artk

নিজস্ব প্রতিবেদক

বৃহস্পতিবার, অক্টোবার ২৪, ২০১৯ ৮:৫৯

সাভারে সাংবাদিক পরিচয়ে চাঁদাবাজি, আটক ২

media

সাভারে সাংবাদিক পরিচয়ে একটি কিন্ডারগার্টেন স্কুলে চাঁদাবাজি করায় দুই প্রতারককে আটক করে পুলিশে সোপর্দ করেছে এলাকাবাসী। বুধবার সন্ধ্যায় সাভারের পৌর এলাকার শাহীবাগ থেকে তাদের আটক করা হয়।

সাভারে সাংবাদিক পরিচয়ে একটি কিন্ডারগার্টেন স্কুলে চাঁদাবাজি করায় দুই প্রতারককে আটক করে পুলিশে সোপর্দ করেছে এলাকাবাসী। বুধবার সন্ধ্যায় সাভারের পৌর এলাকার শাহীবাগ থেকে তাদের আটক করা হয়। তবে প্রতারকচক্রের মূলহোতা মফিজুর রহমানসহ বাকিরা কৌশলে পালিয়ে যায়।

আটক বিদ্যুৎ আহমেদ মিয়া (৩২) রংপুরের মিঠাপুকুর থানাধীন বড় মির্জাপুর এলাকার সাইফুল ইসলাম মিয়ার ছেলে এবং রতন বিশ্বাস (৩৯) গোপালগঞ্জের সদর থানাধীন উলপুর গ্রামের মো. সাহেব আলী বিশ্বাসের ছেলে।

শাহীবাগের লিটল স্টার কিন্ডারগার্টেনের অধ্যক্ষ মো. তাজুল ইসলাম খান জানান, মফিজুর রহমান সোহেলসহ আরও কয়েকজন ব্যক্তি নিজেদের সাংবাদিক পরিচয় দিয়ে গত ১৬ অক্টোবর ওই স্কুলে গিয়ে মোটা অংকের চাঁদা দাবি করে। এক পর্যায়ে স্কুল কর্তৃপক্ষ তাদের নগদ পাঁচ হাজার টাকা দিয়ে বিদায় করে।

পরবর্তীতে চক্রটির মূলহোতা মফিজুর রহমান সোহেলসহ ৫-৭ জন ব্যক্তি বুধবার সন্ধ্যায় স্কুলটিতে গিয়ে ৭০ হাজার টাকা চাঁদা দাবি করলে স্কুল কর্তৃপক্ষসহ স্থানীয়দের সন্দেহ হয়। এক পর্যায়ে এলাকাবাসী প্রতারকচক্রটিকে গণপিটুনি দিয়ে চক্রটির দুই সদস্যকে আটক করে পুলিশে সোপর্দ করে। স্থানীয়রা দুই প্রতারককে আটক করতে সক্ষম হলেও মফিজুর রহমান সোহেলসহ বাকিরা পালিয়ে যায়।

বিষয়টি নিশ্চিত করে সাভার মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এএফএম সায়েদ বলেন, সাংবাদিক পরিচয়ে চাঁদাবাজির সময় স্থানীয়রা দুই প্রতারককে আটক করে পুলিশে সোপর্দ করেছে। এ ঘটনায় একটি মামলা দায়েরের প্রস্তুতি চলছে।

পশুর চেয়েও নিকৃষ্ট ধর্ষক: প্রধানমন্ত্রী করোনা ভাইরাসের কারণে হজে যাওয়া না হলে টাকা ফেরত: ধর্ম প্রতিমন্ত্রী দাঙ্গা নয়, দিল্লিতে পরিকল্পিত গণহত্যা হয়েছে: মমতা ভারতের সম্মান তলিয়ে দিয়েছে মোদি সরকার: মমতা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় হচ্ছে সুনামগঞ্জে এনামুল-রুপন ছয় দিনের রিমান্ডে পিরোজপুরে সাবেক ইউপি সদস্যকে কুপিয়ে হত্যা চলতি বছরই তিস্তা চুক্তির সম্ভাবনা: শ্রিংলা ঢাকা উত্তরের নির্বাচন বাতিল চেয়ে তাবিথের মামলা খুলনায় ছাত্রলীগ নেতাকে পিটিয়ে হত্যা অভিনেতা গোলাম মুস্তাফার জন্মদিন সোমবার আদালতে টাউট-বাটপার শনাক্তের নির্দেশ পাওয়ার ট্রলিকে ধাক্কা দিয়ে বিকল রেলইঞ্জিন কলকাতা সফরে এসে প্রবল বিক্ষোভের মুখে অমিত শাহ রোবট চালাবে গাড়ি! ভিপি নূরকে হত্যার হুমকি দেয়ার পর দুঃখ প্রকাশ টেকনাফে র‌্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ ৭ জন নিহত রাখাইনপ্রদেশে সেনাদের গুলিতে শিশুসহ ৫ রোহিঙ্গা নিহত ইস্কাটনে ভবনে আগুন: মায়ের পর চলে গেলেন রুশদির বাবাও চট্টগ্রামে একটি বস্তিতে অগ্নিকাণ্ডে নিহত ২ দেশে প্রতিদিন যক্ষ্মায় মারা যায় ১৩০ জন: স্বাস্থ্যমন্ত্রী করোনাভাইরাস আতঙ্কে আয়ারল্যান্ডের স্কুল বন্ধ ঘোষণা বিশিষ্ট সুরকার সেলিম আশরাফ আর নেই মোদীকে অতিথি হিসেবে সর্বোচ্চ সম্মান দেওয়া হবে: পররাষ্ট্রমন্ত্রী মধুর যত জাদুকরী গুণ চিপসের প্যাকেটের ভিতর খেলনা নয়: হাইকোর্ট আমার গাড়িতেও অস্ত্র আছে কী না আমি জানি না: শামীম ওসমান ফ্র্যান্সেও করোনা, অনিশ্চিত কান চলচ্চিত্র উৎসব উপনির্বাচন: গাইবান্ধা-৩ আসনে প্রতীক বরাদ্দ গুজব ও গণপিটুনি রোধে হাইকোর্টের ৫ নির্দেশনা