artk
মঙ্গলবার, নভেম্বার ১২, ২০১৯ ৭:০৬   |  ২৮,কার্তিক ১৪২৬

স্টাফ রিপোর্টার

বৃহস্পতিবার, অক্টোবার ৩১, ২০১৯ ৭:১৫

কানাডিয়ানরা বাংলাদেশে বিনিয়োগে আগ্রহী

media

সম্প্রতি সময়ে বাংলাদেশে বাণিজ্য পরিবেশ ও অর্থনৈতিক উচ্চ প্রবৃদ্ধি চোখে পড়ার মত, যা কানাডিয়ান ব্যাবসায়ীদের বাংলাদেশে বিনিয়োগ করতে আরও বেশী আগ্রহী করে তুলেছে বলে জানিয়েছেন কানাডিয়ান রাষ্ট্রদূত বেনোয়েট প্রিফনটেইন।

সম্প্রতি সময়ে বাংলাদেশে বাণিজ্য পরিবেশ ও অর্থনৈতিক উচ্চ প্রবৃদ্ধি চোখে পড়ার মত, যা কানাডিয়ান ব্যাবসায়ীদের বাংলাদেশে বিনিয়োগ করতে আরও বেশী আগ্রহী করে তুলেছে বলে জানিয়েছেন কানাডিয়ান রাষ্ট্রদূত বেনোয়েট প্রিফনটেইন। বৃহস্পতিবার বাংলাদেশে নিযুক্ত কানাডিয়ান রাষ্ট্রদূত বেনোয়েট প্রিফনটেইন ও বাণিজ্য বিষয়ক কাউন্সিলর করিনিন পেট্রিসর বাংলাদেশ বিনিয়োগ উন্নয়ন কর্তৃপক্ষে (বিডা) কার্যালয়ে প্রতিষ্ঠানটির নির্বাহী চেয়ারম্যান মো. সিরাজুল ইসলামের সাথে সৌজন্য সাক্ষাত করেন। সাক্ষাতকালে কানাডিয়ান রাষ্ট্রদূত এসব কথা বলেন। বাংলাদেশের ক্রমাগত অর্থনৈতিক উন্নয়নের প্রশংসা করে কানাডিয়ান রাষ্ট্রদূত বেনোয়েট প্রিফনটেইন বলেন, স্বাধীনতার পর থেকেই কানাডার সাথে বাংলাদেশের বন্ধুত্বপূর্ন বাণিজ্য সম্পর্ক রয়েছে। উন্নয়নের লক্ষ্যে বাংলাদেশ সঠিক পথেই আছে। সম্প্রতি সময়ে বাংলাদেশে বাণিজ্য পরিবেশ ও অর্থনৈতিক উচ্চ প্রবৃদ্ধি চোখে পড়ার মত, যা কানাডিয়ান ব্যাবসায়ীদের বাংলাদেশে বিনিয়োগ করতে আরো বেশী আগ্রহী করে তুলেছে। মতবিনিময়কালে কানাডাকে অন্যতম বন্ধু রাস্ট্র হিসেবে উল্লেখ করে বিডার নির্বাহী চেয়ারম্যান মো. সিরাজুল ইসলাম বলেন, পরিবেশ বান্ধব উন্নত বাংলাদেশ বিনির্মানের লক্ষ্যে প্রধানমন্ত্রীর দক্ষ নেতৃত্বে এগিয়ে যাচ্ছে বাংলাদেশ। এসময়ে তিনি গত দশ বছরে বাংলাদেশের উন্নয়ন চিত্র তুলে ধরেন। তিনি বলেন, অধিক হারে বিদেশি বিনিয়োগ আকর্ষণ করার জন্য দেশে ১০০টি অর্থনৈতিক অঞ্চল গড়ে তোলা হয়েছে , যেখানে বিদ্যুৎ, পানি, গ্যাস, টেলিকমিনিকেশনসহ সব ধরনের বিনিয়োগ সেব অতিদ্রুত দেওয়া সম্ভব। এসময় তাঁরা বিনিয়োগের বিভিন্ন ক্ষেত্রসহ, লোকাল মার্কেট, বিশ্বব্যাপী শতভাগ রপ্তানির সুবিধা, কর্মসংস্থান এবং উভয় দেশের ব্যাবসায়ীদের যোগাযোগ বাড়ানো বিষয় নিয়ে আলোচনা করেন। এসময় বাংলাদেশের বিনিয়োগ পরিবেশের ক্রম উন্নয়নের প্রশংসা করে কানাডার বাণিজ্য বিষয়ক কাউন্সিলর করিনিন পেট্রিসর বলেন, অনেক কানাডিয়ান কোম্পানি বাংলাদেশে বিনিয়োগ করতে আগ্রহী এবং বালাদেশের এই উন্নয়নে বন্ধু হিসাবে পাশে থাকতে চায় কানাডা। এসময় ধন্যবাদ জানিয়ে বিডার নির্বাহী চেয়ারম্যান মো. সিরাজুল ইসলাম বলেন, বাংলাদেশ শ্রমবান্ধব এক বিশাল বাজার এবং দিন দিন আমাদের ক্রয় ক্ষমতা বৃদ্ধি পাচ্ছে , যা আগামীতে আরো দ্রুত হবে। ২০৪১ সালের মধ্যে পরিবেশ বান্ধব উন্নত বাংলাদেশ গড়ার লক্ষ্যে বিনিয়োগকারীদের সব ধরনের সহোগিতার জন্য আমরা প্রস্তুত।

