artk
বুধবার, নভেম্বার ২০, ২০১৯ ৯:০৪   |  ৬,অগ্রহায়ণ ১৪২৬

স্টাফ রিপোর্টার

শনিবার, নভেম্বার ২, ২০১৯ ৪:৩৬

রেসিডেনসিয়ালের ছাত্র আবরারের মৃত্যুর তদন্তে ৩ সদস্যের কমিটি

media

ঢাকা রেসিডেনসিয়াল মডেল স্কুল অ্যান্ড কলেজের নবম শ্রেণির শিক্ষার্থী নাইমুল আবরারের মৃত্যুর তদন্তে তিন সদস্যের কমিটি গঠন করা হয়েছে। শুক্রবার রাতে কলেজ কর্তৃপক্ষ জরুরি সভা করে এ কমিটি গঠন করে।

ঢাকা রেসিডেনসিয়াল মডেল স্কুল অ্যান্ড কলেজের নবম শ্রেণির শিক্ষার্থী নাইমুল আবরারের মৃত্যুর তদন্তে তিন সদস্যের কমিটি গঠন করা হয়েছে। শুক্রবার রাতে কলেজ কর্তৃপক্ষ জরুরি সভা করে এ কমিটি গঠন করে।

কলেজের অধ্যক্ষ ব্রিগেডিয়ার জেনারেল কাজী শামীম ফরহাদ শনিবার (২ নভেম্বর) বলেন, কলেজের এক উপাধ্যক্ষকে প্রধান করে এ কমিটি গঠন করা হয়েছে। কমিটি আগামী তিন দিনের মধ্যে প্রতিবেদন দেবে। প্রতিবেদন অনুযায়ী পরবর্তী ব্যবস্থা নেয়া হবে।

অধ্যক্ষ জানান, শিক্ষার্থী নাইমুল আবরারের মৃত্যুতে আমরা গভীর শোকাহত। বিষয়টি অত্যন্ত গুরুত্বের সঙ্গে দেখা হচ্ছে।

তিনি বলেন, শিক্ষার্থীদের সঙ্গে এ বিষয়ে কথা হয়েছে। তাদের বিশৃঙ্খলা অথবা অনাকাঙ্ক্ষিত কিছু না করতে বলা হয়েছে। বিষয়টি নিয়ে তারা আর আন্দোলন করবে না বলে আশ্বস্ত করেছে।

এদিকে, শুক্র ও শনিবার সাপ্তাহিক ছুটি থাকায় স্কুল এবং কলেজ শাখা তালাবদ্ধ ছিল কিন্তু কলেজের বাইরে শিক্ষার্থীরা মানববন্ধন করেছে বলে জানা গেছে। চার দফা দাবিতে কলেজের মূল গেটের সামনে মানববন্ধন করে শিক্ষার্থীরা।

শিক্ষার্থীদের দাবির মধ্যে রয়েছে

১. ঘটনার সময় সিসিটিভি ফুটেজ দেখাতে হবে

২. অনুষ্ঠানের ম্যানেজমেন্টের দায় স্বীকার করে কিশোর আলো ইভেন্ট অর্গানাইজ আয়েশা মেমোরিয়াল হাসপাতাল কর্তৃপক্ষের লিখিত বক্তব্য দিতে হবে

৩. কমিটির রিপোর্ট ছাত্রদের হাতে পৌঁছাতে হবে

৪. শুধু দুর্ঘটনা নয়, তাদের গাফিলতি ম্যানেজমেন্ট এবং উদাসীনতা উল্লেখ করে পত্রিকায় বিবৃতি প্রদানে ৭২ ঘণ্টার আল্টিমেটাম ঘোষণা করা হয়েছে।

মানববন্ধনে শিক্ষার্থীরা আমার ভাই মরা গেল, ‘কিশোর আলো চুপ কেন, কিশোর আলোর অমানবিকতা, মানি না মানবো না’ এ জাতীয় স্লোগান দেন।

