artk

স্পোর্টস রিপোর্টার

সোমবার, অক্টোবার ২৮, ২০১৯ ৯:১০

শেষ প্রস্তুতি ম্যাচেও নেই সাকিব, পিছিয়ে গেল টেস্ট দল ঘোষণাও

media

টেস্ট ও টি-টোয়েন্টি অধিনায়ক সাকিব আল হাসানকে ছাড়াই ভারত সফরে যাচ্ছে বাংলাদেশ! কিন্তু কি কারণে সাকিব ভারত সফরে যাচ্ছেনা তা এখনও জানেনা বিসিবি। নাকি কোন এক অজুহাতে নিজেকে সরিয়ে নিচ্ছেন বিশ্বসেরা এই অলরাউন্ডার।

টেস্ট ও টি-টোয়েন্টি অধিনায়ক সাকিব আল হাসানকে ছাড়াই ভারত সফরে যাচ্ছে বাংলাদেশ! কিন্তু কি কারণে সাকিব ভারত সফরে যাচ্ছেনা তা এখনও জানেনা বিসিবি। নাকি কোন এক অজুহাতে নিজেকে সরিয়ে নিচ্ছেন বিশ্বসেরা এই অলরাউন্ডার।

হুট করে এই প্রশ্নটাই এখন বাংলাদেশের ক্রিকেটে সবচেয়ে বড় হয়ে উঠেছে। বিসিবির প্রধান নাজমুল হাসান নিজেই সাকিবের যাওয়া নিয়ে অনিশ্চয়তার কথা জানিয়েছিলেন গতকালই। সোমবার সন্ধ্যায় মাঠে এসেও বোর্ড প্রধান সেই অনিশ্চয়তা দূর করতে পারেননি। উলটো তা আরও জট পাকিয়েছে বলেই খবর।

সাকিব থাকছেন কিনা সেই নিশ্চয়তা না মেলায় তৈরি করে রাখা টেস্ট দল শেষ মুহূর্তে ঘোষণা করতে পারেননি নির্বাচকরা। ক্রিকেট অপারেশন্স চেয়ারম্যান আকরাম খান সন্ধায় সাংবাদিকদের জানান, পরিবর্তিত টি-টোয়েন্টি দল দেওয়া হবে মঙ্গলবার দুপুরে। কিন্তু টেস্ট দল ঘোষণা পিছিয়ে যাচ্ছে আরও, টি-টোয়েন্টি দল (পরিবর্তিত) আগামীকাল ১২টা একটার দিকে আমরা দিয়ে দেব। টেস্টটা কিছুদিন সময় লাগবে আমাদের। দুই তিনদিন সময় লাগতে পারে। আমাদের কিছু কথাবার্তা বাকি আছে। সেটা হয়ে গেলে কাল দিয়ে দেব।,

অথচ আকরামের কথা বলার ঘন্টাখানেক আগেও জাতীয় দলের প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন সাংবাদিকদের জানান রাতেই সংবাদ বিজ্ঞপ্তিতে দিয়ে দেওয়া হবে টেস্ট দল। আগে ঘোষিত টি-টোয়েন্টি দল থেকে চোটের কারণে বাদ পড়েছেন মোহাম্মদ সাইফুদ্দিন, পারিবারিক কারণে নিজেকে সরিয়ে নিয়েছেন তামিম ইকবাল। তাদের বদলি হিসাবে এখনো নেওয়া হয়নি কাউকে।

এরমধ্যে সাকিবের যাওয়া, না যাওয়া নিয়ে তৈরি হয়েছে ধোঁয়াশা। ভেতরের খবর হল, সাকিবকে নিয়ে অনিশ্চয়তাই কোন সুরাহা না হওয়ায় পিছিয়ে গেছে দল ঘোষণা। এতে সরে গেছে ভারত সফরের প্রস্তুতির ফোকাসও। আকরাম জানিয়েছেন সাকিব যাচ্ছেন কিনা তাও নিশ্চিত হওয়া যাবে মঙ্গলবার। 

গত ২৫ অক্টোবর থেকে শুরু হওয়া ক্যাম্পের প্রথম দিন অনুপস্থিত ছিলেন সাকিব। কেন তিনি অনুশীলনে নেই, তা বিসিবির নির্বাচকরাও জানাতে পারেনি। জানতেন না টিম ম্যানেজারও। পরে জানা যায় কোচের কাছ থেকে অসুস্থতায় ছুটি নিয়েছেন তিনি। দ্বিতীয় দিনের অনুশীলনে এলেও শেষ হওয়ার আগেই চলে যান।

তৃতীয় দিন থেকেই আবার নেই সাকিবের দেখা। রবি ও সোমবার দুদিনই নিজেরা ভাগাভাগি হয়ে দুটো প্রস্তুতি ম্যাচ খেলেছে বাংলাদেশ দল। তাতে উপস্থিত ছিলেন না সাকিব আল হাসান। দলের ক্রিকেট অপারেশন্স ম্যানেজার আকরামের সঙ্গে কথা হয়নি।

