদেশি নিহত মাইগ্রেনের ব্যথায় চা কফি এড়িয়ে চলতে হবে পবিত্র শবে মেরাজ ২২ মার্চ