উল্লেখ্য, আবরার ওই প্রতিষ্ঠানের নবম শ্রেণির দিবা শাখার শিক্ষার্থী। গ্রামের বাড়ি নোয়াখালীতে। শুক্রবার রেসিডেনসিয়াল মডেল কলেজের মাঠে কিশোরদের মাসিক পত্রিকা কিশোর আলোর বর্ষপূর্তি অনুষ্ঠান দেখতে এসেছিল সে। বিকেলে অনুষ্ঠান মঞ্চের পেছনে বিদ্যুৎস্পৃষ্ট হলে সেখানে জরুরি মেডিকেল ক্যাম্পের দুই চিকিৎসক তাকে প্রাথমিক চিকিৎসা দেয়। এরপর তাকে মহাখালীর বেসরকারি ইউনিভার্সেল হাসপাতালে নিয়ে যাওয়া হলে চিকিৎসকরা তাকে মৃত ঘোষণা করেন।

পরিবারের অনুরোধে ময়না তদন্ত ছাড়াই লাশ হস্তান্তর করা হয়েছে বলে জানান মোহাম্মদপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) গনেশ গোপাল বিশ্বাস। তিনি বলেন, ‘কি আনন্দ’ শিরোনামের ওই অনুষ্ঠানের জন্য তৈরি মঞ্চের পেছনে বিদ্যুৎস্পৃষ্ট হন আবরার।

শুক্রবার রাতে রেসিডেনসিয়াল মডেল কলেজ মাঠে জানাজা শেষে আবরারের মরদেহ গ্রামের বাড়ি নোয়াখালীর সোনাইমুড়ী উপজেলার ধন্যপুরে নেয়া হয়। শনিবার সকালে জানাজা শেষে তার দাফন সম্পন্ন হয়।

রাজধানী সুপার মার্কেটের আগুন নিয়ন্ত্রণে ময়মনসিংহে এক বাড়িতেই ৭ হাজার কেজি লবণ ট্রান্সফাররেবল এলসির সঠিক ব্যবহারে বায়িং হাউজের দক্ষতা বাড়ানো জরুরী জনগণকে শাস্তি দেবেন না প্লিজ: কাদের কাউন্সিলর সাঈদের বিরুদ্ধে মামলা সৈয়দ নূরুল আলমের ‘আমার জীবন ও উন্নয়নের ৪৪ বছর’ টিকাটুলিতে রাজধানী সুপার মার্কেটে ভয়াবহ আগুন শিগগিরই ২২১ বন্ড লেনদেনযোগ্য হবে দেশের মানুষ এখন খোলা জেলে বন্দী: মির্জা আব্বাস ধর্মঘটের প্রভাব চালের বাজারে পড়বে না: খাদ্যমন্ত্রী বায়ুদূষণে শীর্ষে ঢাকা, ২৫ নভেম্বর আন্তমন্ত্রণালয় সভা চট্টগ্রামে পাহাড়ে অস্ত্র তৈরির কারখানা: ২০ অস্ত্রসহ ‘ডাকাত সর্দার’ গ্রেপ্তার ঢাকা-চট্টগ্রাম-সিলেট মহাসড়কে যান চলাচল স্বাভাবিক বাস নেই, ভোগান্তি মাথায় নিয়ে হাঁটছে মানুষ ভুঁড়িওয়ালা পুরুষের কদর বেশি কেন নারীর কাছে ? সায়েদাবাদ থেকে দূরপাল্লার বাস বন্ধ শিক্ষকের থাপ্পড়ে কান ফাটলো ছাত্রের রাজধানীতে ‘বন্দুকযুদ্ধে’ যুবক নিহত আমার বিরুদ্ধে অনুসন্ধান চালালে অনেক এমপি-মন্ত্রীর যাবজ্জীবন হবে: নাজমুল আইনের লাগাম ছেড়ার ধর্মঘটে সারাদেশে অচলাবস্থা দিনাজপুরে ট্রাকচাপায় ২ মোটরসাইকেল আরোহী নিহত কাউন্সিলর রাজিবের তিন গাড়ি জব্দ সেফুদার সম্পত্তি ক্রোকের আদেশ লবণ নিয়ে গুজব ছড়ালে কঠোর ব্যবস্থা: সরকার রাজস্ব আদায় ২ হাজার কোটি টাকা ছাড়িয়েছে বুধবার থেকে বাস চলবে খুলনায় ৩৯তম বিসিএসে ৪ হাজার ৪৪৩ চিকিৎসক নিয়োগ অধ্যক্ষকে পুকুরে ফেলার ঘটনায় ছাত্রলীগের ৫ কর্মী গ্রেপ্তার খালেদা জিয়া দাঁড়াতে-বসতে বা হাতে তুলে খেতে পারেন না: রিজভী দুই সিটির ভোটবিরোধী ৩৬ কাউন্সিলর