আকরাম জানাতে পারেননি ম্যানেজারের সঙ্গে কথা হয়েছে কিনা। কেবল কোচের কাছ থেকেই সাকিবের ছুটি নেওয়ার কথা জেনেছেন আকরাম। তিনি বলেন, আপনাদের থেকেই (সংবাদ মাধ্যম) শুনছি যে যাবে কিনা ইত্যাদি। তো ও কোচের কাছ থেকে দুদিনের ছুটি নিয়েছে তাই অনুশীলনে নেই। ও খেলছে কিনা কালকে আমরা বিস্তারিত জানিয়ে দেব।,

উল্লেখ্য কয়েক দিন আগেই ধর্মঘটে যাওয়া ক্রিকেটারদের হয়ে দাবিপূরণের আশ্বাস পেয়ে সাকিব নিজেই খেলায় ফেরার ঘোষণা দিয়েছিলেন। কিন্তু একটি বেসরকারি টেলিকম কোম্পানির সঙ্গে তার বেআইনি চুক্তির খবরে বিসিবি সভাপতির প্রতিক্রিয়ার পরই ঘটনার মোড় নেয় অন্য দিকে। চুক্তির নিয়ম ভঙ্গ করায় সাকিবকে চিঠিও দিয়েছিল বিসিবি। 

এই ঘটনার পর থেকেই জাতীয় দলের অনুশীলনে সেভাবে সম্পৃক্ত থাকছেন না সাকিব। তবে আগামীকাল মঙ্গলবারই সাকিবের বিষয়ে সিন্ধান্ত জানাবে বিসিবি। সেই পর্যন্ত অপেক্ষ করতেই হবে ক্রিকেট ভক্তদের।

পুঁজিবাজারে সব ধরনের সূচক পতন মারা গেছেন হোসনি মোবারক প্রাথমিকে বৃত্তি পেলো ৮২ হাজার ৪২২ শিক্ষার্থী কেন্দ্রীয় ভর্তি পরীক্ষায় জাবিরও না সিটি ব্যাংকের ৩০০ কোটি টাকার বন্ড অনুমোদন চট্টগ্রামে ৩ ইয়াবা ব্যবসায়ীকে ১৫ বছরের কারাদণ্ড পৌর নির্বাচন: চাঁদপুরে আ.লীগের মেয়র পদপ্রার্থী জুয়েল এনু-রুপনের আরেক বাড়ির পাঁচ সিন্দুকে ২৬ কোটি টাকা ৭ মার্চকে জাতীয় দিবস ঘোষণা করে হাইকোর্টের রায় মুজিববর্ষে এশিয়া ও বিশ্ব একাদশে খেলবে যারা সিএসইর নতুন চেয়ারম্যান আসিফ ইব্রাহিম বউয়ের পছন্দেই মুমিনুলের জার্সি নম্বর বদল জিম্বাবুয়েকে ইনিংস ব্যবধানে হারালো টাইগাররা দুদক ক্ষমতাসীনদের প্রতি নমনীয়তা প্রদর্শন করে: টিআইবি ঢামেক থেকে নবজাতকের ক্ষতবিক্ষত লাশ উদ্ধার সিরাজগঞ্জে বাস-ট্রাক সংঘর্ষে নিহত ২ এনামুল-রুপনের আরেক বাসায় অভিযানের প্রস্তুতি র‌্যাবের ট্রাম্পের সফরের মধ্যেই রণক্ষেত্র দিল্লি, নিহত ৭ লাঞ্চ বিরতিতে ৫ উইকেটে জিম্বাবুয়ের সংগ্রহ ১১৪ বুধবার শিল্পকলা একাডেমিতে প্রাচ্যনাটের ‘খোয়াবনামা’ পিলখানা হত্যাকাণ্ডের ১১ বছর ভারতের কাছে হার দিয়ে বিশ্বকাপ শুরু সালমাদের আ’লীগ নেতা এনামুল-রুপনের বাড়িতে মিললো ৫ সিন্দুকভর্তি টাকা ভাতঘুমে কমবে রক্তচাপ নিজের ড্রাইভারের নামেই মামলা দিলেন ময়মনসিংহের এসপি পাপিয়াদের দল থেকে ঝেঁটিয়ে বিদায় করা হবে: আব্দুর রহমান নড়াইলে সাবেক ইউপি চেয়ারম্যানকে কুপিয়ে হত্যা মদিনায় সড়ক দুর্ঘটনায় ৩ বাংলাদেশি নিহত মাইগ্রেনের ব্যথায় চা কফি এড়িয়ে চলতে হবে পবিত্র শবে মেরাজ ২২ মার্চ