artk

চট্টগ্রাম সংবাদদাতা

শনিবার, অক্টোবার ২৬, ২০১৯ ৯:৫৮

শখের মোটরসাইকেলেই প্রাণ গেল তরুণের

media

কয়েক বছর আগে কেনা বাইকটি নিয়ে ঘুরে বেড়িয়েছেন দেশের বিভিন্ন স্থানে। বাইক চালানোর সময় সতর্ক করতেন বন্ধুদের। কিন্তু সেই বাইকই কেড়ে নিল তার প্রাণ।

কয়েক বছর আগে কেনা বাইকটি নিয়ে ঘুরে বেড়িয়েছেন দেশের বিভিন্ন স্থানে। বাইক চালানোর সময় সতর্ক করতেন বন্ধুদের। কিন্তু সেই বাইকই কেড়ে নিল তার প্রাণ।

আহসান হাবীব শুক্রবার বিকেলের দিকে চট্টগ্রাম-কাপ্তাই সড়কের রাঙ্গুনিয়ার মরিয়মনগর চৌমুহনী এলাকায় মোটরসাইকেলের নিয়ন্ত্রণ হারিয়ে পড়ে গিয়ে গুরুতর জখম হন। তাঁকে উদ্ধার করে উপজেলা হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।

হাবীবের মৃত্যুর খবরে ফেসবুক ভাসছে বন্ধু ও স্বজনদের শোকে। তিনি বাইকারদের সংগঠন রাঙ্গুনিয়া বাইক লাভার্স নামে একটি সংগঠনের অ্যাডমিন। ব্যবসা করতেন জ্বালানি তেলের। হাবীব উপজেলার চন্দ্রঘোনা-কদমতলী ইউনিয়নের লিচুবাগান এলাকার মো. হাসানের ছেলে।

গত বৃহস্পতিবার তার জন্মদিন ছিল। রাতে ফেসবুক স্ট্যাটাসে জন্মদিনে শুভাকাঙ্ক্ষীদের শুভেচ্ছার জবাব দেন এভাবে—‘সকলে যেভাবে আমাকে জন্মদিনের শুভেচ্ছা জানাল, তাতে আমার কাছে মনে হলো আমি যেন তাদের কত যুগ যুগ বছরের আপনজন!’এটি তার শেষ স্ট্যাটাস ছিল। স্ট্যাটাসের নিচে তার বন্ধু ও শুভাকাঙ্ক্ষীদের শোকের মন্তব্য দীর্ঘ হচ্ছে।

শহীদুল ইসলাম নামের এক তরুণ লিখেছেন, ‘কিসের এত তাড়া ছিল ভাই, কেন এত তাড়াতাড়ি চলে যেতে হয়। আপনি আমাদের মাঝে নেই—বিশ্বাস করতে পারছি না। পরপারে ভালো থাকবেন।’

নিহত হাবীবের স্বজনদের সঙ্গে কথা বলে জানা যায়, শুক্রবার বেলা সাড়ে ৩টার দিকে ব্যবসায়িক কাজে বাড়ি থেকে বের হয়ে শহরের দিকে যাচ্ছিলেন তিনি।

রাস্তা পারাপারে এক শিশুকে বাঁচাতে গিয়ে মোটরসাইকেল নিয়ন্ত্রণ হারিয়ে পড়ে গিয়ে গুরুতর আহত হন তিনি। পরে স্থানীয়রা তাঁকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যান।

স্বাস্থ্য কমপ্লেক্সের কর্তব্যরত চিকিৎসক রবিউল হোসেন বলেন, ‘হাবীবের মাথা ও মুখে গুরুতর জখম হয়। হাসপাতালে আনার আগেই মৃত্যু হয়েছে। আমরা ইসিজি করে মৃত্যুর বিষয়টি নিশ্চিত হয়েছি। মৃত্যু হওয়ার পরও তার বন্ধুরা চট্টগ্রাম শহরের একটি বেসরকারি হাসপাতালে নিয়ে যান তাঁকে।’

রাঙ্গুনিয়া বাইক লাভার্সের অন্যতম অ্যাডমিন ও আহসান হাবীবের বন্ধু আদনান ফাহিম বলেন, সংগঠনে খুব সক্রিয় ছিলেন তিনি। তাঁর অকালে চলে যাওয়া কিছুতে মানতে পরছেন না সংগঠনের সদস্যরা।

জানতে চাইলে রাঙ্গুনিয়া থানার পুলিশ পরিদর্শক মাহাবুব মিল্কি বলেন, ‘দুর্ঘটনার বিষয়টি আমাদের জানা নেই।’ 

পশুর চেয়েও নিকৃষ্ট ধর্ষক: প্রধানমন্ত্রী করোনা ভাইরাসের কারণে হজে যাওয়া না হলে টাকা ফেরত: ধর্ম প্রতিমন্ত্রী দাঙ্গা নয়, দিল্লিতে পরিকল্পিত গণহত্যা হয়েছে: মমতা ভারতের সম্মান তলিয়ে দিয়েছে মোদি সরকার: মমতা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় হচ্ছে সুনামগঞ্জে এনামুল-রুপন ছয় দিনের রিমান্ডে পিরোজপুরে সাবেক ইউপি সদস্যকে কুপিয়ে হত্যা চলতি বছরই তিস্তা চুক্তির সম্ভাবনা: শ্রিংলা ঢাকা উত্তরের নির্বাচন বাতিল চেয়ে তাবিথের মামলা খুলনায় ছাত্রলীগ নেতাকে পিটিয়ে হত্যা অভিনেতা গোলাম মুস্তাফার জন্মদিন সোমবার আদালতে টাউট-বাটপার শনাক্তের নির্দেশ পাওয়ার ট্রলিকে ধাক্কা দিয়ে বিকল রেলইঞ্জিন কলকাতা সফরে এসে প্রবল বিক্ষোভের মুখে অমিত শাহ রোবট চালাবে গাড়ি! ভিপি নূরকে হত্যার হুমকি দেয়ার পর দুঃখ প্রকাশ টেকনাফে র‌্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ ৭ জন নিহত রাখাইনপ্রদেশে সেনাদের গুলিতে শিশুসহ ৫ রোহিঙ্গা নিহত ইস্কাটনে ভবনে আগুন: মায়ের পর চলে গেলেন রুশদির বাবাও চট্টগ্রামে একটি বস্তিতে অগ্নিকাণ্ডে নিহত ২ দেশে প্রতিদিন যক্ষ্মায় মারা যায় ১৩০ জন: স্বাস্থ্যমন্ত্রী করোনাভাইরাস আতঙ্কে আয়ারল্যান্ডের স্কুল বন্ধ ঘোষণা বিশিষ্ট সুরকার সেলিম আশরাফ আর নেই মোদীকে অতিথি হিসেবে সর্বোচ্চ সম্মান দেওয়া হবে: পররাষ্ট্রমন্ত্রী মধুর যত জাদুকরী গুণ চিপসের প্যাকেটের ভিতর খেলনা নয়: হাইকোর্ট আমার গাড়িতেও অস্ত্র আছে কী না আমি জানি না: শামীম ওসমান ফ্র্যান্সেও করোনা, অনিশ্চিত কান চলচ্চিত্র উৎসব উপনির্বাচন: গাইবান্ধা-৩ আসনে প্রতীক বরাদ্দ গুজব ও গণপিটুনি রোধে হাইকোর্টের ৫ নির্দেশনা