artk
বুধবার, নভেম্বার ২০, ২০১৯ ১২:৪৯   |  ৫,অগ্রহায়ণ ১৪২৬

নিউজ ডেস্ক

শনিবার, নভেম্বার ২, ২০১৯ ৪:৫৫

দক্ষিণ আফ্রিকায় বাংলাদেশিকে গুলি করে হত্যা

media

তার ঘনিষ্টজনেরা জানান, মাত্র তিন বছর আগে নিজের ভাগ্য বদলের আশায় দক্ষিণ আফ্রিকায় এসেছিলেন ইয়াসিন । নিজের ভবিষ্যত এবং পরিবারের মুখে হাসি ফুটাতে জীবনের ঝুঁকি নিয়ে চাকুরি করছিলেন।

দক্ষিণ আফ্রিকার জোহানসবার্গের নিকটবর্তী উপশহর ওয়েস্টার্ণ এলাকায় ইয়াসিন (২৮) নামে এক বাংলাদেশি প্রবাসী ডাকাতের গুলিতে নিহত হয়েছেন।

শুক্রবার (১নভেম্বর) সন্ধ্যা প্রায় ৭টার দিকে একদল সশস্ত্র ডাকাত দোকানে প্রবেশ করে ইয়াসিনকে লক্ষ্য করে মাথায় গুলি করলে মাটিতে লুটিয়ে পড়েন তিনি। রক্তে ভেসে যায় ফ্লোর। ঘটনাস্থলে ইয়াসিন মারা যায়। এ সময় সন্ত্রাসীরা টাকা লুট করে সব নিয়ে যায়। নিহত ইয়াসিন চাকরি করতেন ফারুক মিয়া নামে এক বাংলাদেশির দোকানে।

ইয়াসিন কুমিল্লা জেলার লাকসাম উপজেলার ফুলিয়া গ্রামের আব্দুল বাতেনের ছেলে। স্থানীয়রা জানান, হত্যাকাণ্ডের ধরণ দেখে বুঝা যায় এটি একটি পরিকল্পিত হত্যা। সাধারণ ডাকাতিতে সন্ত্রাসীরা এসে আত্মসমর্পন করতে বলে কিন্তু ইয়াসিনের দোকানে প্রবেশ করা মাত্রই গুলি করে; তাও সরাসরি মাথায়। তাছাড়া সন্ত্রাসীদের যাতে চিনতে না পারা যায় সেজন্য ক্যাপ পরে এসেছিল তারা।

এখন পর্যন্ত কোন ক্লু পাওয়া না গেলেও জানা যায়, কিছুদিন পূর্বে কয়েকজন চোর ইয়াসিনের দোকানে ঢুকে তার ব্যবহৃত মোবাইলসহ কিছু জিনিসপত্র নিয়ে যায়। তিনি চোরদের বিরুদ্ধে মামলা করারও প্রস্তুতি নিচ্ছিলেন। ধারণা করা হচ্ছে, চোররা স্থানীয় হতে পারে এবং নিহত ইয়াসিন সম্ভবত তাদেরকে চিনতেন। উক্ত ঘটনার জের ধরে হয়তো এমন হত্যাকাণ্ড ঘটতে পারে।

তার ঘনিষ্টজনেরা জানান, মাত্র তিন বছর আগে নিজের ভাগ্য বদলের আশায় দক্ষিণ আফ্রিকায় এসেছিলেন ইয়াসিন । নিজের ভবিষ্যত এবং পরিবারের মুখে হাসি ফুটাতে জীবনের ঝুঁকি নিয়ে চাকুরি করছিলেন।

তিনি বিবাহ করেন নাই, তার লাশ দেশে পাঠানোর প্রক্রিয়া চলছে।

কাউন্সিলর রাজিবের তিন গাড়ি জব্দ সেফুদার সম্পত্তি ক্রোকের আদেশ লবণ নিয়ে গুজব ছড়ালে কঠোর ব্যবস্থা: সরকার রাজস্ব আদায় ২ হাজার কোটি টাকা ছাড়িয়েছে বুধবার থেকে বাস চলবে খুলনায় ৩৯তম বিসিএসে ৪ হাজার ৪৪৩ চিকিৎসক নিয়োগ অধ্যক্ষকে পুকুরে ফেলার ঘটনায় ছাত্রলীগের ৫ কর্মী গ্রেপ্তার খালেদা জিয়া দাঁড়াতে-বসতে বা হাতে তুলে খেতে পারেন না: রিজভী দুই সিটির ভোটবিরোধী ৩৬ কাউন্সিলর লবণ নিয়ে গুজবে কান না দেয়ার পরামর্শ কেজিপ্রতি ১০০ টাকা হওয়ার গুজবে লবণ কেনার হিড়িক খালেদার মুক্তির দাবিতে ২৩ নভেম্বর বিএনপির সমাবেশ ৩০ মামলার আসামি ‘পটেটো রুবেল’ অস্ত্রসহ গ্রেপ্তার প্রেম করছি কিন্তু বিয়ের দিন এখনও ঠিক হয়নি: জয়া অনির্দিষ্টকালের কর্মবিরতি ট্রাক-কাভার্ডভ্যান মালিক-শ্রমিক ঐক্য পরিষদের পাকিস্তানে অনুপ্রবেশের দায়ে ২ ভারতীয় গ্রেপ্তার মিথিলার সঙ্গে বিয়ে নিয়ে এবার মুখ খুললেন সৃজিত সাংবাদিকের চোখ হারানোর প্রতিবাদে চোখে ব্যান্ডেজ লাগিয়ে সংবাদ পাঠ এবার কন্যাসন্তানের বাবা হলেন তামিম প্রধানমন্ত্রী দেশে ফিরছেন রাতে যুক্তরাষ্ট্রের ওয়ালমার্ট স্টোরে গুলিতে নিহত ৩ ‘বন্দুকযুদ্ধে’ জনসংহতির ৩ সদস্য নিহত তারেক রহমানই ডিজিটাল বাংলাদেশ গড়ার কাজ শুরু করেন: ফখরুল রিভিউ পরিবর্তন: ইমনের পরিবর্তে কায়কোবাদ ২৮৭ জনকে নিয়োগ দিবে দুদক ৫ দিনে রাজস্ব আদায় ১ হাজার ৬৫৮ কোটি টাকা শোভন-রাব্বানীসহ ১০৫ জনের সম্পদের অনুসন্ধানে দুদক মুনাফা ছাড়া পেঁয়াজ বিক্রির আহবান মেয়র খোকনের লোহাগড়ায় ডেঙ্গু জ্বরে যুবকের মৃত্যু সড়ক আইন বাস্তবায়ন হবেই: ওবায়দুল কাদের