artk
শুক্রবার, নভেম্বার ১৫, ২০১৯ ৮:৩২   |  ১,অগ্রহায়ণ ১৪২৬

জেলা সংবাদদাতা

মঙ্গলবার, অক্টোবার ২২, ২০১৯ ৬:১৪

আবারও ১৪ ভারতীয় জেলে আটক

media

বঙ্গোপসাগরে বাংলাদেশ জলসীমায় অবৈধভাবে প্রবেশ করে মাছ ধরার অভিযোগে আবারও ১৪ ভারতীয় জেলেকে আটক করেছে নৌবাহিনীর সদস্যরা।

মঙ্গলবার (২২ অক্টোবর) ভোরে মোংলা সমুদ্র বন্দরের অদূরে বঙ্গোপসাগরের ফেয়ারওয়ে বয়া এলাকা থেকে একটি ট্রলারসহ ১৪ জেলেকে আটক করা হয়। বিকেলে আটক জেলেদের মোংলা থানায় হস্তান্তর করেছে নৌবাহিনী।

এনিয়ে অক্টোবরের তিন সপ্তাহে মোট ৬৩ ভারতীয় জেলেকে আটক করল নৌবাহিনী। এর মধ্যে ১ অক্টোবর ১৫ জন, ৪ অক্টোবর ২৩ ও ১৪ অক্টোবর ১১ জন ভারতীয় জেলেকে আটক করা হয়। আটক হওয়া জেলেদের বিরুদ্ধে ১৮৯৩ সালের সামুদ্রিক মৎস্য অধ্যাদেশের ২২ ধারায় মোংলা থানায় মামলা করেছেন নৌবাহিনীর পেটি অফিসার জাহিদুল ইসলাম।

পেটি অফিসার জাহিদুল ইসলাম বলেন, নৌবাহিনীর নিয়মিত টহলের সময় বঙ্গোপসাগরের ফেয়ারওয়ে বয়া এলাকা থেকে ৯-১০ কিলোমিটার দূরে বাংলাদেশি সীমানা থেকে একটি ট্রলারসহ ১৪জন জেলেকে আটক করেছি। আটক জেলেদের বিরুদ্ধে মোংলা থানায় মামলা দায়ের করা হয়েছে। 

মোংলা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইকবাল বাহার চৌধুরী বলেন, বঙ্গোপসাগরের ফেয়ারওয়ে বয়া এলাকায় নিয়মিত টহল দেওয়ার সময় নৌবাহিনীর টহলরত জাহাজ বিএনএস নিশানের সদস্যরা বাংলাদেশ জলসীমায় একটি ফিশিং ট্রলারসহ ১৪ জেলেকে আটক করে আমাদের কাছে হস্তান্তর করেছে। আইনগত প্রক্রিয়া শেষে আটকদের আদালতে পাঠানোর প্রক্রিয়া চলছে।

আরিফের সহায়তায় ফুটপাতে থাকা সেই শিশুদের সরিয়ে নিলো পুলিশ পেঁয়াজের কেজি ২০০ টাকা হবে কোনো দিন ভাবিনি: তোফায়েল মেলার প্রথম দিনেই আয়কর আদায় ৩২৩ কোটি টাকা প্রথম দিনেই প্রধানমন্ত্রীর আয়কর বিবরণী জমা রাঙার বিরুদ্ধে মানহানির মামলা পেঁয়াজ নিয়ে মারামারি! সূচকে পতন লেনদেনও মন্দা জেএসসি প্রশ্নের ছবি তুলে পালানোর চেষ্টা, ২ কলেজছাত্রের দণ্ড চট্টগ্রামে দুই সিমেন্ট কারখানাকে জরিমানা অফিসে ইয়াবা সেবন ভূমি কর্মকর্তার দেশে সব ধরনের রেনিটিডিন বিক্রি স্থগিত সেন্টমার্টিনে ১১৯ রোহিঙ্গা আটক প্রাথমিক ও ইবতেদায়ি সমাপনী পরীক্ষা শুরু ১৭ নভেম্বর ৬৯ বার পেছাল সাগর-রুনি হত্যার তদন্ত প্রতিবেদন এবার সিগন্যালের ভুলে রংপুর এক্সপ্রেসে আগুন রংপুর এক্সপ্রেসের ইঞ্জিনসহ ৭ বগি লাইনচ্যুত, তিনটিতে আগুন ক্ষুদ্রঋণে দারিদ্র বিমোচন হয় না: প্রধানমন্ত্রী দুদকের হাতে আটক জনপ্রতিনিধিসহ ৫ সরকারি কর্মকর্তা খালেদা জিয়ার জামিন চেয়ে আপিল এবার সৌদি কারাগারে আরেক আলেমের মৃত্যু ২০০ কোটি টাকা দিতে রাজি গ্রামীণফোন কক্সবাজারে ‘বন্দুকযুদ্ধে’ রোহিঙ্গা ডাকাত নিহত বাংলাদেশের অভিজ্ঞতা কাজে লাগাতে চায় নেপাল বৃহস্পতিবার শুরু সপ্তাহব্যাপী আয়কর মেলা রোহিঙ্গা নিধন: সু চির বিরুদ্ধে আর্জেন্টিনায় মামলা গ্রামীণ ও রবিতে প্রশাসক নিয়োগের প্রক্রিয়া চলছে: মোস্তাফা জব্বার আকাশপ্রদীপের সিটের নিচে ৯ কেজি স্বর্ণ নিউমোনিয়া: দেশে ঘণ্টায় একজনের বেশি শিশুর মৃত্যু রোহিঙ্গা সমস্যার জন্য দায়ী জিয়াউর রহমান: প্রধানমন্ত্রী ব্যাংকের আইটির মানব সম্পদ উন্নয়নে বাজেট বাড়ানো প্রয়োজন