জাতীয় আয়কর মেলা শুরু বৃহস্পতিবার শিশুটির নাম নাইমা, সঙ্গে থাকা মা ও দাদীর সন্ধান মিলছে না খালেদা জিয়া নিজে হাতে খেতেও পারেন না: মির্জা ফখরুল আর দেখা যাবে না সোহার হাসিমুখ ছাত্রলীগ নেতা সুদীপ্ত হত্যা: আ.লীগ নেতা মাসুম কারাগারে গয়েশ্বর বাবু বিএনপি নামক বটগাছ থেকে কবে সরবেন: হাছান মাহমুদ অসুস্থ মায়ের পাশে থাকতে দেশে ফিরলেন মোসাদ্দেক ভুল প্রকাশের দায়ে ডিএসইর জুবায়ের বরখাস্ত সম্রাট ও এনামুলের বিরুদ্ধে দুদকের মামলা ঢাকা উত্তর স্বেচ্ছাসেবক লীগের সম্মেলনে ভাঙচুর দেশে ফেরার কারণ জানালেন মোসাদ্দেক রেলকর্মীদের আরো দক্ষ করা উচিত: প্রধানমন্ত্রী চট্টগ্রামের সঙ্গে ঢাকা ও সিলেটের ট্রেন চলাচল স্বাভাবিক প্রাথমিক বিদ্যালয়ের সভাপতি হতে লাগবে স্নাতক মেক্সিকোতে আশ্রয় পেলেন ইভো মোরালেস বুলবুলে নিখোঁজ ৯ জেলের মরদেহ উদ্ধার ট্রেন দুর্ঘটনায় হতাহতের ঘটনায় প্রধানমন্ত্রীর শোক ১২ নভেম্বর: উপকূলবাসী আজো ভোলেনি ভয়াল সেই স্মৃতি পেঁয়াজের দাম বাড়ছেই জেএসসি-জেডিসির ৫ পরীক্ষার নতুন সময়সূচি সকালে ঘুম থেকে উঠে পানি পানে ৬ উপকার যুক্তরাজ্যে গাঁজার তৈরি দুটো ওষুধের অনুমোদন স্বেচ্ছাসেবক লীগের ঢাকা মহানগর উত্তরের সম্মেলন মঙ্গলবার চারদিনের সফরে মঙ্গলবার নেপাল যাচ্ছেন রাষ্ট্রপতি কসবায় ২ ট্রেনের মুখোমুখি সংঘর্ষে নিহত ১৫ রাজনীতি গাড়ি-বাড়ি করার পেশা নয়: রাষ্ট্রপতি রাঁঙ্গার বিচারের ভার জনগণের কাছে দিলেন নূর হোসেনের মা পুত্র সন্তানের বাবা হলেন আল আমিন আইসিসি র‍্যাংকিং থেকে মুছে ফেলা হলো সাকিবের নাম রোহিঙ্গা গণহত্যা: মিয়ানমারের বিরুদ্ধে মামলা গাম্বিয়ার