artk

নারায়ণগঞ্জ সংবাদদাতা

রোববার, অক্টোবার ২৭, ২০১৯ ২:২১

নারায়ণগঞ্জে পুলিশের সঙ্গে যুবদলের সংঘর্ষে আহত ১০

media

নারায়ণগঞ্জে পুলিশের সঙ্গে জেলা ও মহানগর যুবদল নেতাকর্মীদের সংঘর্ষ হয়েছে। এতে অন্তত ১০ নেতাকর্মী আহত হয়েছেন বলে যুবদল নেতারা দাবি করেছেন।

নারায়ণগঞ্জে পুলিশের সঙ্গে জেলা ও মহানগর যুবদল নেতাকর্মীদের সংঘর্ষ হয়েছে। এতে অন্তত ১০ নেতাকর্মী আহত হয়েছেন বলে যুবদল নেতারা দাবি করেছেন।

খালেদা জিয়ার মুক্তির দাবি ও যুবদলের প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে র‌্যালি করতে গেলে রবিবার  সকাল ১০টার দিকে নগরীর মণ্ডলপাড়া ও চাষাড়া প্রেস ক্লাবের সামনে এ ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শীরা জানান, রবিবার সকাল পৌনে ১০টায় নগরীর মণ্ডলপাড়া এলাকায় জেলা ও মহানগর যুবদলের একাংশের নেতাকর্মীরা যুবদলের প্রতিষ্ঠা বার্ষিকী এবং খালেদা জিয়ার মুক্তির দাবিতে একটি র‌্যালি বের করেন। র‌্যালিটি বঙ্গবন্ধু সড়কের ডিআইটি চত্বরের দিকে এগোতে থাকলে পুলিশ বাধা দেয়। বাধা উপেক্ষা করে মিছিলটি সামনের দিকে এগোতে চাইলে পুলিশ লাঠিচার্জ করে। এসময় পুলিশের সঙ্গে নেতাকর্মীদের ধাওয়া-পাল্টা ধাওয়া ও ইটপাটকেল নিক্ষেপের ঘটনা ঘটে। পুলিশ লাঠিচার্জ করে যুবদলের নেতাকর্মীদের ছত্রভঙ্গ করে দেয়। এই মিছিলে নারায়ণগঞ্জ মহানগর বিএনপির সহ-সভাপতি অ্যাডভোকেট সাখাওয়াত হোসেন খান উপস্থিত ছিলেন।

সাখাওয়াত হোসেন খান বলেন, ‘যুবদলের প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে আমরা শান্তিপূর্ণ র‌্যালি করছিলাম, কিন্তু পুলিশ বিনা উসকানিতে আমাদের র‌্যালিতে লাঠিচার্জ করেছে। এতে আমাদের ১০ নেতাকর্মী আহত হয়েছেন।’

এ ব্যাপারে জানতে চাইলে নারায়ণগঞ্জ সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আসাদুজ্জামান জানান, পুলিশের কাছে সংবাদ ছিল যুবদল নেতাকর্মীরা মিছিল থেকে গাড়ি ভাঙচুর করতে পারে। এ জন্য তাদের বাধা দেওয়া হয়েছে। পুলিশের বাধা উপেক্ষা করে তারা মিছিল করতে চাইলে পুলিশ মৃদু লাঠিচার্জ করে তাদের ছত্রভঙ্গ করে দেয়।

এদিকে, নগরীর চাষাড়ায় প্রেস ক্লাবের সামনে মহানগর যুবদলের নেতাকর্মীরা দলের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে র‌্যালি করতে চাইলে পুলিশের বাধায় পণ্ড হয়ে যায়। এ সময় নেতাকর্মীদের সঙ্গে পুলিশের ধস্তাধস্তি ও ব্যানার ছিনিয়ে নেওয়ার ঘটনা ঘটে। তবে পুলিশের ব্যারিকেডের মধ্যে নেতাকর্মীরা সংক্ষিপ্ত সমাবেশ করেন। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা ও নারায়ণগঞ্জ জেলা বিএনপির সাবেক সভাপতি অ্যাডভোকেট তৈমুর আলম খন্দকার। এছাড়া নারায়ণগঞ্জ মহানগর যুবদলের আহ্বায়ক মাকসুদুল আলম খন্দকার খোরশেদ, যুগ্ন আহ্বায়ক মমতাজ উদ্দিনসহ অনেকে উপস্থিত ছিলেন।

