artk

ভোলা সংবাদদাতা

সোমবার, অক্টোবার ২১, ২০১৯ ২:২৭

ভোলার এসপি-ওসির প্রত্যাহারসহ ৬ দফা দাবি

media

ভোলার বোরহানউদ্দিনে তৌহিদী জনতার উপর পুলিশের নির্মম গুলি বর্ষণে চারজন নিহতসহ শাতিধিক গুলিবিদ্ধ আহতের ঘটনায় ৬ দফা দাবি পেশ করেছেন ভোলা সর্বদলীয় মুসলিম ঐক্য পরিষদ।

ভোলার বোরহানউদ্দিনে তৌহিদী জনতার উপর পুলিশের নির্মম গুলি বর্ষণে চারজন নিহতসহ শাতিধিক গুলিবিদ্ধ আহতের ঘটনায় এসপি-ওসির প্রত্যাহারসহ ৬ দফা দাবি পেশ করেছেন ভোলা সর্বদলীয় মুসলিম ঐক্য পরিষদ।

রোববার বোরহানউদ্দিনে পুলিশের হামলায় সর্বদলীয় মুসলিম ঐক্য পরিষদ সোমবার ভোলায় প্রতিবাদ সমাবেশ ডাকলে প্রশাসন অনুমতি দেয়নি। তাই মুসলমান ঐক্য পরিষদ ভোলা প্রেস ক্লাবের সামনে সকাল ১০ টা থেকে সমবেত হয়। এরপর দুপুর ১ টার দিকে উপস্থিত সাংবাদিকদের কাছে ৬ দফা দাবি তুলে ধরেন।

 তারা বলেন, “দাবি আদায়ে আগামীকাল তিনটা থানায় থানায় বিক্ষোভ মিছিল করা হবে,তার পর মানব বন্ধন করা হবে শুক্রবার ভোলা সদর হাটখোলা মসজিদে শহীদদের জন্য দোয়া ও মুনাজাত করা হবে।”

প্রেস ক্লাবের সামনে মুসলিম ঐক্য পরিষদের প্রেস ব্রিফিং ঘিরে শহরের বিভিন্ন পয়েন্টে বিপুল সংখক পুলিশ ও র‌্যাব মোতায়েন রয়েছে।


ছয় দফাগুলো হলো,

*অনতিবিলম্বে ভোলা পুলিশ সুপার ও বোরহানউদ্দিন ওসিকে প্রত্যাহার করতে হবে এবং গুলির হুকুমদাতা ও গুলিবর্ষণকারীদের আইনের আওতায় এনে শাস্তি প্রদান করতে হবে।

*মহানবী (স:) ও আল্লাহকে নিয়ে ব্যঙ্গ কটূক্তিকারীর বিরুদ্ধে সর্বোচ্চ শাস্তির আইন করতে হবে।

*মহানবী (স:) ও আল্লাহ তায়ালাকে নিয়ে ব্যঙ্গ কটুক্তিকারী “বিপ্লব চন্দ্র’কে” ফাঁসি দিতে হবে।

* সংঘর্ষে যারা শাহাদাত বরণ করেছে তাদের পারিবারকে সর্বোচ্চ ক্ষতিপূরণ দিতে হবে।

* আহতদের সরকারি খরচে উন্নত চিকিৎসা ব্যবস্থা করতে হবে।

* ঘটনায় গ্রেপ্তারকৃতদের নিঃশর্ত মুক্তি দিতে হবে এবং হয়রানিমূলক মামলায়  কাউকে গ্রেপ্তার করা যাবে না। 

এসময় সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে মুসলিম ঐক্য পরিষদের আহবায়ক বলেন, তৌহিদী জনতার সমাবেশ ছিল সকাল ১১টায় কিন্তু পুলিশ ১০ টা না হতেই সমাবেশস্থল ত্যাগ করতে বলেন। তখন বিক্ষুব্ধ জনতা স্লোগান দিতে থাকলে পুলিশ তাদের অনেককে চোর থাপ্পর দিতে থাকে। এরপর কিছু লোক ইট পাটকেল ছুড়লে পুলিশ গুলিবর্ষণ করে ৪ জনকে নিহত করে এবং শতাধিক আহত করেন।

পশুর চেয়েও নিকৃষ্ট ধর্ষক: প্রধানমন্ত্রী করোনা ভাইরাসের কারণে হজে যাওয়া না হলে টাকা ফেরত: ধর্ম প্রতিমন্ত্রী দাঙ্গা নয়, দিল্লিতে পরিকল্পিত গণহত্যা হয়েছে: মমতা ভারতের সম্মান তলিয়ে দিয়েছে মোদি সরকার: মমতা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় হচ্ছে সুনামগঞ্জে এনামুল-রুপন ছয় দিনের রিমান্ডে পিরোজপুরে সাবেক ইউপি সদস্যকে কুপিয়ে হত্যা চলতি বছরই তিস্তা চুক্তির সম্ভাবনা: শ্রিংলা ঢাকা উত্তরের নির্বাচন বাতিল চেয়ে তাবিথের মামলা খুলনায় ছাত্রলীগ নেতাকে পিটিয়ে হত্যা অভিনেতা গোলাম মুস্তাফার জন্মদিন সোমবার আদালতে টাউট-বাটপার শনাক্তের নির্দেশ পাওয়ার ট্রলিকে ধাক্কা দিয়ে বিকল রেলইঞ্জিন কলকাতা সফরে এসে প্রবল বিক্ষোভের মুখে অমিত শাহ রোবট চালাবে গাড়ি! ভিপি নূরকে হত্যার হুমকি দেয়ার পর দুঃখ প্রকাশ টেকনাফে র‌্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ ৭ জন নিহত রাখাইনপ্রদেশে সেনাদের গুলিতে শিশুসহ ৫ রোহিঙ্গা নিহত ইস্কাটনে ভবনে আগুন: মায়ের পর চলে গেলেন রুশদির বাবাও চট্টগ্রামে একটি বস্তিতে অগ্নিকাণ্ডে নিহত ২ দেশে প্রতিদিন যক্ষ্মায় মারা যায় ১৩০ জন: স্বাস্থ্যমন্ত্রী করোনাভাইরাস আতঙ্কে আয়ারল্যান্ডের স্কুল বন্ধ ঘোষণা বিশিষ্ট সুরকার সেলিম আশরাফ আর নেই মোদীকে অতিথি হিসেবে সর্বোচ্চ সম্মান দেওয়া হবে: পররাষ্ট্রমন্ত্রী মধুর যত জাদুকরী গুণ চিপসের প্যাকেটের ভিতর খেলনা নয়: হাইকোর্ট আমার গাড়িতেও অস্ত্র আছে কী না আমি জানি না: শামীম ওসমান ফ্র্যান্সেও করোনা, অনিশ্চিত কান চলচ্চিত্র উৎসব উপনির্বাচন: গাইবান্ধা-৩ আসনে প্রতীক বরাদ্দ গুজব ও গণপিটুনি রোধে হাইকোর্টের ৫ নির্দেশনা