artk
মঙ্গলবার, নভেম্বার ১২, ২০১৯ ৬:৪৮   |  ২৮,কার্তিক ১৪২৬

স্পোর্টস রিপোর্টার

বুধবার, অক্টোবার ৩০, ২০১৯ ৮:২৮

পাপন নিজেই টাইগারদের বিদায় জানালেন

media

বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসানকে ছাড়াই ভারতের উদ্দেশ্য উড়াল দিয়েছে টিম বাংলাদেশ। আইসিসির নিষেধাজ্ঞার কারণে ভারত সফরে যেতে পারলেননি সাকিব আল হাসান। ভারতের বিপক্ষে তিন ম্যাচের টি-টুয়েন্টি সিরিজ খেলতে বুধবার দিল্লির বিমানে ওঠেন টাইগাররা।

বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসানকে ছাড়াই ভারতের উদ্দেশ্য উড়াল দিয়েছে টিম বাংলাদেশ। আইসিসির নিষেধাজ্ঞার কারণে ভারত সফরে যেতে পারলেননি সাকিব আল হাসান। ভারতের বিপক্ষে তিন ম্যাচের টি-টুয়েন্টি সিরিজ খেলতে বুধবার দিল্লির বিমানে ওঠেন টাইগাররা।

সতীর্থ সাকিব আল হাসানের নিষেধাজ্ঞার ঘটনায় ভেঙে পেড়েছে রিয়াদ-মুশফিকরা। দলকে বিদায় জানাতে বিসিবির সভাপতি নাজমুল হাসান পাপন নিজেই উপস্থিত হয়ে ছিলেন। অথচ এর আগে এমনটা ঘটেনি। কারণ বড় কোনো সাফল্য নিয়ে বাংলাদেশ দল দেশে ফিরলে সাধারণত বিমানবন্দরে দেখা যায় বিসিবি কর্তাদের উপস্থিতি। 

এবার দল বিদেশের মাটিতে রওনা হওয়ার সময়ই দেখা গেল বিমানবন্দরে হাজির স্বয়ং বোর্ড সভাপতি নাজমুল হাসান পাপন। সঙ্গে প্রধান নির্বাহী নিজামউদ্দিন চৌধুরী। ভিআইপি লাউঞ্জে বসে ক্রিকেটারদের সঙ্গে কথাও বলেছেন তারা।

দুবছরের নিষেধাজ্ঞা, যার একবছর স্থগিত শাস্তি। কম করে হলেও একবছর সাকিবকে পাবে না বাংলাদেশ। 

এটি কত বড় ধাক্কা সেটি মঙ্গলবারই সংবাদমাধ্যমকে বলেছেন নাজমুল হাসান। সেই ধাক্কা অন্য ক্রিকেটারদের মনেও ফেলেছে প্রবল প্রভাব। দল সফরে যাওয়ার আগে দেশের ক্রিকেটের অভিভাবক সংস্থার প্রধানের বিমানবন্দর পর্যন্ত ছুটে আসা যেটি মনে করিয়ে দিল আরও একবার।

ভারত যাওয়ার আগে বিমান বন্দনে স্পিনার আরাফাত সানি বলেন,‘ সাকিব থাকলে বোলিংয়ের জন্য আমি অনেককিছু নিতে পারতাম। কেননা সাকিব অনেকদিন ধরেই আইপিএল খেলছে। বিভিন্ন উইকেট সম্পর্কে ধারণা দিতে পারত। সব মাঠেই ও খেলেছে। ও থাকলে আমার বাড়তি পাওয়া হতো।’

জাতীয় আয়কর মেলা শুরু বৃহস্পতিবার শিশুটির নাম নাইমা, সঙ্গে থাকা মা ও দাদীর সন্ধান মিলছে না খালেদা জিয়া নিজে হাতে খেতেও পারেন না: মির্জা ফখরুল আর দেখা যাবে না সোহার হাসিমুখ ছাত্রলীগ নেতা সুদীপ্ত হত্যা: আ.লীগ নেতা মাসুম কারাগারে গয়েশ্বর বাবু বিএনপি নামক বটগাছ থেকে কবে সরবেন: হাছান মাহমুদ অসুস্থ মায়ের পাশে থাকতে দেশে ফিরলেন মোসাদ্দেক ভুল প্রকাশের দায়ে ডিএসইর জুবায়ের বরখাস্ত সম্রাট ও এনামুলের বিরুদ্ধে দুদকের মামলা ঢাকা উত্তর স্বেচ্ছাসেবক লীগের সম্মেলনে ভাঙচুর দেশে ফেরার কারণ জানালেন মোসাদ্দেক রেলকর্মীদের আরো দক্ষ করা উচিত: প্রধানমন্ত্রী চট্টগ্রামের সঙ্গে ঢাকা ও সিলেটের ট্রেন চলাচল স্বাভাবিক প্রাথমিক বিদ্যালয়ের সভাপতি হতে লাগবে স্নাতক মেক্সিকোতে আশ্রয় পেলেন ইভো মোরালেস বুলবুলে নিখোঁজ ৯ জেলের মরদেহ উদ্ধার ট্রেন দুর্ঘটনায় হতাহতের ঘটনায় প্রধানমন্ত্রীর শোক ১২ নভেম্বর: উপকূলবাসী আজো ভোলেনি ভয়াল সেই স্মৃতি পেঁয়াজের দাম বাড়ছেই জেএসসি-জেডিসির ৫ পরীক্ষার নতুন সময়সূচি সকালে ঘুম থেকে উঠে পানি পানে ৬ উপকার যুক্তরাজ্যে গাঁজার তৈরি দুটো ওষুধের অনুমোদন স্বেচ্ছাসেবক লীগের ঢাকা মহানগর উত্তরের সম্মেলন মঙ্গলবার চারদিনের সফরে মঙ্গলবার নেপাল যাচ্ছেন রাষ্ট্রপতি কসবায় ২ ট্রেনের মুখোমুখি সংঘর্ষে নিহত ১৫ রাজনীতি গাড়ি-বাড়ি করার পেশা নয়: রাষ্ট্রপতি রাঁঙ্গার বিচারের ভার জনগণের কাছে দিলেন নূর হোসেনের মা পুত্র সন্তানের বাবা হলেন আল আমিন আইসিসি র‍্যাংকিং থেকে মুছে ফেলা হলো সাকিবের নাম রোহিঙ্গা গণহত্যা: মিয়ানমারের বিরুদ্ধে মামলা গাম্বিয়ার