সমাবেশে তৈমুর আলম খন্দকার বলেন, ‘খালেদা জিয়াকে সরকার রাজনৈতিক প্রতিহিংসাবশত মিথ্যা মামলা দিয়ে কারাগারে আটকে রেখেছে। তিনি গুরুতর অসুস্থ হওয়ার পরও সরকার তার চিকিৎসা করাচ্ছে না। তাকে জেলের ভিতর হত্যা করার নীলনকশা বাস্তবায়নের চেষ্টা চলছে।’ তিনি বলেন, ‘আজকে দেশে গণতন্ত্র নেই, মানুষের বাক স্বাধীনতা নেই, পুলিশি রাষ্ট্র কায়েম করে সরকার স্বৈরতান্ত্রিক পন্থায় দেশ পরিচালনা করছে। পুলিশের বাধা উপেক্ষা করে আজকে যুবদলের প্রতিষ্ঠা বার্ষিকীতে শত শত নেতাকর্মীদের উপস্থিতি জানান দিচ্ছে এই সরকার বেশি দিন ক্ষমতায় থাকতে পারবে না। আন্দোলন করেই খালেদা জিয়াকে কারাগার থেকে মুক্ত করে আনা হবে।’

পশুর চেয়েও নিকৃষ্ট ধর্ষক: প্রধানমন্ত্রী করোনা ভাইরাসের কারণে হজে যাওয়া না হলে টাকা ফেরত: ধর্ম প্রতিমন্ত্রী দাঙ্গা নয়, দিল্লিতে পরিকল্পিত গণহত্যা হয়েছে: মমতা ভারতের সম্মান তলিয়ে দিয়েছে মোদি সরকার: মমতা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় হচ্ছে সুনামগঞ্জে এনামুল-রুপন ছয় দিনের রিমান্ডে পিরোজপুরে সাবেক ইউপি সদস্যকে কুপিয়ে হত্যা চলতি বছরই তিস্তা চুক্তির সম্ভাবনা: শ্রিংলা ঢাকা উত্তরের নির্বাচন বাতিল চেয়ে তাবিথের মামলা খুলনায় ছাত্রলীগ নেতাকে পিটিয়ে হত্যা অভিনেতা গোলাম মুস্তাফার জন্মদিন সোমবার আদালতে টাউট-বাটপার শনাক্তের নির্দেশ পাওয়ার ট্রলিকে ধাক্কা দিয়ে বিকল রেলইঞ্জিন কলকাতা সফরে এসে প্রবল বিক্ষোভের মুখে অমিত শাহ রোবট চালাবে গাড়ি! ভিপি নূরকে হত্যার হুমকি দেয়ার পর দুঃখ প্রকাশ টেকনাফে র‌্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ ৭ জন নিহত রাখাইনপ্রদেশে সেনাদের গুলিতে শিশুসহ ৫ রোহিঙ্গা নিহত ইস্কাটনে ভবনে আগুন: মায়ের পর চলে গেলেন রুশদির বাবাও চট্টগ্রামে একটি বস্তিতে অগ্নিকাণ্ডে নিহত ২ দেশে প্রতিদিন যক্ষ্মায় মারা যায় ১৩০ জন: স্বাস্থ্যমন্ত্রী করোনাভাইরাস আতঙ্কে আয়ারল্যান্ডের স্কুল বন্ধ ঘোষণা বিশিষ্ট সুরকার সেলিম আশরাফ আর নেই মোদীকে অতিথি হিসেবে সর্বোচ্চ সম্মান দেওয়া হবে: পররাষ্ট্রমন্ত্রী মধুর যত জাদুকরী গুণ চিপসের প্যাকেটের ভিতর খেলনা নয়: হাইকোর্ট আমার গাড়িতেও অস্ত্র আছে কী না আমি জানি না: শামীম ওসমান ফ্র্যান্সেও করোনা, অনিশ্চিত কান চলচ্চিত্র উৎসব উপনির্বাচন: গাইবান্ধা-৩ আসনে প্রতীক বরাদ্দ গুজব ও গণপিটুনি রোধে হাইকোর্টের ৫ নির্দেশনা