artk

স্টাফ রিপোর্টার

বৃহস্পতিবার, অক্টোবার ৩১, ২০১৯ ৫:০৬

সবাই জামিন পান, বেগম জিয়া পান না: খসরু

media

বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়াকে চিকিৎসা ও জামিন না দিয়ে জেলখানায় রেখে তিলে তিলে মারার ব্যবস্থা করা হচ্ছে বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী। 

বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়াকে চিকিৎসা ও জামিন না দিয়ে জেলখানায় রেখে তিলে তিলে মারার ব্যবস্থা করা হচ্ছে বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী। 

তিনি বলেন, খুনের আসামি জামিন পাচ্ছে, ধর্ষক, শিশুধর্ষক জামিন পাচ্ছে; কিন্তু বেগম খালেদা জিয়া জামিন পাচ্ছে না। দেশের মানুষের কাছে এটা দিনের আলোর মত পরিষ্কার হয়ে গেছে সবাই জামিন পাবে বেগম জিয়া জামিন পাবে না।

বৃহস্পতিবার ঢাকায় ‘প্রতিহিংসার রাজনীতি ও দেশনেত্রী বেগম খালেদা জিয়া’ শীর্ষক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। 

আমির খসরু মাহমুদ চৌধুরী বলেন, দেশে কোন বিচার ব্যবস্থা নেই। সরকারের মন্ত্রীরা বলে দেয় মামলার রায় কবে হবে। দশ দিনে বিচার হবে না, ১৫ দিনে হবে- এটা কি তারা বলতে পারেন? এর শাস্তি হয়ে যাবে, ওর শাস্তি হয়ে যাবে এটা তারা বলে দেন।

তিনি আরো বলেন, যে দেশে প্রধান বিচারপতিকে চাকরি থেকে জোর করে অপসারণ করা হয় এবং দেশ ত্যাগ করতে বাধ্য করা হয়, যে দেশে তারেক রহমানের পক্ষে রায় দেওয়ার কারণে বিচারপতিকে চাকরিচ্যুত হতে হয়, যে দেশে মন্ত্রীরা কার কী বিচার হবে আগেভাগে বলে দেয় সেখানে আপনারা কিভাবে বিচার আশা করেন?

বিএনপির স্থায়ী কমিটির এই সদস্য বলেন, কোরবানির পর থেকে পেঁয়াজের দাম শুরু হয়েছে ৬০ টাকা, ৭০ টাকা, ৮০ টাকা, ১০০ টাকা এখন ১৪০ টাকা। আপেলের চেয়ে পেঁয়াজের দাম বেশি হয়ে গেছে এটা তো মশকরা হওয়ার কথা মশকরা হবেই।

জাতীয়তাবাদী প্রজন্ম "৭১ এর প্রতিষ্ঠাতা সভাপতি ঢালী আমিনুল ইসলাম রিপন এর সভাপতিত্বে সভায় আরো উপস্থিত ছিলেন বিএনপির সহ সাংগঠনিক সম্পাদক এডভোকেট আবদুস সালাম, নির্বাহী কমিটির সদস্য আবু নাসের মোহাম্মদ রহমতুল্লাহ, নিপুন রায় চৌধুরী, সাবিরা সুলতানা, জাতীয়তাবাদী তাঁতী দলের যুগ্ন আহ্বায়ক ড. কাজী মনিরুজ্জামান মনির প্রমুখ।

পুঁজিবাজারে সব ধরনের সূচক পতন মারা গেছেন হোসনি মোবারক প্রাথমিকে বৃত্তি পেলো ৮২ হাজার ৪২২ শিক্ষার্থী কেন্দ্রীয় ভর্তি পরীক্ষায় জাবিরও না সিটি ব্যাংকের ৩০০ কোটি টাকার বন্ড অনুমোদন চট্টগ্রামে ৩ ইয়াবা ব্যবসায়ীকে ১৫ বছরের কারাদণ্ড পৌর নির্বাচন: চাঁদপুরে আ.লীগের মেয়র পদপ্রার্থী জুয়েল এনু-রুপনের আরেক বাড়ির পাঁচ সিন্দুকে ২৬ কোটি টাকা ৭ মার্চকে জাতীয় দিবস ঘোষণা করে হাইকোর্টের রায় মুজিববর্ষে এশিয়া ও বিশ্ব একাদশে খেলবে যারা সিএসইর নতুন চেয়ারম্যান আসিফ ইব্রাহিম বউয়ের পছন্দেই মুমিনুলের জার্সি নম্বর বদল জিম্বাবুয়েকে ইনিংস ব্যবধানে হারালো টাইগাররা দুদক ক্ষমতাসীনদের প্রতি নমনীয়তা প্রদর্শন করে: টিআইবি ঢামেক থেকে নবজাতকের ক্ষতবিক্ষত লাশ উদ্ধার সিরাজগঞ্জে বাস-ট্রাক সংঘর্ষে নিহত ২ এনামুল-রুপনের আরেক বাসায় অভিযানের প্রস্তুতি র‌্যাবের ট্রাম্পের সফরের মধ্যেই রণক্ষেত্র দিল্লি, নিহত ৭ লাঞ্চ বিরতিতে ৫ উইকেটে জিম্বাবুয়ের সংগ্রহ ১১৪ বুধবার শিল্পকলা একাডেমিতে প্রাচ্যনাটের ‘খোয়াবনামা’ পিলখানা হত্যাকাণ্ডের ১১ বছর ভারতের কাছে হার দিয়ে বিশ্বকাপ শুরু সালমাদের আ’লীগ নেতা এনামুল-রুপনের বাড়িতে মিললো ৫ সিন্দুকভর্তি টাকা ভাতঘুমে কমবে রক্তচাপ নিজের ড্রাইভারের নামেই মামলা দিলেন ময়মনসিংহের এসপি পাপিয়াদের দল থেকে ঝেঁটিয়ে বিদায় করা হবে: আব্দুর রহমান নড়াইলে সাবেক ইউপি চেয়ারম্যানকে কুপিয়ে হত্যা মদিনায় সড়ক দুর্ঘটনায় ৩ বাংলাদেশি নিহত মাইগ্রেনের ব্যথায় চা কফি এড়িয়ে চলতে হবে পবিত্র শবে মেরাজ ২২ মার্চ