artk
শুক্রবার, নভেম্বার ১৫, ২০১৯ ৭:৫৬   |  ১,অগ্রহায়ণ ১৪২৬

স্টাফ রিপোর্টার

মঙ্গলবার, অক্টোবার ২২, ২০১৯ ১০:০২

ছাত্রী হোস্টেলে ছাত্রলীগ নেতাদের যাতায়াত, লাঞ্ছিত ছাত্রীরা

media

কলেজ ছাত্রলীগের সভাপতি ফাহিম ফয়সাল রাব্বিসহ ছাত্রলীগের বেশ কিছু নেতা-কর্মী দীর্ঘদিন ধরে অবাধে হোস্টেলে যাওয়া আসা করছেন। প্রায়ই তারা হোস্টেলেরর ছাত্রীদের রান্না করে খাওয়াতে বাধ্য করেন। মাঝেমধ্যে তাদের হাতে ছাত্রীরা লাঞ্ছিতও হচ্ছেন।

মাগুরায় সরকারি হোসেন শহীদ সোহরাওয়ার্দী কলেজে ছাত্রী হোস্টেলে ছাত্রীদের সঙ্গে অশালীন ও আপত্তিকর আচরণের অভিযোগ উঠেছে ছাত্রলীগ নেতা-কর্মীদের বিরুদ্ধে। মঙ্গলবার নিরাপত্তার দাবিতে বিক্ষুব্ধ ছাত্রীরা কলেজ অধ্যক্ষের কক্ষ ঘেরাও করেছেন।

নাম প্রকাশ না করার শর্তে একাধিক ছাত্রী বলেন, কলেজ ছাত্রলীগের সভাপতি ফাহিম ফয়সাল রাব্বিসহ ছাত্রলীগের বেশ কিছু নেতা-কর্মী দীর্ঘদিন ধরে অবাধে হোস্টেলে যাওয়া আসা করছেন। প্রায়ই তারা হোস্টেলেরর ছাত্রীদের রান্না করে খাওয়াতে বাধ্য করেন। মাঝেমধ্যে তাদের হাতে ছাত্রীরা লাঞ্ছিতও হচ্ছেন।

বিষয়টি জানার পরও কলেজ কর্তৃপক্ষ কোনো ব্যবস্থা না নেয়ায় তারা অভিযোগ করছেন।

হোস্টেলের এক ছাত্রী বলেন, রোববার রাত সাড়ে ৯টার রাতের খাবার শেষ করে অন্য মেয়েদের সঙ্গে তিনি নিচ থেকে কক্ষে ফিরছিলেন। ওই সময় তিনি দেখেন হোস্টেলের দ্বিতীয় তলার সিঁড়িতে ছাত্রলীগ নেতা রাব্বি একটি মেয়ের সঙ্গে অশালীন আচরণ করেন। সেখানে আরও তিন-চার জন ছেলে দাঁড়িয়ে ছিলেন। এসময় মেয়েটি কান্না শুরু করেন। তাকে অন্য মেয়েরা আনতে গেলে দাঁড়িয়ে থাকা ছেলেরা তাকে ধাক্কা দিয়ে ফেলে দেয়।

আহত ওই মেয়েটির অভিযোগ, বিষয়টি হোস্টেলের মেট্রন (তদারকির দায়িত্বপ্রাপ্ত) নাসরিন আক্তারকে জানানো হলেও তিনি তাদের চুপ থাকতে বলেছেন। এরপর হোস্টেলে পুলিশ আসলে নাসরিন ম্যাডামের ভয়ে কেউ পুলিশকে জানাতে সাহস করেনি।

তবে হোস্টেল মেট্রন নাসরিন ও কলেজ ছাত্রলীগ সভাপতি ফাহিম ফয়সাল রাব্বি বিষয়টি অস্বীকার করেছেন। 

নাসরিন আক্তার বলেন, রোববার রাতে কলেজের কয়েকজন ছাত্র পোলার চাল আর মুরগি নিয়ে হোস্টেলে এসে রাঁধুনিকে রান্না করতে বলেছিল। রান্না শেষ হলে তারা খাবার নিয়ে চলে যায়।

অধ্যক্ষ দেবব্রত ঘোষ সাংবাদিকদের বলেন, ছাত্রীরা অভিযোগ করার আগেই তিন সদস্যবিশিষ্ট তদন্ত কমিটি গঠন করা হয়েছে। তাৎক্ষণিকভাবে হোস্টেলে দায়িত্বরতদের সাময়িকভাবে বহিষ্কার করা হয়েছে।

আরিফের সহায়তায় ফুটপাতে থাকা সেই শিশুদের সরিয়ে নিলো পুলিশ পেঁয়াজের কেজি ২০০ টাকা হবে কোনো দিন ভাবিনি: তোফায়েল মেলার প্রথম দিনেই আয়কর আদায় ৩২৩ কোটি টাকা প্রথম দিনেই প্রধানমন্ত্রীর আয়কর বিবরণী জমা রাঙার বিরুদ্ধে মানহানির মামলা পেঁয়াজ নিয়ে মারামারি! সূচকে পতন লেনদেনও মন্দা জেএসসি প্রশ্নের ছবি তুলে পালানোর চেষ্টা, ২ কলেজছাত্রের দণ্ড চট্টগ্রামে দুই সিমেন্ট কারখানাকে জরিমানা অফিসে ইয়াবা সেবন ভূমি কর্মকর্তার দেশে সব ধরনের রেনিটিডিন বিক্রি স্থগিত সেন্টমার্টিনে ১১৯ রোহিঙ্গা আটক প্রাথমিক ও ইবতেদায়ি সমাপনী পরীক্ষা শুরু ১৭ নভেম্বর ৬৯ বার পেছাল সাগর-রুনি হত্যার তদন্ত প্রতিবেদন এবার সিগন্যালের ভুলে রংপুর এক্সপ্রেসে আগুন রংপুর এক্সপ্রেসের ইঞ্জিনসহ ৭ বগি লাইনচ্যুত, তিনটিতে আগুন ক্ষুদ্রঋণে দারিদ্র বিমোচন হয় না: প্রধানমন্ত্রী দুদকের হাতে আটক জনপ্রতিনিধিসহ ৫ সরকারি কর্মকর্তা খালেদা জিয়ার জামিন চেয়ে আপিল এবার সৌদি কারাগারে আরেক আলেমের মৃত্যু ২০০ কোটি টাকা দিতে রাজি গ্রামীণফোন কক্সবাজারে ‘বন্দুকযুদ্ধে’ রোহিঙ্গা ডাকাত নিহত বাংলাদেশের অভিজ্ঞতা কাজে লাগাতে চায় নেপাল বৃহস্পতিবার শুরু সপ্তাহব্যাপী আয়কর মেলা রোহিঙ্গা নিধন: সু চির বিরুদ্ধে আর্জেন্টিনায় মামলা গ্রামীণ ও রবিতে প্রশাসক নিয়োগের প্রক্রিয়া চলছে: মোস্তাফা জব্বার আকাশপ্রদীপের সিটের নিচে ৯ কেজি স্বর্ণ নিউমোনিয়া: দেশে ঘণ্টায় একজনের বেশি শিশুর মৃত্যু রোহিঙ্গা সমস্যার জন্য দায়ী জিয়াউর রহমান: প্রধানমন্ত্রী ব্যাংকের আইটির মানব সম্পদ উন্নয়নে বাজেট বাড়ানো প্রয়োজন