artk
শুক্রবার, নভেম্বার ১৫, ২০১৯ ৭:৪৮   |  ১,অগ্রহায়ণ ১৪২৬

আন্তর্জাতিক ডেস্ক

শনিবার, নভেম্বার ২, ২০১৯ ৮:৪১

ট্রাম্পের অভিশংসনের পক্ষে ৪৯ শতাংশ মার্কিনি

media

প্রতিনিধি পরিষদে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের অভিশংসন প্রস্তাব অনুমোদনের একদিন পর জানা গেল, এই প্রস্তাবের পক্ষে আছেন দেশটির ৪৯ শতাংশ মানুষ। বিপরীতে ৪৭ শতাংশ লোক তার পক্ষে অবস্থান নিয়েছেন। অর্থাৎ তারা অভিশংসন চান না।

শুক্রবার ওয়াশিংটন পোস্ট/এবিসি নিউজের এক জরিপে এ তথ্য উঠেছে। ইউক্রেনের প্রেসিডেন্টের সঙ্গে বিতর্কিত ফোনালাপের পর ট্রাম্পের অভিশংসনের দাবি জোরালো হওয়ার মধ্যেই এমন তথ্য উঠে এলো।

গত সপ্তাহে সিএনএন পরিচালিত এক জরিপেও ঠিক একই তথ্য উঠে এসেছিল। শুক্রবারের এই জরিপে অংশ নিয়েছিলেন ১০০৩ জন প্রাপ্তবয়স্ক লোক। রোববার থেকে বুধবার পর্যন্ত দৈবচয়ন পদ্ধতিতে টেলিফোনে এই সংখ্যক লোকের ওপর জরিপ পরিচালনা করা হয়।

এদিকে ডেমোক্র্যাটিক পার্টির সমর্থকদের মধ্যে ৮২ শতাংশ ট্রাম্পের অভিশংসনের পক্ষে মত দিয়েছে। বিপরীতে ১৩ শতাংশ বলেছেন, তাকে এই মুহূর্তে অপসারণ করা যুক্তরাষ্ট্রের জন্য মঙ্গলজনক হবে না।

মজার ব্যাপার হচ্ছে, ১৮ শতাংশ রিপাবলিকান সমর্থক তাদের সমর্থিত প্রেসিডেন্টের অপসারণ চায়। তাকে স্বপদে বহাল রাখার পক্ষে ৮২ শতাংশ। অর্থাৎ নিজ দলের সমর্থকদের কাছে ট্রাম্প এখনো আস্থাভাজন হিসেবে টিকে আছেন।

উল্লেখ্য, গত ২৫ জুলাই ইউক্রেনের প্রেসিডেন্ট জেলেনস্কির সঙ্গে টেলিফোনে কথা বলার সময় সাবেক ভাইস প্রেসিডেন্ট জো বাইডেন ও তার ছেলে হান্টার বাইডেনের সম্ভাব্য দুর্নীতি তদন্তে তাকে চাপ দেন প্রেসিডেন্ট ট্রাম্প। এরপরই মূলত ট্রাম্পের অভিশংসনের দাবি জোরালো হয়ে উঠেছে। সূত্র: সিএনএন

এবার আকাশপথে পেঁয়াজ আমদানির সিদ্ধান্ত ৫ এম্পিয়ারের ব্যাটারি নিয়ে বাজারে আসছে ভিভো ইউ ২০ গুলতেকিনকে নিয়ে তসলিমা নাসরিনের স্ট্যাটাস যৌনকর্মে বাধ্য করায় ২ নারীসহ আটক ৪ বাণিজ্যমন্ত্রীর পদত্যাগ চায় বাংলাদেশ ন্যাপ তদন্ত প্রতিবেদন: দায়ী তূর্ণা নিশীথার চালক ও গার্ড মন্ত্রীদের বক্তব্য পেঁয়াজের সিন্ডিকেটকে উস্কে দিচ্ছে: রিজভী কুয়েতের প্রধানমন্ত্রীর পদত্যাগ পেঁয়াজের কেজি আড়াইশ বই কিনলে পেঁয়াজ ফ্রি প্রাতঃভ্রমণে বের হয়ে ট্রলিচাপায় প্রাণ হারালেন খাদ্য কর্মকর্তা ধূসর আকাশ, বিষাক্ত বাতাস স্বজনদের পরিকল্পনাতেই খুন হন সগিরা মোর্শেদ টেকনাফে ‘বন্দুকযুদ্ধে’ রোহিঙ্গা নিহত ময়মনসিংহে কলেজ ছাত্রীকে অপহরণকালে আটক ১০ আরিফের সহায়তায় ফুটপাতে থাকা সেই শিশুদের সরিয়ে নিলো পুলিশ পেঁয়াজের কেজি ২০০ টাকা হবে কোনো দিন ভাবিনি: তোফায়েল মেলার প্রথম দিনেই আয়কর আদায় ৩২৩ কোটি টাকা প্রথম দিনেই প্রধানমন্ত্রীর আয়কর বিবরণী জমা রাঙার বিরুদ্ধে মানহানির মামলা পেঁয়াজ নিয়ে মারামারি! সূচকে পতন লেনদেনও মন্দা জেএসসি প্রশ্নের ছবি তুলে পালানোর চেষ্টা, ২ কলেজছাত্রের দণ্ড চট্টগ্রামে দুই সিমেন্ট কারখানাকে জরিমানা অফিসে ইয়াবা সেবন ভূমি কর্মকর্তার দেশে সব ধরনের রেনিটিডিন বিক্রি স্থগিত সেন্টমার্টিনে ১১৯ রোহিঙ্গা আটক প্রাথমিক ও ইবতেদায়ি সমাপনী পরীক্ষা শুরু ১৭ নভেম্বর ৬৯ বার পেছাল সাগর-রুনি হত্যার তদন্ত প্রতিবেদন এবার সিগন্যালের ভুলে রংপুর এক্সপ্রেসে আগুন