artk

স্টাফ রিপোর্টার

মঙ্গলবার, অক্টোবার ২২, ২০১৯ ১০:০২

ছাত্রী হোস্টেলে ছাত্রলীগ নেতাদের যাতায়াত, লাঞ্ছিত ছাত্রীরা

media

কলেজ ছাত্রলীগের সভাপতি ফাহিম ফয়সাল রাব্বিসহ ছাত্রলীগের বেশ কিছু নেতা-কর্মী দীর্ঘদিন ধরে অবাধে হোস্টেলে যাওয়া আসা করছেন। প্রায়ই তারা হোস্টেলেরর ছাত্রীদের রান্না করে খাওয়াতে বাধ্য করেন। মাঝেমধ্যে তাদের হাতে ছাত্রীরা লাঞ্ছিতও হচ্ছেন।

মাগুরায় সরকারি হোসেন শহীদ সোহরাওয়ার্দী কলেজে ছাত্রী হোস্টেলে ছাত্রীদের সঙ্গে অশালীন ও আপত্তিকর আচরণের অভিযোগ উঠেছে ছাত্রলীগ নেতা-কর্মীদের বিরুদ্ধে। মঙ্গলবার নিরাপত্তার দাবিতে বিক্ষুব্ধ ছাত্রীরা কলেজ অধ্যক্ষের কক্ষ ঘেরাও করেছেন।

নাম প্রকাশ না করার শর্তে একাধিক ছাত্রী বলেন, কলেজ ছাত্রলীগের সভাপতি ফাহিম ফয়সাল রাব্বিসহ ছাত্রলীগের বেশ কিছু নেতা-কর্মী দীর্ঘদিন ধরে অবাধে হোস্টেলে যাওয়া আসা করছেন। প্রায়ই তারা হোস্টেলেরর ছাত্রীদের রান্না করে খাওয়াতে বাধ্য করেন। মাঝেমধ্যে তাদের হাতে ছাত্রীরা লাঞ্ছিতও হচ্ছেন।

বিষয়টি জানার পরও কলেজ কর্তৃপক্ষ কোনো ব্যবস্থা না নেয়ায় তারা অভিযোগ করছেন।

হোস্টেলের এক ছাত্রী বলেন, রোববার রাত সাড়ে ৯টার রাতের খাবার শেষ করে অন্য মেয়েদের সঙ্গে তিনি নিচ থেকে কক্ষে ফিরছিলেন। ওই সময় তিনি দেখেন হোস্টেলের দ্বিতীয় তলার সিঁড়িতে ছাত্রলীগ নেতা রাব্বি একটি মেয়ের সঙ্গে অশালীন আচরণ করেন। সেখানে আরও তিন-চার জন ছেলে দাঁড়িয়ে ছিলেন। এসময় মেয়েটি কান্না শুরু করেন। তাকে অন্য মেয়েরা আনতে গেলে দাঁড়িয়ে থাকা ছেলেরা তাকে ধাক্কা দিয়ে ফেলে দেয়।

আহত ওই মেয়েটির অভিযোগ, বিষয়টি হোস্টেলের মেট্রন (তদারকির দায়িত্বপ্রাপ্ত) নাসরিন আক্তারকে জানানো হলেও তিনি তাদের চুপ থাকতে বলেছেন। এরপর হোস্টেলে পুলিশ আসলে নাসরিন ম্যাডামের ভয়ে কেউ পুলিশকে জানাতে সাহস করেনি।

তবে হোস্টেল মেট্রন নাসরিন ও কলেজ ছাত্রলীগ সভাপতি ফাহিম ফয়সাল রাব্বি বিষয়টি অস্বীকার করেছেন। 

নাসরিন আক্তার বলেন, রোববার রাতে কলেজের কয়েকজন ছাত্র পোলার চাল আর মুরগি নিয়ে হোস্টেলে এসে রাঁধুনিকে রান্না করতে বলেছিল। রান্না শেষ হলে তারা খাবার নিয়ে চলে যায়।

অধ্যক্ষ দেবব্রত ঘোষ সাংবাদিকদের বলেন, ছাত্রীরা অভিযোগ করার আগেই তিন সদস্যবিশিষ্ট তদন্ত কমিটি গঠন করা হয়েছে। তাৎক্ষণিকভাবে হোস্টেলে দায়িত্বরতদের সাময়িকভাবে বহিষ্কার করা হয়েছে।

অস্টিওপরোসিস রোধ করে বাদাম ঢাকার দুই সিটির ভোট ১ ফেব্রুয়ারি এসএসসি পরীক্ষা শুরু ৩ ফেব্রুয়ারি: শিক্ষা মন্ত্রণালয় সড়ক পরিবহন আইন নিয়ে ‘পাথওয়ে’র প্রশিক্ষণ কর্মসূচি চীন ও মিয়ানমারের ৩৩ চুক্তি স্বাক্ষরিত মারা গেছেন বিশ্বের সবচেয়ে খাটো চলনক্ষম ব্যক্তি নগরবাসীর স্বতঃস্ফূর্ত সাড়া পাচ্ছি: তাপস বলিউড অভিনেত্রী শাবানা আজমি সড়ক দুর্ঘটনায় আহত বিশ্ব ইজতেমার দুই পর্বে ১৯ মুসল্লির মৃত্যু ইব্রাহীমদের জীবন আবেদন না করলে বাংলাদেশের কেউ নাগরিকত্ব পাবে না: দিলীপ ঘোষ ভিন্নমত পোষণ করলেই স্তব্ধ করে দেয়া হচ্ছে: ফখরুল সিটি নির্বাচনের তারিখ নিয়ে জরুরি বৈঠকে ইসি রোববার থেকে টাইগারদের পাকিস্তান সিরিজের প্রস্তুতি বিপিএল সেরা দশের ৭ জনই দেশি আমেরিকার তুলনায় বাংলাদেশে বিচারবহির্ভূত হত্যাকাণ্ড কম: পররাষ্ট্রমন্ত্রী জিতলে সুষ্ঠু হারলে কারচুপি এটি বিএনপির পুরোনো অভ্যাস: কাদের নির্বাচন পেছানোর দাবির অনশনে ঢাবির আরো পাঁচ শিক্ষার্থী অসুস্থ পাকিস্তান সফরে বাংলাদেশ দলের ঘোষণা ৩ মাসের মধ্যে স্মার্ট অ্যাপ চালুর প্রতিশ্রুতি আতিকের যেকোনো পরিস্থিতিতেই মাঠে থাকব: তাবিথ সার্বিক মূল্য আয় অনুপাত কমেছে মূলধন কমেছে ৪ হাজার কোটি টাকা রোববার আখেরি মোনাজাত, যেসব সড়ক বন্ধ থাকবে ইউনুস নবীর মসজিদে হামলার উসকানিদাতা আইএস নেতা আটক এমপি আব্দুল মান্নানের মৃত্যু প্রাইভেটকার নিয়ন্ত্রণ হারিয়ে এক পরিবারের ৩ নারী নিহত পিরিয়ডের ব্যথা কমাতে কী খাবেন কী করবেন? মতিউর রহমানের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানায় উদ্বেগ ছেলে না হওয়ায় ৪০ দিনের শিশুকন্যাকে হত্যার অভিযোগ